নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক। ফেসবুকে যুক্ত হোনঃ www.facebook.com/dev.d.nipun

...নিপুণ কথন...

সময়ের সাথে দৌঁড়ে পারিনা, জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!খুঁজে ফিরি আপন মানুষ, মাঝে মাঝে হই বেহুঁশ...হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন, বলব আজ নিপুণ-কথন।

...নিপুণ কথন... › বিস্তারিত পোস্টঃ

ফাগুন বনাম বয়ফ্রেন্ডের পকেটে আগুন!

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১২:২৩

মাথায় ওয়াইফাইয়ের অ্যান্টেনার মতো যে ফুলের মুকুট মেয়েরা মাথায় পরে ঘুরে বেড়ায়, এমনি সময় তার দাম মাত্র ২০ টাকা থেকে ৩০ টাকা। গতকাল আর আজ সেটার দাম হয়েছে ৫০ টাকা থেকে ১০০ টাকা।

মেয়েরা ফুচকা ওরফে পানিপুরী খেতে ভালোবাসে। টক দেখলেই তাদের জিভে জল এসে যায়৷ সেই জল রুখতে আরও একবার তাকে বয়ফ্রেন্ডের পকেট খালি করতে হবে৷ ছোট ছোট ফুচকা ৬-৭ পিছ, ভেতরে অল্প একটু আলু ভর্তা, পেয়াজ মরিচ কিছুই নাই, আর একটু অ্যাসিটিক অ্যাসিড বা ভিনেগার ওরফে টক-- এর জন্য মেয়েরা পাগল। আজ তা বিক্রি হচ্ছে মাত্র ৩০ টাকা প্রতি প্লেট, মানে ৬-৭ পিছ ফুচকা। দাম শুনে অবাক হয়ে চোখ কপালে তুলবে, তবুও খাবেই খাবে। টাকা মনে হয় হাওয়ায় ভেসে আসে!

একটা পেয়ারাকে খুব কসরৎ করে এমনভাবে কাটা হয় যেন উহা ৭-৮ জনকে দেওয়া যায়; প্রতি জন থেকে দাম রাখা হয় ২০ টাকা। কেউ চাইলে হয়তো একটু কাসন বা লবণ মেরে দিলো তাতে!

চানাচুর যেটুকু এমনি দিনেই দ্বিগুণ লাভে ১০ টাকায় বিক্রি হয়, আজ ২০টাকার কমে কোনো কথা নাই। ঘটি গরমের দাম শুনে মাথাও গরম।

এই হচ্ছে বিশেষ বিশেষ দিবসের হাদিয়া। গত দুদিন একা একা ঘুরে এই দেখলাম। সামনের বার আমি নিশ্চিত এর যেকোনো একটা ভাসমান দোকান দেবো। দরকার হলে মুখে মেক আপ করে চেহাড়া পাল্টাবো, কারণ চিনে ফেললে আপনারা টাকা দিতে চাইবেন না।

ব্যবসাটা পছন্দ হয়েছে৷ একা একা দুখী দুখী মন নিয়ে ঘোরার চেয়ে ব্যবসা বাণিজ্য করে টু পাইস কামানো বেশি উপকারী। অথবা রিক্সাও চালানো যায়। তিনগুণ ভাড়া পাওয়া যাবে অনায়াসেই।

ধরুন, সেই বাণিজ্যের টাকা দিয়ে কয়েক দিন ভালো কোনো রেস্টুরেন্টে মুরগির গ্রিল অথবা কাচ্চি মেরে এলাম, মনটাও ভালো হয়ে গেলো!

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১২:৫২

নাহিদ০৯ বলেছেন: আপনি যে প্রাইস লিস্ট দিয়েছেন তা বেশ কম ই মনে হচ্ছে। :P

২| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:১৬

মা.হাসান বলেছেন: আঙুরফল টক B-))

৩| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৩:৩৮

রোকসানা লেইস বলেছেন: শুধু ছেলেদের পকেটে আগুন কেন মেয়েদের পকেট ফাঁকা হয না?

৪| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:২৬

রাজীব নুর বলেছেন: এক কথায় গলা কাটা দাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.