নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নতুন বাঙ্গাল

নতুন বাঙ্গাল › বিস্তারিত পোস্টঃ

এই যুদ্ধের নেতৃত্বে জনতা, তাই জামাতী প্রোপাগান্ডায় বিভ্রান্তির সুযোগ নেই।

১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩৭





শাহবাগের আন্দোলন নিয়ে গত কয়েক দিন ধরেই বিভিন্ন ব্লগে, ফেসবুকে এবং জামাত-শিবিরের মিডিয়াতে বিভ্রান্তি ছড়ানোর চেস্টা করা হচ্ছে।



অপপ্রচার চালানোর অংশ হিসাবে - শাহবাগে মেয়েরা লা্ন্চিত হয়েছে, নাচগান ,অশীল্লতা চলছে, ইত্যদি নান রকম মিথ্যা প্রচারনা চালিয়েও যখন মানুষের স্বতস্ফুর্ত অংশগ্রহন কমছে না, বরং জনস্রোত প্রতিদিনই বেড়েই চলেছে।তখন তারা নতুন করে এই আন্দোলনের নেত্বতৃত্ব নিয়ে নানা রকম বিভ্রান্তি ছড়ানো শুরু করছে।



আবার কখনও বলছে দেশে আরও অনেক চলমান সমস্যা আছে সেগুলো নিয়ে আন্দোলনে কেন কিছু বলা হচ্ছে না? এবিষয়ে উত্তর হলো, যারা বিজনেস এর স্টুডেন্ড তারা জানেন '‘ First In First Out (FIFO)’ মেথড এর কথা। সো সেটাই এ্যপলাই করছি আমরা,আগের সম্যসা আগে মিটাবো তারপর এখন কি হচ্ছে না হচ্ছে সেটা পরে দেখা যাবে।



একবার তারা বলছে এটা সরকারের দলীয়/সংগঠনের লোকজন দিয়ে নাটক করছে। আবার বলছে বামপন্থীদের হাতে আওয়ামী লীগের নেতারা নাজেহাল হচ্ছেন।



কখনও বলা হচ্ছে বল্গারদের মধ্যে নেতৃত্ব নিয়ে দন্দ চলছে।কখনও বা বলার চেস্টা হচ্ছে এই আন্দোলনের ক্রেডিট ছিনতাই করছে অমুক বল্গার, অমুক দল,অমুক ছাত্র সংগঠন, সরকার ইত্যাদি।



কিন্তু বাস্তবতা হচ্ছে এই আন্দোলনের নেতৃত্বে রয়েছে জনগন , এখানে কোন নেতার বক্তব্য, কর্মসুচি কিংবা নির্দেশনায় চলছে না তারা। বরং সেখানে জমায়েত হয়ে ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে নিজেদের মত করে স্লোগান, কোরাস, গানে তাদের মনের অভিব্যক্তি প্রকাশ করছে।যে যে ভাষায়,যেভাবেই কর্মসুচিতে অংশ নিক না কেন তাদের দাবী কিন্তু একটাই 'যুদ্ধোপরাধীদের ফাসি' এবং 'জামাত-শিবির' মুক্ত বাংলাদেশ। সুতারং এখানে কোন নেতৃত্বের দন্দ, বিবাদ কোন কিছুরই ভিত্তি নেই।



এই আন্দোলনের সম্পুর্ন নেতৃত্ব জনতার হাতেই আছে, সুতারং তা ছিনতাইয়ের প্রশ্নই আসেনা। ভেবে দেখুন এখানে কোন নেতার নির্দেশনার দরকার হচ্ছে না, মানুষ নিজের মনের মত করে তাদের কর্মসুচি চালিয়ে যাচ্ছে, কেউ তাদের বাধ্য করছে না কোন কিছু করতে বা বলতে।এটা প্রচলিত জনসভা বা কর্মসুচি নয় যেখানে একক নেতার নির্দেশনা মানার ব্যাপার আছে। আপনি ভেবে দেখুন আওয়ামী লীগ বা বিএনপির জনসভায় বা কোন কর্মসুচিতে কি এরকমভাবে যার যার মত করে শ্লোগান, কোরাস, বা গান গাইতে পারে কেউ। ধরুন শেখ হাসিনা বা খালেদা বক্তব্য দিচ্ছে ঐ সময় কি কেউ গান গাইতে পারে?

কিন্তু এটা জনগনের আন্দোলন তাই জনতাই তার নেতৃত্বে, এখানে আপনি মন চাইলে আসতে পারেন, যখন খুশি শ্লোগান দিবেন, কোরাস গাইবেন, যখন খুশি চলে আসবেন।



এটা সত্যিকারের গনআন্দোলন; তাই কে কি বললো, কার লাভ হচ্ছে ,কার ক্ষতি হচ্ছে এসব কিছু না ভেবে; চিন্তা করুন আমরা সবাই এই দেশেকে শত্রু মুক্ত করার আন্দোলন করছি, এখানে যে আমার পাশে আছে সে আমার সহযোদ্ধা, আমরা যার যার সামর্থ্য ও সুযোগ মত অংশ নিচ্ছি।আমাদের লক্ষ্য অর্জনই আমাদের একমাত্র চাওয়া। এখানে বিভ্রান্তির কোন সুযোগ নাই 'দাবী একটাই যুদ্ধোপরাধীদের ফাসি চাই'



পরিশেষে ধন্যবাদ ইমরান ভাই,অমি পিয়াল , আরিফ জেবতিক ও প্রীতম ভাই যারা মিডিয়াতে এই আন্দোলনের বিভিন্ন দিক তুলে ধরছেন। সবার সম্মিলিত প্রয়াসে আমাদের বিজয় সুনিশ্চিত।



পদটীকা:আর একটি বিষয়,একাত্তরে আমাদের মুক্তিযুদ্ধের সময় যারা পাকিস্তানীদের সহায়তা করেছিল, তাদেরকে আমরা রাজাকার হিসাবে জানি এবং তাদেরকে যুদ্ধোপরাধী হিসাবে বিচার করা হচ্ছে। ঠিক তেমনি ২০১৩ এর এই যুদ্ধে যেসকল ব্যক্তি,প্রতিস্ঠান, রাজনৈতিক দল এবং সংগঠন যুদ্ধোপরাধীদের পক্ষে কথা বলছে, সহায়তা করছে, সেই সব দালালদের কেও নব্য রাজাকার হিসাবে ভবিষত্যে বিচার করা লাগতে পারে।তাই এদের ব্যাপারেও তথ্য প্রমান রাখতে হবে, কে জানে ভবিষ্যত প্রজন্ম হয়তো এদের বিচারের জন্যও আন্দোলন করতে পারে।

মন্তব্য ২২ টি রেটিং +২/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪০

সেলিম আনোয়ার বলেছেন: sohomot

১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৪

নতুন বাঙ্গাল বলেছেন: ধণ্যবাদ

২| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৩

সুখোই-৩৫ বলেছেন: বাঙালি হচ্ছে ঘুমন্ত বাঘ। ঘুমন্ত বাঘকে না ঘাটানোই উত্তম। যখন বাঙ্গালিকে ঘাটানো হয়, যখন বাঘ জেগে উঠে, তখন সারা বন থর থর করে কাপে। জামাতিরা হচ্ছে ছাগু। মনে রাখতে হবে একশত ছাগল একসাথে মিলেও একটা বাঘের সমান হতে পারবে না কোনদিন। বাঘ বাঘই, আর ছাগল ছাগলই।

৩| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৫

নতুন বাঙ্গাল বলেছেন: ধন্যবাদ। যথার্থ বলেছেন।

৪| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৫

সাদা মনের মানুষ বলেছেন:
কুকুরের কাজ কুকুর করেছে কামড় দিয়েছে পায়........

ওরা অপপ্রচার চালিয়ে যাক, আমরা আমাদের সিদ্ধান্তে অটল ।

১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৯

নতুন বাঙ্গাল বলেছেন: এটাই আসল স্পিরিট,ধন্যবাদ,

৫| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৬

সাদা মনের মানুষ বলেছেন:

১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫০

নতুন বাঙ্গাল বলেছেন: ভাই কুত্তাটাও কিন্তু মাইন্ড করতে পারে।

৬| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:০৯

দিকভ্রান্ত*পথিক বলেছেন: সুযোগ আছে অনেকই, কিন্তু জাতি প্রচুর সচেতন আছে, দেখে নিব তো ছাগলদের। X( X( X( X(

১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৪

নতুন বাঙ্গাল বলেছেন: ধন্যবাদ।

৭| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:১৬

বিপদেআছি বলেছেন: এ যুদ্ধ জনগনের , জামাতীরা যতই প্রোপাগান্ডা চালাক রাজাকারদের ফাঁসি হবেই হবে।

১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৫

নতুন বাঙ্গাল বলেছেন: জনতার বিজয় হবেই

৮| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৯

অণুষ বলেছেন: :| :|

১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৫

নতুন বাঙ্গাল বলেছেন: ধন্যবাদ

৯| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৩৫

স্বপনবাজ বলেছেন: দিকভ্রান্ত*পথিক বলেছেন: সুযোগ আছে অনেকই, কিন্তু জাতি প্রচুর সচেতন আছে, দেখে নিব তো ছাগলদের। X( X( X( X(

১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৫

নতুন বাঙ্গাল বলেছেন: ধন্যবাদ

১০| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:৪৮

মৃন্ময় বলেছেন: Click This Link

১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৬

নতুন বাঙ্গাল বলেছেন: স হমত আপনার বক্তব্যের সাথে।

১১| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৪:৫২

বাংলার হাসান বলেছেন: সুখোই-৩৫ বলেছেন: বাঙালি হচ্ছে ঘুমন্ত বাঘ। ঘুমন্ত বাঘকে না ঘাটানোই উত্তম। যখন বাঙ্গালিকে ঘাটানো হয়, যখন বাঘ জেগে উঠে, তখন সারা বন থর থর করে কাপে। জামাতিরা হচ্ছে ছাগু। মনে রাখতে হবে একশত ছাগল একসাথে মিলেও একটা বাঘের সমান হতে পারবে না কোনদিন। বাঘ বাঘই, আর ছাগল ছাগলই।

১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৭

নতুন বাঙ্গাল বলেছেন: ধন্যবাদ

১২| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৯:৩৫

স্পাইসিস্পাই001 বলেছেন: উপস্থাপনা প্রশংসনীয় ভ্রাতা
রাজাকারের ফাসি চাই ...
জয় বাংলা!!!

১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৮

নতুন বাঙ্গাল বলেছেন: ধন্যবাদ।

আম, বাম ,চিনা বাদাম বুঝিনা,
'
দাবী একটাই- 'রাজাকারের ফাসি চাই'

এতে কোন বিভেদ নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.