নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নূর মোহাম্মদ নূরু (পেশাঃ সংবাদ কর্মী), জন্ম ২৯ সেপ্টেম্বর প্রাচ্যের ভেনিস খ্যাত বরিশালের উজিরপুর উপজেলাধীন সাপলা ফুলের স্বর্গ সাতলা গ্রামে

নূর মোহাম্মদ নূরু

দেখি শুনি স্মৃতিতে জমা রাখি আগামী প্রজন্মের জন্য, বিশ্বাস রাখি শুকনো ডালের ঘর্ষণে আগুন জ্বলবেই। ভবিষ্যৎকে জানার জন্য আমাদের অতীত জানা উচিতঃ জন ল্যাক হনঃ ইতিহাস আজীবন কথা বলে। ইতিহাস মানুষকে ভাবায়, তাড়িত করে। প্রতিদিনের উল্লেখযোগ্য ঘটনা কালক্রমে রূপ নেয় ইতিহাসে। সেসব ঘটনাই ইতিহাসে স্থান পায়, যা কিছু ভাল, যা কিছু প্রথম, যা কিছু মানবসভ্যতার অভিশাপ-আশীর্বাদ। তাই ইতিহাসের দিনপঞ্জি মানুষের কাছে সবসময় গুরুত্ব বহন করে। এই গুরুত্বের কথা মাথায় রেখে সামুর পাঠকদের জন্য আমার নিয়মিত আয়োজন ‘ইতিহাসের এই দিনে’। জন্ম-মৃত্যু, বিশেষ দিন, সাথে বিশ্ব সেরা গুণীজন, এ্ই নিয়ে আমার ক্ষুদ্র আয়োজন

নূর মোহাম্মদ নূরু › বিস্তারিত পোস্টঃ

ভারতীয় হিন্দি চলচ্চিত্রের অভিনেতা আমির খানের ৫৫তম জন্মবার্ষিকীতে ফুলেল শুভেচ্ছা

১৪ ই মার্চ, ২০২০ বিকাল ৪:৪৬


বলিউড অভিনেতা আমির খান। একাধারে তিনি চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক, পরিচালক, চিত্রনাট্য লেখক এবং টেলিভিশন উপস্থাপক। আমির খান শুধু অভিনেতা হিসেবেই নয়, একজন সমাজ সচেতন মানুষ হিসেবেও জনপ্রিয় আমির খান।হিন্দি চলচ্চিত্রে সফল কর্মজীবনের মাধ্যমে ভারতীয় চলচ্চিত্রের সবচেয়ে জনপ্রিয় এবং প্রভাবশালী অভিনেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। চাচা নাসির হুসেনের 'ইয়াদোঁ কি বারাত' (১৯৭৩) ছবিতে একজন শিশুশিল্পী হিসাবে তার অভিনয় জীবন শুরু হয়। তবে পেশাগতভাবে তার অভিনয় জীবনের সূচনা হোলি (১৯৮৪) ছবির মাধ্যমে। এছাড়া তিনি মাঝে মাঝে গান গেয়ে থাকেন। তিনি নিজস্ব উদ্যোগে চলচ্চিত্র প্রযোজনা সংস্থা আমির খান প্রোডাকশন্‌স প্রতিষ্ঠা করেছেন। ড় পর্দায় স্থায়ী হওয়াটা বেশ কষ্টসাধ্য বিষয়। অনেকে চলচ্চিত্রে এসে চোখের পলকে প্রতিষ্ঠা পান। অনেকে অনেক চেষ্টায় ‘তারকা’ খ্যাতি লাভ করলেও, দু-চারটি সিনেমায় ব্যর্থতার পর হারিয়ে যান স্মৃতির গহ্বরে। বয়স বাড়ার সাথে সাথে বদলায় দর্শকদের রুচিবোধও। তাই তাঁদের প্রথম দিককার প্রিয় অভিনেতা কালের করাল গ্রাসে একসময় হয়ে যান পুরনো। এছাড়াও, একটি জাতিকে দীর্ঘদিন অনুপ্রেরণা জুগিয়ে যাওয়ার চেষ্টাটাও সবার পক্ষে সম্ভব হয়ে উঠে না। কিন্তু, বলিউডের আমির খানের ক্ষেত্রে বিষয়টি ভিন্ন। ১৯৭৩ সালে শিশুশিল্পী হিসেবে রূপালি পর্দায় প্রথম পা রাখার ৪৫ বছর পরও চিত্রজগতে ‘আমির’ হয়ে রয়েছেন এই অভিনেতা। তাঁর পেশাগত জীবনেও ব্যর্থতা এসেছিলো। নিন্দা, বিতর্ক, সমালোচকদের বিষমাখা বানে জর্জরিত হতে হয়েছিলো তাঁকেও। কিন্তু কোন কিছুই আমিরের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে পারেনি। তাঁর ভক্তের সংখ্যা ভারতের বাইরেও দিনকে দিন বেড়েই চলছে। ‘দঙ্গল’-এর কল্যাণে আমির পৃথিবীর সবচেয়ে জনবহুল দেশ চীনের আম-জনতার অন্তরেও জায়গা করে নিয়েছেন। এছাড়াও, সে দেশটির জনগণের কাছে সর্বকালের প্রিয় চলচ্চিত্রের তালিকায় ১২তম অবস্থানে রয়েছে আমির খানের ‘থ্রি ইডিয়টস’। প্রথম বাণিজ্যিকভাবে সফল ছবি চাচাতো ভাই মনসুর খানের কেয়ামত সে কেয়ামত তক। এই ছবির জন্য তিনি শ্রেষ্ঠ নবাগত অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার পান। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত মোট সাতবার মনোনয়ন পেলেও তিনি ফিল্ম ফেয়ার পুরস্কার জেতেননি। অবশেষে ১৯৯৬ সালে "রাজা হিন্দুস্তানি" ছবির জন্য তিনি ফিল্ম ফেয়ার শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পান। ভারত সরকারের তাকে শিল্পকলার প্রতি তার অবদানসমূহের জন্য ২০০৩ সালে পদ্মশ্রী পদক এবং ২০১০ সালে পদ্মভূষণ পদকে ভূষিত করেন। ২০১৩ সালের এপ্রিলে, টাইম ম্যাগাজিনের তালিকার তিনি বিশ্বের ১০০ সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিদের মধ্যে ছিলেন। আমির ভারতের চলচ্চিত্রের ইতিহাসে একজন অস্কার-মনোনীত চিত্র প্রযোজক, প্রভাবশালী দানবীর, তাঁর অভিনীত চলচ্চিত্রগুলোর আয় অনেকের কাছে ঈর্ষণীয়। সর্বোপরি, তাঁর আচার-ব্যবহার বলিউডের অনেক নামি-দামি অভিনয়শিল্পীর তুলনায় অমায়িক। এসব মিলিয়ে জনমনে ‘আমির’ হয়ে উঠেছেন অভিনেতা আমির খান। আজ হিন্দি চলচ্চিত্রের অভিনেতা আমির খানের ৫৫তম জন্মবার্ষিকী। ১৯৬৫ সালের আজকের দিনে তিনি ভারতের মহারাষ্ট্রের মুম্বাইতে জন্মগ্রহণ করেন। হিন্দি চলচ্চিত্রের অভিনেতা, প্রযোজক, পরিচালকআমির খানের ৫৫তম জন্মবার্ষিকীতে ফুলেল শুভেচ্ছা।

আমির খান ১৯৬৫ সালে মার্চে ১৪ তারিখে ভারতের মুম্বাইয়ে বান্দ্রা হলি ফ্যামিলী হাসপাতালে একটি মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার পুরো নাম ছিলো আমির হোসেন খান। আমির খান প্রখ্যাত রাজনীতিবিদ আবুল কালাম আজাদ (মাওলানা আবুল কালাম আজাদ)-এর বংশধর। আমির খান এর মায়ের নাম জিনাত এবং পিতার নাম তাহির হুসেন ,তিনি একজন চলচ্চিত্র পরিচালক। আমির খান তিন ভাই এক বোন ,তার ভাই বোনেরা হলেন “ফয়সাল খান”, “ফরহাত খান” এবং “নিখাত খান”। আমির খানের পূর্বপুরুষরা ছিলেন আফগানিস্তানের অধিবাসী। ১৯৭৩ সালে একজন শিশুশিল্পী হিসাবে তার অভিনয় জীবন শুরু হয় তার চাচা নাসির হুসেনের হাত ধরে।তার জীবনের প্রথম চলচ্চিত্রটির নাম হচ্ছে ‘ইয়াদোঁ কি বারাত’। তার চাচা একজন চলচ্চিত্র প্রযোজক, পরিচালক ও অভিনেতা, যার মাধ্যমে আমির খান অভিনয়ে যাত্রা শুরু করেন।১৯৮৪ সালে পেশাগতভাবে তার অভিনয় জীবনের সূচনা ঘটে হোলি চলচ্চিত্রের মাধ্যমে। তার জীবনের প্রথম বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্রটি হচ্ছে “কেয়ামত সে কেয়ামত তক” যা ১৯৮৮ সালে মুক্তি পেয়েছিলো। তার চাচাতো ভাই মনসুর খান দ্বারা পরিচালিত, লিখিত এবং তার চাচা নাসির হোসেন দ্বারা প্রযোজিত।এই ছবির জন্য তিনি ‘শ্রেষ্ঠ নবাগত অভিনেতা’ হিসেবে ফিল্ম ফেয়ার পুরস্কার পান। ২০১৪ তে মুক্তি পায় আমির অভিনীত “পিকে” মুভি। বলিউডের সবচেয়ে বেশি আয় করা ছবির তালিকায় রয়েছে আমিরের “পিকে”। শুধু ভারতেই ৩০০ কোটি রুপি আয়ে স্পর্শ করা ‘পিকে’। বর্তমানে প্রায় ৭০০ কোটি রুপি আয় করে তার এই সিনেমাটি বলিউডের সবচেয়ে বেশি আয় করা সিনেমার শীর্ষে অবস্থান করছে।

একথা অনস্বীকার্য যে চলচ্চিত্রে আমিরের চলার পথ মসৃণ ছিলো না। তবে আমির সবসময়ই নিজেকে পুনঃআবিষ্কার করে আজকের এই অবস্থানে এসেছেন। কেননা, তাঁর বাবা তাহির হোসেন প্রযোজক হিসেবে গাঁটের টাকা সিনেমার পেছনে ঢেলেছিলেন ঠিকই, কিন্তু সাফল্যের মুখ তেমনটি দেখতে পাননি। তাই অর্থের অভাবে আমিরের স্কুলে পড়া বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছিলো। কিশোর বয়সে আমির পড়ালেখা ও অভিনয়ের পাশাপাশি খেলাধুলায় মন দিয়েছিলেন যদি এতেই সাফল্য আসে। হাইস্কুলে পড়ার সময় তিনি চ্যাম্পিয়নশিপ-লেভেলের একজন টেনিস খেলোয়াড় হয়ে উঠেছিলেন। পরে, আমির উপহার দেন ‘দিল হ্যায় কে মানতা নেহি’, ‘রাজা হিন্দুস্তানি’, ‘লগন’, ‘রঙ দে বসন্তী’, ‘তারে জমিন পর’, ‘পিকে’ ইত্যাদি। বেছে বেছে সিনেমা করার খ্যাতি রয়েছে তাঁর। তবে একের পর এক ব্লকবাস্টার ছবি বানিয়ে ও অভিনয় করে তারকা প্রতিষ্ঠা পেলেও শুধুমাত্র রূপালি পর্দায় তিনি নিজেকে আটকে রাখেননি আমির। সমাজ উন্নয়নে ও সামাজিক আন্দোলনে নিজেকে নিয়োজিত করেছেন তিনি। নিজেকে তিনি প্রতিষ্ঠিত করেছেন একজন মানবতাবাদী, স্পষ্টবাদী সমাজসেবক হিসেবেও। হিন্দি চলচ্চিত্রে সফল কর্মজীবনের মাধ্যমে, আমির খান ভারতীয় চলচ্চিত্রের সবচেয়ে জনপ্রিয় এবং প্রভাবশালী অভিনেতা এক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। ২০১৩ সালের এপ্রিলে, টাইম ম্যাগাজিনের তালিকার তিনি বিশ্বের ১০০ সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিদের মধ্যে ছিলেন। আমির সামাজিক সমস্যা গুলো নিয়ে সত্যমেব জয়তে নামে একটি নতুন টক-শো পরিবেশনা করছেন যা মানুষের চিন্তা ভাবনা বদলানোর পরিবর্তন করতে বাধ্য করে।এই টক-শো মূলত সামাজিক বিষয়গুলোকে নিয়ে এবং তার প্রতিকার নিয়ে। এই শোটি ভারত ও এর বাইরে বিশাল সাফল্য অর্জন করেছে।

ব্যক্তিগত জীবনে আমির খান ১৯৮৬ সালের ১৮ই এপ্রিল রীনা দত্ত নামের এক তরুণীকে বিয়ে করেন। এই রীনা কেয়ামত সে কেয়ামত তক চলচ্চিত্রের একটি গানে কিছুক্ষণের জন্য অভিনয় করেছিলেন। রীনা আমিরের চলচ্চিত্র লগান এর প্রযোজক হিসেবে কাজ করেছিলেন। তাদের জুনায়েদ নামের একটি পুত্র এবং ইরা নামের একটি মেয়ে রয়েছে। ২০০২ সালের ডিসেম্বরে আমির রীনাকে তালাক দেন। পরবর্তীতে ২০০৫ সালের ২৮শে ডিসেম্বর আমির খান কিরণ রাওকে বিয়ে করেন যিনি আমিরের লগান চলচ্চিত্রের পরিচালক আশুতোষ গোয়ারিকর এর সহকারী পরিচালক হিসেবে কাজ করেছিলেন। বর্তমানে আমির খান এবং কিরণ রাও এর একটি ছেলে সন্তান আছে যার নাম “আজাদ রাও খান”। আজ হিন্দি অভিনেতা আমির খানের ৫৫তম জন্মবার্ষিকী। হিন্দি চলচ্চিত্রের অভিনেতা, প্রযোজক, পরিচালকআমির খানের ৫৫তম জন্মবার্ষিকীতে ফুলেল শুভেচ্ছা।

নূর মোহাম্মদ নূরু
গণমাধ্যমকর্মী
নিউজ চ্যানেল :-& ফেসবুক লিংক
[email protected]

মন্তব্য ২৬ টি রেটিং +০/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ১৪ ই মার্চ, ২০২০ বিকাল ৪:৫৭

রাজীব নুর বলেছেন: আমির খানের সাথে নাকি আমার চেহারার মিল আছে?

১৪ ই মার্চ, ২০২০ বিকাল ৫:১৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
কিসের আমির খান আর কিসের সালমান খান
আপনিতো রাজীব খান, উত্তমকুমারের ডুপ্লিকেট !!
অভিনয় করলে এতদিন উত্তমকেও ছাড়িেয়ে যেতে
পারতেন।

২| ১৪ ই মার্চ, ২০২০ বিকাল ৫:০৮

চাঁদগাজী বলেছেন:



বিজেপি'র যুগের খানের অবস্হা কি রকম?

১৪ ই মার্চ, ২০২০ বিকাল ৫:১৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
খানেরা সর্ব যুগেই ভালো থাকে
বেজেপি, কংগ্রেস তাদের কাছে
কোন ব্যাপারইনা।

৩| ১৪ ই মার্চ, ২০২০ বিকাল ৫:১৫

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
আমার সব থেকে প্রিয় অভিনেতা। ভালোবাসা রইলো প্রিয় মানুষটার জন্য। সব কিছু ভালো লাগে উনার।
রং দে বাসন্তী সিনেমার মত চুল ছিল আমার। :)


আমার সব থেকে প্রিয় অভিনেতা। ভালোবাসা রইলো প্রিয় মানুষটার জন্য। সব কিছু ভালো লাগে উনার।
রং দে বাসন্তী সিনেমার মত চুল ছিল আমার। :)

১৪ ই মার্চ, ২০২০ বিকাল ৫:১৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
স্বপ্নবাজ সৌরভ আপনার প্রিয় অভিনেতার জন্মদিনে
আমার পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে দিবেন।

৪| ১৪ ই মার্চ, ২০২০ বিকাল ৫:২৩

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
আমার ছবি দেয়ার লোভ সামলাতে পারিনি। পার্সোনাল ছবি পোস্ট করেছি , কিছু মনে করবেন না জানি। ভালো থাকবেন আপনি। সুন্দর পোস্টের জন্য অনেক ধন্যবাদ।

আর এটা রং দে বাসন্তী র আমির খান।

১৪ ই মার্চ, ২০২০ বিকাল ৫:৪৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
কিচ্ছু মনে করিনাই স্বপ্নবাজ সৌরভ ভাই
সৌভাগ্যক্রমে আপনার ব্যক্তিগত ছবিটি
দেখতে পেলাম। আসলেই অসাধারণ
ছিলো আপনার মুখচ্ছবি। একনও কি
এমন সুন্দর আছেন?

৫| ১৪ ই মার্চ, ২০২০ বিকাল ৫:৪১

রাজীব নুর বলেছেন: একসময় আমার তীব্র ইচ্ছা ছিলো- সিনেমার নায়ক হবার।
লাল শার্ট, জিন্স প্যান আর কেডস ছিলো আমার প্রতিদিনের পোশাক।

১৪ ই মার্চ, ২০২০ বিকাল ৫:৫৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
এখনও চেষ্টা করে দেখতে পারেন
সময় খুব একটা বেশী হয়নি।
লাল শার্ট আর জিন্স প্যান্ট পড়লে
যা লাগবেনা !!!

৬| ১৪ ই মার্চ, ২০২০ বিকাল ৫:৫৪

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
আসলেই অসাধারণ
ছিলো আপনার মুখচ্ছবি। একনও কি
এমন সুন্দর আছেন? ----

:) :) :)

আমির খান আছে। কিন্তু আমি নাই !! :( :( :(

১৪ ই মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:১৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

আমিরখানেরা এভার গ্রীণ.
তারা চির সবুজ।
চেহারাই তাদের মূলধন।
তাদের পরিবর্তন হলে কি চলে?

৭| ১৪ ই মার্চ, ২০২০ সন্ধ্যা ৬:১৫

মিরোরডডল বলেছেন: ফিফটি ফাইভ? এখনও মনে হয় লেইট টুয়েন্টি । এভারগ্রিন লুক ।
হিন্দি মুভি একদমই সেরকম দেখা হয়না । অল্প যে কয়টা দেখেছি আই লাইক হিম ।
তিন খানের মধ্যে আমির খান আমার সবচেয়ে প্রিয় ।
খুব সাবলীল অভিনয় ।
দুঃখ একটাই বেচারা 5'4" আমার চেয়েও শর্ট :- (

১৪ ই মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:১৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আমি আগে প্রচুর হিন্দি মুভি দেখতাম
তবে তা আমির খানের প্রজন্মের না।
ঋশি কাপুর, শশি কাপুর, অমিতাভ
মিঠুন, রাজবাব্বর, নাসির উদ্দিনদের ছবি।
ধন্যবাদ মন্তব্যের জন্য।

৮| ১৪ ই মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:১৬

নিভৃতা বলেছেন: আমার প্রিয় একজন অভিনেতা। অবশ্য সবারই :)

১৪ ই মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:১৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
জ্বি অনেকেরই প্রিয় অভিনেতা
আমির খান। অবশ্য তিন্ খানই
আমার ফেবারিট।

৯| ১৫ ই মার্চ, ২০২০ রাত ১২:৪৯

রাজীব নুর বলেছেন: এখনও হয় তো সময় আছে আমার নায়ক হবার। কিন্তু ইচ্ছেটাই মরে গেছে।

১৫ ই মার্চ, ২০২০ সকাল ১১:০২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
এই বয়সে নতুন করে বিয়ের খায়েশ জন্মাতে পারলে
নায়ক হবার খায়েশটাকে মাটি চাপা দিবেন কেন?
লেগে পড়ুন, আমরা অপেক্ষায় আছি রূপালী পর্দায়
আপনার চাঁদবদন দেখার জন্য।

১০| ১৫ ই মার্চ, ২০২০ সকাল ১০:১৩

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
রাজীব নুর বলেছেন: এখনও হয় তো সময় আছে আমার নায়ক হবার। কিন্তু ইচ্ছেটাই মরে গেছে।


আসুন দুজন মিলে সিনেমায় নামি। কি আছে জীবনে ? :)

১৫ ই মার্চ, ২০২০ সকাল ১১:০৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
স্বপ্নবাজ সৌরভের স্বপ্ন এখনো জিন্দা আছে !!
আদা জল খেয়ে দুজনে নেমে পড়ুন। জয় আপনাদের
হবেই !! আশা করি দেখা হবে বিজয়ে !!

১১| ১৫ ই মার্চ, ২০২০ সকাল ১১:৪৯

নেওয়াজ আলি বলেছেন: Best wishes

১৮ ই মার্চ, ২০২০ দুপুর ১২:০৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

Thank you very much

১২| ১৫ ই মার্চ, ২০২০ বিকাল ৩:১৯

রাজীব নুর বলেছেন: স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
রাজীব নুর বলেছেন: এখনও হয় তো সময় আছে আমার নায়ক হবার। কিন্তু ইচ্ছেটাই মরে গেছে।

আসুন দুজন মিলে সিনেমায় নামি। কি আছে জীবনে ?

সিনেমায় নামা সহজ। কিন্তু আগে তো কিছু জানতে হবে। আগে সিনেমা নিয়ে পড়াশোনা করি। হাতে হাতে কাজ শিখি। তারপর।

১৮ ই মার্চ, ২০২০ দুপুর ১২:০৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

এখনো যুদ্ধে যাবার শ্রেষ্ঠ সময়।
কোন চিন্তা না করে নেমে পড়ুন।
আমাদের দেশে মানুষ আগে
কাজে নামেপরে ভাবনা করে !!

১৩| ১৫ ই মার্চ, ২০২০ বিকাল ৩:২০

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন:
এই বয়সে নতুন করে বিয়ের খায়েশ জন্মাতে পারলে
নায়ক হবার খায়েশটাকে মাটি চাপা দিবেন কেন?
লেগে পড়ুন, আমরা অপেক্ষায় আছি রূপালী পর্দায়
আপনার চাঁদবদন দেখার জন্য।

হুমায়ূন আহমেদের পরিচালনায় নাটক সিনেমা করার ইচ্ছা ছিলো। স্যার নাই। ইচ্ছাটাও নাই।

১৮ ই মার্চ, ২০২০ দুপুর ১২:১০

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
তাইলো তো আরো একজন হুমায়ূন আহমদের
জন্মের অপেক্ষায় থাকতে হবে। চিন্তু করে দেখুন
শাওনকে দিয়ে চলবে কিনা। তিনিতো হুমায়ূন
আহমদের অর্ধেক ধারণ করে আছেন!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.