নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"যুদ্ধ ছাড়া কোনো জাতিকে ধ্বংস করে দিতে চাও, তবে ঐ জাতির তরুণদের মাঝে অশ্লীলতা বেহায়াপনা ছড়িয়ে দাও।\" সুলতান সালাউদ্দিন আইয়ুবী (রহ:)

সামিউল ইসলাম বাবু

যেটুকু পাও ছোট্ট সময়/কাজ করে যাও রবের তরে/ক্ষনিক সময় বিস্রাম নিও/ঘুমিও না তুমি অলসতা ভরে//

সামিউল ইসলাম বাবু › বিস্তারিত পোস্টঃ

যার বিয়ে তার খবর নাই, প্রতিবেশীর ঘুম নাই

০৫ ই জুন, ২০২৪ দুপুর ২:৪৬

ছবিঃ সামু স্কিনশর্ট।

বাংলাদেশের ভূরাজনৈতিক অবস্থানের কারণে, ভারত একটা গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। একদিকে ভারত আঞ্চলিক পরাশক্তি, আপরদিকে এশিয়ার আমেরিকার বিশ্বস্ত বন্ধু।

আওয়ামী সরকারকে একপ্রকার বুকে আগলে রেখেছে ভারত। তাই ভারতের নির্বাচন ও সরকার বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। তার প্রমাণ আমাদের বিভিন্ন মিডিয়া ও রাজনৈতিক ব্যক্তিবর্গ বিভিন্ন সময় দিয়েছেন। তারই একটা উদাহরণ হলো প্রথমআলো পত্রিকা। যারা তার প্রথম পাতা পূর্ণাঙ্গ কভার করেছে ভারতের নির্বাচন দিয়ে। মনে হচ্ছে এটা হয়তো বাংলাদেশের জাতীয় নির্বাচন :#) :#)

ভারত ও ভারতের রাজনীতি বাংলাদেশের জন্য যে কতটা গুরুত্বপূর্ণ তা বিভিন্ন সরকারী কর্তার কথায় উঠে আসেঃ

বাংলাদেশ ভারতের সম্পর্ক স্বামী স্ত্রীর মতোঃ বাণীতে আলগা...

বাংলাদেশ ভারত সম্পর্ক বড় ভাই ছোট ভাইয়ের মতোঃ বাণীতে মগু... :-B :-B

আমি ভারতকে বলে এসেছি, যেভাবেই হোক সরকারকে টিকিয়ে রাখতে হবে। এরজন্য যা প্রয়োজন তাই করেন =p~ =p~

এভাবে আরও বাণী ডেলিভারি করা যাবেনে।

যাক মূল কথায় আসি, বাংলাদেশের রাজনীতিতে ভারত একটা গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। বড় ভাইয়ের শুভ দৃষ্টি যার উপর পড়বে সে লালে লাল হয়ে যাবে। তাইতো বড় ভাইকে নিয়ে সবাই টেনশানে।

তবে, যেই ক্ষমতাই আসুক ভারতের পররাষ্ট্রনীতিতে কোন পরিবর্তন আসবে না। তাই যার খুশি হওয়ার কথা সে খুশি হোক। নোটেশান :-B :-B :-B ছবিঃ গুগোল স্কিনশর্ট।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুন, ২০২৪ বিকাল ৩:০৬

কাজী ফাতেমা ছবি বলেছেন: এটা কেমন পোস্ট

০৫ ই জুন, ২০২৪ বিকাল ৩:২১

সামিউল ইসলাম বাবু বলেছেন: লেখাটি যোগ হয়নি।

যোগ করে দিচ্ছি।

২| ০৫ ই জুন, ২০২৪ রাত ৯:৪১

ঢাবিয়ান বলেছেন: আরেক দেশের হলেও নির্বাচনমুখর খবরগুলো পড়তে বেশ ভাল লাগছে । পত্রিকাগুলো বিভিন্ন চটকদার হেডলাইনে সংবাদ পরিবেশন করছে । যেমন নরেন্দ্র মোদীর দর্পচূর্ণ, বঙ্গে মমতা ঝড় , রেকর্ড ভোটে জিতলেন রাহুল গান্ধী , রাম মন্দির বানিয়েও অযোধ্যায় বিজেপির হার ইত্যাদি । গনতন্ত্রের জয় দেখতেও ভাল লাগে।

অত্যন্ত দুঃখজনক যে , নিজ দেশে গনতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল ভারত বাংলাদেশের বেলায় গনতন্ত্রে বিশ্বাষী না। আপনার সাথে একমত যে , ক্ষমতায় যেই আসুক তাদের পররাস্ট্রনীতিতে কোন পরিবর্তন হবে না ।

তাই বাংলাদেশ বিষয়ে ভারতের অবস্থান পরিবর্তন হবে বা আমেরিকা এসে অগনতান্ত্রিক সরকার হটিয়ে দেবে এই আশায় থাকলে ইহজীবনেও গনতন্ত্র এই দেশে ফিরবে না। আমাদের ভুলে যাওয়া উচিত না যে , ইংরেজদের না তাড়ালে , ইংরেজরাও আরো কয়েকশত বছর রাজত্ব করত এই উপমহাদেশে।

১০ ই জুন, ২০২৪ দুপুর ২:০৭

সামিউল ইসলাম বাবু বলেছেন: সহমত।

আমরা জাতীগতভাবে অলস, অকৃতজ্ঞ

৩| ০৬ ই জুন, ২০২৪ সকাল ১০:০৭

নূর আলম হিরণ বলেছেন: এটা এমন নতুন কিছু নয়, আগে প্রিন্টেড পত্রিকা হওয়াতে সীমাবদ্ধতা থাকতো। সকল খবর কভার করার চেষ্টা থাকতো। এখন অনলাইন মাধ্যম হওয়াতে সকল খবরেই প্রতি ঘন্টায় ঘন্টায় আপডেট করা যায়। অনলাইনে প্রতি ঘন্টায় ঘন্টায় হেড লাইন চেঞ্জ হয়।

১০ ই জুন, ২০২৪ দুপুর ২:০৮

সামিউল ইসলাম বাবু বলেছেন: আপনার সাথে একমত।

তবে অতিরিক্ত কোনকিছুই ভালো না

৪| ০৬ ই জুন, ২০২৪ দুপুর ১:৩৫

রাসেল বলেছেন: দয়া করে বলবেন, কোন মহান ব্যক্তিত্ব/ যোগ্য নেতৃত্ব প্রথম এবং শেষ বক্তব্যটি বলেছেন। আমরা ধন্য এমন মহান ব্যক্তিত্বে/ যোগ্য নেতৃত্বে।

৫| ১০ ই জুন, ২০২৪ দুপুর ২:১০

সামিউল ইসলাম বাবু বলেছেন: :D :D :D
আমারদের মন্ত্রী মশায় গন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.