নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"যুদ্ধ ছাড়া কোনো জাতিকে ধ্বংস করে দিতে চাও, তবে ঐ জাতির তরুণদের মাঝে অশ্লীলতা বেহায়াপনা ছড়িয়ে দাও।\" সুলতান সালাউদ্দিন আইয়ুবী (রহ:)

সামিউল ইসলাম বাবু

যেটুকু পাও ছোট্ট সময়/কাজ করে যাও রবের তরে/ক্ষনিক সময় বিস্রাম নিও/ঘুমিও না তুমি অলসতা ভরে//

সামিউল ইসলাম বাবু › বিস্তারিত পোস্টঃ

অশ্লীলতা

২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ৯:৪০

★যদি যুদ্ধ ছাড়াই কোন জাতিকে ধ্বংস করতে চাও, তবে সে জাতির তরুণদের মাঝে অশ্লীলতা-বেহায়াপনা ছড়িয়ে দাও।
-সুলতান সালাউদ্দিন আইয়ুবী (রহিঃ)

★তাই বর্তমানে আমাদের সমাজের দিকে তাকালে দেখা যায় যে, আমরা পুরাই অশ্লীলতার মধ্যে ডুবে রয়েছি,যার পরিণাম ধ্বংস ছাড়া আর কিছুই নয়।আর এই অশ্লীলতা ইসলামে সম্পূর্ণ নিষিদ্ধ কেননা অশ্লীলতা মানব চরিত্র ধ্বংসের অন্যতম হাতিয়ার। তাই এর নিকটবর্তী হতে কঠিনভাবে নিষেধ করা হয়েছে। মহান আল্লাহ বলেন, ‘প্রকাশ্য বা গোপন কোনো অশ্লীলতার নিকটবর্তী হবে না’ (আন‘আম ৬/১৫১)।

অশ্লীলতার চূড়ান্ত পরিণতি হচ্ছে যেনা-ব্যভিচারে লিপ্ত হওয়া। যা ইসলামে হারাম। এর কাছে যেতেও আল্লাহ নিষেধ করেছেন। তিনি বলেন, ‘তোমরা ব্যভিচারের নিকটবর্তী হয়ো না। নিশ্চয়ই এটা অশ্লীল কাজ ও নিকৃষ্ট পথ’ (বনী ইসরাঈল ১৭/৩২)।

(১) অশ্লীলতার পরিচয় : অশ্লীলতা হচ্ছে ওই কাজ, যা পাপ ও অবাধ্যতাকে বৃদ্ধি করে। আর কথা ও কাজের মধ্যে প্রত্যেক মন্দ স্বভাবকে অশ্লীলতা বলে। অর্থাত অশ্লীলতা হচ্ছে ব্যভিচার এবং যেসব নিকৃষ্ট জিনিস যা পাপ বৃদ্ধি করে। আর আল্লাহ কর্তৃক নিষিদ্ধ প্রত্যেক বস্তু।

অশ্লীলতা প্রসারের মাধ্যম সমূহ : বিভিন্ন মাধ্যমে অশ্লীলতা প্রসার লাভ করে। তন্মধ্যে কয়েকটি মাধ্যম নিম্নে উল্লেখ করা হলো-

নেশাদার দ্রব্য পান : ধূমপান, মদ ও যাবতীয় নেশাদার দ্রব্য ইসলামে সম্পূর্ণরূপে হারাম। আল্লাহ বলেন, ‘হে ঈমানদারগণ! নিশ্চয়ই মদ, জুয়া, পূজার বেদী ও ভাগ্য নির্ধারক শরসমূহ শয়তানের নাপাক কর্ম বৈ কিছুই নয়, অতএব এগুলো থেকে বিরত হও, তাতে তোমরা কল্যাণ প্রাপ্ত হবে।
শয়তান তো কেবল চায় মদ ও জুয়ার মাধ্যমে তোমাদের মধ্যে পরস্পর শত্রুতা ও বিদ্বেষ সৃষ্টি করতে এবং আল্লাহর স্মরণ ও সালাত হতে তোমাদেরকে বাধা প্রদান করতে। অতএব তোমরা নিবৃত্ত হবে কী? (মায়েদাহ ৫/৯০-৯১)।

নেশাগ্রস্থরা এসব সেবনের জন্য সদা মরিয়া হয়ে থাকে। যখন তা সংগ্রহ করতে না পারে তখন বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে। এজন্য রাসূল (সা.) বলেন, ‘তুমি মদ পান কর না। কেননা মদ সব
অনিষ্টের মূল’।

(২) ইন্টারনেট : ইন্টারনেটের কল্যাণে ইউটিউব, ফেসবুক, টুইটার ইত্যাদি মাধ্যমে পর্ণো ভিডিও ও কুরুচিপূর্ণ ছবি অতিদ্রুত ছড়িয়ে পড়ে। বিশেষত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বর্তমানে তরুণ-যুবকরা অতিমাত্রায় আসক্ত হয়ে পড়েছে। এসবের কারণে যুবক-তরুণদের চরিত্র নষ্ট হচ্ছে, অনেক দ্বীনি ভাইয়ের ঈমান নষ্ট হয়ে যাচ্ছে, জড়িয়ে পড়ছে অবৈধ সম্পর্কে, অনেকে আবার অবৈধ বিবাহে জড়াচ্ছে।

(৩) পর্ণোগ্রাফী : বিশ্বের মোট ওয়েবসাইটের ১২ শতাংশ (৪.২ বিলিয়ন) হলো পর্ণোসাইট। ৬৫.৫ শতাংশ ইন্টারনেট ব্যবহারকারী পর্ণো দেখে। ৪০০ মিলিয়ন ওয়েবসাইটের উপর করা জরিপ থেকে জানা যায়, প্রতি আটটি ক্লিকের একটি যৌন সাইট। এই খাতের আয়ও কম নয়। ২০১৫ সালে শুধু এই খাত থেকে আয় হয়েছে প্রায় ২৮ বিলিয়ন ডলার। এর মধ্যে শীর্ষে আমেরিকা (৪০ মিলিয়ন) যাদের প্রতি তিনজনের একজন মহিলা, ২য় ব্রাজিল, ৩য় পাকিস্তান ও ৪র্থ চীন। বাংলাদেশেও পর্ণোর ব্যবসা কম নয়।

জুলাই’১৩-তে প্রকাশিত বাসসের এক রিপোর্টে বলা হয়েছে, ঢাকার বিভিন্ন সাইবার ক্যাফেতে প্রতি মাসে ৩ কোটি টাকা মূল্যের পর্ণো ডাউনলোড করা হয়। এ সকল পর্ণোর ভিজিটরদের মধ্যে ৭৭ শতাংশই স্কুল-কলেজ পড়ুয়া ছেলেমেয়ে! বর্তমানে নিঃসন্দেহে এই পরিমাণ অনেক বেশি। অতএব সাবধান!

(৪) গান বজনা : গান-বাজনা ও বাদ্যযন্ত্র অশ্লীলতার অন্যতম উৎস। কোনো কোনো গানে এমন কুরুচিপূর্ণ উত্তেজক কথা থাকে যাতে যুবক-যুবতীরা অবৈধ কর্মের প্রতি ধাবিত হয়। অনেকেই সময় কাটানো বা বিনোদনের জন্য টিভি সিনেমায় নাচ-গান, মুভি ইত্যাদি দেখে থাকে, যা পরিবারে ও
নিজেদের মধ্যে অশ্লীলতা ছড়াতে ভূমিকা রাখছে"।

আর যদি রাসূল (সাঃ) আমাদের জন্য দোয়া না করে যেতেন, তাহলে আমাদের এমন শাস্তি পাকড়াও করত যা সকল নবী-রাসূলের উম্মত দের শাস্তি কেও হার মানিয়ে ফেলত।

তাই আল্লাহর কাছে এই জন্য প্রশংসা জ্ঞাপন করছি যে, তিনি আমাদেরকে এত পাপ কর্ম করার পরও ধ্বংস করেননি।

তুহফাতুল আহওয়াযী, ৬/৯৩, ৮/৩৮৩। তুহফাতুল আহওয়াযী, ৬/৯৩। ইবনু মাজাহ হা/৩৩৭১; ছহীহহা হা/২৭৯৪; মিশকাত হা/৫৮০।

কপিপোষ্ট
ছবি ও পোষ্ট (ফেসবুক থেকে সংগৃহীত)
মূল লেখার লিংক

মন্তব্য ২২ টি রেটিং +০/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১০:১২

কামাল১৮ বলেছেন: ৯০% ইসলামের অনুসারিদের যদি এই অবস্থা হয় অন্যদের তাহলে কি অবস্থা।

২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১০:২২

সামিউল ইসলাম বাবু বলেছেন: এই সমস্যা এখন ভাইরাসের মতো হয়েগেছে। কিছু বলার নেই।

২| ২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১০:১৩

আলমগীর সরকার লিটন বলেছেন: বেশ সচেতনামূলক বিষয় ভাল লাগলো
কিন্তু আমরা ত অনেক সময় ভুলে যাচ্ছি ধর্মকর্ম

২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১০:২৩

সামিউল ইসলাম বাবু বলেছেন: আসলে আমরা দিন দিন কেমন যানি হয়ে যাচ্ছি।

পাঠ ও মন্তব্যের জন্য ধন্যবাদ দাদা

৩| ২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১০:৩৩

কাজী ফাতেমা ছবি বলেছেন: আল্লাহ আমাদের হিদায়েত ও হিফাজত করুন

২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১০:৪৮

সামিউল ইসলাম বাবু বলেছেন: আমিন

৪| ২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১১:০১

ধুলো মেঘ বলেছেন: পাকিস্তানে এত পর্ণ ক্লিক আসে কি করে? সেই দেশে তো সব ধরণের পর্ন সাইট ব্লক করা আছে বলে জানি। ভারতেরও অনেক রাজ্যেই পর্ন সাইট ব্লক করা। দক্ষিণ আমেরিকা অপরাধপ্রবণ এলাকা, তাই দেশে পর্নের বিস্তাড়ে আশ্চর্য হবার কিছু নেই।

গান বাজনাকে যে ঢালাওভাবে আপনি অশ্লীলতার উৎস বলে চাল্লাছেন, আপনার দেখা কয়টা পর্ন সাইটে গান বাজনা দেখেছেন? অশ্লীল গান কি জনপ্রিয়তা পায়? মমতাজের এক একটা গান মানুষ কতদিন শোনে? আর সাবিনা ইয়াসমিনের গান কতদিন চলে?

২৮ শে আগস্ট, ২০২৩ দুপুর ১২:০৬

সামিউল ইসলাম বাবু বলেছেন: ধর্মের ব্যাখ্যা কি ব্যক্তিগত মতামত দিয়ে দেওয়া যাবে?
প্রশ্নের জবাবের অপেক্ষায় রইলাম।

এরপর আপনার প্রশ্নের উত্তর দিবো।

২৮ শে আগস্ট, ২০২৩ দুপুর ১২:১২

সামিউল ইসলাম বাবু বলেছেন: পাকিস্তান কি ইসলামের মাপকাঠি?
পাকিস্তানে কি হলো কি না হলো সেটার সাথে এই পোষ্টের কি সম্পর্ক?

ইসলামের বিধান হলো, কোন দেশের মানুষকে বিশেষ গুরুত্ব দেওয়া যাবে না। এমন কি আরবের লোকেও না।
কোন ব্যক্তি যদি কোরআন ও হাদিসের দৃষ্টিতে ভালো হয় তবে সেই ভালো। সে যদিও আফ্রিকান নিগ্রো দাস ও হয়।আর এটাই ইসলামের মহাত্ম।

৫| ২৮ শে আগস্ট, ২০২৩ দুপুর ১২:৫৫

মাসুদুর রহমান (শাওন) বলেছেন: আমাদের নৈতিক মূল্যবোদের অভাব ও পারিবারিক ও সামাজিক শিষ্টাচার দিন দিন কমে যাচ্ছে।

২৮ শে আগস্ট, ২০২৩ দুপুর ১:২৩

সামিউল ইসলাম বাবু বলেছেন: এটা আগামী প্রজন্মের জন্য খুবই ক্ষতিকর।

৬| ২৮ শে আগস্ট, ২০২৩ দুপুর ১:৫৯

রাজীব নুর বলেছেন: লাঠি দিয়ে অন্ধ পথ চলে। আবার সেই লাঠি দিয়ে কাউকে পিটিয়ে মেরে ফেলা যায়।

২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৫:৫২

সামিউল ইসলাম বাবু বলেছেন: সহমত

৭| ২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৩:১২

রানার ব্লগ বলেছেন: পর্নের সাথে গানের কি সম্পর্ক এই টা আগে খোলাসা করেন ।

আপনাদের দ্বীনি ভাইয়ের ঈমান এতোটা পলকা কেনো যে সামান্য নারী তাদের দ্বীন কে টলিয়ে ঈমানের বারোটা বাজিয়ে দিচ্ছে ।

২৮ শে আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৬:০৩

সামিউল ইসলাম বাবু বলেছেন: আপনি কি মুসলিম না হিন্দু সেটা বলুন। মুসলিম হলে বলবো গান এবং পর্ন দুই টাই ইসলামে হারাম। আর আপনি যদি হিন্দু হন তবে, আপনাদের ধর্মে গান হারাম তথা নিষিদ্ধ নয় তবে ইসলামে এমন গান হারাম তথা নিষিদ্ধ যেই গানে বাজনা আছে। আমার জানা মতে হিন্দু, মুসলিম সকল ধর্মেই পর্নো নিষিদ্ধ।

এখন, আপনি যদি ধর্ম পালন না করেন তবে আমার জানা মতে আপনার মধ্যে যদি সামান্য বিবেক বোধও থাকে তবে অবশ্যই আপনি স্বিকার করবেন পর্নো খারাপ।

৮| ২৯ শে আগস্ট, ২০২৩ রাত ১২:৫৩

রাজীব নুর বলেছেন: প্রজন্ম অন্ধকারে যাচ্ছে দিন দিন। তাদের আলোতে নিয়ে যাবার মতো কেউ নেই।

২৯ শে আগস্ট, ২০২৩ দুপুর ২:২৫

সামিউল ইসলাম বাবু বলেছেন: তরুণদেরনএকটা বড় অংশ আজ এলোমেলো সময় কাটাচ্ছে

৯| ২৯ শে আগস্ট, ২০২৩ সকাল ১১:৫৮

রানার ব্লগ বলেছেন: লেখক বলেছেন: আপনি কি মুসলিম না হিন্দু সেটা বলুন। মুসলিম হলে বলবো গান এবং পর্ন দুই টাই ইসলামে হারাম। আর আপনি যদি হিন্দু হন তবে, আপনাদের ধর্মে গান হারাম তথা নিষিদ্ধ নয় তবে ইসলামে এমন গান হারাম তথা নিষিদ্ধ যেই গানে বাজনা আছে। আমার জানা মতে হিন্দু, মুসলিম সকল ধর্মেই পর্নো নিষিদ্ধ। এখন, আপনি যদি ধর্ম পালন না করেন তবে আমার জানা মতে আপনার মধ্যে যদি সামান্য বিবেক বোধও থাকে তবে অবশ্যই আপনি স্বিকার করবেন পর্নো খারাপ।

দুঃখীত আমি আমার উত্তর পাই নাই । গানের সাথে পর্নের কি সম্পর্ক এটা বোঝাতে গিয়ে আগডুম বাগডুম সব বলে গেলেন । তবে এটা আমি স্পস্ট বুঝে গেছি আপনি ধর্ম ব্যবসায়ী । ধার্ম পালনে আপনার আসলে কোন মতলব নাই আছে ব্যবসায় ।

আমার প্রশ্নের সাথে আমার ধর্ম বিশ্বাসের কি সম্পর্ক এটাও জানাবেন । যেহেতু আমার প্রশ্নের উত্তর পাই নাই তাই আবার সোজাসুজি প্রশ্ন করছি গানের সাথে পর্নের কি সম্পর্ক ? আমি কি এটা জানতে চাচ্ছি না গানের সাথে ধর্মের কি সম্পর্ক । বুঝে উত্তর দেবে ন। না জানলে ওটাও বলবেন । না জানা টা অন্যায় না কিন্তু না জেনে জানার ভাব করা টা মূর্খতা।

২৯ শে আগস্ট, ২০২৩ দুপুর ২:১৬

সামিউল ইসলাম বাবু বলেছেন: আপনি কি আমার পোষ্ট পড়েছেন? আর আগে যে রিপ্লাই দিয়েছি ওটা ভালো করে পড়েছেন?
ধর্ম বিশ্বাসের কথা কেনো প্রশ্ন করেছি সেটার উত্তর ও ওখানে এবং পোস্টে দিয়েছি। না পড়ে থাকলে আবার পড়ুন।

২৯ শে আগস্ট, ২০২৩ দুপুর ২:৩৩

সামিউল ইসলাম বাবু বলেছেন: কিছু গানের ভাষা অশ্লীলতা ছড়ায়। আপনি একটা পড়া পড়বেন কিছুক্ষণ পরে ওটা ভুলে যাবেন।

অপর দিকে গান আমাদের ব্রেনে সংরক্ষিত হয়ে থাকে হৃদয়ে নাড়া দেয়, মনের সুপ্ত বাসনা প্রকাশ করে দেয়। তাই গান বলতে এখানে খারাপ কুরুচিপূর্ণ গানকে নির্দেশ করা হয়েছে।

ধর্ষণের সাথে গানের যে সম্পর্ক থাকতে পারে তার প্রমান আমার কাছ থেকে নেওয়া লাগবে না আপনি ইউটিউবে দেখে নিয়েন। আমি আবারও বলছি অশ্লীলতা ছড়াতে অনেক গানের অবদান আছে। এখানে গান বলতে অশ্লীল গানকে বোঝানো হয়েছে।

১০| ২৯ শে আগস্ট, ২০২৩ বিকাল ৫:২৯

রানার ব্লগ বলেছেন: লেখক বলেছেন: কিছু গানের ভাষা অশ্লীলতা ছড়ায়। আপনি একটা পড়া পড়বেন কিছুক্ষণ পরে ওটা ভুলে যাবেন।
অপর দিকে গান আমাদের ব্রেনে সংরক্ষিত হয়ে থাকে হৃদয়ে নাড়া দেয়, মনের সুপ্ত বাসনা প্রকাশ করে দেয়। তাই গান বলতে এখানে খারাপ কুরুচিপূর্ণ গানকে নির্দেশ করা হয়েছে।
ধর্ষণের সাথে গানের যে সম্পর্ক থাকতে পারে তার প্রমান আমার কাছ থেকে নেওয়া লাগবে না আপনি ইউটিউবে দেখে নিয়েন। আমি আবারও বলছি অশ্লীলতা ছড়াতে অনেক গানের অবদান আছে। এখানে গান বলতে অশ্লীল গানকে বোঝানো হয়েছে।


আপনি রঙ হেডেড মানুষ । দুঃখীত আপনার সাথে তর্কে গিয়েছি । আপনার মতো দেশে গন্ডা দুই থাকলে আর দেখতে হবে না । আপনার প্রতি শেষ এবং একমাত্র আবেদন । ঝোলা বান্ধেন আফগানিস্থান চলে যান । ভুতের রাজ্যে আপনি সু-স্বাগতম ।

৩০ শে আগস্ট, ২০২৩ রাত ১২:১৬

সামিউল ইসলাম বাবু বলেছেন: অনেক ধন্যবাদ। আপনার মতো মহান ব্যক্তিকে সুস্বাগতম।

শুভেচ্ছা জানবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.