নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আওয়ামীলীগের এই উন্নয়নের আমলে বিদ্যানন্দ খাওয়াইলো কারে? :||

১৯ শে এপ্রিল, ২০২৩ দুপুর ২:৩৭

আপনার বিটিভির সেই বিজ্ঞাপনের কথা মনে আছে কি? যেখানে দেখা যায় গ্রামে ফকির খুজতে গিয়ে গ্রামবাসীর দৌড়ানি খায় । সেখানে আর কোন গরীব নেই । সরকার এতো এতো উন্নয়ন করেছে যে আর কেউ আসলে গরীব নেই আর। কারো কোন অভাব নেই ।
সবাই পর্যাপ্ত পরিমান আয় করছে । নিজেদের চাহিদা পূরণ করতে পারছে । সরকার এতো এতো উন্নয়ন করেছে যে কারো আর কোন অভাব নেই । এই তো কদিন আগে জিনিস পত্রের দাম বৃদ্ধি নিয়ে একটা পোস্টে আমাদের ব্লগেরই একজন মন্তব্য করলো যে সুলতান ডাইনে মানুষ লাইণ ধরে খাবার খাচ্ছে । এতো দামী রেস্টুরেন্টে যেহেতু মানুষ লাইন ধরে খাবার খাচ্ছে এর অর্থ হচ্ছে সবার কাছে অনেক অনেক টাকা আছে । কারো অভাব নেই । এই থেকেই বোঝা যায় সবার কাছে অনেক অনেক টাকা রয়েছে । ইলিয়ানের পাঞ্জাবি কেনার জন্য মানুষ লাইণ ধরে দাড়িয়ে রয়েছে তার মানে দেশের মানুষের কাছে রয়েছে প্রচুর টাকা ।
এই তো কদিন আগে ভাত ডালের সংবাদ ছাপার কারণে প্রথম আলোর বিরুদ্ধে মামলা হল । ওটা একটা মিথ্যা কথা ছিল । মানুষের নাকি ভাত ডাল কেনার ক্ষমতা নেই এটা কোন কথা । আমি তো বলি একেবারে সঠিক হয়েছে । দেশের অর্থনীতি একটা শক্তিশালী পর্যায়ে রয়েছে আর প্রথমআলো একটা মিথ্যা প্রপাগান্ডা চালাচ্ছে মানুষের নাকি ডাল ভাত কেনার ক্ষমতা নেই । আমি তো বলি ওদের লাইসেন্স আইজ মানে এক্ষণ বাতিল করা উচিৎ । এতো বড় সাহস বেটাদের !

তাহলে প্রশ্ন হচ্ছে বিদ্যানন্দ তাহলে এতো দিন ধরে কাদের খাওয়াচ্ছে ?
এই মজিদ চাচা বারবার ঘুরে ফিরে আসতেছে তাদের পোস্টে, একবার সে গরুর মাংস খেতে চাচ্ছে, একবার পোলাও একবার মুরগির মাংস খেতে চাচ্ছে, এই মজিদ চাচা আসলে কোন মজিদ? এই মজিদ চাচা কি আমাদের দেশের ?
কিন্তু আমাদের দেশের মানুষের তো অভাব নেই । এটা তো আর আমার কথা না । সরকারের কথা। আর আমাদের সরকার তো কখনই মিথ্যা কথা বলতে পারে না । এটা বলা একেবারে অসম্ভব ।
এই যেমন গত পরশু দিন সরকার থেকে জানালো হল যে ৫৩ বছরের ভেতরে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদন হয়েছে । পনের হাজার মেগাওয়াটের উপরে । কিন্তু একই দিনে ৫ ঘন্টা লোডশেডিং আমার এখানে । কিন্তু সরকার তো আসলে মিথ্যা বলতে পারে না । পরে আমারই মনে হল আমি হয়তো লোডশেডিং স্বপ্ন দেখেছি । বাস্তবে আসলে লোডশেডিং হয় নি ।

একই ভাবে সরকার বারবার বলছে দেশের মানুষ মানুষ খেয়ে পড়ে পরে ভাল আছে তাহলে বিদ্যানন্দ যে তাদের মানুষের খাওয়ানোর কথা বলছে সেটা তো মিলতেছে না । সরকার বলতে সবার কাছে ভাত কাপর রয়েছে আবার বিদ্যানন্দ বলতে তারা না খাওয়া মানুষকে এক টাকা দিয়ে খাওয়াচ্ছে । সরকার আর বিদ্যানন্দ দুই পক্ষের বক্তব্য তো বিপরীত । আমি তো সব সময় সরকারের কথাই বিশ্বাস করবো । তাহলে সেই হিসাবে বিদ্যানন্দকে বিশ্বাস আমি করবো না ।

তাই আমি চাই আওয়ামী উন্নয়নের আমলে বিদ্যানন্দ কাদের কাদের খাওয়াচ্ছে সেটা খতিয়ে দেখা হোক । এটা দেশের ভাব মূর্তি রেপুটেশনের একটা ব্যাপার । এর একটা বিহিত অবশ্যই করতে হবে ।

বিটিভির বিজ্ঞাপন

মন্তব্য ২৮ টি রেটিং +৭/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ১৯ শে এপ্রিল, ২০২৩ দুপুর ২:৫৫

নতুন বলেছেন: তাই আমি চাই আওয়ামী উন্নয়নের আমলে বিদ্যানন্দ কাদের কাদের খাওয়াচ্ছে সেটা খতিয়ে দেখা হোক । এটা দেশের ভাব মূর্তি রেপুটেশনের একটা ব্যাপার । এর একটা বিহিত অবশ্যই করতে হবে ।

এটার উত্তর আমাদের হাসান কালবৈশাখী ভাই দিতে পারবেন.... B-)

১৯ শে এপ্রিল, ২০২৩ দুপুর ২:৫৭

অপু তানভীর বলেছেন: আমাদের হাসান ভাই তো আমাকে বলেছিলেন যে সুলতান ডাইনসে লাইন ধরে মানুষ কাচ্চি খাচ্ছে তার মানে মানুষের টাকার কোন অভাব নেই । দেশের মানুষের কাছে টাকা আছে ।
হাসান ভাই এখনও কেন বিদ্যানন্দের বিরুদ্ধে পোস্ট লিখেন নাই সেইটাই তো বুঝতে পারছি না । :D

২| ১৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৩:২৩

আমি সাজিদ বলেছেন: ইউরোপে থাকেন এমন এক আওয়ামী অনলাইন একটিভিস্টের পোস্ট মাঝে মাঝে পড়া হয়। উনি বা তারা -

১) দ্রব্যমূল্যের দাম সব জায়গায় বেশী, এটি জানিয়ে ঘুরে ফিরে বাকি সবাইকে বলেন, বাংলাদেশেই অনেক ভালো আছেন।
(দেশ-ভেদে অন্য নাগরিক সুবিধা (যেমন শিক্ষা বা চিকিৎসা, বাসস্থান) এবং টাকা বনাম অন্যান্য মুদ্রার মান এইগুলো এনারা বলেন না)।
২) একজন তো তরমুজের লাইভ ভিডিও করে জানায়, বাংলাদেশে তরমুজ ফেলে দেয়, বাইরে তরমুজের দাম বেশী। মুদ্রার মানের কথা কিন্তু বলে না।
৩) ইদানীং ফেসবুকে স্ট্যাটাস লিখে দেশের বাইরের সবজি বাজারের দাম জানিয়ে বুঝায়, বাংলাদেশী টাকায় বাইরে সবজির দাম অনেক বেশী।

ইলিয়ানের পাঞ্জাবী নিয়ে এদের অনেকেই বলেছেন-
ইলিয়ানের পাঞ্জাবীর দাম বেশী কিন্তু তুমি কিনতে যাও কেন ? নিজের আয় বুঝে ব্যয় না করে বিপদে পড়ো কেন ? ( বিষয়টা লজিক্যালি ঠিক যদিও) কিন্তু সব বিষয়ে সরকার, রাজনীতি, উন্নয়ন, বিরোধীদল, সরকার বিরোধী এসব টেনে এনে ব্যাখ্যা দেওয়াটা একটু দৃষ্টিকটু দেখায়।

এখন, এই পোস্টে আপনি ছাই দিয়ে একেবারে জায়গা মতো ধরেছেন। গরীব না থাকলে বিদ্যানন্দ কাকে খাওয়াচ্ছে ? কাকে দান করছে ? বিদ্যানন্দ তাহলে বাইরে থেকে এলিয়েন ধরে এনে অসহায় সাজিয়ে বাংলাদেশে খিচুড়ি খাওয়াচ্ছে ? চাল ডাল দিচ্ছে ? চিকিৎসা করাচ্ছে ? যদি তাই করায়, প্রথম আলোর রিপোর্টের মতো এটাও কি উন্নয়ন ও দেশ বিরোধী সংঘটন নয় ?

একেবারে !

২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:৩৯

অপু তানভীর বলেছেন: দেশের মানুষ আসলে কেমন আছে সব থেকে ভাল জানে আমাদের আওয়ামী ভাইয়ারা । তবে যে আওয়ামী ভাইয়ারা বিদেশে থাকে তারা আরও বেশি জানে । দেশের মানুষ কত সুখে আছে কত খাওয়া দাওয়া করে তার সমস্ত রিপোর্ট কেবল তাদের কাছেই আছে ।

আমাদের উন্নয়নের রিপোর্ট তারা সব থেকে ভাল দিতে পারে ।

৩| ১৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৪৬

ভুয়া মফিজ বলেছেন: এরপর আবার জিজ্ঞেস কইরেন না জাকাতের লুংগি, শাড়ি নিতে কারা যায়!!! এমন দুস্টামি করলে কিন্তু মাইন্ড করমু!!!! X(

২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:৪০

অপু তানভীর বলেছেন: আপনার ব্রিটেনে যদি কেউ থাকে তো জানায়েন । আমাদের দেশে এই সব নেওয়ানের লোকজন নাই । খোজ খবর নিয়া কইয়েন প্লেনে করা পাঠায়া দিমু !

৪| ১৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:১৬

জটিল ভাই বলেছেন:
আমাদের উন্নয়নের ধারা অব্যহত আছে। আপনি বা ভূম ভাই যা বলছেন সেসব আমরা হাজার বছরের ঐতিহ্য হিসেবে পালন করি। বাস্তবতা হচ্ছে-

২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:৪১

অপু তানভীর বলেছেন: এ সবই উন্নয়নের ফল । সোনার জিপালি । সব স্টক আউট !

কিন্তু সেই একই প্রশ্ন যে বিদ্যানন্দ তাইলে কাদের খাওয়াইলো ! কই সেই গরীব !

৫| ১৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৫৬

তানভির জুমার বলেছেন: বিদ্যানন্দ তো মানুষকে খাওয়ায় নাই। মানুষ কে খাওয়ানোর নাম করে টাকা তুলে নিজেদের পকেট ভারী করেছে আর মানুষের সাথে প্রতারণা করেছে। আজকে কিশোরগঞ্জের স্থানীয় বিবর্তন ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংঘঠনের সাথে কভিডের সময় বিদ্যানন্দ কিভাবে দরিদ্র মানুষের তালিকা নিয়ে প্রতারণা করেছে এটা নিয়ে তারা পোস্ট দিয়েছে। পাঠানো হচ্ছে বিবর্তন ফাউন্ডেশের নামে কিশোরগঞ্জের ৫ ট্রাক খাদ্যের ছবি দিয়ে ফেইসবুকে পোস্ট দেয়। । যোগাযোগ করলে পরে খাদ্য তো পাঠায়নি ফেইসবুকের পো্স্টও ডিলেট করে দেয়।

এটা প্রমাণ সহ বিবর্তন ফাউন্ডেশনের ফেইসবুক পোস্ট লিংক,

২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:৪২

অপু তানভীর বলেছেন: আরও একটু ভেবে চিন্তে পোস্ট পড়ে তারপর মন্তব্য করতে হবে !

৬| ১৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:১৪

হাসান কালবৈশাখী বলেছেন:

দেশে দারিদ্র খুধা উল্লেখযোগ্য পরিমাণ কমেছে সত্য।
তবে ১০০% দারিদ্র মুক্ত হয়েছে এমন দাবি কেউ করছে না। পৃথিবীর সব উন্নত দেশেই সমাজের ছোট একটি অংশ চরম দারিদ্রতা ও খাদ্য কষ্টে ভুগে।

প্রথম আলো বলতে চেয়েছে - স্বাধীনতা দিয়া কি করুম, স্বাধীনতার আগে খাইতে পারতাম এখন খাইতে পারিনা। বিএনপির জামাতের দাবি সঠিক।
পাকিস্তান আমলেই ভাল ছিলাম।



আমি যুক্তি দিয়েছি দেশে দারিদ্রতা কমেছে।

দেশে শতভাগ বিদ্যুৎ পৌঁছেছে, প্রায় সব গ্রামবাসী বিদ্যুৎ সংযোগ নিয়েছে। বিদ্যুতের বিল নিয়মিত দিচ্ছে।
বিদ্যুৎ সংযোগ নেওয়া এত সস্তা না, খরচ আছে। দরিদ্র গ্রামবাসী আগের চেয়ে কিছুটা সচ্ছল হয়েছে সক্ষমতা বেড়েছে বলেই বিদ্যুৎ সংযোগ নিতে সক্ষম হয়েছে। ডেফিনেটলি দারিদ্রতা কমেছে। তর্ক করে লাভ হবে না।

আর দেশে মাছ মাংস উৎপাদন বেড়েছে এটা তো আর মিথ্যা না। স্বাধীনতার পর থেকেই মাংস উৎপাদন বাড়ছে। তবে গত ১৫ বছরে সবচেয়ে বেশি বেড়েছে। বাংলাদেশ একটি ছোট দেশ হওয়া সত্ত্বেও মাছ উৎপাদনে বাংলাদেশ সমগ্র পৃথিবীতে দ্বিতীয়।
এটা জাতিসংঘ এফএও বলেছে।

অধিক উৎপাদন সত্ত্বেও বাংলাদেশ থেকে মাছ মাংস এক্সপোর্ট হয় না। এই বিপুল পরিমাণ বাড়তি মাছ মাংস নিশ্চয়ই বাংলাদেশের কেউ না কেউ মানুষই খাচ্ছে। অবশ্যই বেশি সংখ্যক মানুষ মাছ মাংস খাচ্ছে। বা পারহেড বেশি পরিমাণ মাছ মাংস খাচ্ছে।

অথচ প্রথম আলো বলে যাচ্ছে ব্যর্থ। স্বাধীনতা দিয়ে কি করুম স্বাধীনতা ব্যর্থ। পাকিস্তান আমলে কত্ত মাছ মাংস খাইতে পাত্তাম।
আমি সেটারই প্রতিবাদ করেছিলাম।









২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:৪৪

অপু তানভীর বলেছেন: আমরাও তাই বলি । প্রতিবাদ অবশ্যই হওয়া উচিৎ । আমাদের মাননীয় প্রধানমন্ত্রীও তো বলেছেন যে প্রথম আলো আওয়ামীলীগের শত্রু । আর যারা আওয়ামীলীগের শত্রু তারাই হচ্ছে দেশের শত্রু । এদের বিরুদ্ধে শক্ত প্রতিবাদ করতে হবে ।
বিদ্যানন্দের বিরুদ্ধেও শক্ত প্রতিবাদ করতে হবে । এরা উন্নত দেশের ভাব মূর্তি ক্ষুন্ন করতেছে ।

৭| ১৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:৫১

সুদীপ কুমার বলেছেন: কালবৈশাখীর মন্তব্য ভাল লাগছে।

২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:৪৪

অপু তানভীর বলেছেন: ভাল কথা তো ভাল লাগবেই ।

৮| ১৯ শে এপ্রিল, ২০২৩ রাত ৮:২৩

অপ্‌সরা বলেছেন: হা হা বিজ্ঞাপন দেখে আমি হাসতে হাসতে শেষ!!

২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:৪৪

অপু তানভীর বলেছেন: সুন্দর না বিজ্ঞাপন টা ! :D

৯| ১৯ শে এপ্রিল, ২০২৩ রাত ৮:৪৪

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: দাদাদের প্রডাকশন। যতোদিন আওয়ামিলীগ ক্ষেমতায় ততোদিন বিনোদন উন্নয়ন। তারপরেই সব নাই হয়ে যাবে। কিছু সুবিধা ভোগী লেহনকারী ইতিমধ্যে চোরের পক্ষে সাক্ষি দেওয়া শুরু করেছে।

২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:৪৫

অপু তানভীর বলেছেন: আওয়ামীলীগ মানেই উন্নয়ন । এই কথার তো কোন বিকল্প নেই ।

১০| ১৯ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:২৭

মরুভূমির জলদস্যু বলেছেন:



- হায় বিদ্যানন্দ, কি আনন্দ কি আনন্দ!!

২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:৪৬

অপু তানভীর বলেছেন: এদের বিরুদ্ধে শক্ত প্রতিবাদ করতে হবে । এরা দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতেছে !

১১| ২০ শে এপ্রিল, ২০২৩ সকাল ৯:১০

কিরকুট বলেছেন: আপনি তো চিন্তায় ফেলে দিলেন। যাকাতের লুংগী শাড়ি তাহলে কারা নেয়?

২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:৪৬

অপু তানভীর বলেছেন: এসব সুষ্ঠ তদন্ত করে বের করতে হবে । কারা সেই গরীব ! কারা ?

১২| ২০ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৩৩

ঢাবিয়ান বলেছেন: মনে হয় আম্রিকার হোমলেসদের। শুনলাম সেখানে দারিদ্র খুব বেশী বেশি বেড়ে গেছে ।

২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:৪৭

অপু তানভীর বলেছেন: এটা অসম্ভব না । হতেই পারে । সব দেশে তো আর আমাদের সরকার নেই ক্ষমতায় !

১৩| ২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১১:০৬

নিমো বলেছেন: আওয়ামী বিরোধীদের খাইয়েছে। তারা ক্ষমতায় না থেকে রীতিমতো শুকিয়ে মরছে। অথচ নিমকহারামরা ধান্দানন্দদের কিনা ব্লগে বা্ঁশ দিচ্ছে। আফসোস।

২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১১:১৪

অপু তানভীর বলেছেন: এই জন্য আওয়ামীলগের আরো দ্রুত পদক্ষেপ নেওয়া উচিৎ । বিদ্যানন্দর কত বড় সাহস তাদের আমলে এই সব কাজা কর্ম করে ! দেশের ভাব মূর্তির ব্যাপার !

১৪| ২৪ শে এপ্রিল, ২০২৩ সকাল ১১:৩৮

খাঁজা বাবা বলেছেন: খুবই লজিক্যাল পোষ্ট

২৬ শে এপ্রিল, ২০২৩ রাত ১:৩৮

অপু তানভীর বলেছেন: এই প্রশ্নের জবাব খুজে বের করতে হবে আমাদের ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.