নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

তাসনিম খলিলকে আমার কাছে একজন মানসিক বিকারগ্রস্ত মানুষ মনে হয়! ★

১৩ ই ডিসেম্বর, ২০২২ রাত ৯:১৪


এ লোকটিকে আমি আগে চিনতাম না। জেনারেল আজিজের একটি ডকুমেন্টারি পাবলিশ করেছিল আল জাজিরা টেলিভিশন, তখন এই লোকটির নাম শুনতে পাই। এর চিবিয়ে চিবিয়ে কথা বলার স্টাইলটা আমর কাছে একেবারে বিরক্তিকর লাগে। ঐসময় দেখেছি ওর প্রদত্ত তথ্য বেশিরভাগই টুইস্ট করা এবং ঘুরিয়ে পেচিয়ে নিজেকে বেশ বড় মাপের অনুসন্ধানমূলক সাংবাদিক হিসেবে দাবি করা! ২০০৭ সালে ফখরুদ্দিন মইনুদ্দিন সরকারের সময়ে নির্যাতিত হয়ে নাকি সুইডেন চলে যায় এবং সেখানে গিয়ে বাংলাদেশ সম্পর্কে বিষাদাগার করতেই থাকে। ওর কথা শুনলেই মনে হচ্ছে ওর সব রাগ ক্ষোভ রাষ্ট্র বাংলাদেশের উপরে!

গত কয়েকদিন ধরে এই লোকটি ইউরোপিয়ান সদস্যভুক্ত দেশগুলির মানবাধিকার সংগঠনগুলির সাথে অনেকগুলি বৈঠক করে। তার এই বৈঠকের উদ্দেশ্যেই ছিল বাংলাদেশের উপর ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত দেশগুলি থেকে অর্থনৈতিক ও সামরিক নিষেধাজ্ঞা আরোপ করা। সে দুঃখ প্রকাশ করে বারবার বলার চেষ্টা করছে, যেখানে আমেরিকা বাংলাদেশের উপর বেশ কিছু নিষেধাজ্ঞা দিয়েছে সেখানে ইউরোপীয় ইউনিয়ন কেন আমেরিকার মিত্র দেশ হয়েও বাংলাদেশের উপর আরো সামরিক ও অর্থনৈতিক নিষেধাজ্ঞা দিচ্ছে না! তার কথা বলার ধরন দেখে আমি খুব অবাক হচ্ছিলাম। আমার কাছে মনে হয়নি এই লোকটি কখনো বাংলাদেশে জন্মগ্রহণ করেছে, এদেশের আলো বাতাসে বেড়ে উঠেছে! নিজ মাতৃভূমি সম্পর্কে কেউ এভাবে কথা বলতে পারে তা আমার ধারণাতীত ছিল! তৃতীয় বিশ্বের দেশগুলিতে এমনকি উন্নত রাষ্ট্রেও মানবাধিকার যে লঙ্ঘিত হয় না তা নয়। সব দেশেই কমবেশি মানবাধিকার সমস্যা থাকে কিন্তু সেটার রেশ ধরে নিজ মাতৃভূমির ক্ষতি সাধন করার চেষ্টাটা খুবই লজ্জাজনক বিষয়।

অনেকেই তার চেষ্টাকে বিভিন্নভাবে জাস্টিফাই করার চেষ্টা করবেন। হয়তো বলতে চাইবেন বৃহত্তর স্বার্থে ক্ষুদ্র স্বার্থ ত্যাগ করা যায়। অথচ তাসনিম খলিল যা করতে চাচ্ছে তাতে যদি সে সফল হয় সেটা কখনোই ক্ষুদ্র স্বার্থ ত্যাগ হবে না! তার জন্য পুরো দেশ ও জাতিকে চরমভাবে মূল্য দিতে হবে। সে বা তার মত যারা প্রবাসে আছে তারা আয়েশী জীবনযাপন করবে ঐসব স্যাংশন নিষেধাজ্ঞায় তাদের কিছুই যায় আসবে না, যা ভোগার সাধারণ জনগণই ভুগবে!
তবে কিছুটা আশার বিষয় হচ্ছে সে যে বৈঠক করেছে সেখানে সে দুটি বিষয় বেশি হাইলাইট করেছে, একটি হলো সে নিজেই ভুক্তভোগী হয়ে বাংলাদেশ থেকে সুইডেন চলে এসেছে এবং দ্বিতীয় বিষয়টি হলো হেফাজতে ইসলামের সমাবেশে ৬১ জন মানুষের মৃত্যুর কথা। যেখানে সে দাবী করছে ৫ই মে শাপলা চত্বরে হেফাজতের সমাবেশে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে এই ৬১ জন মানুষ নিহত হয়েছে। প্রথম বিষয়টিতে বলা হয়েছে সে যে সময়ের কথা বলেছে সেই সময় বর্তমান সরকার ছিল না, তত্ত্বাবধায়ক ও সেনা সমর্থিত সরকার ছিল। যার জন্য তার সেসময়ের বিষয়টি বর্তমান সরকারের বিপক্ষে ধর্তব্যে নিতে চায় না।
আর দ্বিতীয় বিষয়টি থেকে তার কাছে জানতে চাওয়া হয়েছিল হেফাজতের সমাবেশে নিহত সে ৬১ জনের তালিকা আছে কিনা? সে কোনো তালিকা দিতে পারেনি এমনকি সুনির্দিষ্টভাবে একজন মৃত বা নিখোঁজ ব্যক্তির নামও উল্লেখ করতে পারেনি!

সুইডেনে তাসনিম খলিল, আমেরিকায় সাংবাদিক ইলিয়াস, ফ্রান্সে পিনাকি ভট্টাচার্য এবং লন্ডনে আরও একজন আছে এই মুহুর্তে তার নাম মনে পড়ছে না। এরা দেশ সম্পর্কে এমন মিথ্যা ও বিভ্রান্তিমূলক খবর পরিবেশন করে যা সত্যি নেক্কারজনক! সরকারের সমালোচনা করা যায়, দল আওয়ামী লীগের সমালোচনা করা যায় এবং তারা সেটা করেও তাতে আমার কোন দ্বিমত নেই। কিন্তু দেশকে নিয়ে ষড়যন্ত্র বা এর ধরনের স্টেটমেন্ট দেওয়া দেশদ্রোহিতার শামিল। দেশদ্রোহিতা শুধু আইনি কাঠামোয় হয়না, নৈতিকতার মানদণ্ডেও অনেক দেশদ্রোহিতা হয়।

মন্তব্য ৩০ টি রেটিং +৪/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ১৩ ই ডিসেম্বর, ২০২২ রাত ৯:৩১

গেঁয়ো ভূত বলেছেন: ঘরে আগুন লাগাইয়া দিয়া আলু পোড়া খাইতে চাওয়া লোকের সংখ্যা বেড়েই চলছে!

১৩ ই ডিসেম্বর, ২০২২ রাত ৯:৩৬

নূর আলম হিরণ বলেছেন: এদের প্রতি ঘৃণা প্রকাশ করা ছাড়া আর কিছুই বলার নেই। সরকারের নৈতিক অবস্থানও সেভাবে শক্ত নয় তাই এদের বিরুদ্ধে কঠোর হতে পারছে না।

২| ১৩ ই ডিসেম্বর, ২০২২ রাত ৯:৪৩

মোহাম্মদ গোফরান বলেছেন: পিনাকী, এই বলদা, ইলিয়াস এগুলো পেইড মনে হয়।

১৩ ই ডিসেম্বর, ২০২২ রাত ১০:৫৮

নূর আলম হিরণ বলেছেন: অবশ্যই পেইড!

৩| ১৩ ই ডিসেম্বর, ২০২২ রাত ১০:০২

জগতারন বলেছেন:
সুইডেনে তাসনিম খলিল, আমেরিকায় সাংবাদিক ইলিয়াস, ফ্রান্সে পিনাকি ভট্টাচার্য এবং লন্ডনে আরও একজন আছে

এরা খাম্ব তারেক চোরার নিয়োগ প্রাপ্ত সাংবাদিক।

১৩ ই ডিসেম্বর, ২০২২ রাত ১০:৫৯

নূর আলম হিরণ বলেছেন: এরা ভিত্তিহীন কথা বেশি বলে। দিন দিন এদের মুখোশ উন্মুক্ত হয়ে যাচ্ছে।

৪| ১৩ ই ডিসেম্বর, ২০২২ রাত ১০:২৬

আল ইফরান বলেছেন: ওনাদের আল জাজিরার ডকুমেন্টারিতে এমন কিছু বলেন নাই যা এই দেশের মানুষ জানে না, এইগুলা ওপেন সিক্রেট এট লিষ্ট মিলিটারি সার্কেলে।

১৩ ই ডিসেম্বর, ২০২২ রাত ১১:০১

নূর আলম হিরণ বলেছেন: ওই সময়েই আমি বলেছিলাম এরা ১০ মিনিটের একটা ডকুমেন্টারিকে টেনেটুনে দেড় ঘন্টায় নিয়ে গেছে। ওই সময়ে কৌশলে না পেরে ওরা এখন নগ্নভাবেই সরাসরি দেশ বিরোধী কার্যক্রম করে যাচ্ছে।

৫| ১৩ ই ডিসেম্বর, ২০২২ রাত ১১:২৪

শার্দূল ২২ বলেছেন: নুর ভাই হিরো আলমকে নিয়ে ছবি বানাচ্ছে, তার দর্শকও আছে। ইলিয়াস হলো মিডিয়ার হিরো আলম, তার দর্শক আছে। তাতে আমাদের কি? আমরা শুধু জানি হিরো আলমের দর্শক গুলো আমাদের দেশের মানুষ , চাইলেই তাদের ফেলে দেয়া যেমন যাবেনা তেমনি এদের কোন কিছু আমাদের ভাবায়না। পিনাকি আর সিনাহ ওদের নিজেদের জামাত শিবির থেকে বাঁচানোর জন্য সাময়িক নোংরামি করছে।

তবে সরকার এবার বিশেষ আইন করছে অনলাইন প্রপাগান্ডা নিয়ে। একটা টিম ওদের উপর নজর রাখবে। সীমা ছাড়ালে ছাড় কেউ পাবেনা।

মাথা আছে কিন্তু মগজ নেই এমন মানুষের সংখ্যা কমে আসবে একদিন

১৪ ই ডিসেম্বর, ২০২২ রাত ১২:০৬

নূর আলম হিরণ বলেছেন: মাথা আছে কিন্তু মগজ নেই এমন মানুষের সংখ্যা কমে আসবে একদিন
বিএনপি জামাত এবং এসব নোংরা মানুষদের প্রোপাগান্ডা মোকাবেলা করতে হলেই এই জায়গায় কাজ করা বেশি প্রয়োজন।

৬| ১৩ ই ডিসেম্বর, ২০২২ রাত ১১:৩৫

শার্দূল ২২ বলেছেন: ওহ!! যাকে নিয়ে পোষ্ট দিয়েছেন তার কথাই বলা হয়নি। খলিল দের মত মানুষ কে মানুষ বলা যায়না। এরা ভয়ংকর চরিত্রের মানুষ । এরা একদিন নিজের বিবেকের কাছে চরম অপদস্থ হয়ে ক্ষয়ে ক্ষয়ে মরবে।

১৪ ই ডিসেম্বর, ২০২২ রাত ১২:০৮

নূর আলম হিরণ বলেছেন: এত নোংরা মনের মানুষ কিভাবে হয় আমার বুঝে আসেনা! এদের পরাজয় হোক এটাই কামনা।

৭| ১৩ ই ডিসেম্বর, ২০২২ রাত ১১:৪৫

সোনাগাজী বলেছেন:



বিদেশে যেসব জাতি আছে, তাদের মাঝে কেহ কেহ এই ধরণের এনজিও করে জীবিকা অর্জন করে; নিউইয়র্কে অনেক।

১৪ ই ডিসেম্বর, ২০২২ রাত ১২:১০

নূর আলম হিরণ বলেছেন: ওদের কার্যক্রমের উপর ওই দেশের সরকার প্রশাসন গুলিকে নিয়ন্ত্রণ রাখেনা? এদের একটি ভুল স্টিটমেন্ট তৃতীয় বিশ্বের রাজনীতিতে বেশ সমস্যার সৃষ্টি করে যার ভুক্তভোগী হয় ওইসব দেশের সাধারণ জনগণ।

৮| ১৪ ই ডিসেম্বর, ২০২২ রাত ১২:৪৮

কামাল১৮ বলেছেন: অপপ্রচার কখনো স্থায়ী হয় না।

১৪ ই ডিসেম্বর, ২০২২ রাত ৩:২৪

নূর আলম হিরণ বলেছেন: যেসব মাধ্যমে এরা অপপ্রচার করে সেসব মাধ্যেমেই মানুষ সঠিক তথ্য জানে তাই এদের সফল হওয়ার সম্ভবনা প্রায় শূন্য। এজন্যই বারবার বলি শেখ হাসিনা মানুষকে সঠিক শিক্ষাটা দিক তাহলে এসব অপপ্রচারকারীর বিরুদ্ধে উনার সময় নষ্ট করতে হবে না। মানুষ এমনিতেই নিজের বুদ্ধি বিবেক খাটিয়ে এদের ত্যাগ করবে।

৯| ১৪ ই ডিসেম্বর, ২০২২ ভোর ৬:২৮

হাসান কালবৈশাখী বলেছেন:


নিষেধাজ্ঞার তালিকায় বাংলাদেশের নাম ঢুকানোর জন্য বছরব্যাপি কোটি কোটি টাকা খরচ করে এক সিনেটরকে হাত করে লবিষ্ট দালাল নিয়োজিত করে ওয়াশিংটন তোলপাড় করে ফেলেছিল।

বদিউল আলম আর ইলিনয় বিশ্ববিদ্যালয়ের এক আলোচিত শিক্ষক নিশ্চিত করেছিল ৭০ জনের নিশেধজ্ঞা হবেই।
এর ভেতর মন্ত্রী, নির্বাচন কমিশন ও সেনা প্রধানের নামও আসবে এমন নিশ্চিত আশ্বাসও পাওয়া গেছিল। বিএনপি জামাতও ১০ তারিখ টার্গেট করে চাল ডাল খিচুরী নিয়ে অবস্থান পোক্ত। নিয়ে জিল্লুরের ৩য় মাত্রাতে তো এইসব ডেইলি এই ইশু চলছিল।

কিন্তু অবশেষে ১০ তারিখে নিষেধাজ্ঞার তালিকায় ৭০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঠিকই ঘোষিত হলো।
তবে দুঃখ। বাংলাদেশের কারো নাম নেই। যদিও এর ভেতর বিভিন্ন দেশের মন্ত্রী, নির্বাচন কমিশন সেনা প্রধানের নামও আছে তবে অন্য দেশের। বাংলাদেশের না।

১৪ ই ডিসেম্বর, ২০২২ সকাল ১০:০২

নূর আলম হিরণ বলেছেন: দেশ বিরোধী চক্রান্তে এরা সব সময়েই এগিয়ে, এসব করতে কতটা নিচ হতে হয়। একদিনের জন্যও যদি এদেশের আলো বাতাসে বেড়ে উঠে তাহলে এমন কুৎসিত চেষ্টা করতে যাওয়ার কথা নয়।

১০| ১৪ ই ডিসেম্বর, ২০২২ সকাল ১১:৫৮

রানার ব্লগ বলেছেন: চোরে চোরে মাসতুতো ভাই।

১৪ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১২:৩৯

নূর আলম হিরণ বলেছেন: এরা নীতিহীন মানুষ, নিজের নাক কেটে দেশের ক্ষতি করার চেষ্টা করছে।

১১| ১৪ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১২:১৪

রাজীব নুর বলেছেন: পিনাকি ইলিয়াস আরো কয়েকজন দেশ থেকে বিতাড়িত।
এরা কিছু করতে চাচ্ছেন। এবং নিজেদের দিকে মানুষ টানতে চাচ্ছেন। ইউটিউব করতে গিয়ে, ভিউ বাড়াতে গিয়ে, সাস্ক্রাইব বাড়াতে গিয়ে এরা সব কিছু আউলায়ে ফেলেছে। এখন যা মন চায় তাই ভুলভাল বকে চলেছে।
এদের লাগাম টেনে ধরবে কে?

১৪ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১২:৪০

নূর আলম হিরণ বলেছেন: এরা ক্রিমিনাল, অপসংবাদিক ও দেশের দুষ্ট নাগরিক।

১২| ১৪ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১২:৪৬

নিমো বলেছেন: ব্লগের তাসনিম খলিলগুলোতো শেয়াল মডারেটরের লোক। ওগুলো ও শেয়াল মডারেটরতো আরও বেশি মানসিক ভারসাম্যহীন ও বলদ।

১৪ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১:২৩

নূর আলম হিরণ বলেছেন: সমস্যা হচ্ছে এদের অনুসারীর সংখ্যা প্রচুর এবং বেশিরভাগই বলদ কিসিমের। সুশিক্ষিত জাতি গঠন ছাড়া এদের প্রতিহত করা বেশ কষ্টকর।

১৩| ১৪ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:৩৮

অক্পটে বলেছেন: এই লেখা পড়ে বুঝতে হবে ওরা সবাই ভুল আর মিথ্যা বানিয়ে বলছে বিদেশে গিয়ে।

১৪ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:২৬

নূর আলম হিরণ বলেছেন: বেশিরভাগই তাই করছে। শুধু বলছে যে তা না, বলার পর বিদেশীদের কাছে অনুনয় বিনয় করছে বাংলাদেশীদের জন্য কঠোর ব্যবস্থা নিতে।

১৪| ১৪ ই ডিসেম্বর, ২০২২ রাত ৯:৪৮

ঠাকুরমাহমুদ বলেছেন:



সরকার, বিরোধী দল ও তাদের সান্ডা পান্ডা নিয়ে কথা বলা যায়, সত্য মিথ্যাও বলা যায়, বদনামও করা যায়। তবে দেশ নিয়ে বদনাম করা মানসিক বৈকল্যর পরিচয়। এরা দেশের জারজ সন্তান। দেশ এদের নিয়ে বিপদে আছে।


১৫ ই ডিসেম্বর, ২০২২ রাত ১২:০৫

নূর আলম হিরণ বলেছেন: দেশ মাতৃকার নিয়ে নির্লজ্জ মিথ্যাচার এরা কি ভাবে করে মাথায় আসে না! দেশ এদের নিয়ে বিপদে আছে, যথার্থ বলেছেন ।

১৫| ১৫ ই ডিসেম্বর, ২০২২ সকাল ১১:৩৫

নতুন বলেছেন: সরকারের বিরোধীতা করতেই পারে কিন্তু তার জন্য দেশের ক্ষতি হয় এমনটা কিভাবে এইসব বুদ্ধিজিবিরা করার চেস্টা করে বুঝি না।

বিদেশে যখন কোন একজন বাংলাদেশীর সাথে আমার পরিচয় হয় তখন সে কোন জেলা বা কোন দল করে বা কোন ধর্মের সেটা আমার কাছে বিষয়না। একজন বাংলাদেশীকে আমার খুবই কাছের মানুষ বলে মনে হয়।

আমার গাড়ীতে বাংলাদেশের পতাকা আছে। কয়েক জন এই পতাকা দেখে অপেক্ষা করেছে আমার সাথে কথা বলার জন্য।

সাধারন মানুষের দেশের জন্য যেই টান আছে রাজনিতির সাথে জড়িতদের সেটুকু নেই।

১৫ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১২:৫৫

নূর আলম হিরণ বলেছেন: নতুন ভাই পোস্টে আসলে এই কথাই বলতে চাইছি। এসব বুদ্ধিজীবী ও সাংবাদিকদের এত নিচু মন মানসিকতার কারণ হচ্ছে এরা নিশ্চয়ই কোন উৎস থেকে অর্থ পেয়ে থাকে এসব করার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.