নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

অনলাইনে সময় নষ্ট করার ১০ টি ওয়েব সাইট (ভলিউম দুই)

৩০ শে জুলাই, ২০২১ দুপুর ২:২২



কদিন আগের একটা পোস্ট দিয়েছিলাম সময় নষ্ট করার ওয়েবসাইট নিয়ে। ইন্টারনেটে সময় কাটানোর একটা অংশ থাকে যেখানে আমি নানা রকম মজাদার আর ইউনিক সাইট খুজে বের করার চেষ্টা করি । গুগলে সার্চ দিলে এই রকম অনেক সাইটের খোজ পাওয়া যায় যেখানে নানান ধরনের ওয়েবসাইটের খোজ থাকে । আমি সেগুলো খুজে খুজে দেখি আমার পছন্দের সাইট গুলো কোন গুলো । সেই লিস্টের মাঝে থেকে যে সাইট গুলো পছন্দ হয় সেগুলো আমি বুক মার্ক করে রাখি ওয়েব ব্রাউজারে । পরে সেগুলোতে নিয়মিত যাতায়াত শুরু করি । ঠিক সেই রকম আরও ১০টি মজাদার ওয়েবসাইট নিয়ে আজকের এই পোস্ট ।

১. Patatap.com এর ব্যাপারটা বেশ দারুন । লোড হওয়ার পরে আপনি আসলে কিছু দেখতে পাবেন না । কিন্তু যখনই আপনি কিবোর্ডের কোন একটা কি চাপ দিবেন তখনই একটা আওয়াজ শোনা যাবে । নানান ধরনের মজাদার সব শব্দ । একবার ট্রাই করে দেখতে পারেন ।

২. NotAlwaysRight.com সাইটটা আমার আরেকটা পছন্দের ওয়েব সাইট । আমি সব সময় পড়তে পছন্দ করি । সারাদিন ঘুরে ঘুরে নানান কিছু পড়ি । এমন একটা সাইট হচ্ছে এই নট ওলোয়েজ রাইট সাইটটা । এখানে বাস্তব জীবনের গল্প মানুষ লেখে । বিশেষ করে কাস্টমারদের কাছ থেকে তারা যে সমস্ত আচরন পেয়ে থাকে কর্ম ক্ষেত্রে সেই সমস্ত গল্প । কিছু গল্প পড়ে আপনার দারুন হাসি আসবে আবার কিছু গল্প আপনানে মুগ্ধ করবে । পড়ে দেখতে পারেন । সময় ভাল কাটবে আশা করি ।

৩. আমাদের সবার মনে অনেক কথা থাকে যা আমরা কাউকে বলতে পারি না । মনের কথা কিংবা না বলা কথা গুলো লিখে রাখার জন্য এই Noiys.com সাইটটা । এখানে আপনি সম্পূর্ন ভাবে পরিচয় গোপন রেখে যে কোন কিছু লিখতে পারবেন । সাইটটা আপনার কথা গুলো ঠিক ২৪ ঘন্টা রেখে দিবে । এবং তারপর সেই পোস্টটা রিমুভ হয়ে যাবে । মানুষ এই ২৪ ঘন্টা আপনার কথা গুলো পড়তে পারবে, চাইলে সেইটার জবাব দিতে পারবে । আপনি ওয়ালে সেইটা দেখতেও পারবেন ।

৪. Pixelthoughts আপনাকে যে কো চিন্তা থেকে সাময়িক মুক্তি দিতে সাহায্য করে । আমি এই সাইটে ঢুকি তারপর যে চিন্তাটা আমাকে বিরক্ত করছে সেটা লিখি । কোন চিন্তা কিংবা কোন ব্যক্তির নাম লিখি । এই সাইটে দেখা যায় সেই চিন্তাটা আস্তে আস্তে ছোট হতে হতে একবারে গায়েব হয়ে যায় । এই চিন্তা আসলে কিছুই না । নিজের মন কে শান্ত করতে বেহুদা চিন্তা বাদ দেওয়া দরকার ।

৫. যারা পড়তে ভালোবাসে তাদের জন্য আরেকটা ভাল ওয়েব সাইট হচ্ছে Smithsonianmag.com এখানে বিজ্ঞান ইতিহাস কলা নিয়ে অনেক আর্টিকেল পাওয়া যায় । যদিও এই সাইটের খোজ খুব বেশি দিন হয় পাই নি । এখানে আরও বেশি সময় পার করতে হবে । আপনারাও টু মারতে পারেন ।

৬. আমার আরেকটা পছন্দের ওয়েব সাইট হচ্ছে Worldhistory.org এখানে কত কিছু পড়ার আছে তার কোন ঠিক নেই । পরাতন কালের ইতিহাস আমার সব সময়ের একটা আগ্রহের ব্যাপার । এই সাইটে সেই বিষয়ে অনেক লেখা পাওয়া যায় ।

৭. ধরুন আপনি প্যারিসের আইফেল টাওয়ারের মাথায় দাড়িয়ে আছেন । তখন চারিদিকটা দেখতে কেমন লাগবে? সেটা দেখতে এই Gillesvidal.com এ ক্লিক করেন । এবং লোডিংয়ের সময় দিন । দেখবেন চমৎকার একটা ভিউ দেখতে পাবেন । এছাড়া আরও কয়েকটা এমন দৃশ্য দেখছে এখানে ক্লিক করেন।

৮. Internetlivestats.com মূলত এমন একটা সাইট যেখানে আপনাকে পরিসংখ্যান দেখাবে । এই সাইটে প্রবেশ করলেই আপনি দেখতে পারবেন যে বর্তমানে কত জন মানুষ অনলাইনে আছে, কত ওয়েবসাইস কত ফেসবুক ইউজার কত ইউটিউব ভিউ । এবং এগুলো সব আস্তে আস্তে বাড়ছে । মাঝে মাঝে এর ভেতরে ঢুকে দেখি কত মানুষ রয়েছে ইন্টারনেটে !

৯. আগের পোস্টে রেডিও শোনার একটা সাইটের লিংক দিয়েছিলাম যেখানে সারা পৃথিবীর রেডিও চ্যানেলের খোজ ছিল । এই Radiooooo.com সাইটটাও ঠিক তেমনই একটা সাইট । তবে এই সাইটের বিশেষত্ব হচ্ছে এটা আপনাকে কেবল কোন জায়গার রেডিও চ্যানেল শোনায় না, সাথে সাথে যে কোন সময়ের চ্যানেলের রেডিও শোনায় । রেডিও টাইম মেশিন বলা চলে । একবার ঢু মেরে আসেন । আমি এখানে মাঝে মাঝে ঢুকে পুরানো দিনের রেডিও শোনার চেষ্টা করি ।

১০. gag.com সাইটের কথা অনেকের কাছেই পরিচিত । এখানে প্রচুর পরিমানে মজাদার ছবি আর ভিডিও পাব্লিশ হতে থাকে । একবার ঢুকলে আর সহজে বের হওয়া যায় না ।

১১. যারা ছবি তুলেন তারা জানেন যে পার্ফেক্ট ছবির মাঝেও কতশত ওড ছবি আমাদের ক্যামেরাতে ধরা পড়ে । সেই সমস্ত ওড অকওয়ার্ড ছবি নিয়ে Awkwardfamilyphotos.com সাইট টা । এবং ছবি গুলো অবশ্যই বেশ মজাদার ।

যদিও বলেছিলাম ১০টা । একটা বোনাস সাইট দিয়ে দিলাম । আপাতত আজকের আয়োজন এখানেই শেষ । আবার নতুন আরেকটা লিস্ট নিয়ে হাজির হব অন্য কোন দিন ।

হ্যাপি ব্লগিং




Photo by cottonbro from Pexels

মন্তব্য ২২ টি রেটিং +৫/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুলাই, ২০২১ বিকাল ৩:১৯

ঠাকুরমাহমুদ বলেছেন:



উপকারী পোস্ট প্রিয়তে রাখছি। আপনাকে বিশেষ ধন্যবাদ ভালো বিষয় জানিয়েছেন। +++

৩০ শে জুলাই, ২০২১ সন্ধ্যা ৭:৪৮

অপু তানভীর বলেছেন: কজ ডাউকে কোন কাজ না থাকলে আসলে সময় কাটানো মুসলিক হয়ে যায় । আর গ্রামের বাড়িতে আসার কারণে সারাদিন কেবল বাসায় থাকতে হচ্ছে । টিভি ল্যাপটপ আর বই, এই ছাড়া আর কোন কাজ নেই ।

২| ৩০ শে জুলাই, ২০২১ বিকাল ৫:২৬

গফুর ভাই বলেছেন: ঢু মারতেসি এক এক করে

৩০ শে জুলাই, ২০২১ সন্ধ্যা ৭:৪৮

অপু তানভীর বলেছেন: দেখতে থাকেন আস্তে আস্তে সব !

৩| ৩০ শে জুলাই, ২০২১ বিকাল ৫:৪৫

মরুভূমির জলদস্যু বলেছেন: মজা হইছে।
আগেরটা বেশী মজা ছিলো।

৩০ শে জুলাই, ২০২১ সন্ধ্যা ৭:৪৯

অপু তানভীর বলেছেন: মজা একটু কম বেশি এই যা ! সময় কাটানো বলে কথা !

৪| ৩০ শে জুলাই, ২০২১ সন্ধ্যা ৬:১০

সাসুম বলেছেন: তুই চিন্তা করতে পারছিস কি পরিমান অকর্মা? মানে মাইন্সের যখন কাম কাজের প্রেসার থাকেনা তখন এরকম অকর্মা মার্কা কাম করে!


বিয়া কর। তারপর আমাদের মত মারা খা। এরপর বাইর অইব কত্ত ধানে কত্ত চাইল। জেরিফ রে দেখ

৩০ শে জুলাই, ২০২১ সন্ধ্যা ৭:৫১

অপু তানভীর বলেছেন: একে তো গ্রামে এসেছি তার উপরে লক ডাউন, এখন তুই ক আমি কি করুম ? ঢাকায় থাকলে ঘুম থেকে উঠলে কেমনে রাইত চলে আসে টের পাই না আর এইখানে সময় কাটতে চায় না ।

আর বিয়ার কথা বলতেছিস? এই প্যারা আমি এতো সহজে মাথায় নিতাম না ।
জেরিফকে দেখেই মনে হইছে যে যত সময় পাওয়া যায় তত দেরি করে এই পথে যেতে হবে !

৫| ৩০ শে জুলাই, ২০২১ সন্ধ্যা ৭:৩৮

শেরজা তপন বলেছেন: কয়েকটা সাইট বেশ কাজের।
ব্লগার সাসুমের কথা ঠিক নয়-
বিয়ে করেও একসময় মানুষ আকাম্যা হয়ে যায় :)

ধন্যবাদ শেয়ারের জন্য

৩০ শে জুলাই, ২০২১ সন্ধ্যা ৭:৫৩

অপু তানভীর বলেছেন: হাতে কাজ কর্ম না থাকলে এই সাইট গুলোতে আস্তে আস্তে ঢু মারবেন । সময় কাটবে ভাল ! তবে বউ যদি ঘরে থাকে তাহলে ভিন্ন কথা । বউকে সময় দিন, তার কাজে হাত লাগান ।
এই গুলো কেবল অবিবাহিত আর মাসুমের মত বিয়া করেও ব্যাচেলারদের মানুষদের জন্য !

৬| ৩০ শে জুলাই, ২০২১ রাত ৮:০২

সাসুম বলেছেন: শুন, বিয়ার আগে আমিও বহুত বাগ ভাল্লুক মারতাম, জেরিফ শালা রে বিয়া করতে না করছি, শুনে নাই , এখন কান্দে। তোরে ও না করতাছি, করিস না। সিংগেল থাক আজীবন।

৩০ শে জুলাই, ২০২১ রাত ৮:৩৫

অপু তানভীর বলেছেন: এই কথাটা মানুষ বুঝে না । আমার বাড়ির লোকজনও বুঝতে চায় না । এখন তাদের সব সমস্যার মূলে রয়েছে আমার বিয়ে । আমি বিয়ে করলেই আমার জীবনের সব সমস্যার সমাধান হবে !

৭| ৩১ শে জুলাই, ২০২১ ভোর ৬:৫৬

সোহানী বলেছেন: সময় নস্ট করার সময় নাই। এইগুলা তোমার মতো পাবলিকের লাইগা.........হাহাহাহাহা

৩১ শে জুলাই, ২০২১ সকাল ১১:৩৫

অপু তানভীর বলেছেন: আপাতত আমার হাতে অনেক বেশি সময় । লকডাউন শেষ করে ঢাকায় পৌছানো পর্যন্ত । এই সময়ে যা কিছু করা যায় আর কি !

৮| ৩১ শে জুলাই, ২০২১ সকাল ১০:১৬

হাবিব বলেছেন: আমি আপনার আগের পোস্ট ও দেখেছি। ভালোই ওয়ের সাইটগুলো। ধন্যবাদ কষ্ট করে সংগ্রহের জন্য

৩১ শে জুলাই, ২০২১ সকাল ১১:৩৬

অপু তানভীর বলেছেন: আরে এখানে কোন কষ্ট নেই । এগুলো আসলে নিজের জন্যই । ভাবলাম আপনাদের সাথেও ব্যাপারটা শেয়ার করা যাক ।

৯| ৩১ শে জুলাই, ২০২১ দুপুর ১:০১

মিরোরডডল বলেছেন:



নাম্বার ইলেভেন বেস্ট । মজা পেয়েছি ।
তানভী যে সিদ্ধান্ত নিয়েছে এটাতে যেনো অটল থাকে :)





৩১ শে জুলাই, ২০২১ দুপুর ২:২৪

অপু তানভীর বলেছেন: মজা পেয়েছেন দেখে ভাল লাগলো ।

তা আমি কোন সিদ্ধান্ত নিলাম ? আমি সাধারনত কোন সিদ্ধান্ত নিলে সেটা রাখার চেষ্টা করি ।

১০| ৩১ শে জুলাই, ২০২১ সন্ধ্যা ৭:৫৪

মিরোরডডল বলেছেন:



আর বিয়ার কথা বলতেছিস? এই প্যারা আমি এতো সহজে মাথায় নিতাম না ।
জেরিফকে দেখেই মনে হইছে যে যত সময় পাওয়া যায় তত দেরি করে এই পথে যেতে হবে !



এই সিদ্ধান্তের কথা বলেছি :)



৩১ শে জুলাই, ২০২১ রাত ৮:০০

অপু তানভীর বলেছেন: আরে এটা আবার বলতে ! আমি যতই বিবাহিত মানুষজনকে দেখি ততই আমার এই সিদ্ধান্ত আরও দৃঢ় হয় । এই সিদ্ধান্ত বদলাবে না এতো সহজে ....

১১| ০৮ ই আগস্ট, ২০২১ রাত ৮:১৬

খায়রুল আহসান বলেছেন: ১ নম্বরটা ক্লিক করে কিছুক্ষণ পর কী-বোর্ড চেপেও কোন সারা শব্দ পাই নি। ২ নম্বরটাতে একটা ইন্টারেস্টিং স্টোরী পড়লাম। ৩ ও ৪ নম্বরের সাইট দুটোও বেশ ইন্টারেস্টিং। বাকি গুলোও ধীরে ধীরে পড়বো।

খুবই মজার পোস্ট। প্লাস দিলাম এবং প্রিয়তে নিলাম।

০৮ ই আগস্ট, ২০২১ রাত ৮:৩৪

অপু তানভীর বলেছেন: আমার এখানে যদিও কাজ করছে । আরেকবার রিফ্রেশ করে দেখুন । কাজ হবে আশা করি।

আস্তে আস্তে সব গুলো দেখতে থাকুন । সময় কাটানোর জন্য সুবিধা হবে আশা রাখি । ভাল থাকুন সব সময় !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.