নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আর দশ জনের সাথে মিলিয়ে চলতে চেষ্টা করি, চেষ্টা করি অমঙ্গলমকে হারিয়ে দিতে,নিজের দ্বায়িত্ব নিজ থেকে পালন করতে ।

মি.সিম্পলম্যান

সিম্পলভাবে বাচঁতে চাই।

মি.সিম্পলম্যান › বিস্তারিত পোস্টঃ

:(( হেল্প ! হার্ডডিক্স রিকভারী নিয়ে খুব সমস্যায় আছি।এক্সপার্ট সাহায্য চাই।প্লিজ ! :((

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:২৪

আসসালামু আলাইকুম। দেশের করুন দশার মত আমার হার্ট ও হার্ডডিক্স এর একই অবস্থা। কদিন আগে উইন্ডোস সেভেন সেটাপ দেয়ার উদ্দেশ্যে সিডি ইন্সটল দেই। যখন ড্রাইভ সিলেক্ট করতে বলে তখন উপরে থাকা প্রথম যে Primary System reserved (১০০ মেগাবাইটের) ডিলিট করি। আর সাথে সাথে আমার ১ টেরাবাইটের ৭০০ জিবি হাওয়া। মানে সেই গুলো আনএ্যালোকেটেড(খালি জায়গা) দেখায়। সাথে সাথে মাথায় টাসকি খেলাম। আমার এত দিনের সব প্রয়োজনীয় ফাইলের কথা ভেবে আমার পাগল হবার উপক্রম। এটা কি করে সম্ভব ? যাই হোক আমি সেটাপ না দিয়ে রি-স্টার্ট দেই ফলে আগের উইন্ডোস আসে।

আমার পেন ড্রাইভে থাকা GetData Recover My Files ক্রাকড সফ্টও্য়্যার দিয়ে দেবার আগে মাতব্বরি করে পুরো হার্ডডিক্স এর সব পার্টিশন ই ফরম্যাট দেই নতুন সাইজ করে। তারপর চালাই রিকভারী সফ্টওয়্যারটি। দীর্ঘ ৫ ঘন্টা পরে Scanning শেষ হলে তারপর যে ফাইলগুলো আসে তা রি-কভার করা শুরু করি।

সমস্যা হল এই ফাইল গুলোর কিছু কিছু ঠিক ভাবে রি-কভার হলেও বেশীরভাগই রি-কভার হয়নি। তবে সেই সব ফাইলের নাম ও সাইজ ঠিকই একরকম আছে। বড্ড চিন্তার মধ্যে আছি ব্লাগার ভাইরা, আমার অনেক ইমপর্টেন্ট ফাইল গুলোই রি-কভার হয়নি। আপনারা যার Recovery বিষয়ে বেশী জ্ঞান রাখেন তারা আমার মাসআলার কোনো উপায় জানা থাকলে প্লিজ হেল্প মি।

যদি মনে করেন এটা রি-কভার হবে কিন্ত ভালো কোনো সফ্টওয়্যার লাগবে তাহলে লিংক ও ব্যাবহারটা একটু বলে দিন। যেকোনো উপায় প্লিজ বলুন।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:৪২

একজন বাংলার ছেলে বলেছেন: PC INSPECTOR™ File Recovery 4.x দেখতে পারেন,কাজের জিনিষ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.