নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক। ফেসবুকে যুক্ত হোনঃ www.facebook.com/dev.d.nipun

...নিপুণ কথন...

সময়ের সাথে দৌঁড়ে পারিনা, জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!খুঁজে ফিরি আপন মানুষ, মাঝে মাঝে হই বেহুঁশ...হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন, বলব আজ নিপুণ-কথন।

...নিপুণ কথন... › বিস্তারিত পোস্টঃ

বস পুতিনের রাশিয়ার বিশ্বকাপে

২০ শে জুন, ২০১৮ রাত ২:৫৬

বিশ্বকাপে নিজেদের প্রথম ২ ম্যাচে ৮ গোল! রাশিয়া নিজের মাটিতে এতোটা ভালো করবে, এটা কি কেউ ভেবেছিলো? আমার মনে হয় না। বিশ্বের ২য় ক্ষমতাবান স্বয়ং ভ্লাদিমির পুতিনও ভাবেন নি। প্রথম ম্যাচে সৌদিকে ৫-০, আর আজ মিশরকে ৩-১! স্বাগতিকরা নিজেদের মাঠে চেনা পরিবেশ চেনা ক্রাউডে কিছুটা অ্যাডভান্টেজ তো পাবেই। কিন্তু তাই বলে সেটা কাজে লাগিয়ে এতোটা সাফল্যও পাবে? নি:সন্দেহে দারুণ ফল এসেছে।
.
খেলার প্রথমার্ধে সমানে সমান লড়াই চলেছে একরকম। দ্বিতীয়ার্ধেই ঘটে গেলো ওলোটপালট। তাতে মিশরের জালে বল জড়ালো। একবার নয়, পরপর তিনবার। প্রথমটা তো আত্মঘাতিই হলো! নিজেদের জালে নিজেরাই বল জড়ালো ইজিপ্ট! সে কী অঘটন! এই বিশ্বকাপে এই নিয়ে আত্মঘাতি গোল ৫টি। পরের গোল দুটি ওরা হজম(নাকি বদহজম?) করলো পরের খুব অল্প সময়ের মধ্যেই। যেন অনেকটা চেয়ে চেয়ে দেখলো রাশিয়ার নিয়ন্ত্রিত ছকে বাধা কার্যকর আক্রমণ! কিছুই করার নেই যেন! সব শট ওদের মাপা, সব কিছুই যেন চাওয়া অনুযায়ী পাওয়া!
.
মিশর একটাই গোল করেছে আজ, সেটাও প্যানাল্টিতে। ভার্চুয়াল অ্যাসিস্টেন্ট রেফারির সহায়তায় প্যানাল্টি পায় সালাহ, গোলও করে সে। এটুকু বাদে বাকি খেলায় ক্লাবের মতো জ্বলে উঠতে পারেনি সে। হাতছাড়া করেছে অনেক সুযোগ। এটা মেনে নেওয়া যায় না। কারণ তাকে ঘিরে অনেক স্বপ্ন মুসলিম বিশ্বের, ধর্মের ভিত্তিতে সাপোর্ট করা সাপোর্টারদের, বিশেষ করে ইজিপ্টের। অথচ খেলায় পরিচিত সালাহকে খুঁজেই পাওয়া গেলো না যেন! বিদায় সালাহ! বিদায় পীরামিডের দেশ মিশর। আর আশা দেখি না আমি।
.
এই বিশ্বকাপে আমার দল বরাবরের মতোই ব্রাজিল। তারপর বাবার পছন্দের সাথে মিল রেখে জার্মানিকে সমর্থন দিতে চাই। তারপর রাশিয়া, আমাদের মহান মুক্তিযুদ্ধে তাদের অবদানের কথা স্মরণ করে। বলতে পারেন তিনটি দেশেই অনন্য সুন্দরীদের দেখে সমর্থন করছি?মোটেও না, সুন্দরের পূজারী হলেও খেলায় আমি নান্দনিক খেলার ভক্ত, শৈল্পিক ফুটবল আক্রণাত্মক ফুটবল ভালোবাসি। সেই দিক দিয়ে জার্মানি ছন্দে না থাকলেও বাকি দুই দল আছে। ব্রাজিলের নেইমারকে এতোবার ফাউল না করলে ওরাও জিততো। আজ আবার নতুন করে রাশান ফুটবলের প্রেমে পড়লাম। রাশিয়ায় আমার কয়েকটা ছোটভাই পড়তে গেছে। ওরা জানিয়েছে রাশান মেয়েরাও নাকি অনেক সুন্দর। দেখতে যেতে হবে আর কি।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২০ শে জুন, ২০১৮ রাত ৩:১১

রিফাত হোসেন বলেছেন: খেলা উপভোগ করেছি কিন্তু এই মানের খেলা দিয়ে সেরাদের সেরা দাবী করার মত তারা নয়।

২| ২০ শে জুন, ২০১৮ ভোর ৪:২০

চাঁদগাজী বলেছেন:


খেলাটা কি আপনার ভালো লেগেছে?

৩| ২০ শে জুন, ২০১৮ সকাল ৮:২৯

কিশোর মাইনু বলেছেন: বাংলাদেশে এত সুন্দর সুন্দর মেয়ে থাকতে মেয়ে দেখার জন্য কেন রাশিয়া যেতে হবে???

৪| ২০ শে জুন, ২০১৮ সকাল ৯:৩৬

রাজীব নুর বলেছেন: প্রথম দল হিসেবে ২য় রাউন্ডে রাশিয়া!
অভিনন্দন!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.