নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

বছরের শুরুটা সমুদ্র দিয়ে ..... (ছবি ব্লগ)

০৩ রা জানুয়ারি, ২০২২ রাত ১১:৪২



সবাইকে নতুন বছরের শুভেচ্ছা । যদিও একটু দেরি হয়ে গেছে । আসলে কোথাও ঘুরতে গেলে আমি নেটওয়ার্কের ভেতরে থাকতে খুব একটা পছন্দ করি না । মোবাইল তখন ব্যবহার করি কেবল ছবি তোলার জন্য । দুইটা দিন ছিলাম সমুদ্রের বুকে । যদিও সেখানে নেটওয়ার্ক ছিল ঠিকই । তবে নেটওয়ার্কের সাথে যুক্ত হই নি ইচ্ছে করেই । বছরের শুরুটা যান্ত্রিকতা দেখে একটু দুরে থাকি ।

বর্ষ বরণ কিংবা থার্টিফার্স্ট নাইট পালন করা কোন কালেই ঠিক হয়ে ওঠে নি । যখন ছোট ছিলাম তখন বাড়ির আশের পাশের মানুষ জনেরা চাল ডাল তুলে খিচুড়ি রান্না করতো । সেটাই খাওয়া হত । এটাই ছিল বলতে গেলে হ্যাপি নিউ ইয়ার পালন । ঢাকাতে আসার পরে সব গুলো নিউ ইয়ার আমি ঘুরে শুয়ে বসেই কাটিয়েছে । এইবারও সেই রকমই পরিকল্পনা ছিল । তবে কিভাবে সমুদ্রে যাওয়ার প্লান তৈরি হল সেটা নিজেও জানি না । ৩০ তারিখ রাতে রওয়ানা দিয়ে দিলাম । ভয় ছিল যে বাস যদি দেরি করে কোন কারণে তাহলে শিপ মিস করবো হয়তো । ১৬ই ডিসেম্বর নাকি অনেকে বাস ঠিক সময়ে পৌছাতে পারে নি । তবে আমরা ঠিক সময়েই পৌছিয়ে গেলাম ।
টেকনাফে সেদিন বেশ কুয়াশা ছিল । নিচের এই জাহাজে করে আমরা রওয়ানা দিলাম


শীপে ওঠার পথে এই দৃশ্য পড়ে


এইটা হচ্ছে শীপের বোডিং পাস :D

জাহাজের সাথে উড়ে চলেছে পাখির দল । আগে যখন গিয়েছিলাম তখনও এ দৃশ্য আমাকে মুগ্ধ করেছিলো ।

আমরা কেবল একা নই । সাথে ছিল আরও জাহাজ

ছিল মাছ ধরা নৌকা


আমরা সেন্টমার্টিন পৌছালাম এগারোটার কিছু পরে । পর্যটকের সংখ্যা বেশ ভালই ছিল । আমাদের রিসোর্ট আগে থেকেই বুক করা ছিল । মুল জেটি থেকে সেটা অনেকটাই দুরে । অটো ভাড়া চাইলো আকাশ সমান । ১০ মিনিটের রাস্তা অথচ ভাড়া চাইলো ৩০০ টাকা । সব অটোর ভাড়া একই । এর নিচে তারা যাবে না । বাধ্য হয়ে তাই নিতে হল ।
রিসোর্টের নাম নীল দিগন্তে । নিচের হাঁস গুলো রিসোর্টের ।


চেক ইন করে সবাই দৌড় দিল সমুদ্রে । আমিও হাজির হলাম । সমুদ্রের সামনে গেলেই প্রতিবার আমি বড় অবাক হই । আর হই বিষণ্ণ । এতো বড় সমুদ্রের সামনে নিজেকে বড় ক্ষুদ্র মনে হয় । আমি ঘন্টার পর ঘন্টা এই পাড়ে বসে থাকতে পারি কেবল সমুদ্রের দিকে তাকিয়ে আর গর্জন শুনে । আমার কোন ক্লান্তি আসে না ।

দুপুরে খাওয়া শেষ করে একটু বিশ্রাম নিয়ে আবার সমুদ্রের পাড়ে । বছরের শেষ সূর্যাস্ত দেখলাম । একটা বছর চলে গেল জীবন থেকে ।


সূর্য অস্তের পরে


রাত বিচে ছিলাম অনেকটা সময় । আমাদের মত অনেকেই ছিল । যদিও কর্তৃপক্ষ থেকে বারবার বলা হচ্ছিলো যেন কোন ভাবেই বাজি কিংবা ফানুশ যেন না পোড়ানো হয় তবে রাত বারোটা বাজার সাথে সাথে বেশ কিছু ফানুশ আর আতশবাজি ফুটে উঠলো । সত্যিই বলতে কি সেগুলো দেখতে খারাপ লাগছিলো না । এভাবে এক বছর থেকে নতুন বছর প্রবেশ করলাম সমুদ্রের গর্জন শুনতে শুনতে । হঠাৎ করে আমার মন খারাপ হল খুব । এমন একটা রাতের জন্য আমি কতকাল অপেক্ষা করেছি প্রিয় মানুষটির সাথে কাটানোর জন্য । হয়তো আরও আরও অনেক কয় বছর অপেক্ষা করতেই হবে ।

পরদিন সকালের নাস্তা শেষ করে হাজির হলাম ছেড়া দ্বীপে ।




রোদের এতো তেজ ছিল যে বলার অপেক্ষা রাখে না । ফিরে এসে আবারও বেশ কিছু সময় সমুদ্রে ঝাপাঝাপি করলাম ।

বছরের প্রথম সূর্যাস্ত


এক তারিখেই অনেক পর্যটক চলে গিয়েছিলো। রাতে যখন বিচে যাই তখন বলতে গেলে আমরা কজন ছাড়া আর কেউই ছিল না। সেদিনও ছিলাম বেশ রাত পর্যন্ত । চারিদিকে কেবল সমুদ্রের ডাক ছাড়া আর কিছু ছিল না । কত সময় এক ভাবে সেদিকে তাকিয়ে ছিলাম তার কোন ঠিক ছিল না । বেশ রাত করেই রুমে ফিরে এলাম ।

পরের দিন আর কোন কাজ ছিল না । সকালে ঘুম থেকে আবারও হাজির হলাম বিচে । অন্যেরা তখনও ঘুমে । আমি একা একা এদিক ওদিক হাটাহাটি করলাম । অনেক দুর পর্যন্ত ।
পাবলিক আর বদলাবে না । ময়লা ফেলার জন্য নির্দিষ্ট জায়গা আছে তারপরেও এই রকম কত গুলো বোতল যে পড়ে থাকতে দেখলাম তার কোন ঠিক নেই ।


দুপুরে খাওয়া শেষ করে শীপে উঠলাম । শীপ থেকে শেষবারের মত দ্বীপের ছবি


নিচের রোদ পোহানোর ছবি দেই একটা ।


তিনটা দিন কিভাবে চলে গেল টের পেলাম না । আজকে সকালে আবার এসে হাজির হলাম এই ইট পাথরের শহরে । কাল কিংবা পরশু থেকে আবারও সেই যান্ত্রিক জীবন শুরু ।

নতুন বছর সবার ভাল কাটুক এই কামনা করি । সবাইকে আবারও নতুন বছরের শুভেচ্ছা ।

ছবি গুলো আমার কম দামী মোবাইলে তোলা। আরও কিছু ছবি যুক্ত করেছি । সেগুলো দেখতে এখানে ক্লিক করতে পারেন ।

মন্তব্য ৩৪ টি রেটিং +১২/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা জানুয়ারি, ২০২২ রাত ১১:৫২

ওমেরা বলেছেন: আপনাকেও নববর্ষের শুভেচ্ছা । ভালো আছেন তো, আসলে ভালো তো আছেনই না হলে এত ঘুরাঘুরি করলেন কি ভাবে, তাই না।
ভ্রমন বর্ননা ছবি মোটকথা সবই ভালো লাগলো।

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১২:০০

অপু তানভীর বলেছেন: আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা !

আসলে একাধারে ঢাকায় পড়ে থাকলে মাথার ভেতরে আস্তে জ্যাম বাঁধতে শুরু করে । পাহাড় কিংবা সমুদ্রে গেলে সেই জ্যাম ছাড়ে । এই যে এখন জ্যাম ছাড়িয়ে এলাম বেশ কিছুদিন ভাল থাকবো তারপর আবারও জ্যাম বাঁধতে শুরু করবে । তখন আবারও দৌড় দিতে হবে ।

মন্তব্যের জন্য ধন্যবাদ । আপনাকে আবারও নতুন বছরের শুভেচ্ছা ।

২| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১২:১৫

শায়মা বলেছেন: বাহ! খুবই ভালো বছরের প্রথম দিন।

আমি অবশ্য বিয়ে শাদী সাজুগুজু নিয়ে বেশি মেতে আছি। :)

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:০৫

অপু তানভীর বলেছেন: আমি বিয়ে শাদীর অনুষ্ঠান থেকে সব সময় ১০০ হাত দুরে থাকি । কেবল বিয়ে শাদী না যে কোন অনুষ্ঠান থেকেই আমি সব সময় দুরে ...।

৩| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১২:১৭

সোবুজ বলেছেন: মাঝে মাঝে বেড়ানো ভাল।আমাদের দেশে এই কালচার গড়ে উঠছে।বেড়ানোর জন্য বেড়ানো হয় নাই কোন দিন।প্রয়োজনে অনেক যায়গায় গেছি,ছুটির দিনে আশে পাশে ঘুরে বেড়িয়েছি।
আপনার পরিকল্পনাটা ভাল লাগলো।

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:০৭

অপু তানভীর বলেছেন: বেড়ানো খুব জরূরী একটা ব্যাপার । আমাদের দেশের মানুষ আগে এই বেড়ানোটা কে অপচয় মনে করতো । ছোট থেকে আমি বেড়ানো বলতে কেবল গেছি আমার নানী আর দাদী বাড়ি । আর কোথাও যাওয়া হয় নি । ইউনিভার্সিটিতে পড়ার পরে যা বেড়ানো হয়েছে । এখন তা নিয়মিত ভাবে করা হয় ।

কোন দিন কি সেটা সত্য হবে? কে জানে ?

৪| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১২:২৬

জটিল ভাই বলেছেন:
সুন্দর লিখা, ছবি আর পরিকল্পনা প্রিয় ভাই। জাহাজের বোর্ডিং পাসের ছবিটা কেন জানি জটিল লেগেছে। হয়তো খায়রুর ভাইয়ের মতো মায়ায় পরেছি :)
এভাবে জটিল-জটিল স্থান ঘুরতে থাকুন আর জটিল-জটিল ছবি তুলে ব্লগে পোস্ট করুন সেই প্রত্যাশা রইলো :)

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:১১

অপু তানভীর বলেছেন: আমিও যখন বোর্ডিং পাসটা দেখেছিলাম মনে হয়েছিলো যে এমন জিনিস হয়তো আর দেখা হবে না জীবনে । জব্বর একখান বোর্ডিং পাস !

জটিল ছবি আর কই ? আমার ক্যামরাও দামী না । ভাল একটা মোবাইল হলে ছবি ভাল আসে আরও ।

ভাল থাকুন সব সময় !

৫| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ ভোর ৫:২৯

ঋণাত্মক শূণ্য বলেছেন: আমি ঘুরঞ্চি ছিলাম। দেশের ৫৪টা জেলা ঘুরেছি, ২০০৮ থেকে ২০১৪ এই ক বছরে। কক্সবাজার গিয়েছি অন্তত ১২-১৫বার। বাড়ির সবাই আমাকে নিয়ে সন্দেহ করতো যে কক্সবাজারে হয়ত আমার কোন রিলেশন আছে! না হলে বছরে ২বার কেন যাবো।

কিন্তু সেন্টমার্টিন যাওয়া হয়নি কখনই! কেন নিজেও জানি না। আসছে ফেব্রুয়ারীতে দেশে যাওয়ার ও তখন সেন্টমার্টিনে যাওয়ার প্লান আছে!

আপনার ছবি ব্লগ ও বর্ণনা ভালো লাগলো।

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:১৫

অপু তানভীর বলেছেন: ইউনিভার্সিটি জীবনে আমার বেশ কিছু স্থানে ঘোরা হয়েছে । গত দুই তিন বছরে বান্দরবানে ঘুরেছি বেশ কয়েকবার । সেন্টমার্টিনে গেলাম প্রায় সাত বছরে...

এবার দেশে এসে ঘুরে যাবেন । সেন্ট মার্টিন চমৎকার স্থান । অন্তত দুই থেকে তিন দিন থাকবেন । তাহলে বেশি ভাল সময় কাটবে আশা করি ।

৬| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ সকাল ৯:২৯

আহমেদ জী এস বলেছেন: অপু তানভীর,




নতুন বছরে আপনার একাকী সমুদ্র দর্শনের বর্ণনা চমৎকার সব ছবি সহ যেন গল্পের মতো মনে হলো!
প্রিয় মানুষটিকে নিয়ে যেদিন এমন সমুদ্র ভ্রমনে যাবেন তখন এই মনে হওয়া গল্পটি সত্যিকারের গল্প হয়ে উঠবে নিশ্চয়ই।

ইট-পাথরের এই শহরে নতুন বছরটি আপনারও ভালো কাটুক।
শুভ নববর্ষ।

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:২৯

অপু তানভীর বলেছেন: আসলেই কি কোন দিন সেই প্রিয় মানুষটার সাথে সমুদ্র দর্শন করা হবে? কি জানি হবে কিনা ! অনেক ছোট বেলা থেকে আমার একটা প্রতিজ্ঞা ছিল যে জীবনে প্রথম সমুদ্র দর্শন আমি প্রিয় মানুষটির হাত ধরেই । অনেক দিন আমি তাই সমুদ্রে যাই নি । অনেক স্থানে গেলেও এড়িয়ে গেছি সমুদ্র । কিন্তু একটা সময়ে মনে হয়েছে যে হয়তো এই জীবনে আর সেটা সম্ভব নাও হতে পারে । তাই সমুদ্র দর্শন থেকে নিজেকে বঞ্চিত করে লাভ নেই । তারপর যাওয়া হয়েছে অনেকবারই । তবে মনের ভেতরে সেই স্বপ্নটা রয়েই গেছে । হয়তো প্রথম সমুদ্রদর্শন হয় নি তবে কোন একদিন হয়তো সমুদ্রদর্শনহবে !

আপনাকেও শুভ নববর্ষ । আপনার বছরটিও ভাল কাটুক !
ভাল থাকুন সব সময় !

৭| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ সকাল ১১:৫০

মনিরা সুলতানা বলেছেন: আমি ঘন্টার পর ঘন্টা এই পাড়ে বসে থাকতে পারি কেবল সমুদ্রের দিকে তাকিয়ে আর গর্জন শুনে । আমার কোন ক্লান্তি আসে না ।
ইশ মাঝে মাঝে এই জন্য মনে হয় ক্যান বিয়া করলাম /:)
আমি আসলে ঘুরুঞ্চি, পুরাই বাউন্ডুলে হুদাই সংসারে ঢুকে ঘুরাঘুরি মিস করলাম আর ব্লগে ঢুকে এইসব পোষ্ট দেখে মনের শান্তি নষ্ট করি :P

যাইহোক দুর্দান্ত এক ভ্রমণ হয়েছে দেখতে পাচ্ছি, নতুন বছরের শুভেচ্ছা অপু।

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:৩৩

অপু তানভীর বলেছেন: আরে বিয়ে করেছেন তো কী হয়েছে । শুনুন দুনিয়াতে কোন কিছু কারো জন্য থেমে থাকে না । মেয়েরা মনে করে বসে থাকে যে তাদের ছাড়া তাদের সংসার থেমে থাকবে । তাই নিজের কত সখ আহ্লাদ তারা গলা টিপে মেরে ফেলে । কিন্তু সত্যিই দুনিয়ার কোন কিছু থেমে থাকে না। তাই কদিনের জন্য সংসার থেকে ছুটি নিন । তারপর বের হয়ে যায় । ঘুরে আসুন যেখানে ইচ্ছে ।

আমার ট্যুরের সঙ্গী আছে এক আপা । দুই ছেলে তার । বড় ছেলে বিশ্ববিদ্যালয়ে পড়ে । সে প্রায়ই আমাদের এসে যোগ দেয় । আপনিও পারবেন । কেবল বের হয়ে পড়ুন !

আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা ।

৮| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ সকাল ১১:৫৬

জুল ভার্ন বলেছেন: অসাধারণ সুন্দর আর মনোমুগ্ধকর ছবি ব্লগ! +

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:৩৫

অপু তানভীর বলেছেন: ছবির থেকেও বাস্তবে আরও সুন্দর । সময় করে একদিন ঘুরে আসুন । কিছু সময়ের জন্য সব ভুলে যাবেন আশা করি ।

নতুন বছর ভাল কাটুক !

৯| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ সকাল ১১:৫৭

বিটপি বলেছেন: যে লঞ্চের ছবি দিয়েছেন, তার নাম ফারহান। সেন্ট মার্টিন যাওয়ার জন্য কেউ ভুলেও এই লঞ্চে উঠবেন না। এটা মোটেও সমুদ্র যাত্রার উপযোগী নয়। বেশ কয়েকবার এটি বিপদে পড়েছিল। নিচের জলযান ছাড়া অন্য গুলো মোটেও নিরাপদ নয়।
১। কেয়ারী সিন্দাবাদ/ক্রুজ এন্ড ডাইন
২। এলসিটি কুতুবদিয়া/আটলান্টিক ক্রুজ
৩। বে ক্রুজ
৪। গ্রীন লাইন-১
৫। এলসিটি কাজল

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:৪০

অপু তানভীর বলেছেন: ছবি থেকেই বুঝতে পারছেন আমি অন্য জাহাজে ছিলাম । অন্য জাহাজ থেকে ফারহান এর ছবি তোলা । দুর থেকে ওটা আমার কাছে বরিশাল লাইনে চলা লঞ্চ মনে হয়েছে ।

১০| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ দুপুর ১:১৫

ভুয়া মফিজ বলেছেন: লঞ্চকে শীপ/জাহাজ বলার কারন কি? ছাতার নীচে বসে রোদ পোহানোর কায়দাটা বুঝলাম না।

কমদামী মোবাইলের ছবি ভালো হয়েছে।

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:৪৬

অপু তানভীর বলেছেন: আরে লঞ্চ চলে নদীতে । সমুদ্রের একটা মান ইজ্জত আছে না ? এই জন্য সমুদ্রে চলা যান করে সম্মান জানিয়ে জাহাজ বলেছি । :D

ভাল করে দেখেন একটু পা বের হয়ে আছে রোদে । এটাই হচ্ছে রোদ পোহানো । এই কায়দা শিখে রাখেন । পরে কাজে দিবে ;)

দামী মোবাইল একদিন কিনবো আশা করি । সেদিন আরও ভাল ছবি আসবে দেইখেন !

আপনার মন কি কিছুটা শান্ত হয়েছে ?

১১| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ বিকাল ৩:৫২

সাজিদ! বলেছেন: সব শব্দ থেমে যাক নিস্তব্ধতায়
শুধু জেগে থাক এই সাগর আমার পাশে

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:৪৭

অপু তানভীর বলেছেন: সাগর সব কিছু নিস্তব্দ করে দেয় । সাগরের সামনে গেলে সব কিছু যেন থেকে যায় !

১২| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ বিকাল ৪:০৪

কাজী ফাতেমা ছবি বলেছেন: কী সুন্দর কী সুন্দর। সমুদ্রে এই প্রথম যাবো আশা করছি যদি আল্লাহ রিযিকে রাখেন ইংশাআল্লাহ

ওমেরা আপুকে দেখে ভালো লাগতেছে।

থ্যাংকিউ সো মাচ

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:৫১

অপু তানভীর বলেছেন: সমুদ্র দেখবেন শান্ত পরিবেশে । কক্সবাজারে যদি যানও তবে চেষ্টা করবেন নরমাল বিচ থেকে দুরে থাকার । মারমেইড ইকো রিসোর্ট টা ভাল । শান্ত পরিবেশে সমুদ্র দেখলে সমুদ্রের আসল চেহারা আসল অনুভূতি উপলব্ধি করতে পারবেন । আর ইউক ডেইজে যদি সেন্ট মার্টিনে আসেন তাহলেও হবে ।

নতুন বছরের শুভেচ্ছা রইলো আপু । আপনার সমুদ্র যাত্রা সফল হোক !

১৩| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ৮:০১

জ্যাকেল বলেছেন: চার বছর আগে এই সময়ে ছিলাম সমুদ্রের তটে। কিছুক্ষণ সেইসব স্মৃতি নিয়ে মাথা দোলাইলাম। !:#P

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:৫২

অপু তানভীর বলেছেন: সমুদ্র দর্শনের স্মৃতি চমৎকার হয়ে থাকবে আশা করি !

১৪| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:১৫

ইসিয়াক বলেছেন: চমৎকার ভ্রমন ব্লগ।

ছবি ও লেখা ভালো লাগলো ।
সমুদ্র আমাকে প্রচন্ড টানে। ক্ষণে ক্ষণে এর রং বদল আমাকে মুগ্ধ করে।

শুভ কামনা রইলো।

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:৫৪

অপু তানভীর বলেছেন: লেখকদের কাছে সমুদ্র সব সময়ই অন্য রকম আকর্ষনের একটা ব্যাপার । এটা স্বাভাবিক একটা ব্যাপার । সমুদ্র যখন টানবেন দৌড় দিবেন । দুই দিনের দুনিয়াতে এই ছোট ছোট ইচ্ছে গুলো আমাদের পূরণ করা উচিৎ ।

সব সময় ভাল থাকুন !

১৫| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:৩৭

সেডরিক বলেছেন: আসলেই যে আপনি গিয়েছিলেন এটা সেলফি না থাকলে বিশ্বাস করবো কেন? ;)

আপনার আর জলদস্যুর ব্লগ দেখলে আফসোস লাগে। সমূদ্র, পাহাড়, জঙ্গল, নদী কিছুই কি বাদ দিবেন না? :-*

সুস্থ শরীরে এবং নিরাপদে আরও বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান এই কামনা করি। :)

০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ১১:৫৬

অপু তানভীর বলেছেন: সেলফি দিয়েছি সোস্যাল মিডিয়াতে!

আমি আর ঘুরলাম কই । জুন আপার পোস্ট দেখলে আমি হতাশায় চলে যাই মাঝে মাঝে । মনে হয় কবে যাবো এমন ভাবে । তবে দেশের ভেতরে ঘুরতে হবে আগে । দেখা যাক আরও কত জায়গায় যেতে পারি সুস্থ ভাবে ।

ভাল থাকুন সব সময় এই কামনা করি !

১৬| ০৫ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১:৪১

ভুয়া মফিজ বলেছেন: আপনার মন কি কিছুটা শান্ত হয়েছে? মন শান্তই আছে। সমস্যা হলো, বেশী শান্ত। কোন কিছুতেই তেমন একটা উৎসাহ পাই না, এক্সাইটেডও হতে পারি না। তবে চেষ্টা চালিয়ে যাচ্ছি। দেখা যাক, কতদূর কি হয়!

০৬ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:১৩

অপু তানভীর বলেছেন: আসলে এই অবস্থায় আপনাকে কী বলা উচিৎ আমার জানা নেই । আমি কোন ভাবেই আপনার মনভাব বুঝতে পারবো না শতচেষ্টা করলেও । আপনি যা হারিয়েছেন তার কোন ভাবে কোন দিন পূরন হওয়া সম্ভব না । কেবল দোয়া করি যেন পুনরায় আবার আগের জীবনে ফিরে আসার চেষ্টা করুন ।

ভাল থাকুন সব সময় !

১৭| ১৭ ই জানুয়ারি, ২০২২ রাত ১১:৪৯

প্রত্যাবর্তন@ বলেছেন: দুর্দান্ত!!

১৮ ই জানুয়ারি, ২০২২ রাত ১২:১২

অপু তানভীর বলেছেন: সময় ছিল ভাল তখন !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.