নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

ব্লগার ভুয়া মফিজ এবং মা. হাসান নিকের পেছনের আসল রহস্য ;)

০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:১৫



সামুর নিক গুলো সব রহস্য ঘেরা । প্রতিটি নিকের পেছনে রয়েছে গভীর কোন রহস্য । এই রহস্য নিয়ে আগে দুইটা পোস্ট দিয়েছিলাম । ব্লগাদের নিকের পেছনের আসল রহস্য এক, দুই । সেই সময়ের ব্যাপারটাই অন্য রকম ছিল । আজকে কী মনে হল আরও একটা পোস্ট লেখা যাক । দুটো লেখার পরে মনে হল, থাক, কার টা নিয়ে কি লিখবো আবার কে কি মনে করবে । এরপর এই দুইজনের টাই আপাতত লেখা যাক । পরে অনুমতি ক্রমে অন্য সবারটা লেখা যাবে । তো আজকে হাজির হয়েছি ব্লগার ভুয়া মফিজ আর মা.হাসান নিকের পেছনের রহস্য নিয়ে । আসুন জেনে নেওয়া যাক কী সেই রহস্য যে কারণে তারা এই নাম ধারণ করেছে সামুড়ে ।

রহস্য একঃ

মফিজ মেয়েদের মাঝে ছিল দারুন জনপ্রিয় । দিনের পর দিন রাতের পর রাত সে মেয়েদের সাথে আড্ডা দিয়েই পার করে দিতো । মফিজের এক বন্ধু ছিল । সে একটু সাই নেচারের ছিল । মেয়েদের সাথে ঠিক কথা বলতে পারতো না । তবে বন্ধু মফিজের সাথে থেকে থেকে তারও ইচ্ছে হল সেও কোন মেয়ের সাথে কথা বলে । একটা মেয়েকে খুব পছন্দ হল তার কিন্তু নিজের নামে কথা বলতে গেলে মেয়েটি আবার কথা বলবে তো এই ভাবনা তাকে পেয়ে বসলো । অনেকে ভেবে সে বন্ধু মফিজের নামে সে আরেকটা আইডি খুলে ফেলল । তারপর চুপিচুপি একটা মেয়ের সাথে কথা বলা শুরু করলো । কথা চলল, বার্তা চলল তারপর তাদের মাঝে মন আদান প্রদানও হল । অনেক দিন কথা বলার পরে একদিন সেই মেয়েটির কাছে মফিজের সেই বন্ধুটা ধরা খেয়ে গেল যে সে আসলে মফিজ না, মফিজের বন্ধু । তবে মেয়েটি খুব বেশি রাগ করলো না । মফিজের সেই বন্ধু তো দারুন খুশি । সে মেয়েটিকে জিজ্ঞেস করলো, তুমি রাগ করো নি?
মেয়েটি বলল, নাহ । আমি আগে থেকেই জানতাম তুমি মফিজ না । মফিজ হচ্ছে লুচু স্বভাবের, তোমার ভেতরে সেই জিনিস নেই । তুমি মফিজ নও । তুমি হচ্ছো ওর উল্টা স্বভাবের । তুমি হচ্ছো ভুয়া মফিজ !
সেই মফিজের বন্ধুই এখন সামুতে ভুয়া মফিজ নামে ব্লগিং করে ।



রহস্য দুইঃ

ছেলেটির মনে একটা চিন্তার রেখা । বাসার সবাই তার দিকে একটা খেয়াল দিয়ে রেখেছে । বিশেষ করে তার স্ত্রী এবং তার নিজের মা মোবাইলের দিকে নজর দিয়ে রেখেছে । সে এও জানে না তার শ্বশুর বাড়িতে তার শাশুড়িও একই ভাবে এখন সামুর পাতায় খেয়াল করে আছে । আজকে সবাই জানে যে সে সামুতে একটা একাউন্ট খুলবে । কি হবে সেই একাউন্টের নাম এটা নিয়ে সবার মনে কৌতুহল । সে পড়েছে ফ্যাড়ে । নিজের আসল নামে খুললেই সব ঝামেলা শেষ হয়ে যেত । কিন্তু সে আগ বাড়িয়ে সবাইকে বলতে গেছে যে এমন একটা নামে সে নিক খুলবে সেখানে সবার প্রতি ভালোবাসা প্রকাশ । কিন্তু সমস্যা হচ্ছে নারী তো তিনজন । নিক তো একটা । কিভাবে এক নিকে তিনজনকে খুশি করা যায় ! তখনই তার মাথায় একটা বুদ্ধি এল । এবং সে নিক খুলে ফেলল মা. হাসান নামে ।
নিক খুলেই সে প্রথমে গেল নিজের মায়ের কাছে । মাকে বলল, মা এই দেখো তোমার ছেলে তোমাকে কত ভালবাসে । নিজের নামের তোমার নাম যুক্ত করেই তারপর নিক খুলেছি । মা তো বেজায় খুশি । ছেলের কপালে একটা চুমু দিয়ে বলল, বেঁচে থাকো বাবা বেঁচে থাকো । এরপর সে ঘর থেকে বেরিয়ে ফোন দিল নিজের শ্বাশুড়ি মা কে । তাকেও ঠিক একই কথা বলল। সেও বড় খুশি হল । নিজের ঘরে ঢুকতেই দেখলো তার স্ত্রী বড় রেগে আছে । অগ্নি চোখে তাকিয়ে রয়েছে তার দিকে । সে জলদি করে নিজের স্ত্রীর দিকে এগিয়ে গেল । তার স্ত্রী বলল, যাও আমার কাছে আর আসতে হবে না । আমাকে তুমি একদম ভালোবাসো না । ভালোবাসলে সেটা ঠিকই প্রকাশ করতে । সে একটু হেসে বলল, আরে বাবা এভাবে সরাসরি বলা যায় নাকি । সবাই দেখছে না । তাই তো একটু ছদ্মবেশ নিলাম । স্ত্রী বলল, মানে ? সে মুচকি হেসে বলল, মানে আবার কী? তুমি কে শুনি ? তুমি আমার স্ত্রীর সাথে সাথে তুমি তো আমার বাচ্চার মা । তাই না ? তাই এইএটা যুক্ত করলাম । এটাই তো ইঙ্গিত ! এটা দিয়ে আসলে আমি তোমাকেই বুঝিয়েছি।
স্ত্রী তো মহা খুশি । সে বলল, সত্যিই এটা আমাকে বুঝিয়েছো?
-অবশ্যই । তুমি আমার কত প্রিয় তা কি তুমি জানো না ?
স্ত্রীর রাগ সব পানি হয়ে গেল । সে আরও কাছে এগিয়ে এল ।

এভাবেই মা. হাসান নিকের উৎপত্তি হল .....

সামুতে বর্তমানে আমি যে কয়জন মানুষের লেখা পছন্দ করি তাদের একজন হচ্ছে ভুয়া মফিজ । কিন্তু সমস্যা হচ্ছে ভদ্রলোক ইদানীং আর আগের মত পোস্ট ফোস্ট দেয় না । কালে ভাদ্রে সামুতে আসে । একটা আধখানা পোস্ট দেয় । শেষ কবে ফিচার পোস্ট দিয়েছে সেটা আসলে আমার ঠিক মনেও নেই । কিতা আর কইতাম !!

অন্য দিকে মা. হাসান সেই কবে থেকে গায়েব ! মা. হাসানের পোস্টের ভক্ত ঠিক আমি না । তবে তার মন্তব্যের ভক্ত আমি । সামুতে এখনও পর্যন্ত আমি যত মানুষের মন্তব্য পড়েছি তাদের সবার ভেতরে মা.হাসানের ভক্ত সব থেকে বুদ্ধিদীপ্ত আর মনোরম । মন্তব্য পড়তে এতো মজা লাগে। এতো হিউমার যুক্ত করে আর কেউ মন্তব্য করতে পারে বলে আমার মনে হয় না । মানুষ খুজে খুজে অন্যের পোস্ট পড়ে আমি খুজে খুজে মা. হাসানের মন্তব্য পড়ি । আর আমার পোস্টে তার যতগুলো মন্তব্য পড়েছে সেগুলো পড়ে কোন কালেই আমি মনমত প্রতি উত্তর দিতে পারি নি । যাই লিখি না কেন মনে হল যে ঠিক ভাবে যেন লেখা হল না । ভদ্রলোক লম্বা সময় ধরে অনুপস্থিত সামু থেকে । আশা করি সে আবার ফিরে আসবে তার সেই হিউমার যুক্ত মন্তব্য নিয়ে । আই মিস দৌজ.....




ইহা নিতান্তই একটা ফান পোস্ট । ফান হিসাবেই নিন । অযাতিচ, অপ্রাসঙ্গিক মন্তব্য করা থেকে দুরে থাকুন । আর আমি আরও কয়েকটা পোস্ট দিতে আগ্রহী ব্লগারদের নিক নিয়ে। বর্তমানে আপনারা যারা বিভিন্ন নিকে ব্লগিং করছেন এবং সেটা আপনাদের অনুমতি সাপেক্ষে। যদি নিজ থেকে এগিয়ে এসে নিজের নিকের ব্যাপারে অনুমতি দিতেন তাহলে খুবই খুশি হতাম ।


Picture source

মন্তব্য ৪৩ টি রেটিং +১০/-০

মন্তব্য (৪৩) মন্তব্য লিখুন

১| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:৩১

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমি আমার সকল নিক নিয়ে লেখার অনুমতি আপনাকে দিলাম। আপনি লিখে যান। :)

০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:৩৪

অপু তানভীর বলেছেন: ওকে, সামনের বার আপনার নামের রহস্য বের করা হইবে ;)

২| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:৪৩

হাবিব বলেছেন: ভুম আইলো, আপনের খবর আছে এইবার

০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:৪৮

অপু তানভীর বলেছেন: হে হে হে ! ইহাই সত্য ঘটনা । সত্য প্রকাশ হইবে... ;)

৩| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:৪৬

ইসিয়াক বলেছেন: আপনার খবর আছে আজ =p~ =p~ =p~

০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:৪৯

অপু তানভীর বলেছেন: রহস্য প্রকাশে ভয় তো থাকেই । তবে ভয়কে জয় করে এগিয়ে যেতে হবে !!

৪| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:৫১

ভুয়া মফিজ বলেছেন: আপনের পোষ্ট পইড়া হাহাচেথেপগে!!!

আমার নিকের এই রহস্যতো আমি নিজেই জানতাম না; ঠিক যেমন কইরা জানতাম না যে, আমি জামাত-শিবিরের অত্যন্ত ঘনিষ্ঠ সহযোগী!!!:-B

আপনে জানেন কিনা জানি না, তবে ব্লগার পদাতিক চৌধুরি জানেন আমি কি পরিমান ব্যস্ত থাকি। সব কাজের সাথে সাথে আমারে গোটা বিরিটেনও চালাইতে হয়। সেইজন্যই সামুতে সময় দিতে পারি না। তবে সত্যি বলতে, আমার ব্যস্ততার আসল কারন বিভিন্ন সময়ে সামুতে জানাইছি। হয়তো আপনের চোখ এড়ায়ে গেছে। সামনে ভালো সময় আসার কোন সম্ভাবনা এখন দেখি না, পরিস্থিতির উন্নতি হইলে আবার আগের মতো সময় দেওয়া সম্ভব হবে হয়তো। ফিঙ্গার ক্রসড!!!

মা.হাসানের মন্তব্যের আমিও একজন বড় ফ্যান। উনি কি কারনে ব্লগে আসেন না, জানি না; তবে যতোদুর জানি, উনি বহাল তবিয়তেই আছেন। হয়তো অচিরেই উনার দর্শন পেয়ে যাবো।

আপনের এই সিরিজ চালু রাখেন। সামু এখন অনেকটা বিরাণভূমির মতো। দিনের পর দিন একই বিষয়ের চর্বিত-চর্বন ছাড়া পড়ার মতো তেমন কিছু সামুতে পাইনা। পোষ্টের বৈচিত্র সামুর জন্য খুবই দরকার।

@হাবিব, ইসিয়াকঃ অপু তানভীর আমার অন্যতম পছন্দের ব্লগার। হ্যার খবর করার প্রশ্নই উঠে না।:P

০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:০৯

অপু তানভীর বলেছেন: সেই হিসাবে আমারেও আপনেরে সহযোগী মনে করা হইবে । সামু থেকে আরও কত কিছু জানতে পারিবো ইভেন যেগুলো আমি আপনে নিজেও জানি না ।

জীবনে ব্যস্ততা থাকবেই । সবাই তো কিছু মানুষের মত রাতদিন বেকার বসে থাকে না । তবে তার ভেতরেই সময় বের করে নিবেন আশা করি । একটাই তো জীবন ! এতো কাজ করে কী হবে! এতো টেকাটুকা আয় করে আর কী হবে !

দেখা যাক সামনে আর কার কার ব্যাপারে নিয়ে লেখা যায় । অনেকের নিক নিয়েই লেখা যায় কিন্তু সবার বেলাতে তো আর বলা যায় না যে সে কিছু মনে করবে না । তাই আগে অনুমতির একটা ব্যাপার আছে !

ব্যস্ততা কমিয়ে সামুতে সময় দিন নিয়মিত । দারুন ফিচার লেখা শুরু করেন । আর মা. হাসান কবে আসবে কে জানে । সেও ফিরে আসুক । তার কমেন্ট আমি সত্যিই মিস করি !

৫| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:৫৯

পদ্মপুকুর বলেছেন: এই দুইজনের নামের শানে নুজুল জানার্পর আমার শানে নুজুল ভুইল্যা গেছিগা..... যদি একটু মনে করাইয়া দিতেন.... :)

০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:১০

অপু তানভীর বলেছেন: আমি একটা আলাদা লিস্ট তৈরি করেছিলাম । সেখানে আপনার নিকের নাম রয়েছে । নো চিন্তা খুব জলদি আপনার নিকের রহস্য প্রকাশ করা হবে !

৬| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:০০

হাবিব বলেছেন: @ভুম, ঘটনা সইত্য আমরা হগলেই জানি। আর তাইতো কেস খাওনের আশংকায় চাইপা গেলেন। ;)

০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:১১

অপু তানভীর বলেছেন: একেবারে তথ্য সাক্ষী প্রমান সব আছে । কোন ভয় নাই । সত্য প্রকাশে কোন ছাড় নাই ;)

৭| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:৩৫

কাজী ফাতেমা ছবি বলেছেন: বাপরে কী বুদ্ধিরে বাবা। আমার নিকের কোনো রহস্য নাই। তবে আমার আরেকটা নিক আছে কিন্তু এই মেঘ এই রোদ্দুর নামে। সময় আমাকে দেয় না অবসর। ভাবছিলাম অই নিকে শুধু ছড়া পোস্ট করবো। কিন্তু সময় পাই না একটুও আর মানুষ দুইটা নিক দিয়া প্রথম পৃষ্ঠায় একই ব্যক্তি হয়েও পোস্টাইতাছে সমানে। কত সময় তাদের হাতে :)

০১ লা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:৪৯

অপু তানভীর বলেছেন: আপনার এই নিজের তো রহস্য বের করা যাবে না তবে 'এই মেঘ এই রোদ্দুর' নিকের রহস্য এক সময়ে বের করে ফেলবো আশা করি !

দুইটা নিক দিয়ে প্রথম পাতায় একই সাথে পোস্ট দেওয়াও না হয় কোন মতে যায় কিন্তু বুঝেন মানুষ কী পরিমান বেকার হলে নিজের মাল্টিনিক থেকে নিজের পোস্টে কমেন্ট প্রতিকমেন্ট করে । =p~ =p~

৮| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১:৪১

ভুয়া মফিজ বলেছেন: লেখক বলেছেন: জীবনে ব্যস্ততা থাকবেই । সবাই তো কিছু মানুষের মত রাতদিন বেকার বসে থাকে না । তবে তার ভেতরেই সময় বের করে নিবেন আশা করি । একটাই তো জীবন ! এতো কাজ করে কী হবে! এতো টেকাটুকা আয় করে আর কী হবে !
আমার ব্যক্তিগত ব্যস্ততা একই রকমের। তবে রুটি-রুজির ব্যস্ততা অনেক অনেক বেড়েছে। এটাতো আসলে আমার হাতে না। এই ব্যস্ততা সামাল দিতে না পারলে চাকরীই থাকবে না। টেকা না থাকলে অর্কিড কিনমু কি দিয়া? B-)

আমার লেটেস্ট পোষ্টটা লেখছি আরো প্রায় দুই সপ্তাহ আগে। পোষ্টানোর সময় পাই নাই, কারন খালি পোষ্টাইলে তো হবে না, মন্তব্যের প্রতিমন্তব্যতেও অনেক সময় দেয়া লাগে। আবার ব্লগে আসলে অন্যদের পোষ্টও দেখা লাগে। গতকাল আর আজ ছুটি, তাই সময় পাইলাম। কাইল থিকা আবার দৌড় শুরু। :(

এই যে দ্যাখেন, আজকে ভাবছি ব্লগে প্রচুর সময় দিমু, আপনের ভাবী একটু আগে চোখ রাঙ্গানী দিয়া সারাদিনের শিডিউল জানায়া গেল। শান্তির মা'য় আসলে মইরা গ্যাছে গা।

০১ লা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:২০

অপু তানভীর বলেছেন: এই জন্যই আমি বিয়াশাদীর দিকে যাওয়ার সাহস পাইতেছি না একদম । রুটি রুজির চিন্তা তো আছেই, এটা থাকবে সবার আগে । কিন্তু এই চিন্তার পরে যে অন্য কোন চিন্তা করবো সেটার কোন উপায় নেই । নিজের চিন্তা তখন চলে যাবে অন্যের দখলে । এই শান্তির জীবন কেন নষ্ট হয়ে যাবে । আমার শান্তি মায়ে এখনও মরে নাই বুঝছেন! খুব জলদি মরার সম্ভবনাও নাই । তবে যেদিন মরবে সেদিন আপনেরে দাওয়াত দিমু নে । ভাবী সমেত চইলা আসবেন !

৯| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১:৫১

মহাজাগতিক চিন্তা বলেছেন: ভাল হইছে।

০১ লা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:২১

অপু তানভীর বলেছেন: ভালা মন্দ পরের, আপনার নিকের রহস্য বের করবো কিনা আগে কন !

১০| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১:৫৭

পদাতিক চৌধুরি বলেছেন: প্রথমে ধন্যবাদ দেই আপনার ব্যতিক্রমী চিন্তা-ভাবনা ও সুন্দর পোস্টের জন্য।

আজ সামু ব্লগের যে দুজন আসামিকে হাজির করালেন। একজন ইতিমধ্যে কনফেস করেছেন। গোটা বিরিটেনের রাজকার্য সামলিয়ে ঝরোকা দর্শনে মাতৃভূমির প্রজা বৃন্দকে দর্শন দিতে সময় পেলেই তাই সামু ব্লগেও মাঝে মাঝে ঢু মারেন। রাজসিকের এমন পদচারণায় আমরা স্বভাবতই আনন্দিত। ব্লগ হয়ে ওঠে বিনোদনের যথার্থ বিনোদন ক্ষেত্র। ওনার সর্বশেষ পোস্ট দেখে অতি বড় নিন্দুকও আমার সঙ্গে দ্বিমত পোষণ করবেন না বলে আশা করি।

এবার আসি ব্লগার মা.হাসান ভাইয়ের প্রসঙ্গে। উনিও রাজকার্য সামলাচ্ছেন তবে সেটা কোন দেশের ঠিক আমার জানা নেই। শুধু এটুকু জানি প্রজা বৃন্দের জন্য ওনার খাওয়া-দাওয়ার টাইম পর্যন্ত থাকে না। সকালের খাবার রাতে কখনো বা রাতের খাবার সকালে থেকেই যায়। অথচ উনি খাওয়ার সময়টুকু পর্যন্ত বার করতে পারছেন না। জানিনা উনি কবে একটু সময় বের করতে পারবেন। আর ততদিন না হয় আমরা ওনার জন্য অপেক্ষায় থাকবো।

০১ লা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:২৫

অপু তানভীর বলেছেন: ভুয়া সাহেবের কথা আর কি বলবো ! ব্যস্ততা আসলে সবার জীবনেই আছে। বিকেল থেকে রাতের সময়টা যে কিভাবে কেটে আমি টের পর্যন্ত পাই না । তাই ভুয়া সাহেবের ব্যস্ততার একটু হলেও আঁচ করতে পারি । তাই আর কোন অভিযোগ রেখে লাভ নেই । সময় বের করে আসুক এটাই কামনা !

অন্য দিকে মা. হাসান যে ভাল আছে এটা জেনে ভাল লাগলো । আগে তাকে নিয়মিত ব্লগে দেখা যেত । তার কমেন্ট গুলো আমি খুব মজা নিয়ে পড়তাম । সেই যে গেল আর তার দেখা নেই । আশা করি খুব জলদি সকল ব্যস্ততা কাঠিয়ে উঠবে সে এবং আবারও আগের মত ব্লগে ফিরে আসবে !

ধন্যবাদ মন্তব্যের জন্য ।

১১| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ দুপুর ২:০৭

রানার ব্লগ বলেছেন: চালিয়ে যান !!!!!

০১ লা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:২৫

অপু তানভীর বলেছেন: দেখা যাক কত দুর চলে ....

১২| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:০৬

স্প্যানকড বলেছেন: এবার একটু উপরের দিকে চান মানে চন্দ্র, সুর্য কত কি আছে ? ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

০১ লা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:২৬

অপু তানভীর বলেছেন: উপরের দিকে তো চোখ আছেই কিন্তু সেটা নিয়ে লিখলে আমার পোস্টের বারোটা বেজে যাবে । তাই সেদিকে যাওয়ার কোন ইচ্ছে নেই । আপনার নিক রহস্য বের করলে আপত্তি থাকবে কি?

১৩| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:৪৪

মোঃ মাইদুল সরকার বলেছেন:
ভালই বিশ্লেষন করেছেন।

০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:৫২

অপু তানভীর বলেছেন: বিশ্লেষণ পছন্দ হয়েছে জেনে প্রীত হলাম ।

১৪| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ৮:৫৮

চাঁদগাজী বলেছেন:


মানুষের ব্যক্তিত্বের চাপ থাকে প্রতিটি কাজে; নিকে "ভুয়া" যোগ করাটা বিশাল বুদ্ধিমত্তার স্বাক্ষর।

আপনি যেসব "সিনথেসাইজ গল্প" লেখেন, সেটার জন্য মা.হাসানের মন্তব্যই সঠিক। মা.হাসানের মালটি নিক কয়টি আছে, উহার হিসাব উনিই জানেন।

১৫| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ৮:৫৯

চাঁদগাজী বলেছেন:



আপনার গল্প ফ্লগ করেছে? এখন খুচরা ব্লগিং!

১৬| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ৯:৩৫

চাঁদগাজী বলেছেন:


ভুয়া মফিজ অনেক কিছু লিখতে চান: মহামারীতে আর্কিড কেনা নিয়ে লিখেছেন , কিন্তু উনি খুবই ব্যস্ত মানুষ।

১৭| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ১০:১৮

স্প্যানকড বলেছেন: বাইর করেন পড়ি ! শর্ত দিলাম বেশী পচাইয়েন না আবার । ভালো থাকবেন। :)

০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:৫৩

অপু তানভীর বলেছেন: আরে কি যে কন ! উপরে কি কাউকে পঁচাইছি কন ! ওকে আপনার নামও এনলিস্টেড !

১৮| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১:০৪

নূর আলম হিরণ বলেছেন: গুরুত্বপূর্ণ ও দরকারি কাজ না থাকলে এমন পোষ্ট চালিয়ে যান। ভালো হয়েছে।

০২ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ৮:২৮

অপু তানভীর বলেছেন: বিশ্ব, দেশ ও জাতির চিন্তা করার মত এতো গুরুত্বপূর্ন কেউ নই । তাই এই হালকা পোস্ট ! ঐ সমস্ত গুরুত্ববহ কাজের জন্য আপনাদের মত মানুষেরা তো আছেনই !

১৯| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১:০৬

নেওয়াজ আলি বলেছেন: মজা পেলাম ডিয়ার

০২ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ৮:২৯

অপু তানভীর বলেছেন: মজা পেয়েছেন জেনে খুশি হলাম

২০| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১:৪৯

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: যাক নিক নিয়ে ফিরে এসেছেন আবার। বেশ উপভোগ্য ছিল ।

০২ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ৮:৩০

অপু তানভীর বলেছেন: আগে দিয়েছিলাম পোস্ট দুইটা ! এবার কয়েকজনের কাছ থেকে অনুমতি নিয়ে আরও একটা দেওয়ার ইচ্ছে আছে । আপনার নাম কি এনলিস্ট করবো? কী বলেন?

২১| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:৫৮

মনিরা সুলতানা বলেছেন: নিজেই যেহেতু ব্লগে অনুপস্থিত, তাই আমি সকল ব্লগারদের ই মিস করি ;)
পোষ্ট পড়ে মনে হইলো কিছু কথা আর গুপন থাকলো না।

০২ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:০৯

অপু তানভীর বলেছেন: কিছু কথা গুপন না থাকাই ভাল । সত্য প্রকাশ পাক !

ব্লগে অনুপস্থিত থাকবেন না বেশি সময় ধরে । নিয়ম করে আর সময় করে চলে আসবেন ! তাহলেই হবে !

২২| ০৩ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১২:৩৬

জিকোব্লগ বলেছেন:



ভুয়া মুক্তিযোদ্ধা দেখি আপনার পোস্টে এসে ভালোয় জ্বালাতন করে।
নেগেটিভ বলে কিভাবে অন্যকে ডিমোটিভেট করে নিজে কিভাবে
উপরে থাকা যায় এটাই ইহার লক্ষ্য। এই আচরণ এই লোক বৃদ্ধ
বয়সেও ছাড়তে পারে নি।

রাজাকার , মীরজাফরদের যেমনি ধরা সহজ ছিল না,
ভুয়া মুক্তিযোদ্ধাদেরকেও তেমনি ধরা সহজ না।

রাজাকার, মীরজাফররা যেমন দেশের শত্রু, এরাও তেমনি দেশের শত্রু।
ভুয়া মুক্তিযোদ্ধাদের দুই গালে জুতা মার তালে তালে।


০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:৪১

অপু তানভীর বলেছেন: এসব আসলে অন্তঃসার শূন্য মানুষের আচরন । মানুষের উপরে থাকতে চাওয়ার স্পৃহাটা দোষের কিছু না । মানুষ উপরে যেতে চায় নিজের যোগ্যতা কর্ম দিয়ে । কিন্তু কিছু মানুষের ভেতরটা এতোটাই ফাঁপা যে উপরে যাওয়ার কোন কিছুই নেই । তখনই তারা অন্যকে নিচতা দেখানো শুরু করে, অন্যের দোষ বের করে তাকে খাটো করে নিজে উপরে থাকতে চায়। এসব মানুষের প্রতি করুণা ছাড়া আসলে আর কিছুই আসে না । তবে কদিন থেকে বিরক্তি করার মাত্র বেড়ে গেছে । বিশেষ করে তার পেয়ারের একজনের কপিপেস্ট ধরিয়ে দেওয়ার পর থেকে এই বিরক্ত করার পরিমানটা বেড়েছে । আমার গত ৭/৮টা পোস্টে একাধিক কমেন্ট করে যার সব গুলোই পোস্ট বহির্ভূত, অপ্রাসাঙ্গিক এবং আপত্তিকর । আমি কেবল দেখার চেষ্টা করছি সে আর কী কী সে করে !

২৩| ০৫ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ১২:২৭

ঢুকিচেপা বলেছেন: আমি তো ভাবলাম, এই সেরেছে, কি হতে কি হচ্ছে ?

ভুম ভাই, ভাবীর চোখ রাঙ্গানীর উপর থাকতে থাকতে কখন জানি কড়া ভাজা হয়ে যায় সেদিকে একটু খেয়াল রাখবেন।

বেশ কয়েক মাস হলো চিনির দাম বেড়েছে। কিরপিন মা.হাসান ভাই আবার অত টাকা দিয়ে চিনি কিনতে রাজি না। তাই বর্তমান এবং আপদকালীন সময়ের জন্য পিঁপড়া সংগ্রহ করছেন। পিঁপড়ার পেট থেকে চিনি বের করে উনি চা খান। আমাকে খাওয়ানোর জন্য সেই চিনির মিষ্টান্ন বানিয়ে ফ্রিজে রেখেছেন।

০৫ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ৯:৩৪

অপু তানভীর বলেছেন: মা.হাসান আগে ব্লগে ফিরে আসুক, তাকে এক বস্তা চিনি উপহার দেওয়া হবে । আগে সে আসুক তো ! আপনাকে চিনির মিষ্টান্ন খেতে দিলে সেই মিষ্টান্নর একটা রিভিউ পোস্ট দিয়েন তো সামুতে । কেমন খেতে ব্যাপারটা জানার আগ্রহ রইলো :D


আর ভুয়া সাহেব কাউরে ভয় পায় । সে ভাবীর চোখ রাঙানী ঠিকই কাটিয়ে উঠবে । প্রোফাইলে বাঘের ফটো এমনিতে লাগাইছে নাকি !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.