নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

রিজিভী সাহেবদের উচিত ছিলো গঠনতন্ত্রের ৭ এর গ ধারা বাদ দেওয়া!

২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:০১


খালেদা জিয়ার সাজা হওয়ার আগে তার স্বামীর দল বিএনপি তাদের গঠনতন্ত্র সংশোধন করেছে। জিয়াউর রহমান, উনার ১৯ দফার একটা দফা ছিলো দুর্নীতি মুক্ত সমাজ গঠন করা। সেটা তাদের গঠনতন্ত্রেও সংযুক্ত আছে। এখন তারা তাদের গঠনতন্ত্রের ৭ ধারার ক ও ঘ ধারা সংশোধন করেছে, এতে বলাছিল কোন দণ্ডিত ব্যক্তি দলের সদস্য,নেতা কিংবা এমপি হতে পারবে না আর দুর্নীতিবাজ দলের সদস্যপদ হারাবে। সুন্দর নিয়ম, এমন নিয়মটিকে তারা দুইজন ব্যক্তির জন্য সংশোধন করে ফেললো! তাদের করা পরিবর্তন কিন্তু সংবিধানের সাথে সাংঘর্ষিক। আরো মজার বিষয় তারা এই সংশোধন তাদের গঠনতন্ত্র সম্মেলনের প্রায় দুইবছর পর নির্বাচন কমিশনের কাছে জমা দিয়েছে। কিন্তু রিজভী সাহেব বলেছে তারা এটা করেছে সম্মেলনের সময়ই, জমা দিয়েছে এখন! এই মিথ্যাটুকু না বললেও হতো। এটা না বুঝার কিছু নেই যে, তাদের নেতার শাস্তির ব্যাপারটা আন্দাজ করতে পেরেই তারা এই বিবেকহীনতার কাজ করেছে।
এই পরিবর্তনের মাধ্যমে বুঝা গেলো তাদের স্থায়ী কমিটির সদস্যরা বেগম জিয়া ও তারেক জিয়ার থেকে নির্বোধ! দলে একটা সুযোগ এসেছিলো দলকে নতুন করে সাজানোর, গণমানুষের দল করে তোলার। এরা এই সুযোগ বুঝে উঠতে সক্ষম হয়নি। এখন মনে হচ্ছে এদের উচিত ছিলো গঠনতন্ত্রের ৭ এর "গ" ধারা বাদ দেওয়া, এতেকরে এদের নিয়ে কেউ কর্ণপাত করবে না, মানুষ তাদের মূল্যবান সময় নষ্ট করে এদের কথাবার্তা শুনবে না।

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:৩৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: খুব সুন্দর আলোচনা করেছেন ভাই।
অবৈধ দলের অবৈধ কাজকারবার থাকবেই, জনগণকে বুঝে নিতে হবে।

২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:৪৫

নূর আলম হিরণ বলেছেন: মানুষ তাদের কথাবার্তা থেকে কিছু বুঝতে চায়, তবে তাদের কথাবার্তার সারাংশ গিয়ে ঠেকে বেগম জিয়া আর যুবরাজের গুনগানে।

২| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:৫২

সাইন বোর্ড বলেছেন: তো অাপনার এই অমূল্য বক্তব্য কার পক্ষ্যে দিলেন ? না না অামি বলছি না অাপনি চামচামি করছেন ।

২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:০১

নূর আলম হিরণ বলেছেন: আমি কারো পক্ষে বক্তব্য দিই নাই। লিখায় কোন ভুল ইনফোরমেশন বা অসঙ্গতি থাকলে বলতে পারেন। আপনি কি ৭ এর "গ" ধারাটিতে কি আছে জানেন?

৩| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:২৩

চাঁদগাজী বলেছেন:


রিজভী সাহেবের মানসিক সমস্যা আছে; রাজনীতির প্রতি নিবেদিত প্রাণ হিসেবে সরকারের উচিত উনাকে সুচিকিৎসা করানো, ও ভাতা দিয়ে কিছুদিন অবসরে, পরিবারের সাথে থাকার ব্যবস্হা করা।

২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:৩১

নূর আলম হিরণ বলেছেন: আসলে বিএনপিতে উনাদের মত প্রবীণ নেতারা যুবরাজের ভয়ে তঠস্থ থাকেন। তবে এবার উনাদের শুযোগ ছিলো জাতিকে কিছু দেওয়ার উনারা পারেননি।

৪| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:৩৫

চাঁদগাজী বলেছেন:


বিএনপি করেছিলেন জিয়া উনার নিজের জন্য, টিকে থাকার জন্য; বাকীরা ইহাকে ব্যবহার করে লুটতরাজ করেছে; হাজার হাজার তারেক, কোকো, ডিউক, চকোলেট আপা, ফালু, মেজর ইসকান্দার, মেজর মান্নান, নোমান, খসরু, মানুন, লালু দুলু'র সৃস্টি করেছে, বেগম জিয়াকে জেলে নিয়েছে।

২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:৪৫

নূর আলম হিরণ বলেছেন: বিএনপিতে যাদের কথা বলছেন এরা ব্যবসায়ী, অসৎ ব্যবসায়ী। শিক্ষিতরা কোনঠাসা হয়ে থাকে।

৫| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:১৬

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন, " বিএনপিতে যাদের কথা বলছেন এরা ব্যবসায়ী, অসৎ ব্যবসায়ী। শিক্ষিতরা কোনঠাসা হয়ে থাকে।"

-শিক্ষিত লোক বিএনপি'তে যাবে কেন, তারেকের লাথি খেতে?

২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:০৯

নূর আলম হিরণ বলেছেন: তারেক বেপরোয়া, সিনিয়র নেতাদের তার অধীনস্থ কর্মচারী মনে করে।

৬| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:১৬

আবু তালেব শেখ বলেছেন: দেশের কোন মন্ত্রী মিনিষ্টার দুর্নীতি মুক্ত আছে বলতে পারেন? সব দাদারাই জনগনের রক্ত চুষেই নেতা হয়। কারো বিচার হয় আবার কেউ ক্ষমতার বলে বেকসুর খালাস পাই।

২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:০০

নূর আলম হিরণ বলেছেন: আওমীলীগ বিএনপিকে ছাড় দেয়নি, দেখি বিএনপি ক্ষমতায় আসতে পারলে তারাও ছাড় দেয় কিনা। বিচারহীনতার ব্যাপারে আওমীলীগ কঠোর ছিলো হোক সেটা তাদের বিরুধী পক্ষের। ছাড় দেওয়া দেইতে জনগনেরই ক্ষতি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.