নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক। ফেসবুকে যুক্ত হোনঃ www.facebook.com/dev.d.nipun

...নিপুণ কথন...

সময়ের সাথে দৌঁড়ে পারিনা, জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!খুঁজে ফিরি আপন মানুষ, মাঝে মাঝে হই বেহুঁশ...হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন, বলব আজ নিপুণ-কথন।

...নিপুণ কথন... › বিস্তারিত পোস্টঃ

সৈয়দ আশরাফ বেঁচে থাকবেন আদর্শ, শ্রদ্ধা ও ভালোবাসায়৷

০৫ ই জানুয়ারি, ২০১৯ সকাল ১০:০৬

মাননীয় জনপ্রশাসনমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক (বর্তমান প্রেসিডিয়াম সদস্য) সৈয়দ আশরাফুল ইসলাম এর মৃত্যুর খবর শুনে মনটা যারপরনাই খারাপ হয়ে আছে। বাংলাদেশের বর্তমান রাজনীতিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আর একজন মানুষকে যদি শ্রদ্ধা করে থাকি, পছন্দ করে থাকি, তবে তিনি সৈয়দ আশরাফ; বিশুদ্ধ, সৎ, আদর্শিক, আপসহীন, বিশ্বস্ত, অটল, স্পষ্টভাষী, প্রচারবিমুখ এর মতো বিশেষণগুলো যার সামনে অপ্রতুল।
.
নষ্ট সময়ের নষ্ট রাজনীতির মাঝেও যিনি তাঁর পিতা সৈয়দ নজরুল ইসলামের নাম রেখে ক্ষমতার কেন্দ্রে থেকেও সততা, নিষ্ঠা, নীতি ও আদর্শ নিয়ে দেশের, দেশের জনগণের ও দলের সেবা করে গেছেন, কোথাও কেউ যার সম্পর্কে একটা খারাপ কথা বলতে পারেনি, দল-মত নির্বিশেষে মহামান্য রাষ্ট্রপতির পর সবাই যাকে সম্মান জানিয়ে এসেছেন, তিনিই সৈয়দ আশরাফ। অর্থবিত্ত, লোভ-লালসা, ভয়ভীতি, সাম্প্রদায়িকতা এসবের কোনো কিছুই তাঁকে তাঁর কর্তব্যকর্ম ও নীতি থেকে টলাতে পারেনি। ১/১১ এর পরবর্তী সময়ে দলের হাল ধরে তিনি আজ আওয়ামী লীগকে যে পর্যায়ে তুলে এনেছেন, তা নিঃসন্দেহে অনন্য এক নজির।
.
ব্যাক্তি পর্যায়ে খুব ইচ্ছা ছিলো তাঁর সাথে একবার দেখা করার। ইচ্ছা ছিলো তিনি সুস্থ হয়ে ফিরলে একবার দেখা অবশ্যই করবো। কিন্তু সেই আশা অপূর্ণ রয়ে গেলো। তিনি জনপ্রশাসনমন্ত্রী থাকাকালীন ইতিহাসের সবচেয়ে ব্যাতিক্রম ও মেধাবীবান্ধব স্বচ্ছ বিসিএসটি হয়েছে, যে ৩৫ বিসিএসে আমিও একজন ক্যাডার কর্মকর্তা হিসেবে বিনা তদবির ও বিনা পয়সা খরচে দেশসেবার বিরল সুযোগ ও সম্মান পেয়েছি। তাঁর প্রতি আমার ব্যাক্তি কৃতজ্ঞতার শেষ নেই তাই।
.
আশা করি, দেশের সর্বস্তরের মানুষ, বিশেষ করে রাজনীতিবিদগণ তাঁকে আদর্শ মেনে তাঁর মতো লোভ-লালসা ব্যাক্তিস্বার্থের ঊর্ধে উঠে মাননীয়ার নেতৃত্বে দেশকে ও দলকে এগিয়ে নিয়ে যাবেন।
.
জাতীয় চার নেতার অন্যতম সৈয়দ নজরুল ইসলামের বড় ছেলে সৈয়দ আশরাফুল ইসলামের বিদেহী আত্মার শান্তি কামনা করছি। তাঁর মতো মানুষ, তাঁর মতো পলিটেশিয়ান ঘরে ঘরে জন্মাক, এই আশা করি। এই ক্ষতি দেশের জন্য ও দেশের সর্বাধিক জনপ্রিয় দল আওয়ামী লীগের জন্য অপূরণীয় বলে মনে করি। ইতিহাসে তাঁর নাম শ্রদ্ধা ও সম্মানের অক্ষরে লেখা থাকবে।

-দেব দুলাল গুহ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:৩৫

রাজীব নুর বলেছেন: পোষ্ট তি দুইবার এসেছে প্রথম পাতায়।

২| ১২ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১:২৯

...নিপুণ কথন... বলেছেন: মুছেও ফেলা যাচ্ছে না মোবাইল থেকে। মুছে ফেলার অপশনটাই দেখাচ্ছে না। সাইটের অবস্থা খুব খারাপ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.