নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি প্রবাসী তাই থাকি সব সময় অখুশী।

মোবারক

বলার মতো তেমন কিছু করতে পারিনি

মোবারক › বিস্তারিত পোস্টঃ

সৌদি আরবের প্রথম সিনেমা হলে মুভি দেখা

২২ শে মে, ২০২১ সকাল ৯:৪৮



সৌদিরা বিনোদনে দেশেই নিজেদের টাকা খরচ করুক এই উদ্দেশ্য  ভিশন ২০৩০ অনুযায়ী দেশটি সামাজিক সংস্কারের দিকে এগুচ্ছে সৌদি আরব। দুবাইভিত্তিক বিনোদন প্রতিষ্ঠান ‘ভক্স সিনেমা’ মাধ্যমে তাদের কার্ক্রম শুরু হয়  গত বৎসর  এপ্রিলে । ঈদের আগে নাম না জানা অনলাইন পত্রিকায় দেখলাম সৌদি আরবে সিনেমা হল বন্ধ। মাঝে মধ্যে এমন মিথ্যা  সংবাদ আসে সৌদি আরব নিয়ে ।

সালমান খানের রাধে সিনেমা জেদ্দার বিভিন্ন হলে চলতেছে। সিনেমা দেখার চেয়ে আমার আকর্ষণ ছিল মনে মনে সৌদি নাগরিকগণ কি আসলে হলে গিয়ে সিনেমা দেখে কিনা! টিকেট কেটে হলে প্রবেশ মুখে দেখি অনেক মানুষ । তাঁর মধ্য ছেলেদের থেকে মেয়ের সংখ্যা বেশী। আমার পাশের সিটে বসা সৌদি নাগরিক বিশ্ববিদ্যালয়য়ের ছাত্র । সিনেমা হিন্দিতে কথা , নিচে আরবী আসে বুঝলে তাঁর কি হাসি । আবার রানার হাতে সালমান খান মার খেলে  রিয়েকশনের দেখে ভালোই মজা পেয়েছি। সৌদি নাগরিকদের পছন্দ সব ইংরেজি মুভি। হলে গেলে বুঝা যায় মুভি দেখার কত আগ্রহ তাদের ।  



হিন্দি মুভি টিকেটের দাম ৬৫ রিয়াল । ইংরেজি মুভির টিকেটের দাম ৮৫ রিয়াল ।  

এই মুভিতে নতুন কোন কাহিনী নেই। মাদকবিরোধী অভিযানে এমন অনেক ছবি ইউটিউবে অনেক পাওয়া যায়।আমার কাছে একটি গান ও ভালো লাগেনি ।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২২ শে মে, ২০২১ দুপুর ১২:২৬

রাজীব নুর বলেছেন: সৌদি বুঝে গেছে শুধু ধর্মকে আকড়ে থাকলে হবে না। তাই তারা এত বছর পর সিনেমা হল খুলেছে। মেয়েদের গাড়ি চালাতে দিচ্ছে।

২| ২২ শে মে, ২০২১ দুপুর ১:৪৭

ইনদোজ বলেছেন: সৌদিরা কোনদিনই ধর্মকে আঁকড়ে থাকেনি। যদি ধর্মকে আঁকড়েই থাকত, তাহলে এখন তাদেরকে পশ্চিমা বিশ্বের সাথে কম্প্রোমাইজ করতে হোত না।

৩| ২২ শে মে, ২০২১ বিকাল ৩:০৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: '৮০র দশকের আগেও ওখানে সিনামা হল ছিল। মাঝখানে বন্ধ হয়ে যায়।

৪| ২৩ শে মে, ২০২১ সকাল ১০:৩৪

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: সৌদিদের জন্য এই সংস্কার ভালোই হবে - পাশ্চাত্যের মুভিগুলোর সাথে পরিচয় হলে সৌদিদের মন-মানসিকতার অনেক পরিবর্তন ঘটবে।

আপনি সৌদি আরবের চিত্র খুব চমৎকারভাবে তুলে ধরেছেন আপনার পোস্টগুলোতে !

৫| ২৩ শে মে, ২০২১ সকাল ১০:৪১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

এম বি এস এর কিছু কাজ তো ভালোই ।
তবে তার কিছু কাজ খুবই খারাপ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.