নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নোটিশবোর্ড

নোটিশবোর্ড

নোটিশবোর্ড

নোটিশবোর্ড

নোটিশবোর্ড › বিস্তারিত পোস্টঃ

ULAB কর্তৃপক্ষের কাছ থেকে আসা সর্বশেষ বিবৃতি

১৬ ই মে, ২০১২ রাত ১১:১২



প্রিয় ব্লগার বন্ধুগন,



সাম্প্রতিক ঘটনা ও চলমান তদন্তে ইউল্যাবের ভূমিকা কি সে বিষয়ে জানতে প্রতিদিনই ব্লগের মাধ্যমে অনেকে আগ্রহ প্রকাশ করছেন। একটি সুষ্ঠু তদন্তের স্বার্থে ইউল্যাব কর্তৃপক্ষ এ মুহূর্তে তদন্তের অগ্রগতি প্রকাশ করছে না। চলমান তদন্তের তথ্য প্রকাশ করা রীতিবিরুদ্ধ এবং অপরাধীরাও সে তথ্য ব্যবহার করার সুযোগ পেতে পারে। কিন্তু সবার কাছে গ্রহনযোগ্য ও স্বচ্ছ তদন্তের স্বার্থে আমরা এযাবৎ আমাদের পদক্ষেপগুলো তুলে ধরছি:

* গত শুক্রবার ঘটনাটি অবগত হওয়ার সাথে সাথেই ইউল্যাবের কর্মকর্তারা এ ব্যাপারে খোঁজ নিতে শুরু করেন ও ঘটনাস্থল পরিদর্শন করেন।

* শনিবার ইউল্যাব এর প্রক্টরাল কমিটি ঘটনা তদন্ত শুরু করে।

* ঘটনাস্থলে ইউল্যাব এর সাথে সংশ্লিষ্ট নয় এমন যাদের যাদের নাম পাওয়া যায়, তাদের সাক্ষ্য গ্রহণ করে।

* ইউল্যাব তার সিসিটিভি’র উক্ত সময়ের ভিডিওফুটেজ খতিয়ে দেখেছে।

* আশপাশের অন্যান্য প্রতিষ্ঠানের কাছে ওই সময়কার কোনো ফুটেজ থেকে থাকলে তা জানাতে অনুরোধ করা হয়েছে।

* রবিবার রাতে সামহোয়্যারইন ব্লগ কর্তৃপক্ষের উপস্থিতিতে, আলোচ্য ব্লগটির লেখকের সাথে ইউল্যাব কর্তৃপক্ষ দেখা করে এবং তার চারটি অনুরোধের সবক’টি রক্ষায় একমত হয়।

* ইউল্যাব এর দু’টি ক্যাম্পাসেই বড় করে নোটিশ দেয়া হয়েছে যেন ইউল্যাব এবং ইউল্যাবের বাইরের যে কেউ এসে তথ্য দিতে পারে। তথ্য প্রদানকারীর নাম পরিচয় সযত্নে গোপন রাখার অঙ্গীকার করা হয়েছে।

* আমরা তদন্ত কমিটিতে অন্তর্ভূক্তির জন্যে বুধবার, ১৬ ই মে, বিকেল পাঁচটার মধ্যে দূ’জন উপযুক্ত ব্লগার প্রতিনিধি পাঠানোর জন্যে সামূকে লিখিত অনুরোধ জানিয়েছি। কিন্তু সামূ ও ব্লগার সর্বনাশা প্রতিনিধি প্রেরণের সময় সীমা বৃহষ্পতিবার ১৭ মে বিকাল পাঁচটা পর্যন্ত বাড়ানোর প্রস্তাব করলে ইউল্যাব তাতে সম্মতি দিয়েছে।



অপরাধী ইউল্যাবের ছাত্র বা অছাত্র যেই হোক না কেন, ইউল্যাব একটি সুষ্ঠু তদন্তের ব্যাপারে সম্পূর্ণ আন্তরিক। কিন্তু তদন্ত গতিশীল করতে আমাদের সামূ ও ব্লগারদের সময়োচিত পদক্ষেপ ও সহযোগিতা দরকার।

এই মর্মে আমরা ব্লগার সর্বনাশাকে যত শীঘ্র সম্ভব তদন্ত কমিটির কাছে তার বক্তব্য দেওয়ার জন্যেও অনুরোধ জানিয়েছি এবং এ ঘটনাটিকে আইনি ভিত্তি দেওয়ার জন্যেও আহবান করেছি।

সকলের সহযোগিতায় আমরা একটি সুষ্ঠু তদন্ত সম্পন্ন করার ব্যাপারে আশাবাদী।

সবাইকে শুভ কামনা



মো: ফয়জুল ইসলাম

রেজিস্ট্রার





আগের বিবৃতিগুলি এইখানে দেখুন

মন্তব্য ৪৯ টি রেটিং +৯/-০

মন্তব্য (৪৯) মন্তব্য লিখুন

১| ১৬ ই মে, ২০১২ রাত ১১:১৭

পথহারা নাবিক বলেছেন: এর শেষ যে কোথায় তা আমি জানি!! ভার্সিটি তার ইমেজ রক্ষার্থে তদন্ত কমিটি করছে সুষ্ঠু তদন্তের স্বার্থে নয়!!

২| ১৬ ই মে, ২০১২ রাত ১১:২৪

নাহিয়ান বিন হোসেন বলেছেন: আশা করি তাদের এই তদন্ত শুধু মাত্র নিজেদের ইমেজ রক্ষায় না হয়ে সামগ্রিকভাবে দোষীদের ধরার জন্যই পরিচালিত হবে।

৩| ১৬ ই মে, ২০১২ রাত ১১:৪১

খালি ব্যান খাই বলেছেন: পথহারা নাবিক বলেছেন: এর শেষ যে কোথায় তা আমি জানি!! ভার্সিটি তার ইমেজ রক্ষার্থে তদন্ত কমিটি করছে সুষ্ঠু তদন্তের স্বার্থে নয়!!


কয় কি... কি শুনি এসব..?? :( :( B:-)

৪| ১৬ ই মে, ২০১২ রাত ১১:৪৬

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: আপনারা নিজেরাই দেখি নিজেদের সমালোচনা সইতে পারেন না। তাহলে আমরা থেকে কি লাভ এখানে?? প্রথম কমেন্ট যেটা করেছিলাম সেটা অযৌক্তিক ছিলোনা। কমেন্ট দেয়ার পর পরই পোষ্ট সরিয়েছেন।

২য়টাও অযৌক্তিক না।

অযৌক্তিক হলে যুক্তি দেখাতে পারেন। আপনরা মডু হয়ে কেন কমেন্ট মুছে দেবেন?? তাতে কি এক নায়ক তন্ত্র পাকাশ পায়না?? কারো কোন প্রকার মত প্রকাশের সুযোগটা/ অধিকারটা কেন হরন করবেন??

৫| ১৬ ই মে, ২০১২ রাত ১১:৪৬

জানালার বাইরে বলেছেন: ইউল্যাব চিপায় পোড়চে। দেকি ক্যামনে পার অয়।

পথহারা নাবিক এর সাথে একমত।

৬| ১৬ ই মে, ২০১২ রাত ১১:৫৪

নাজনীন১ বলেছেন: কাউকে কি সনাক্ত করা গেছে এ পর্যন্ত?

৭| ১৬ ই মে, ২০১২ রাত ১১:৫৮

কালীদাস বলেছেন: ভার্সিটি অথরিটি যাই করুক (জানা আছে কি করে), মানসিক দৃষ্টিভংগী চেন্জ না হলে/এডাল্ট ম্যাচুরিটি না আসলে এই সমস্যার গোড়া থেকেই যাবে। আর ইউল্যাবের নোটিশগুলোকে শেষ পর্যন্ত নিজেদের নাম ক্লিয়ার করার স্টেপ হিসেবেই মনে হচ্ছে, কারণ জাতি হিসেবে আমাদের খানিকটা হুজুগে নেচার আছে- দুচারদিন পরে ভিকটিম ছাড়া ঠিকই সবাই একসাথে ভুলে যাই।

৮| ১৭ ই মে, ২০১২ রাত ১২:০১

কালীদাস বলেছেন: আরেকটা জিনিষ, প্রশাসনের দায়টা থেকে যায়। একই জায়গায় আরো অনেকে বিভিন্ন ক্রাইমের ঘটনায় জড়িতরা নিজেদের ইউল্যাবিয়ান দাবি করেছে- প্রশাসনের সেক্ষেত্রে ক্রাইম সেনসিটিভ জোন হিসেবে নজরদারি অনেক বেশি রাখা উচিত ছিল বলে মনে করি।

৯| ১৭ ই মে, ২০১২ রাত ১২:০৮

পাখা বলেছেন: @সর্বনাশা পোস্ট মতে প্রথমে ইউ ল্যাবের পাশের সিগারেটের দোকানদার ও ছাত্রদের গাড়ী চালক....এদের কে সনাক্ত করতে হবে এর পর :(( :(( :(( :(( :(( :((

১০| ১৭ ই মে, ২০১২ রাত ১:১২

s r jony বলেছেন: টু
দ্যা রেজিস্ট্রার
মো: ফয়জুল ইসলাম.

জনাব , সবিনয় নিবেদন থুক্কু প্রশ্ন এইযে, আজ যদি সেই মেয়েটি আপনার মেয়ে বা বোন হত তাহলে আপনি কি এই ভাবে জেগে জেগে ঘুমাতে পারতেন? নাকি শুধু চাকুরির মায়ায় এই রকম "হিপ্রকেসি" করছেন? যার সমাধান আপনার হাতে সেই এই বিষয়টা আদালত পর্জন্ত গড়াক, তা কি আপনি চান???আপনাকে সন্মান করি তাই বলছি, প্লিজ আপনি এগিয়ে আসুন।



বঙ্গবন্ধুর হত্যার বিচার যদি ৩৫ বছর পর করতে পারি তাহলে এই ঘটনা একদিন...............................................................

১১| ১৭ ই মে, ২০১২ রাত ১:১৫

প্রবাল সাহা বলেছেন: আমারা শিক্ষার নামে এক এক জন মুখশদ্বারী শয়তান তৈরী করছি...

১২| ১৭ ই মে, ২০১২ রাত ১:১৯

আমি তুমি আমরা বলেছেন: বালের তদন্ত হবে। শেষ পর্যন্ত তদন্ত রিপোর্ট হিমাগারেই যাবে।

১৩| ১৭ ই মে, ২০১২ রাত ১:২৯

এ হেলাল খান বলেছেন: ইউল্যাব কর্তৃপক্ষের কাছ থেকে আসা বিবৃতি গুলো তাদের আন্তরিকতা প্রকাশ পাচ্ছে। দেখা যাক তাদের আন্তরিকতা শেষ পর্যন্ত থাকে কিনা।

১৪| ১৭ ই মে, ২০১২ রাত ২:৫৫

রবিনহুড বলেছেন:
বোঝা যাচ্ছে ইউল্যাব সব কিছু গুছিয়ে নিয়ে এসেছে। তাই এখন আন্তরিকতার অভাব কম দেখাচ্ছে না।

এটা নিশ্চিত চুরান্ত ভাবে তারা এটা প্রমান করবে যে, অপরাধী খুজে বের করা যায় নি, (প্রত্যক্ষদশীরা বলবে যে তারা অপরাধীদের চেনে না) যার দরুন এটা প্রমানিত হয় নি যে কুলাঙ্গারটি ইউল্যবের ছাত্র ছিল....

সুতারাং ইউল্যাব নির্দোশ। (ত্রিভূজের দুই বাহু ও এক কোনের সূত্রের মত)
অতয়েব প্রমানিত।

১৫| ১৭ ই মে, ২০১২ সকাল ৭:৪২

নাহিয়ান বিন হোসেন বলেছেন: আমি তুমি আমরা এবং রবিনহুডের মন্তব্যে উত্তম ঝাঝা।

১৬| ১৭ ই মে, ২০১২ সকাল ৮:৩৭

অক্টোপাস বলেছেন: জাস্ট ব্রেইনওয়াশ !! X( X(

সমাজের তথাকথিত উঁচু আসনে আপনাদের মতো নৈতিকতা বিবর্জিত কালপ্রিট গুলোর জন্যই সমাজে এখন অপরাধীরা 'ইউরেনিয়ামের চেইন রিয়্যাকশন'-এর মতো নিয়ন্ত্রনহীন।

আমাদের উচিত সবাই মিলে আপনাদের মতো লোকদের জাহান্নামের দুয়ারে পৌঁছে দেয়া। X( X(

১৭| ১৭ ই মে, ২০১২ সকাল ৮:৫১

আমিই স্রোত বলেছেন: রবিনহুড বলেছেন:
সুতারাং ইউল্যাব নির্দোশ।


আরে বেটা ইউল্যাব কি করছে। পুরা বেলেম তোরা সাইড কাটায়া একটা টপ ক্লাস ভার্সিটিরে দেবার যেই কুতকুত খেলতাসোস সেইটার উপ্ড়ে তীকন নজর রাখা অইটাচে। খিয়াল কৈরা।

---

আমি তুমি আমরা বলেছেন: বালের তদন্ত হবে। শেষ পর্যন্ত তদন্ত রিপোর্ট হিমাগারেই যাবে।

তা, বাইজান টোডন্টো কমিটিতে আপনে আহেন।

--
নাহিয়ান বিন হোসেন বলেছেন: আমি তুমি আমরা এবং রবিনহুডের মন্তব্যে উত্তম ঝাঝা।
নাহিয়ান, তুমারে বাংলায় কুনো ড়িপ্লাই ডিমু না।
Your name should be listed in the investigation committee. Your agree or not ????

১৮| ১৭ ই মে, ২০১২ সকাল ৮:৫৯

অক্টোপাস বলেছেন: আমিই স্রোত : স্রোতে তো ইউLabia'n চিজ ভাইসা আসতেছে। সারাদিন Labia নিয়া পইড়া থাকেন না-কি ! ;) ;)

১৯| ১৭ ই মে, ২০১২ সকাল ৯:০১

আমিই স্রোত বলেছেন:
সেইটা আমার বেবেচনা, অক্তুপাস। ব্লগে ব্লেম গেম দিয়া পার পাওয়াটা সহজ।
তাই প্রটেস্ত করতাচি।

২০| ১৭ ই মে, ২০১২ সকাল ১০:৫৭

সাব্বির শাহরিয়ার বলেছেন:
ইউল্যাব নিজ থেকে কিছু না করলে কেউ কেউ গালি দিতো। আবার ইউল্যাব নিজের উদ্যগে এগুলি অবহিত না করলে অনেকে সমালোচনা করতো। তাহলে সমস্যা কি ইউল্যাব এর নাকি সমালোচনাকারীদের? আসলে এ বেটাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন প্রয়োজন।

২১| ১৭ ই মে, ২০১২ সকাল ১১:২৪

দা লর্ড বলেছেন: আমিই স্রোত বলেছেন: Your name should be listed in the investigation committee. Your agree or not ????

ভাই, বাংলা ব্লগে যদি ইংরেজিতে কমেন্ট করেন, তবে শুদ্ধ ইংরেজি লেখার চেষ্টা করেন। নতুবা বেপারটা দৃষ্টিকটু দেখায় আর তাতে আপনাদের টপ ক্লাস ভার্সিটির মান নিয়েও অনেকে প্রশ্ন করার সুযোগ পেতে পারে।
খিয়াল কৈরা।

২২| ১৭ ই মে, ২০১২ দুপুর ১২:৫৬

রফিকুজজামান লিটন বলেছেন: ULAB কর্তৃপক্ষকে বলছি, আপনাদের কাছে থাকা সিসিটিভি ফুটেজ হস্তান্তর করুন।

২৩| ১৭ ই মে, ২০১২ দুপুর ১:৪৪

চন্দ্রপ্রহরী বলেছেন: আপডেট দেয়ার জন্য ইউল্যাব কতৃপক্ষকে ধন্যবাদ। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে অবেশেষে ব্লগারদের দুইজন প্রতিনিধির মনোনয়নকেও সাধুবাদ জানাই। তবে তদন্তের দীর্ঘসূত্রিতায় আশান্বিত হওয়ার কিছু দেখছিনা। বরং অন্যসব ঘটনার মতো এটিও কালের গর্ভে হারিয়ে যাবে বলে মনে হচ্ছে। তারপরও আশা করি, ইউল্যাব কতৃপক্ষ, তদন্ত কমিটি, ব্লগারসহ সংশ্লিষ্ট সবাই যদি বিষয়টিকে গুরুত্ব দিয়ে চেষ্টা চালিয়ে যান তাহলে হয়তো কোনো রেজাল্ট আসতে পারে। আর ব্যর্থ হলে আবারো প্রমাণিত হবে, আমরা নাগরিকরা কতটা অসহায়!

২৪| ১৭ ই মে, ২০১২ দুপুর ১:৫৪

ভাম_বেড়াল বলেছেন: দু:খিত। এবার বদ্ধমূল ধারণা হচ্ছে যে ইউল্যাব প্রাণপণে চেষ্টা করছে দোষীদের আড়াল করার। এরকম ছাঁচে ঢালা ফর্মাল বিবৃতিসমূহের প্রতি আর ভরসা করা গেলোনা।




@আমিই স্রোত - আপনি মানুষ না ইউল্যাবিয়ান?

২৫| ১৭ ই মে, ২০১২ বিকাল ৩:৫৯

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: বিবৃতিতে আরো একটি বিষয় অন্তর্ভুক্ত হওয়া দরকারঃ

* ইতোমধ্যে আমরা আমিই স্রোত সহ আরো কিছু চামচা সামু ব্লগে নিয়োগ দিয়েছি জনমত ভিন্ন স্রোতে প্রবাহিত করার জন্য। এরা বাংলা বা ইংরেজি কোন ভাষাতেই পারদর্শী নয়। বরং, যে কাজে ওরা পারদর্শী সেটাই সামুতে করছে, সেটা হল বাংলা ভাষাকে ধর্ষণ !! আর এভাবেই এরা ইউল্যাবের আসল পরিচয় জনতার মধ্যে তুলে ধরছে।

X(( X(( X( X(

২৬| ১৭ ই মে, ২০১২ বিকাল ৪:২৫

সাব্বির শাহরিয়ার বলেছেন: অনেক ব্লগারই দেখি ঘটনা না পড়েই মন্তব্য করছেন। ঘটনা অবহিত হওয়ার পরপরই ইউল্যাব নিজের উদ্যগে অভিযোগকারী এবং সামূব্লগ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে। এবং তদন্ত কমিটিতে সামূ ব্লগারদের পক্ষ থেকে তাদের দুজন প্রতিনিধির নাম চেয়ে পাঠান। তারপরও আমরা ইউল্যাব এর দোষ দিচ্ছি?

২৭| ১৭ ই মে, ২০১২ সন্ধ্যা ৬:২৩

নিক টা আমার বলেছেন: মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: বিবৃতিতে আরো একটি বিষয় অন্তর্ভুক্ত হওয়া দরকারঃ

* ইতোমধ্যে আমরা আমিই স্রোত সহ আরো কিছু চামচা সামু ব্লগে নিয়োগ দিয়েছি জনমত ভিন্ন স্রোতে প্রবাহিত করার জন্য। এরা বাংলা বা ইংরেজি কোন ভাষাতেই পারদর্শী নয়। বরং, যে কাজে ওরা পারদর্শী সেটাই সামুতে করছে, সেটা হল বাংলা ভাষাকে ধর্ষণ !! আর এভাবেই এরা ইউল্যাবের আসল পরিচয় জনতার মধ্যে তুলে ধরছে।


একমত।

২৮| ১৭ ই মে, ২০১২ সন্ধ্যা ৭:০৮

যা ইচ্ছে তাই বলেছেন: কয়েকটা বিষয় এখন স্পষ্ট:
১। অপরাধী যেই হোক না কেন, ব্লগাররা চায় ইউল্যাবের দু’চার জন শিক্ষার্থীকে যেন ফাঁসানো হয়। নাহলে যেন এত আয়োজন সব বৃথা যাবে। মূল সমস্যা যেন ইউল্যাব ইভটিজিং নয়।
২। ইউল্যাব আপ্রাণ চেষ্টা করছে তার সূনাম রক্ষা করতে। ব্লগারদের কমিটিতে রাখাও সেই চালের অংশ।
স্কোর: ইউল্যাব ১ - ব্লগার ০
কারণ: তদন্তের ফল যাই হোক, ইউল্যাব বলবে এর দায় তাদের নয়- যৌথ কমিটির। যদি অপরাধী বের হয় ইউল্যাবের শিক্ষার্থী, কর্তৃপক্ষ তাকে বহিষ্কার করে বাহবা কুড়াবে। (তিন হাজার ছাত্রের মধ্যে চারটাকে বের করে দিলে কি আসে যায়)। আর যদি বের হয় অপরাধী আসলেই অন্য কেউ, তাহলে তো সামূ-র কপালে আছে মানহানির মামলা থেকে শুরু করে রাজ্যের গঞ্জনা।

২৯| ১৭ ই মে, ২০১২ সন্ধ্যা ৭:৫৬

সাব্বির শাহরিয়ার বলেছেন: দ্য লর্ড বলেছেন, কেউ ইউল্যাবের পক্ষে ইংরেজিতে লিখলে এবং কোনো ভূল করলে “বেপারটা” দৃষ্টিকটু দেখায়।

ভাই, আপনি তো “ব্যাপার”- বাংলা শব্দের বানান-ই ভূল করেছেন।

আপনি ভাই কোন ইউনির পয়দা ?

৩০| ১৭ ই মে, ২০১২ রাত ৮:৪৭

আমিই স্রোত বলেছেন:
ঝহিড়ূল,
তুমাগোর লগে হুদ্দ ভাষায় ব্লগিং এর ক্যাতা পুরি।
আমার ইন্টেনসুন কিলিয়ার?

৩১| ১৭ ই মে, ২০১২ রাত ১০:৪৯

মিস্টিক ফিউচার বলেছেন: আমিই স্রোত ছাগলটা এত ব্যা ব্যা করতেছে কেন? ইউল্যাবে কি কাঠাল পাতা শেষ? তাইলে আমাদের ক্যাম্পাসে আয়, বেশ কিছু কাঠাল গাছ আছে এখানে।
ছাগলটা তো বাংলা জানেই না, ব্যাটা যেটা ইংলিশে লিখছে তার মাঝেও ভুল

তোদের মত মানুষের কাছে আর কি আশা করা যায়!!!!!

৩২| ১৭ ই মে, ২০১২ রাত ১১:১১

ইরফান রিজভী বলেছেন: আমার মনে হয় সব ব্লগারদের সংযত হয়ে মন্তব্য করা উচিত। আমাদের ভাষা সুন্দর হওয়া প্রয়োজন। অপ্রয়োজনীয়, অশালীন সমালোচনা ভালো মনের পরিচয় দেয় না।

৩৩| ১৭ ই মে, ২০১২ রাত ১১:২৮

শহিদুল ইসলাম মৃধা বলেছেন: জীবনে বহু তদন্ত কমিটির কথা শুনেছি এদেশে। কিন্তু কোন তদন্তের রিপোর্ট অনুযায়ী কার্যক্রম গ্রহনের কথা একটিও শুনিনি। আপনারা কেউ শুনে থাকলে জানাবেন।

৩৪| ১৭ ই মে, ২০১২ রাত ১১:৩৫

মোঃ এমরান হোসেন (ইমন) বলেছেন: ধন্যবাদ সবাইকে কমেন্টস করার জন্য, আমি ইউল্যাব কর্তৃপক্ষ এবং লেখক কে বলবো ভিকটিম শনাক্ত করা খুব সহজ যদি ইউল্যাব থেকে পূর্নাঙ্গ সহযোগিতা করে.. কয়েক ঘন্টার মধ্যে শনাক্ত করা সম্ভব।....

কি ভাবে সম্ভব..

১)লেখক তার বলছেন তিনি ইভটিজারদের দেখলে চিনতে পারবেন।

২) ইউল্যাব এর স্টুডেন্ট ম্যানেজমেন্ট সপটওয়্যার ডাটাব্যাজ রয়েছে।

৩)ডাটাব্যাজ সকল স্টুডেন্ট এর সম্পূর্ন তথ্য রয়েছে।

৪) ইউল্যাব কর্তৃপক্ষ যদি আমাদের লেখক কে স্টুডেন্ট এর সম্পূর্ন তথ্য গুলো দেখতে দিন. তাহলে তিনি ছবি দেখে শনাক্ত করতে পারবেন..

৩৫| ১৭ ই মে, ২০১২ রাত ১১:৪৭

মনিরুল ইসলাম বাবু বলেছেন: মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: বিবৃতিতে আরো একটি বিষয় অন্তর্ভুক্ত হওয়া দরকারঃ

* ইতোমধ্যে আমরা আমিই স্রোত সহ আরো কিছু চামচা সামু ব্লগে নিয়োগ দিয়েছি জনমত ভিন্ন স্রোতে প্রবাহিত করার জন্য। এরা বাংলা বা ইংরেজি কোন ভাষাতেই পারদর্শী নয়। বরং, যে কাজে ওরা পারদর্শী সেটাই সামুতে করছে, সেটা হল বাংলা ভাষাকে ধর্ষণ !! আর এভাবেই এরা ইউল্যাবের আসল পরিচয় জনতার মধ্যে তুলে ধরছে।

৩৬| ১৮ ই মে, ২০১২ রাত ১২:২৪

সাব্বির শাহরিয়ার বলেছেন: আমিই স্রোত,মনিরুল ইসলাম ও জহিরুল ইসলামদের অনুরোধ করছি বাংলা, ইংরেজি, ইউল্যাব ইত্যাদি নিয়ে টানাটানি না করে মূল বিষয় ইভ টিজিং এর বিরুদ্ধে এক হয়ে কাজ করুন।

৩৭| ১৮ ই মে, ২০১২ সকাল ১১:০৭

অক্টোপাস বলেছেন: .........কথা কইলে কথা বাড়ে!! /:)

ভাই সাব্বির শাহরিয়ার, আপনার #৩০ কমেন্টে।

...."ভাই, আপনি তো “ব্যাপার”- বাংলা শব্দের বানান-ই ভূল করেছেন। "....


আপনি তো ভুল বানানই তো ভুল করছেন !! =p~ =p~

৩৮| ১৮ ই মে, ২০১২ দুপুর ১২:৪৫

কাউসার রুশো বলেছেন: দ্রুত তদন্ত শেষ হোক

৩৯| ১৮ ই মে, ২০১২ বিকাল ৩:০৭

সাব্বির শাহরিয়ার বলেছেন: আমার ভুলটা ধরিয়ে দেবার জন্যে অক্টোপাস- কে ধন্যবাদ।

আপনি যে “তো” শব্দটা একই বাক্যে দু’বার ব্যবহার করেছেন, সেটা বাক্য গঠনের ভুল।

উপরে বহুজনের বহু ভুল আছে। ভাই, ধরলে সবারটাই ধরেন।

৪০| ১৮ ই মে, ২০১২ বিকাল ৩:৫৪

ভাম_বেড়াল বলেছেন: "বাংলা বানান শিক্ষার পাঠশালা" শিরোনামে স্টিকি টপিক খুলে সেখানে বানান নিয়ে ক্যাচালকারীদের ইচ্ছামত বানান ভুল ধরার পার্মিশান দিয়ে এই পোস্টে এঁদের অহেতুক অফটপিক করতে নিষেধ করা হউক /:)

৪১| ১৮ ই মে, ২০১২ বিকাল ৪:০৫

মাসুম বাবু বলেছেন: পোন্দানি খাক শালা ঈভটিজিংকারিরা, হোক তারা ইউল্যাব কিংবা 'মাই' ল্যাবের

৪২| ১৮ ই মে, ২০১২ রাত ৮:৫৫

আইআইচকিবরিয়া বলেছেন: চাব্বির চা-হ- বিয়ার (বা... ছেরা ) কে একঘরা করা উচিত।

ইভটিসিং নিপাত যাক
ইভটিসিং কারী নিপাত যাক
ইভটিসিং এ মদদ দান কারী নিপাত যাক



৪৩| ১৮ ই মে, ২০১২ রাত ১১:৫২

সাব্বির শাহরিয়ার বলেছেন: ইদানিং লক্ষ্য করছি কেঊ কেঊ ব্লগারদের দৃষ্টি মূল বিষয় থেকে অন্য দিকে ঘোরানর জন্য অপ্রাসঙ্গিক, অপ্রোয়জনীয়, অযৌক্তিক ও অশোভন মন্তব্য করে চলেছেন। মূল বিষয় ইভটিজিং থেকে সরে এরা ব্যক্তি বা প্রতিষ্ঠানকে আক্রমণ করতেই ব্যস্ত। এদের উদ্দেশ্য নিয়ে আমি সন্ধিহান।

৪৪| ১৯ শে মে, ২০১২ দুপুর ১২:০১

যা ইচ্ছে তাই বলেছেন: আই আইচ কিবরিয়াকে ধন্যবাদ, ভালোই বলেছেন; এখানে যারাই ভিন্নমত পোষণ করবেন তাদের একঘরে করা হোক। এই ব্লগের নামও পাল্টে করতে হবে “সহমত”!
তবে জানা আপুকে অসংখ্য ধন্যবাদ যিনি এত কিছুর পরও বহুমতের ধারাটা চালু রেখেছেন।

৪৫| ১৯ শে মে, ২০১২ দুপুর ১:২৯

রিমন৭১ বলেছেন: সালা/ সালার পুতগো জুতা মারা দরকার। জুতা মারার দরকার ভিসিকে

৪৬| ১৯ শে মে, ২০১২ দুপুর ২:৩৬

সাব্বির শাহরিয়ার বলেছেন: আবার সেই ইভটিজিং এর ন্যাক্কারজনক ঘটনা ঘটল আজ !!!

কিছুদিন আগে সাময়্যারইন ব্লগ এ ইউল্যাব এর সামনে একটি ন্যাক্কারজনক ইভটিজিং এর সম্পর্কে এক ভাইয়ের ব্লগটি পরেছিলাম। অই ঘটনাটা শোনার পর খুব খারাপ লেগেছিলো , খুব খারাপ লেগেছিলো অই আপুর জন্য । ঠিক এই রকম ঘটনা ঘটল আজ বাংলাদেশের একটি নামকরা পাবলিক বিশ্ববিদ্যালয় ঢাকা বিশ্ববিদ্যালয় এর টিএসসির সামনে। আজ রাত ৮ঃ৩০ এর সময় হবে তখন, আমরা কয়েকজন টিএসসি থেকে আড্ডা দিয়ে সবাই যার যার বাসায় যাওয়ার জন্য উঠে রিক্সা ঠিক করছিলাম। আমাদের সাথে আমাদের এক আপুকে এক ভাই রিকসা ঠিক করে দেওয়ার জন্য এগিয়ে দিতে গিয়েছিলেন। আমরা তখনও কেউ রিকসা পাইনি। হটাত দেখলাম অই ভাই কার সাথে যেন বাকবিতণ্ডা করছেন । আমরা সবাই সামনে যাওয়ার পর যেইটা শুনলাম তা হল, অই ছেলেটা আমাদের অই আপুর গায়ে হটাত করে হাত দেয়, এবং এই ঘটনা সাথে সাথে আমাদের অই ভাইকে জানানো হলে তিনি এর প্রতিবাধ জানাতে গেলে অই ছেলে তাকে নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এর ছাত্র এবং এটা তাদের এরিয়া বলে তাকে হুমকি দেয় এবং এটা নিয়া বাড়াবাড়ি করলে এলাকা ছাড়া করবে বলে অই ভাইকে শাসাতে থাকে। তখন আমরা সাথে সাথে এই ঘটনার ব্যাপারে প্রতিবাদ করলে সে কয়েকজনকে ফোন করে ডেকে নিয়ে আসে। তখন তাড়াও আমাদের উপর চড়াও হয়ে মারমুখী অবস্থার সৃষ্টি করে।ওরা প্রায় ১০-১২ জন হবে।এক পর্যায়ে আমরা অসহায় হয়ে অই আপুর কথা চিন্তা করে আমরা সেখান থেকে চলে আসি। আসার সময় খুব কষ্ট লাগছিলো আমরা কিছু করতে পারলাম না বলে। অই আপুর কান্না দেখলে আমার এখনোও কষ্ট লাগে। আমি অই আপুর সামনে কি মুখ নিয়ে দাঁড়াবো । আমরা সবাই কাপুরুষ এর মত সেইখান থেকে চলে আসলাম । আর কতদিন আমাদের এসব ঘটনা সহ্য করতে হবে । আমার তেমন ক্ষমতা নেই ওদের বিরুদ্ধে কিছু করার। জানি না আমি আজকে ঘুমাতে পারবো কিনা। ইভটিজিং এর এই অভিশাপ থেকে আমরা কবে মুক্তি পাবো ?? ।

[[ কৃতজ্ঞতাঃ তানভির ইসলাম ]]
By: ‎"অপ্রকাশিত সত্য "

৪৭| ১৯ শে মে, ২০১২ রাত ১০:০৩

ইরফান রিজভী বলেছেন: একটি বিশ্লেষণ: গত সাতদিনের প্রথম আলো, ইত্তেফাক, যুগান্তর ও সমকাল পত্রিকা ঘেঁটে দেখলাম “সর্বনাশা”-র এই ব্লগ পোস্ট হওয়ার পর সারা দেশে এইসকল অপরাধ ঘটেছে: খুন - ৪৯; নির্যাতন - ৭; অপহরণ - ৫; ছিনতাই-ডাকাতি - ৫; প্রতারণা - ১১; অন্যান্য - ৪।

এই যে ৮০-টির ওপর অপরাধ এর মধ্যে ঘটে গেল, যার অনেকগুলোই “ইভটিজিং”-এর চেয়েও গুরুতর- যেমন, খুন, অপহরণ ইত্যাদি- তার ব্যাপারে সামূ-র অবস্থান কি?

৪৮| ২১ শে মে, ২০১২ বিকাল ৪:৪০

মুশি সন্ধ্যাতারা বলেছেন: জানিনা এর শেষ কোথায় ।আর কত লাঞ্চিত হবে নারী ?

৪৯| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৪৮

ঘুমন্ত আমি বলেছেন: কয়েকদিন কত হইচই হয়েছিল এখন সব একেবারে ঠান্ডা । প্রতিটি ঘটনার ক্ষেত্রে এমন ঘটে বলেই আজ সবকিছুই আগেরমতো ! কোন পরিবর্তন নেই !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.