নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

সামহোয়্যারইন ব্লগকে নিয়ে ষড়যন্ত্র -সতর্ক থাকুন এবং আস্থা রাখুন কর্তৃপক্ষের উপর।

১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৩:০৩

সামহোয়্যারইন ব্লগকে ঘিরে শুরু হয়েছে অদ্ভুত এক ষড়যন্ত্র। গভীর রাতে বা দিনের কোন সময় মডারেটর না থাকলেই শুরু হচ্ছে নানা রকম আজেবাজে ছবি এবং স্পর্শকাতর ধর্মীয় বিষয়ে প্রপাগান্ডা ছড়ানোর কাজ। এক শ্রেনীর ব্লগার আবার এই সব প্রপাগান্ডার ফাঁদে পা দিয়ে উত্তেজিত হচ্ছেন এবং মডারেটর ও কর্তৃপক্ষকে দোষারোপ ও হুমকি পর্যন্ত দিচ্ছেন। কিছু আইডি দেখে বুঝাই যাচ্ছে এদের আবিভার্ব হয়েছে বিশেষ পরিস্থিতি সৃষ্টির জন্য। এদেরকে পর্যবেক্ষনে রাখা হয়েছে।

আমি বুঝতেছিনা, সামুকে বন্ধ করে দিতে কি নোংরা প্রচেষ্টাই না চালানো হচ্ছে। সামান্য একটা লেখালেখির মত প্রকাশের সাইটকে এতটা ভয় পাবার কি আছে সেটাই বুঝতে পারছি না।

যাইহোক, ব্লগ কর্তৃপক্ষ সর্বোচ্চ চেষ্টা করছে এই সব ষড়যন্ত্রকে শান্তভাবে মোকাবেলা করার জন্য। পরিস্থিতির উপর নিয়ন্ত্রন আনতে সাময়িকভাবে কিছু সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। এইগুলো হচ্ছে,

১। নতুন নিক রেজিস্ট্রেশন বন্ধ করা হয়েছে।
২। আনসেফ কোন ব্লগার মন্তব্য করার সুবিধা পাবেন না
৩। পোষ্টে এবং মন্তব্যে আপাতত কোন ছবি সংযোজন করা যাবে না।

এই সাময়িক সময়ে ব্লগ টিম চেষ্টা করবে প্রযুক্তিগতভাবে আরো কার্যকর কোন উপায় খুঁজে বের করতে এবং সকল স্বাভাবিক ব্লগিং সুবিধা দ্রুত ব্লগারদের মাঝে ফিরিয়ে দিতে। যারা প্রযুক্তি বিষয়ে দক্ষ তারা যদি এই ব্যাপারে কোন পরামর্শ দিতে চান তাহলে [email protected] এ মেইল করতে পারেন।

আশা করছি, খুব দ্রুত আমরা সবাই স্বাভাবিকভাবে সামু ব্যবহার করতে পারব।

মন্তব্য ৪৮ টি রেটিং +৩১/-০

মন্তব্য (৪৮) মন্তব্য লিখুন

১| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৩:০৭

আমি মুক্তা বলেছেন: কৃতজ্ঞতা কর্তৃপক্ষের প্রতি। অবশেষে আমাদের প্রাণের এই মেলাটিকে ষড়যন্ত্রের নীল নকশায় হারিয়ে যাওয়ার বিরুদ্ধে সুন্দর তিনটি পদক্ষেপ নেওয়ার জন্য। ভাই আমরা তো প্রায় সত্যি কথা বলা ছেড়েই দিয়েছি মেতে আছি শুধুমাত্র সাহিত্য, কাব্য বা পারস্পারিক আলোচনার মাধ্যমে জ্ঞান চর্চা নিয়ে।
ফেবু এখন অশ্লীলতার সীমা ছাড়িয়ে যাচ্ছে বলে ফেবুতে ঢোকা বন্ধ করে দিয়েছি, মাঝে মাঝে ব্লগে সময়টা দেই, নিজে লেখতে না পারলেও আপনাদের লেখাগুলো পড়ে মনের খিদে মেটাই, তাও যদি কারও কোপানলে পড়ে বন্ধ হয়ে যায়, তবে আমরা কোথায় যাব ভাই?

২| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৩:১২

অপ্রতীয়মান বলেছেন: সময়ের প্রয়োজনে এই পদক্ষেপ গুলোর প্রয়োজন ছিল।
আশা করছি সকল ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে প্রিয় ব্লগ আবারও সকলের সামনে মুক্তভাবে ফিরে আসবে।

৩| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৩:১৬

নতুন নকিব বলেছেন:



১। নতুন নিক রেজিস্ট্রেশন বন্ধ করা হয়েছে।
২। আনসেফ কোন ব্লগার মন্তব্য করার সুবিধা পাবেন না।
৩। পোষ্টে এবং মন্তব্যে আপাতত কোন ছবি সংযোজন করা যাবে না।


গৃহীত সিদ্ধান্তগুলো সময়োপযোগী। পরিস্থিতি বিবেচনায় এরকম আরও কোনো সিদ্ধান্ত নেয়ার প্রয়োজন হলে আশা করি দ্রুততার সাথে ব্যবস্থা নিবেন।

পোস্ট দিয়ে বিষয়টি অবহিত করায় ধন্যবাদ।

৪| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৩:২০

বিবেকহীন জ্ঞানি বলেছেন: আমি লেপটপ আর মোবাইল এর কোন ব্রাউজার দিয়ে ই ডুকতে পারছিলাম না ২ দিন,আজ কোন মতে ঠিক করলাম।

কতৃপক্ষের কাছে বিনিত অনুরোধ অতিশিগ্রই কালো বিড়ালদের ব্লগ থেকে উৎখাত করে সুস্থ পরিস্থিতিতে আনুন।

৫| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৩:২১

মাহমুদুর রহমান বলেছেন: সামুই আমাদের মাতৃভাষা চর্চার একমাত্র উপযুক্ত স্থান।আর সামুর বিপদকালে এই ধরনের পদক্ষেপকে আমরা সকলেই সম্মান জানাই।

প্রীশু জানবেন।

৬| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৩:৩০

কাজী ফাতেমা ছবি বলেছেন: ধন্যবাদ
শুভ ব্লগিং

৭| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৩:৩২

খায়রুল আহসান বলেছেন: পোস্টের জন্য ধন্যবাদ।
আস্থা আছে। গৃহীত পদক্ষেপগুলোর প্রতিও সমর্থন রইলো।

৮| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৩:৩৪

আকতার আর হোসাইন বলেছেন: হ্যাঁ, গতকাল রাতে আপনার ফেসবুক স্ট্যাটাস থেকে জেনেছিলা এই সংবাদটি...


১। নতুন নিক রেজিস্ট্রেশন বন্ধ করা
হয়েছে।
২। আনসেফ কোন ব্লগার মন্তব্য করার
সুবিধা পাবেন না।
৩। পোষ্টে এবং মন্তব্যে আপাতত কোন ছবি
সংযোজন করা যাবে না।

নিয়মগুলো অবশেষে করায় খুশি হলাম.. কিছুটা হলে এখন স্বস্তি পাওয়া যাবে...

৯| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৩:৩৯

মনিরা সুলতানা বলেছেন: সময়ের সঠিক সিদ্ধান্ত !! এবং অবশ্যই আমাদের জন্য স্বস্তিদায়ক।

১০| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৩:৫৪

স্বপ্নের আগামী বলেছেন: সিদ্ধান্ত গুলোর জন্য ব্লগ কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। সিদ্ধান্ত গুলো জানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি খুব শিগগিরই ব্লগ স্বভাবিক অবস্থায় ফিরবে।

১১| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৪:০৫

নীল আকাশ বলেছেন: কা_ভা ভাই,
আপনি যা বলেছেন তার সাথে আমি যোগ করতে চাই, এই ব্লগে আইটি এক্সর্পাট অনেক ব্লগার আছেন। সামুর এই দুঃসময়ে এদের মধ্য কয়েকজনকে দরকার হলে অস্থায়ী হলেও মডারেটস পদে নিয়োগ দেয়া উচিৎ। আপনার একার পক্ষে সব কিছু সামলানো আসলেও খুবই কঠিন।

আরেকটা ব্যাপার, হুট করেই কোন কোন পোস্টের পঠিত সংখ্যা অসম্ভব বেড়ে যাচ্ছে, যেটা কখনোই বাস্তব নয়। আমাদের বা ব্লগারদের পক্ষ থেকে কি কিছু বা কোন preventive measures নেয়া যায়? যেন এই সমস্যা overcome করা যায়........

ইনসাল্লাহ, আমাদের প্রাণ প্রিয় সামু ব্লগ আবার আগের অবস্থায় শিঘ্রই ফিরে আসবে।
ধন্যবাদ এবং শুভ কামনা রইল!

১২| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৪:০৯

তারেক_মাহমুদ বলেছেন: সঠিক সিদ্ধান্ত পরবর্তীতে অবস্থা বুঝে ব্যবস্থা।

১৩| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৪:১৮

নতুন বলেছেন: একটা ফেসবুক গ্রুপ বা WhatsApp গ্রুপ বানান যেখানে মেসেজ দিলে দ্রুত সবার কাছে পৌছাবে এবং ব্যবস্হা নেওয়া যাবে...

১৪| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৪:২১

বোকা পুরুষ বলেছেন: দারুন পদক্ষেপ, সামুর জন্য শুভকামনা

১৫| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৪:২৫

ম্যাড ফর সামু বলেছেন: যাক অবশেষে সঠিক সিদ্ধান্ত নিয়ে আমাদের প্রিয় প্লাটফর্মটিকে সন্ত্রাসী হামলা মুক্ত করতে সচেষ্ট হওয়ার জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ। সে সঙ্গে আকাশ ভাই এবং নতুন ভাইয়ের প্রস্তাবগুলি ভেবে দেখতে পারেন।

অনেক ভালো লাগা এবং আপাতত নিরাপত্তা অনুভব করছি ব্লগে এসে।

১৬| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৪:২৭

পদাতিক চৌধুরি বলেছেন: পোষ্টের জন্য ধন্যবাদ। সমস্ত সিদ্ধান্তকে স্বাগত।
পাশে আছি। সর্বান্তকরণে প্রার্থনা করি নোংরা ষড়যন্ত্র থেকে সামু ঠিক বেরিয়ে আসতে পারবে।
তবে ছবি বন্ধ করাটা আমার ব্যক্তিগত মতে সর্বাপেক্ষা উত্তম সিদ্ধান্ত। বাকিগুলো সাময়িকভাবে বন্ধ হলেও ছবিটা চিরদিনের জন্য বন্ধ করা যেতেই পারে।

সকলের মঙ্গল হোক।

১৭| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৪:২৮

আরোগ্য বলেছেন: অবশেষে খানিকটা স্বস্তি পেলাম। ধন্যবাদ কাভা ভাই এমন সিদ্ধান্ত গ্রহণ করার জন্য।

আশা করি শীঘ্রই সামু স্বাধীনতা লাভ করবে ইনশাআল্লাহ।

১৮| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৪:৩০

ঢাবিয়ান বলেছেন: ভাল উদ্যোগ। একই সাথে ব্লগের নিয়মিত ব্লগারদের দ্বায়িত্ব ব্লগকে জমিয়ে রাখতে সাহায্য করা। ইদানিং পোস্ট খুব কম আসছে। নিয়মিত ব্লগারদের কাছে অনুরোধ অনেক বেশি করে পোস্ট দিন সবাই। কোনভাবেই যেন মনে না হয় এই ব্লগ আগের জৌলুস হারিয়ে ফেলেছে।

১৯| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৫:২২

পদাতিক চৌধুরি বলেছেন: এই মুহূর্তে প্রথম পেজে তিনটি প্রশ্নের ছবি দেখে এলাম । কাজেই তিন নম্বর (পোস্ট ও মন্তব্যে আপাতত কোনো ছবি সংযোজন করা যাবে না ) সতর্কমূলক পদক্ষেপটি কতটা ফলপ্রসূ হয়েছে একটু সন্দেহ থেকে গেছে ।

২০| ১১ ই মার্চ, ২০১৯ বিকাল ৫:৩৯

মা.হাসান বলেছেন: মডারেটররা ২৪ ঘন্টা শুধু ব্লগ নিয়েই বসে থাকেন না, তাদেরও স্বাভাবিক জীবন আছে আমরা জানি, তবে আরেকটু দ্রুত অ্যাকশন নিলে ভালো লাগতো।

২) এমনকি সাম্প্রতিক সময়েও দেখেছি, মডারেটরদের ব্যক্তি স্বার্থে লাগে এমন পোস্টের ব্যাপারে খুব দ্রুত অ্যাকশন নিয়েছেন, কিন্তু এই ফ্লাডিংয়ের বিষয়ে অনেক সময় পর কোন কার্যকর ব্যবস্থা নিলেন যা ভালো লাগেনি।

৩) ১১ নম্বর কমেন্টের ব্যাপারে আবার দৃষ্টি আকর্ষন করছি। ব্লগের নতুন একজন ব্লগার এসেছে, তার প্রতিটি পোস্টে কয়েক হাজার করে ভিউ, প্রতিদিনই সর্বাধিক পঠিত পোস্টের মধ্যে তার পোস্ট যায়। 'কি করিয়া মাউসের বাটন টিপিতে হয়' জাতীয় পোস্ট। সর্বাধিক পঠিত পোস্টের বিষয়টা আপাতত বাদ রাখতে পারেন, অথবা অটো না হয়ে মডারেটরদের অনুমোদনের পর দিতে পারেন। তবে আমি অনুরোধ করবো এখানে দুটি পাঠ সংখ্যা দিন- ক) কত জন রেজিস্ট্রেশন কৃত ব্লগার দেখেছেন + খ) আনরেজিস্টার্ড কত জন ভিউয়ার দেখেছেন। সর্বাধিক পঠিত ঠিক করা হোক 'ক' এর ভিত্তিতে। আমার একটা পোস্টে ১০ জন কমেন্ট করলে আমি দশবার জবাব দিতে চাইলে দশটা ভিউ অতিরিক্ত যোগ হয়, এছাড়া এডিট করলেও অতিরিক্ত ভিউ যোগ হয়।মোবাইলে চাপ লেগেও অটো রিলোড হয়। কাজেই কাউন্টার থেকে নিজের পোস্ট প্রকৃতই কতজন দেখলেন তা বুঝতে অসুবিধা হয়। রিলোডকারীদের হাতে ব্লগের সিনিয়র ব্লগারবৃন্দও নাজেহাল হয়েছে দেখেছি। যেহেতু অনেকেই ভিপিএন বা টর ব্যবহার করছেন, আইপি দেখে এদের এখন ধরা মুস্কিল, তবে প্যাটার্ন স্টাডি করে এদের ধরা সম্ভব বলে মনে করি।

৪) পোস্ট দিয়ে নিজেদের অবস্থান পরিস্কার করায় ধন্যবাদ।

সুস্থ ব্লগিং বেঁচে থাক।

২১| ১১ ই মার্চ, ২০১৯ সন্ধ্যা ৬:৩০

মলাসইলমুইনা বলেছেন: যাক অনেক পরে হলেও আপনার এই লেখাটা দেখে ভালো লাগলো ।
নতুন নিক রেজিস্ট্রেশন আর মন্তব্যে ফটো বন্ধ রাখার সিদ্ধান্তটা খুবই সময়োপযোগী হয়েছে । আমার আরো একটু কথা আছে । যারাই এই নোংরামিগুলো করছে তাদের ব্লগে ঝামেলা করার উদ্দেশ্য নিয়ে নতুন রেজিস্ট্রেশন করেই সেটা করার সম্ভাবনাই বেশি। তাই গত দুই মাসে অর্থাৎ সামু রেসট্রিক্টেড হবার সমস্যাটা শুরুর পরে ওপেন করা নিকগুলোর সবই পর্যবেক্ষণে রাখা দরকার । হাবিজাবি (নামে)যত নিক আছে সে সব নিক বাতিল করুন এখনই। কারণ একটা নিক থেকেই কিন্তু ব্লগারের মন মানসিকতা আর ইচ্ছে বোঝা যায় ।ভালো ব্লগিং করার উদ্দেশ্য থাকলে কেউ নোংরা নিক নেবে সেটা ভাবা খুব কঠিন।

আপনার তিন নাম্বার সিদ্ধান্ত মানে মূল পোস্টে ফটোর ব্যাপারে সিদ্ধান্তে একমত হতে পারলাম না । সেই সুযোগটা রাখাটা দরকার । অনেক পুরোনো দিনের দৈনিক ইত্তেফাকের পাতার মতো মনে হচ্ছে সাদা কালো সামুর প্রথম পাতাটা। ফটো ব্লগ সাময়িক বন্ধ থাকলেও হয়তো তেমন ঝামেলা হবে না কিন্তু মূল লেখায় ফটো না থাকলে অনেক ক্ষেত্রেই কিন্তু পোস্ট পড়াটা বোরিং হয়ে যেতে পারে । অনেক পোস্টের জন্যই বিষয় সম্পর্কিত ফটোগুলো কমপ্লিমেন্টারি ।তাই খুব অসুবিধা না থাকলে পোস্টে ফটো দেবার সুযোগটা বন্ধ না করাই ভালো।

বেশির ভাগ সময়ই ফ্লাডিংগুলো হয়েছে বাংলাদেশের গভীর রাতে বা ভোরের দিকে যেই সময়গুলোতে মডারেটররা অফ থাকেন সেই সময়ে ।সাময়িক ভাবে হলেও সেই সময়টাতে সাথে সাথেই যেন ব্যবস্থা নেওয়া যায় প্রয়োজনে সেজন্য কোনো ভাবে তদারকির ব্যবস্থা করা যায় কি ?

শুধু নোংরা ফটো দিয়ে ব্লগকে পর্নো সাইট হিসেবে প্রমান করা যাবে না কখনো । কারণ সেই অভিযোগ টিকবে না ।আমার অন্য একটা আশংকা বরং বেশি মনে হয় । ব্লগের কিছু লেখা কিন্তু আপত্তিকর রকমের ধর্মবিরোধী ।আমার মাঝে মাঝেই এই আশংকা হয় যে ধর্ম বিরোধী বলে না ব্লগের বিরুদ্ধে অভিযোগ আসে । এই লেখাগুলোতে যুক্তির চেয়েও ভাষাগত নোংরামিটা বেশি ।ভয়াবহ ভাবে বেশি । এদের লেখাগুলো ব্লগের জন্য বেশি ডেঞ্জারাস । এদের পৃষ্ঠপোষকতার সুযোগ দেওয়া হচ্ছে সেই অভিযোগে বরং ব্লগ অনেক বেশি বাস্তব ঝামেলায় পরবে বলেই আমার মনে হয়। এদের ব্যাপারে একটু সচেতন হন প্লিজ ।

যাক সব শেষে স্বস্তিকর লেখার জন্য আরেকবার শুভেচ্ছা নিন ।

২২| ১১ ই মার্চ, ২০১৯ সন্ধ্যা ৬:৪৭

আহমেদ জী এস বলেছেন: কাল্পনিক_ভালোবাসা ,




সীমিত সাধ্যের মাঝেও ব্লগকে সচল রাখা কর্তৃপক্ষের প্রতি যথাযথ আস্থা রেখেই বলছি - একটা কাজের কাজ হয়েছে।
স্বীকার করতে লজ্জা নেই আমি কম্পিয়্যুটারের "ক"ও জানিনে, টেকনিক্যাল ব্যাপারে তো বকলম। তবুও বলছি, এমন কোনও এ্যাপস বা ডিভাইস নেই যা দিয়ে ছবির ভালগার কন্টেন্ট সনাক্ত বা ফিল্টার করে আটকে দেয়া যায় ?

১১ নম্বর কমেন্টে নীল আকাশ বলেছেন অনেক আইটি এক্সপার্ট ব্লগারদের কথা। তারা কি এ ব্যপারে ব্লগ কর্তৃপক্ষকে কোনও ধরনের সাহায্য করতে পারেন ? ভালগার ছবিই এই মূহুর্তে ব্লগের জন্যে কঠিন চ্যালেঞ্জ । এখন না হয় ছবি সংযোজন ব্ন্ধ করে দেয়া হলো কিন্তু সামনের দিনে ? তখন কি হবে ? যারা ভ্রমন , শিক্ষা, বিজ্ঞান, জীবন যেমন ইত্যাকার পোস্ট দেন ছবি সহ তারা কতোদিন বন্দি হয়ে থাকবেন ?

কর্তৃপক্ষ যখন এমন কিছু সংস্কার করার সিদ্ধান্তেই এসেছেন তাহলে এই সুযোগে তারা ব্লগের বাকী টেকনিক্যাল সমস্যাগুলোর ও সমাধানে আসবেন বলে আশা রাখি। ২০ নম্বর কমেন্টে মা.হাসান তার ৩ নম্বর পয়েন্টে যা বলেছেন তার সমাধানটাও জরুরী কারন এভাবেই ব্লগে মানহীন লেখার সংখ্যাধিক্য ঘটবে এবং তার সুযোগ নিয়ে ভালগার পোস্টদাতারা উৎসাহিত হবেন।


সামু দীর্ঘজীবি হোক...................

২৩| ১১ ই মার্চ, ২০১৯ সন্ধ্যা ৬:৪৮

হাবিব স্যার বলেছেন:

২৪| ১১ ই মার্চ, ২০১৯ সন্ধ্যা ৬:৪৯

হাবিব স্যার বলেছেন: এইতো আমি ছবি পোস্টে মন্তব্য হিসেবে দিতে পারলাম। তার মানে এখনো এই বিষয়টি বন্ধ হয়নি।

২৫| ১১ ই মার্চ, ২০১৯ সন্ধ্যা ৬:৫৬

জুনায়েদ বি রাহমান বলেছেন: সময়পোযোগী সিদ্ধান্ত। শুভ ব্লগিং।

২৬| ১১ ই মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:৩৪

জুন বলেছেন: সময়পোযোগী সিদ্ধান্ত নেয়ার জন্য কাভা প্লাস প্রিয় ব্লগ কতৃপক্ষকে অজস্র ধন্যবাদ ।

২৭| ১১ ই মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:৩৬

নজসু বলেছেন:



সামুকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যে কোন পদক্ষেপে আমাদের সম্মতি আছে।
আমি তো কয়েকদিন হলো ব্লগে আসতেই পারছিলাম না।
আজকে ভিপিএন ব্যবহার করে প্রিয় ব্লগে আসতে পারলাম।
এই ঝামেলা থেকে কবে মুক্তি পাবো?

২৮| ১১ ই মার্চ, ২০১৯ রাত ৮:১৩

রাজীব নুর বলেছেন: ইনশাল্লাহ আমাদের ব্লগ ঠিক হয়ে যাবে। আবার প্রানবন্ত হয়ে উঠবে।

২৯| ১১ ই মার্চ, ২০১৯ রাত ৮:৩৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা প্রথম দিকেই ভেবেছিলাম কঠিন কোন ষড়যন্ত্র চলছে সামুর ভিজিটর দেখে। যাক, কোন ষড়যন্ত্রই কাজে আসবেনা বাংলার শব্দ আকাশে জ্বলজ্বলে এই উজ্জ্বল নক্ষত্রের বিরুদ্ধে।

তাড়াতাড়ি সব সমস্যা পিছনে ফেলে স্বাভাবিক অবস্থা ফিরে আসুক, এমনটাই কামনা।

শুভকামনা সামু ও সামুবাসীর জন্য।

৩০| ১১ ই মার্চ, ২০১৯ রাত ৮:৪০

বিদ্রোহী ভৃগু বলেছেন: ঘরে আগুন লাগলে আলুপোড়া লোকের কথা শুনেছিলাম! তাদের কর্মকান্ড দেখে নিশ্চিত হলাম!

৩ নং এর ব্যাপারে পদাতিক দা এবং হাবীব স্যার এর তথ্যগুলো যাচাই করুন।
আর মলাসইলমুইনা ভঅইর এর রেশ ধরে যোগ করতে চাই- পোষ্টে ছবি সুবিধা রেখে ফ্লাডিং ঠেকাতে মন্তব্যের ঘরে ছবি অপশন অফ করা যায় কিনা?

বাকী সকল বিজ্ঞ মতে একমত।
সামুর স্বাধীনতার সূর্য আবার উঠুক।
আবারো আমরা মন খুলে প্রাণ খুলে মত বিনিময় করতে পারবো সেই শুভ স্বপ্নে বেঁচে রইলাম।

৩১| ১১ ই মার্চ, ২০১৯ রাত ৮:৪৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
সঠিক ও সময়পোযোগী ্সি্দ্ধান্ত।
ধন্যবাদ কাভা ভাই এমন
সিদ্ধান্ত গ্রহণ করার জন্য।

৩২| ১১ ই মার্চ, ২০১৯ রাত ৯:২৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
এইতো আমি ছবিসহ পোস্টে দিতে পারলাম।

ভারতীয় বাঙালি সাহিত্যিক বাণী বসুর ৮০তম জন্মবার্ষিকীতে ফুলেল শুভেচ্ছা
তার মানে ৩ নম্বর সিদ্ধান্ত এখনো কার্যকর হয়নি।

৩৩| ১১ ই মার্চ, ২০১৯ রাত ৯:৪১

মোঃ পলাশ খান বলেছেন: খুব কষ্ট হচ্ছে এবং রাগ লাগছে! বাংলাদেশের আইপি দিয়ে ব্লগে লগঅন করতে পারছি না।

৩৪| ১১ ই মার্চ, ২০১৯ রাত ১০:০৪

হাসান কালবৈশাখী বলেছেন:
ভাল উদ্যোগ
কিছু লেখক অনৈতিক ভাবে নিজের পোস্টের পঠিত সংখ্যা বাড়াচ্ছে,
সেম আইপি থেকে রিফ্রেস করলে যাতে পঠিত না বাড়ে সেটার একটা ব্যাবস্থা করা দরকার।

৩৫| ১১ ই মার্চ, ২০১৯ রাত ১০:২৫

সোহানী বলেছেন: অসাধারন। ধন্যবাদ কাভা ভাই একটু দেরীতে হলেও সঠিক সিদ্ধান্ত নেবার জন্য। দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল সবসময়ই ভালো। গুটি কয়েক নতুন রেজিস্ট্রেশান কিছুদিন বন্ধ থাকলে এমন কোন ক্ষতি হবে না কিংবা রেজিস্ট্রেশান পর মন্তব্য অপশান বন্ধ থাকলেও সামহোয়ারের এমন কোন ক্ষতি হবে না বরং উটকো ঝামেলার হাত থেকে বাঁচতে পারবে।

আরো কিছু সমস্যা চিহ্নিত হয়েছে (উপরের মন্তব্যে উল্লেখিত) যেমন পাঠসংখ্যা বাড়ানো। কিন্তু আমি বিনয়ের সাথে বলতে চাই অনেক সমস্যাই আছে তবে এ মূহুর্তে উপরের তিনটি পদক্ষেপই জরুরী সামহোয়ার এর জন্য।

শুভ হোক সামহোয়ার এর পথ চলা।

৩৬| ১১ ই মার্চ, ২০১৯ রাত ১১:৩৩

রসায়ন বলেছেন: আমার আইএসপি থেকে সামু ব্লকড , এ কোন তামাশা

৩৭| ১২ ই মার্চ, ২০১৯ রাত ১২:০৮

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: অসংখ ধন্যবাদ এবং কৃতজ্ঞ সুন্দর পদক্ষেপগুলো নেয়ার জন্য। সকলের জানার সার্থে পোস্টটি স্টিকি করা হোক। আরেকটা বিষয় একটু গুগোল যে অ্যাড গুলো দিচ্ছে আমাদের এই সাইটে মানে সামুতে কিছু অ্যাড আছে দেখতে কিছুটা অশ্লীন সম্ভব হলে সেগুলোর
বিরুদ্ধে একটু সতর্ক বা পদক্ষেপ গ্রহণ করবেন।

৩৮| ১২ ই মার্চ, ২০১৯ রাত ১২:২৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: সহস্র অভিবাদন। পোস্টটি স্টিকি করা হউক।

৩৯| ১২ ই মার্চ, ২০১৯ ভোর ৬:১০

চাঁদগাজী বলেছেন:




সামুর সুনাম বাড়ছে; যারা সামুর বিপক্ষে অবস্হান নিয়েছে, তারা হতাশ হবে, ২/১ জন চাকুরীও হারাবে।

সামু কত্তৃপক্ষ কি ধরণের ব্যবস্হা নিচ্ছেন, ও কি ধরণের অসুবিধার মুখোমুখী হচ্ছেন, সেটা সময়ে সময়ে ব্লগারদের জানালে ভালো হবে।

পোষ্টের ছবি বন্ধ করার প্রয়োজন নেই বলে মনে হয়; শুধু মন্তব্যে ছবি যোগকরা বন্ধ করলেই ভালো হয়; নতুন "রেজিস্ট্রেশন" বন্ধ করা ভুল হবে; নতুন ব্লগারকে ২/৩ দিন কমেন্ট করতে না দিলে কন্ত্রোল ফিরে আসার কথা।

৪০| ১২ ই মার্চ, ২০১৯ ভোর ৬:৫৭

চাঙ্কু বলেছেন: সিদ্ধান্তগুলো খুব সময়োপযোগী। ব্লগ নিয়ে আগেও ফাজলামি হয়েছে কিন্তু আপনারা সফলভাবে মোকাবেলা করেছেন। সামুর উপর পূর্ন সমর্থন আছে!

৪১| ১২ ই মার্চ, ২০১৯ সকাল ৯:১৭

সুমন কর বলেছেন: কার্যকরী পদক্ষেপ। কর্তৃপক্ষের উপর আস্থা রয়েছে। আশা করি, সকল সমস্যা দূর করে সামু স্বাধীনভাবে ফিরে আসবে।

৪২| ১২ ই মার্চ, ২০১৯ সকাল ১০:৫৭

করুণাধারা বলেছেন: যথোপযুক্ত পদক্ষেপ, আশা করি সামু আবার আগের মত হয়ে উঠবে।

৪৩| ১২ ই মার্চ, ২০১৯ রাত ৯:৩৪

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: ষড়যন্ত্রকারিরা নিপাত যাক।
সামুর জন্য শুভ কামনা।

৪৪| ১৩ ই মার্চ, ২০১৯ রাত ১১:৪৮

নীলপরি বলেছেন: আশাবদী পোষ্ট খুব ভালো লাগলো ।
ধন্যবাদ ও শুভকামনা

৪৫| ১৪ ই মার্চ, ২০১৯ রাত ৩:১১

বলেছেন: সব বাঁধা পেরিয়ে সামু এগিয়ে যাবে আপন নিয়মে।

শুভ ব্লগিং।

৪৬| ১৪ ই মার্চ, ২০১৯ দুপুর ২:৩৫

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: আপনাদের এমন উদ্যোগ প্রশংসনীয় , তবে আমার মনে হয় কমেন্ট বক্সে ছবি বন্ধ করে দেয়াটা যৌক্তিক , তবে নতুন রেজিষ্ট্রিশন টা উন্মক্ত রেখে কারা এসব নোংরামি করে তাদের ইউআরএল ট্যাকিং করে তাদের অরিজিনাল ব্লক বন্ধ করা সহ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে ভালো হয় ।

৪৭| ১৪ ই মার্চ, ২০১৯ দুপুর ২:৫৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
ঠিক আছে। তবে পোস্টের নামে পত্রিকার খবর কপিপেস্ট করাও বন্ধ করা দরকার। পত্রিকার খবর তো আমরা পত্রিকাতেই পড়ি। সেটা এই ব্লগে কপি পেস্ট করার দরকার আলে বলে মনে হয় না।

সামহোয়্যারকে বাঁচাতে হবে সবার স্বার্থে।

৪৮| ১৭ ই মার্চ, ২০১৯ বিকাল ৪:৩৭

ব্লগার_প্রান্ত বলেছেন: ব্লগ কর্তৃপক্ষের প্রতি আস্থা মিশ্রিত ভালোবাসা, সবসময় ছিলো, আছে এবং থাকবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.