নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিষন্নতায় ভরা নিঃশ্বাস

বিষন্ন পথিক

ইলেকট্রনিক্স অ্যাপ্লিকেশন ডিজাইনার। শুধু জীবন সার্কিটে সুখের স্পেসিফিকেশনটা জানলেও ডিজাইনটা করতে পারলাম না....

বিষন্ন পথিক › বিস্তারিত পোস্টঃ

আমাদের দেশে কি এই আইন করা যায় না ?

২৫ শে জুলাই, ২০১৯ ভোর ৫:১১




ছবিটায় চোখ আটকে গেলো। প্রতিবেশী দেশের সামাজিক প্রেক্ষাপট আমাদের মতই, সেখানকার হাইকোর্টের রুলিং এটা। আমাদের দেশে এটা আইন করা উচিৎ। এত গুলো সাংসদের ভেতরে একজনও ভালো মানুষ, দরদী মানুষ নেই, আমি সেটা বিশ্বাস করতে চাইনা। বাংলাদেশের সামাজিক বিবেচনায় (যদিও সব ক্ষেত্রে নয়) ছেলে মেয়ে বসেই থাকে কিভাবে বাবা মার সম্পত্তি নেয়া যায়। আইনটা এমন হওয়া উচিৎ বাবা, মা অভিযোগ করা মাত্রই ছেলে মেয়ের কাছ থেকে দানকৃত সম্পত্তি ফিরিয়ে দেয়া হবে। যদিও সম্পত্তি হাতবদল প্রসেসটা সহজ না কিন্তু তারপরও কিছু ক্ষমতা বাবা মার হাতে থাকা উচিত। ব্যাপারটা কিছুটা দৃষ্টিকটু বা আবেগের হলেও, বর্তমান দুনিয়া বা বাস্তবতার প্রেক্ষিতে এটা সময়ের দাবী।

মন্তব্য ৮ টি রেটিং +৫/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৫ শে জুলাই, ২০১৯ সকাল ৮:০৩

নীল আকাশ বলেছেন: দারুন বিষয় তুলে এনেছেন। ঠিক এই রুলের প্রতি আমার পূর্ণ সমর্থন আছে। যার সমত্তি তার যখন যা ইচ্চছে তাই করার অধিকার আছে। এই আইনের সাথে আরও একটা জিনিস এ্যাড থাকা প্র‍্যোজন। বাবা মার সম্পত্তি এদের যে কোন একজনও বেচে থাকা অবস্থায় বিক্র‍্য্যোগ্য নয়। তারপর দেখুন সব নিমখারাম ছেলেমেয়েরা কিভাবে সোজা হয়ে যায়!

ধন্যবাদ আপনাকে।

২৫ শে জুলাই, ২০১৯ সকাল ৮:১০

বিষন্ন পথিক বলেছেন: বেচে থাকা অবস্হায় অনেকে বাব মার চিকিৎসার প্রয়োজনে সম্পত্তি বিক্রি করেন। আমাদের মনে রাখতে হবে খারাপ উদাহরনের পাশে অনেক ভালো উদাহরনও আছে, যেখানে সন্তান জীবন দিতেপ পরোয়া করেনা।
ধন্যবাদ নীল আকাশ, ভালো থাকুন

২| ২৫ শে জুলাই, ২০১৯ সকাল ৮:০৪

নীল আকাশ বলেছেন: বানান ভুল এসেছে। প্রয়োজন। বিক্রয়যোগ্য।

৩| ২৫ শে জুলাই, ২০১৯ সকাল ৯:১২

রাজীব নুর বলেছেন: আমাদের দেশের বাবা মা কখনই এমন অভিযোগ করবেন না।

২৫ শে জুলাই, ২০১৯ সকাল ৯:২১

বিষন্ন পথিক বলেছেন: সামর্থবান ছেলে মেয়ে থাকতে বৃদ্ধাশ্রমে যেয়ে চোখের পানি ফেলার থেকে অভিযোগ করা অনেক ভালো। আমাদের বাবা মা দের আবেগ স্নেহই পরে সমস্যা তৈরী করে।

৪| ২৫ শে জুলাই, ২০১৯ সকাল ১০:০২

জুন বলেছেন: নীল আকাশের মন্তব্যে সহমত । আমি এক ছেলেকে জানি তুচ্ছ বিষয়ে সামান্য তর্কের পর সে তার বয়োবৃদ্ধ বাবাকে বলেছিল "আপনি মরবেন কবে" ?

২৫ শে জুলাই, ২০১৯ সকাল ১১:২৫

বিষন্ন পথিক বলেছেন: এসব সন্তান কিভাবে পারে? ধন্যবাদ মন্তব্যের জন্য জুন

৫| ০৫ ই আগস্ট, ২০১৯ ভোর ৫:০০

ভাবুকলাল বলেছেন: শতভাগ সহমত , বাম মায়ের মৃত্যু কামনা অনেক সন্তান অবচেতন ভাবে বা সচেতন ভাবে করে শুধুমাত্র সম্পদের মালিকানা অর্জনের জন্য আবার অনেক কুপুত্র বা কুপুত্রী বাবা মা কে বৃদ্ধাশ্রমে চালান করে দিয়ে উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত সম্পদ উপভোগে মত্ত হয়, এই কুলাঙ্গারদের লাগামটা টেনে ধরার জন্য আইনটি খুবই কাজে আসতে পারে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.