নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক। ফেসবুকে যুক্ত হোনঃ www.facebook.com/dev.d.nipun

...নিপুণ কথন...

সময়ের সাথে দৌঁড়ে পারিনা, জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!খুঁজে ফিরি আপন মানুষ, মাঝে মাঝে হই বেহুঁশ...হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন, বলব আজ নিপুণ-কথন।

...নিপুণ কথন... › বিস্তারিত পোস্টঃ

রাশিয়া বিশ্বকাপের আলো হারানোর রাত!

০১ লা জুলাই, ২০১৮ রাত ২:৩১

এক রাত কাঁদলেও ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য কান্নার শেষ হবে না। যেমনটি হবে না মেসির জন্য কাঁদলেও। এই দুজনের আরও কয়েক ম্যাচে থাকা দরকার ছিলো। হয়তো তাদের বিশ্বকাপে অংশগ্রহণই শেষ!
.
খুব মিস করবো রোনালদোকে। আজ তার দিন ছিলো না। কেমন যেন ছাড়া ছাড়া ভাব! দলের কেউ পারতপক্ষে তাকে বল দিচ্ছিলো না! সেও পারছিলো না তেমন একটা সুযোগ তৈরি করতে। আজ সুয়ারেজের রাতও ছিলো না, ছিলো কাভানির রাত। দুদু বারের চ্যাম্পিয়ন উরুগুয়ের হাতে পর্তুগাল আর একবারের চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে দুইবারের জয়ী আর্জেন্টিনার বিদায়ের রাত আজ। এই রাতটা কষ্টের।
.
এমন কষ্টের রাত হয়তো সামনে আরও আসবে। হয়তো নান্দনিক ফুটবলের দেশ ব্রাজিলকেও পরশু বিদায় জানাতে হতে পারে। ৯০ মিনিটের গোলের খেলায় তো হতে পারে যেকোনো কিছুই! ভালো খেলেও হারে কত দল! কিন্তু আশা রাখি ব্রাজিল পরশু বিদায় নেবে না।
.
আমি চাই, খুব করে চাই রোনালদো আর মেসি সামনের বিশ্বকাপেও খেলুক। মেসি তো রানার আপ হয়েছে অন্তত ঐ পর্যন্ত রোনালদোও যাক। নইলে এতো দারুণ ফুটবলশৈলীগুলো প্রাপ্য স্বীকৃতিবঞ্চিত হবে। পর্তুগাল আর ১০০ বছরেও একজন ক্রোনালদো পাবে বলে মনে করি না। ঠিক তেমনি ম্যারাডোনার পরে মেসি ছাড়া আপাতত আর কোনো লিজেন্ডও দেখি না। লিজেন্ডরা যা ডিজার্ভ করে তা তাদের পাওয়া উচিত।
.
দেব দুলাল গুহ

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০১ লা জুলাই, ২০১৮ রাত ২:৫৮

চাঁদগাজী বলেছেন:



রোনাল্দোকে ১টা বলও দেয়নি; সে ক্লিয়ার করার জন্য বল দিয়ে, ১ বারও ফেরত বল পায়নি। পর্তুগালের ১০ ও ১১ নং প্লেয়ারেরা ১ বারের জন্য বল সেন্টার (গোলের সামনে ফেলা) করেনি; এসব ইডিয়টদের নিয়ে হাউকাউ কোচ কি টিম বানায়েছে কে জানে?

২| ০১ লা জুলাই, ২০১৮ ভোর ৬:৩৫

কেএসরথি বলেছেন: ব্রাজিল পর্যন্ত করফার্ম!

৩| ০১ লা জুলাই, ২০১৮ সকাল ৯:৩৭

রাজীব নুর বলেছেন: আর্জেনটিনা আর্জেনটিনা করে প্রায় সকল বন্ধুদের কাছে সাময়ীক দুসমনে পরিনত হয়েছি এখন নতুন করে মেনে নিলে হয়!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.