নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি প্রবাসী তাই থাকি সব সময় অখুশী।

মোবারক

বলার মতো তেমন কিছু করতে পারিনি

মোবারক › বিস্তারিত পোস্টঃ

মানুষ সুখ ভুলে যায়, দুঃখ ভোলেনা

১১ ই জুন, ২০২৩ রাত ৩:৪৫


মিশন মানে খালি শান্তি রক্ষাই নয়, মিশন মানে এই সব টুকরো স্মৃতির সেইসব দিনরাত্রি । বইটি পড়ে আমার কাছে মনে হয়েছে প্রবাসীদের ভাবনার মিল আছে । কাজ শেষে বাসায় ফিরে রান্না করে খাওয়া দেশে যখন ঘড়ির দিকে তাকায় এখন দেশে অনেক রাত । দীর্ঘদিন পরিবার- পরিজনহীন থাকাটাই বড়ো চাপ । কি সুন্দর লাইন লেখক লিখেছে , মানুষ সুখ ভুলে যায়, দুঃখ ভোলেনা । দুঃখ স্মৃতিকে মানুষ হৃদয় গহিনে লালন করে , ইচ্ছা করলেও মনে হয় ভুলতে পারে না ।

বেকন সাথে ঘটে যাওয়া গল্পটি আমাকে নাড়া দেয় , বেকন মিশন শেষ সকল প্রস্তুতি সম্পূর্ণ , দেশে ফেরার একদিন আগে বেকন কে তাঁর স্ত্রী মেসেজ করেছে, তোমাকে নিতে এয়ারপোর্ট আসতে চেয়েছিলাম, পারলাম না সরি , তাঁর স্ত্রী তাকে ছেড়ে চলে যাবার সময় সিদ্ধান্ত নিয়েছে । বাসার চাবি ও কোথায় যাচ্ছে সবে বলে দিয়েছে , নতুন নম্বরটি দিয়েছে যোগাযোগ থাকে । নিয়মিত ওষুধ খেয়ো। বেকন নিঃসন্তান ছিল । তাঁর মিশন থেকে ফেরার আগেই চিলে গেল।

মিশনে থাকতে ছুটি পেলে সবাই দেশে যায় স্ত্রী সন্তানদের সাথে নিয়ে ইউরোপ ভ্রমণ করে । তিনি আর্থিক সমস্যা অর্থসঞ্চয় দিকে তাকিয়ে যেতেন না। তবে তিনি কয়েকজন বন্ধু মিলে আশেপাশের দেশ গুলো ঘুরেছেন । সেই দেশগুলোর ভ্রমণকাহিনি লিখেছেন সুন্দরভাবে বইটি পড়ে ভালো লাগলো । ভালো থাকবেন স্যার ।

শান্তিরক্ষীর ডায়েরি
লেখক - মোঃ মনিরুজ্জামান
বিপিএম (বার) বিপিএম (বার)
ডিআইজি ( অপারেশন্স ) এন্টিটেরজিম ইউনিট


কয়েকমাস আগে ওমরা পালন শেষে যাওয়ার পথে জেদ্দা বিমানবন্দরে দেখা । বইটি স্যার উপহার হিসবে আমাকে দেন ।

মন্তব্য ২ টি রেটিং +৩/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই জুন, ২০২৩ দুপুর ১:১৫

রাজীব নুর বলেছেন: সুন্দর।

১১ ই জুন, ২০২৩ দুপুর ২:১৪

মোবারক বলেছেন: ধন্যবাদ জানাই আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.