নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মুক্ত মানব

যা দেখি যেভাবে দেখি (কহিলো সে ফিরে দেখো, দেখিলাম থামি , সম্মুখে ঠেলিছে মোরে পশ্চাতের আমি...) [email protected]

মুক্ত মানব › বিস্তারিত পোস্টঃ

ঐশী ওপরওয়ালার ইচ্ছায় ঘটেনি, ঘটেছে জাগতিক, তৈল চর্চিত, গজদন্ত মিনার-আসীন ওপরওয়ালাদের অনিচ্ছায়

২৬ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৮:৩৭

.।যুক্তরাজ্যের হজ ও ট্রাভেল এর পরামর্শক মোহাম্মদ জাফরি বিবিসিকে বলেছেন, ‘যেকোনো ঘটনার পরে, এটা ওপরওয়ালার ইচ্ছা। কিন্তু এটা ওপরওয়ালার ইচ্ছা না। এটা মানুষের অদক্ষতা।’ সৌদি আরব যাতে পুণ্যার্থীদের নিরাপত্তার বিষয়টি উন্নত করে সে জন্য ব্রিটিশ সরকারকে প্রভাব খাটানোর আহ্বান জানান জাফরি।.."

পাঠ প্রতিক্রিয়া: জাফরি সাহেবের উদ্ধৃত প্রথম বাক্যের সাথে সম্পুর্ণ সহমত, এটা ঐশী ওপরওয়ালার ইচ্ছায় ঘটেনি, ঘটেছে জাগতিক, তৈল চর্চিত, গজদন্ত মিনার-আসীন ওপরওয়ালাদের অনিচ্ছায়, হজযাত্রীদের নিরাপদ হজ পালন সংক্রান্ত ভৌত এবং মানবিক অবকাঠামোগত ব্যবস্থাপনায় পর্যাপ্ত বিণিয়োগের অমানবিক অনিচ্ছায়এটা ঔশী ওপরওয়ালার ইচ্ছায় ঘটেনি, ঘটেছে জাগতিক, তৈল চর্চিত, গজদন্ত মিনার-আসীন ওপরওয়ালাদের অনিচ্ছায়, হজযাত্রীদের নিরাপদ হজ পালন সংক্রান্ত ভৌত এবং মানবিক অবকাঠামোগত ব্যবস্থাপনায় পর্যাপ্ত বিণিয়োগের অমানবিক অনিচ্ছায়।। দ্বিতীয় বাক্যের সাথে সহমত নই। সৌদি আরব যাতে পুণ্যার্থীদের নিরাপত্তার বিষয়টি উন্নত করে সে জন্য ব্রিটিশ সরকারকে প্রভাব খাটানোর চেয়ে যেসব মুসলিম-সংখ্যাগুরু দেশ থেকে বিপুল সংখ্যক হজযাত্রীরা সৌদি আরবে আসেন সেসব দেশের সরকারদের সম্মিলিত প্রভাব খাটানোর কথা বলাটাই হো'ত বেশী যুক্তিযুক্ত। ভেবে দেখুন, উপনিবেশ উত্তর (তৃতীয় বিশ্বের) অনেক দেশেই আজো নিজ দেশের খবরাখবর জানতে বিবিসি'র সংবাদ ভাষ্যের ওপরে বেশী ভরসা করা হয়। এটা কি তৃতীয় বিশ্বের জনগন এবং রাজনীতিবিদদের জন্য চরম লজ্জাষ্কর নয় যে 'স্বাধীন' দেশের মানুষেরা আজো ঔপণিবেশিক মিডিয়াকেই নিজ দেশের মিডিয়ার চেয়ে বেশী বিশ্বাস করে? নিজের স্বাধীন দেশে মিডিয়ার স্বাধীনতা এবং বস্তুনিষ্ঠতার স্বপক্ষে তেমন আন্দোলন চোখে পড়ে কই?
http://www.prothom-alo.com/international/article/640423/মিনার-ঘটনায়-চাপে-সৌদি-আরব

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১০:০৫

সিপন মিয়া বলেছেন: দারুণ একটা ব্যাপার লিখেছেন।

২| ২৫ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৮

বাংলার ফেসবুক বলেছেন: এটা কি তৃতীয় বিশ্বের জনগন এবং রাজনীতিবিদদের জন্য চরম লজ্জাষ্কর নয় যে 'স্বাধীন' দেশের মানুষেরা আজো ঔপণিবেশিক মিডিয়াকেই নিজ দেশের মিডিয়ার চেয়ে বেশী বিশ্বাস করে? নিজের স্বাধীন দেশে মিডিয়ার স্বাধীনতা এবং বস্তুনিষ্ঠতার স্বপক্ষে তেমন আন্দোলন চোখে পড়ে কই?

৩| ১১ ই মার্চ, ২০১৬ রাত ১০:৪২

সাগর মাঝি বলেছেন: সত্যিই আলোচ্য বিষয়। কিন্তু কার এতো বড় কলিজা যে সৌদিদের উপদেশ দেয়।
উপদেশ দিলেইতো হয়ে যাবে সে শিয়াপন্তী।

৪| ২০ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১:০০

মুক্ত মনের বাক্য বলেছেন: বাল পুস্ ট এরকম বালো পুস্ট খুজে পাওযা দায। দণ্যবাদ

৫| ০৫ ই মে, ২০১৬ ভোর ৬:৫৮

এখওয়ানআখী বলেছেন: সত্য সবসময় সত্য। খুব ভাল একটা পোস্ট। ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.