নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আমিই হচ্ছি আসল মাস্টারমাইন্ড :D

৩১ শে আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৭:৪২



অনেকেই দেখি অনেক রকম কথা বলছেন, কিন্তু আসল কথা আসলে কেউ জানেন না। এই জুলাই বিপ্লবের আসল মাস্টারমাইন্ড আসলে আমি। আমিই সব গোপনে শুরু করেছিলাম সেই যখন থেকে আওয়ামীলীগ ক্ষমতায় এসেছিল, ঠিক সেই সময় থেকেই। আমি আগে থেকেই জানতাম যে আওয়ামীলীগ ক্ষমতায় এসেই প্রথমে বিডিআর বিদ্রোহে করে সেনা অফিসারদের মেরে ফেলবে। তারপর তারা তের সালের হুজুরদের উপরে চড়াও হবে। ভোট চুরি করবে, তারপর এভাবে দেশের অর্থনীতির বারোটা বাজাবে, অর্থ পাচার করবে তারপর এভাবে মানুষ মেরে ফেলবে । আসলে এই সবই আমি আগে থেকেই টের পেয়েছিলাম। সেই মোতাবেগই আমি প্লান করি। ধীরে ধীরে আগাই। সব বিরোধীদলদের সাথে নিই। তারপর আমেরিকা চীন জাপান ফ্রান্স রাশিয়া সবাইকে সাথে নিয়ে এগিয়ে যাই । তারপর সিআইএ, এফবিআই, কেজিবি, মোসাদ আইএসআই এর সাথে আমার হাজার হাজার মিটিং হয়। তারপর আমরা মাঠে নামি এবং শেখ হাসিনাকে দেশ ছেড়ে পালাতে বাধ্য করি। আমিই আসলে এই বিপ্লবের মাস্টার মাইন্ড !

গাজাখুড়ি মনে হচ্ছে না?

এই গাজাখুড়ি দুই দিন ধরে ফেসবুকে চালু হয়েছে। এখন দেখি এই ব্লগেও এসে হাজির হয়েছে।

এখন বিপ্লব বা গন-অভ্যুত্থান শেষ হওয়ার পর আরও কত থিউরি যে আমাদের সামনে চলে আসবে তার কোন ঠিক নেই। গন-অভ্যুত্থান শেষে এমন ক্রেডিট দেওয়ার-নেওয়ার খেলা শুরু হওয়াটা স্বাভাবিক। কিন্তু মানুষ একটা সহজ ব্যাপার ভুলে যায় যে প্লান করে শুধু চোরাগুপ্তা হামলা করা যায়, সরকার প্রধানকে মেরেও ফেলা যায় কিন্তু প্লান করে কোন ভাবেই একটা গন-অভ্যুত্থান ঘটনা সম্ভব না। হ্যা এটা অবশ্য ঠিক গন-অভ্যুত্থান শুরু হওয়াটা কেউঁ প্লান করতেই পারে। কিন্তু সেটা যে সফল হবে সেটা নিশ্চিত ভাবে কেউ বলতে পারে না। পারা সম্ভব না । একটা গন-অভ্যুত্থান সফল হতে হলে দেশের সর্বস্তরের মানুষকে এক সাথে মাঠে নামতে হয়।

এই গন-অভ্যুত্থান ঘটার পেছনে অনেক কয়টি ফ্যাক্টর এক সাথে কাজে দিয়েছে। শেখ হাসিনার দুঃশাসন, অতি আত্মবিশ্বাস এবং একগুয়েমীর তার ভেতরে অন্যতম। সেই সাথে যোগ হয়েছে মানুষের এতোদিনের জমে থাকা ক্ষোভ। এই সবের সংযোগ স্থলে বলা যায় আগ্নেওগিরি তৈরি হয়েছি সেটার বিস্ফোরণ ঘটেছে নিরীহ ছাত্রদের উপরে শেখ হাসিনার পুলিশ যখন গুলি চালিয়েছে তখন। সেটাই শুরু। জাস্ট একবার ভাবুন যে এই আন্দোলনে একজন মানুষই পুলিশের গুলিতে মারা যায় নি । আবু সাইদকে প্রকাশ্যে গুলি করা হয় নি। ১৭/১৮ তারিখে যে নিরস্ত্র ছাত্রগুলোকে মেরে ফেলা হল গুলি করে সেই রকম কোন ঘটনা ঘটে নি। আপনার কি মনে হয় যে তাহলে গন-অভ্যুত্থানহত? শেখ হাসিনার পতন হত?

গন-অভ্যুত্থান একটা স্বতঃস্ফুর্ত ঘটনা । এখানে একের পর একটা ঘটনা ঘটতেই থাকে। এবং কারো বাপের সাধ্য নেই যে এই ঘটনাগুলোকে প্লান করে একের পর এই ঘটনা গুলো ঘটানো। একাত্তরের কথাই যদি ধরি, পাকি আর্মি যদি প্রথমে ১৯ তারিখে হামলা এবং পরে ২৫ তারিখ নিরস্ত্র বাঙালির উপরে গনহত্যা না করত তাইল শেখ মুজিব কেবল হরতালই দিত আর কিছুই করত না।

গত ১০ বছর ধরে জামাত কিংবা বিএনপি তো কম চেষ্টা করে নি। কিছু ছিড়তে পেরেছিল আওয়ামীলীগের? না আমি মোটেই বলছি না যে এই গন-অভ্যুত্থানে তাদের অবদান নেই। আছে। এই গন-অভ্যুত্থানে সবার অবদান রয়েছে। এটাই তো গন-অভ্যুত্থানের প্রধান বৈশিষ্ট্য। এখানে সবাই সামনে এগিয়ে আসে। একজোট হয়। এরশাদকেও এমন ভাবেই সরানো হয়েছিল । এখানেও সবাই সব কিছু ভুলে গিয়ে, তাদের প্রধান এবং একমাত্র লক্ষ্য ঠিক করেছে, যে কোন মূল্য শেখ হাসিনার পতন ঘটাতে হবে। এটাই সব থেকে বড় মাস্টার মাউন্ড । শেখ হাসিনার পতন।

একটু আগে দেখি এক বলদে আবার এই গন-অভ্যুত্থানের পেছনে আইএসআইয়ের হাত খুজে বের করেছে। এক্সপায়ার্ড বয়সে নিয়মিত গাজা খাওয়ার ফলেই আসলে এই টাইপের চিন্তা ভাবনা মানুষের মনে আসে। অবশ্য খেয়ে দেয়ে যেখানে কোন কাজ কর্ম নেই সেখানে এমন চিন্তা আসাটা অস্বাভাবিক না।

আওয়ামী ফ্যাসিস্ট সরকার যেভাবে এদেশের উপরে আসন গেড়ে বসেছিল তাকে হটানো কোন একক গ্রুপের পক্ষে সম্ভব ছিল না। কেবল মাত্র সকলের সম্মিলিত চেষ্টাতেই এই পতন সম্ভব হয়েছে। এই কথাটা আমরা যেন ভুলে না যাই।



pic source




মন্তব্য ৩৪ টি রেটিং +৬/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ৩১ শে আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৭:৫৮

ভুয়া মফিজ বলেছেন: ভালো কইছেন। ব্লগার তপনের পোষ্টে আমি সংক্ষেপে আপনের কথাগুলিই কইছি। :)

একটু আগে দেখি এক বলদে আবার এই গন-অভ্যুত্থানের পেছনে আইএসআইয়ের হাত খুজে বের করেছে। এক্সাপায়ার্ড বয়সে নিয়মিত গাজা খাওয়ার ফলেই আসলে এই টাইপের চিন্তা ভাবনা মানুষের মনে আসে। সমস্যা হইলো খালি বয়স না, সেবন করা গাজাও এক্সাপায়ার্ড!!!!! :-B

তবে সেইখানে অনেক গেয়ানীদের ভীড় লক্ষ্য করা যাচ্ছে। ;)

৩১ শে আগস্ট, ২০২৪ রাত ৯:১১

অপু তানভীর বলেছেন: এক্সপায়ার্ড গাজা খাইলে তো ঠিকঠাক মত কাজ করবে না । বলা যায় অতি উন্নতমানের গাজা ছাড়া কারো মাথা থেকে এই টাইপের চিন্তা ভাবনা আসতে পারে না । তার সাথের গুলাও তো তার থেকে আরও বড় মাপের বলদ ।

২| ৩১ শে আগস্ট, ২০২৪ রাত ৮:১০

জুন বলেছেন: পুরোপুরি সহমত অপু তানভীর। মনের কথা বলেছেন। এখানে একক কোন ফ্যাক্টর ছিল না বা নেই।
@ ভুয়া,এক্সপায়ার্ড গাজা খাইলে কি মানুষ ভুলভাল বকে? সুনীতা উইলিয়ামস আট দিনের জন্য মহাশূন্যে যাইয়া ৮ মাস ধরে আটকায় আছে, ট্রাম্প পয়লা বিতর্কে জিতে ল্যান্ডস্লাইড ভিক্টোরির আশা করে এখন কমলার সাথে হাড্ডাহাড্ডি লড়াই করবে আসছে নমেম্ভরে। এই সব নিয়ে একটা অক্ষরও লিখতে দেখিনা। ব্লগে ঢুকলেই দেখা যায় উহার ভাষায় এই দেশের গার্বেজ রাজনীতি নিয়ে সামুর পাতাকেও গার্বেজে পরিনত করে ফেলা। আফসোস সারাজীবন আম্রিকা থাইকাও আম্রিকান হইতে পারে না মানুষ :(

৩১ শে আগস্ট, ২০২৪ রাত ৯:১২

অপু তানভীর বলেছেন: এই সহজ কথাটা বেশি জ্ঞানীদের মাথায় ঢোকে না । যে কেউ যা একটা ফেসবুক ইউটিউবে ছেড়ে দিল নিজের মাথা দিয়ে বিন্দু মাত্র চিন্তা না করে সেটাই প্রচার করাতো কোন বুদ্ধিমানের কাজ হতে পারে না ।

৩| ৩১ শে আগস্ট, ২০২৪ রাত ৮:৩৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই গণঅভ্যুত্থানে কারও একার কৃতিত্ব নেই। তবে ছাত্ররা সবচেয়ে বেশী ক্রেডিট পাওয়ার যোগ্য। বহু ছাত্র নিহত হওয়ার পরে সাধারণ জনগণ এবং রাজনৈতিক দলগুলি রাস্তায় নামে। তার আগে কেউ সাহস করে নামেনি।

৩১ শে আগস্ট, ২০২৪ রাত ৯:১৪

অপু তানভীর বলেছেন: অবশ্যই কারো একার না । কারো কম কারো বেশি এবং সকলেরটাই গুরুত্বপূর্ণ । কোন গনঅভ্যুত্থানকে একক ভাবে কেউ নিয়ন্ত্রন বা পরিচালিত করতে পারে না। এটা সম্ভবও না।

৪| ৩১ শে আগস্ট, ২০২৪ রাত ৯:২৮

মিরোরডডল বলেছেন:





তানভীর সেই ব্লগারদের ইন্টারভিউ সিরিজ কি শেষ?


০১ লা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১০:১৯

অপু তানভীর বলেছেন: না। ইন্টারভিউ সিরিজ শেষ না। তিনজনের ইন্টারভিউ নেওয়া আছে। এই রাজনৈতিক পরিস্থিতির কারণে মানসিক ভাবে খুব অস্থির ছিলাম। কোন কিছুই আসলে ঠিক মত হয় নি। তবে খুব জলদিই আবার ইন্টারভিউ পোস্ট করা হবে । গতমাসেরটা পুষিয়ে দিতে এই মাসে দুইটা পোস্ট করব আশা করছি।

৫| ৩১ শে আগস্ট, ২০২৪ রাত ৯:৫৪

ডার্ক ম্যান বলেছেন: এই ছাত্র-জনতা-সেনা অভ্যুত্থানে সকল শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণ ছিলো। সিআইএ'র পরিকল্পনাই এটা হয়েছে।
এখন কথা হল, শুধু পরিকল্পনা তো সবকিছু নয়। সাধারণ মানুষ তো নামতে হবে। সাধারণ মানুষ অবশ্যই নেমেছে যখন পুলিশের গুলিতে মানুষ মরা শুরু হল।
শেখ হাসিনা সরকারের ভুলের মাত্রা ছাড়িয়ে গিয়েছিল। ৫ তারিখে সকালেও আমাকে একজন জানিয়েছিলেন সরকারের পতন হচ্ছে না।
আমাদের রাজনৈতিক দলগুলো বিভিন্ন এজেন্সিকে দায়ী করে তাদের পতনের জন্য। আমার কথা হল, এত বছরেও তারা নিজস্ব কোন সংস্থা গড়ে তুলতে পারলো না। সরকারি এজেন্সির উপর নির্ভর করে।
একটা কথা চিন্তা করুন সাধারণ ছাত্র কিংবা জনগণ কখনো থানা পুড়াবে না। কারও বাড়ি ঘর পুড়াবে না। লুটপাট করবে না।

পরিকল্পনা অনুসারে থানা পুড়ানো হয়েছে। বঙ্গবন্ধুর বাড়ি, আওয়ামী লীগের অফিস জ্বালানো হয়েছে। খুন করা হয়েছে।

বিদেশি এজেন্সি সবসময় চাইবে অন্য দেশে তাদের অনুগত অরাজনৈতিক শক্তি ক্ষমতায় থাকুক। কিন্তু আমাদের রাজনৈতিক দল আর সেনাবাহিনী সেই ক্ষেত্র যদি প্রস্তুত করে দেয়, তাহলে বাইরের মানুষকে দোষ দিয়ে লাভ কিছু হবে না।

০১ লা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১০:২১

অপু তানভীর বলেছেন: সোনা মিয়া তো কইলো আইএসআই আপনি আবার বলেন সিআইএ !
বড় চিন্তার ব্যাপার !!

৬| ৩১ শে আগস্ট, ২০২৪ রাত ১০:৩৮

কামাল১৮ বলেছেন: প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী শুধু বলেছিলো ,এই গুলি পুলিশের গুলি না।সাথে সাথে বদলি।তদন্তে বেরিয়ে আসবে কার গুলিতে কে মারাগেছে।দুঃশাসন ছিলো এটা ঠিক আছে।কিন্ত প্রশ্ন হলো সুশাসনটা ছিলো কবে। স্বাধীনতীর পর থেকে দুসাশসনই চলছে।
আমরা সুধু স্বপ্ন দেখি।তারপর স্বপ্ন ভঙ্গের বেদনায় আহত হয়ে আবার স্বপ্ন দেখতে শুরু করি।

০১ লা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১০:২৫

অপু তানভীর বলেছেন: আপনে আবারও পোস্ট না পড়েই মন্তব্য করতেছেন? এটা সোনা মিয়ার পোস্ট না। পোস্টের বাইরে বেহুদা মন্তব্য করবেন না।

আপনার এই সুশীলপনা দেখে আমার বড় মজা লাগে ! আগেও দুঃশাসন ছিল সব সময়ই ছিল তাই হাসিনার দুঃশান আমাদের মেনে নেওয়া উচিৎ !

আপনি কোন স্বপ্ন দেখেন না । আপনার আসলে কোন কাজ কর্ম নেই ।

৭| ৩১ শে আগস্ট, ২০২৪ রাত ১১:১১

মিরোরডডল বলেছেন:





কামাল১৮ বলেছেন: দুঃশাসন ছিলো এটা ঠিক আছে।কিন্ত প্রশ্ন হলো সুশাসনটা ছিলো কবে। স্বাধীনতীর পর থেকে দুসাশসনই চলছে। আমরা সুধু স্বপ্ন দেখি।তারপর স্বপ্ন ভঙ্গের বেদনায় আহত হয়ে আবার স্বপ্ন দেখতে শুরু করি।

ভেরি ওয়েল সেইড কামাল।

০১ লা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১০:২৬

অপু তানভীর বলেছেন: আপনি সম্ভবত কামাল মিয়াকে এখনও ঠিকমত চিনতে পারেন না । তার মত ভন্ড এই সামুতে খুব কমই আছে।

৮| ০১ লা সেপ্টেম্বর, ২০২৪ রাত ৩:১৩

এক্সম্যান বলেছেন: ঐ গাজী পাজী মনে হয় ভারতের নাগরিক। উনি বলেছেন সাবেক প্রধানমন্ত্রী নাকি ২০১০/২০১১ সালের দিকে দেশের সেনাবাহিনীকে মোটামুটি আইএসআইমুক্ত করেছিলো। ২০১০/২০১১ তে কি হয়েছিল তা আমরা সবাই জানি।

০১ লা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১০:২৬

অপু তানভীর বলেছেন: ইদানীং গাজা সে খুব বেশি পরিমান খাচ্ছে বোঝা যাচ্ছে !

৯| ০১ লা সেপ্টেম্বর, ২০২৪ ভোর ৫:৩৭

আলামিন১০৪ বলেছেন: আমার অবদান কেউ দেখল না রে, কেউ চিনল না মোরে, আফসোস! :D

০১ লা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১০:২৬

অপু তানভীর বলেছেন: বড়ই আফসোসের কথা ! :D

১০| ০১ লা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১০:৪৮

জুল ভার্ন বলেছেন: ইশশিরে- আমরা ছিনবার পারিনাইক্কা!

০১ লা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১০:৫০

অপু তানভীর বলেছেন: এখন তো চিনতে পারলেন ! আর আশা করি ভুল হবে না। ;)

১১| ০১ লা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১১:০৫

করুণাধারা বলেছেন: কামাল১৮ বলেছেন: দুঃশাসন ছিলো এটা ঠিক আছে।কিন্ত প্রশ্ন হলো সুশাসনটা ছিলো কবে। স্বাধীনতীর পর থেকে দুসাশসনই চলছে। আমরা সুধু স্বপ্ন দেখি।তারপর স্বপ্ন ভঙ্গের বেদনায় আহত হয়ে আবার স্বপ্ন দেখতে শুরু করি।

আঠার লক্ষ কোটি টাকা ঋণ জাতির উপর চাপিয়ে দিয়ে, লুটপাট করে অর্থনীতি ধ্বংস করে দিয়ে, শিক্ষা ব্যবস্থা পুরো ধংস করে, অসংখ্য মানুষকে গুম করে, মানুষের ভোট দেয়ার অধিকার হরণ করে, পিলখানা হত্যাকাণ্ড সহ আরো অসংখ্য হত্যাকান্ড করে, ডিজিটাল নিরাপত্তা আইন করে মানুষকে শাস্তি দেবার মাধ্যমে বাক স্বাধীনতা হরণ সবশেষে ছাত্র জনতার আন্দোলনে হাজার মানুষ মেরে, মৃতদেহ পুড়িয়ে হত্যার প্রমাণ লোপাটের চেষ্টা করে, এবং সবশেষে সহযোগীদের বিপদের মুখে রেখে নিজে লেজ গুটিয়ে পালিয়ে গেলেন যে হাসিনা, তার সময়কালকে দুঃশাসন বলা হয়, ইতিহাসেও এটা দুঃশাসন বলেই চিহ্নিত থাকবে। অথচ আপনি এটাকে স্বাধীনতা পরবর্তী অন্য শাসনামলের সাথে এক কাতারে ফেলেছেন!!!! বোঝা গেল এই সমস্ত কর্মকান্ডের পরেও হাসিনা তেমন কোন অপরাধ করেনি বলেই মনে করেন আপনি, এবং আপনার সমমনারা!

শেইম অন YOU!!!

০১ লা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১১:২৪

অপু তানভীর বলেছেন: কামাল মিয়ার ভন্ডামি অনেকেই বুঝতে পারে না । সামুর বর্তমান সময়ের সব থেকে বড় ভন্ড হচ্ছে এই লোক !

১২| ০১ লা সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১:৪০

খাঁজা বাবা বলেছেন: ওই লোক কানা বাবা। এক দিকের চোখ অন্ধ, কিছুই দেখে না। এক দিকে পাকিস্থান অন্য চোখে কাউয়ালীগ।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ৯:১৯

অপু তানভীর বলেছেন: এবং সেই নিয়মিত গাজার সেবন চলে !

১৩| ০১ লা সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১:৪৩

সেলিম আনোয়ার বলেছেন: জনরোষই মাস্টারমাইন্ড ।

ছাত্রজনতার রোষানলে স্বৈরাচারের গদিতে আগুন জ্বলে
আমজনতা পাগলপারা স্বৈরাচার স্বদেশ ছাড়া্ ।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ৯:১৯

অপু তানভীর বলেছেন: অথচ এখন কত থিউরিই না চলে এসেছে সামনে !

১৪| ০১ লা সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১:৪৭

কিরকুট বলেছেন: নতুন চেয়ারের অর্ডার দেব ?

০৪ ঠা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ৯:২০

অপু তানভীর বলেছেন: একদম দেরি করবেন না

১৫| ০১ লা সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১:৫৫

জুন বলেছেন: আপনার মন্তব্যে অনেক লাইক করুনাধারা। আপনি সত্য কথা বলেছেন। তাদের মন্তব্য দেখে আমার ইদানীং সন্দেহ হয় যে তারা কি আমাদেরই লোক!!

০৪ ঠা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ৯:২০

অপু তানভীর বলেছেন: করুনাধানা কামাল মিয়াকে খুব ভাল ভাবেই চিন্তে পেরেছে । সবাই যত ভাল করে চিনতে পারবে ততই মঙ্গল ।

১৬| ০১ লা সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:১১

মিরোরডডল বলেছেন:





করুণাধারা বলেছেন: বোঝা গেল এই সমস্ত কর্মকান্ডের পরেও হাসিনা তেমন কোন অপরাধ করেনি বলেই মনে করেন আপনি, এবং আপনার সমমনারা!

ধারাপু, যেহেতু আমি কামালের মন্তব্যকে সাপোর্ট করেছি, তাই সমমনা শব্দটা আমার জন্যও এপ্লিকেবল।
তাই আমার কমেন্ট ক্ল্যারিফাই করি।

কামাল বলেছে হাসিনার সময় দুঃশাসন ছিলো, কিন্তু আমাদের দেশে সুশাসন কখনোই ছিলোনা।
সহমত।
অন্য সরকারের সময়ও সুশাসন ছিলো না, একথা বলা মানে এই না যে হাসিনা অপরাধ করেনি বা হাসিনার সময়ের অপকর্মকে জাস্টিফাই করা। ৫৩ বছরের বাংলাদেশের ইতিহাসে গত ১৬ বছর নিঃসন্দেহে মানুষ সবচেয়ে বেশি নিপীড়িত হয়েছে, যেটা তুমিও মন্তব্যে উল্লেখ করেছো। সেটাতেও সহমত।

যুদ্ধ পরবর্তী সময়ের ঘটনাও আমরা শুনেছি কিরকম অরাজকতা ছিলো।
ঐযে বললাম, তুলনামুলকভাবে হয়তো ভালো ছিলো কিন্তু কোন সরকারের সময়ই সত্যিকারের সুশাসন ছিলো না।
দুর্নীতি, চুরি, দলের পক্ষপাতিত্ব, সব দলেই ছিলো।
আইনের সঠিক অনুশাসন এদেশের মানুষ কখনোই পায়নি।
আমাদের দেশের মানুষগুলো, আসলেই দুঃখী।
একের পর এক স্বপ্ন দেখে আর স্বপ্ন ভঙ্গ হয়।

আশা করি, এবার নতুন কিছু ভালো কিছু হতে যাচ্ছে, যেটা অন্য সময়ের চেয়ে ব্যতিক্রম হবে।
সাধারণ মানুষ আমরা শুধু স্বপ্ন দেখতে পারি আর দেশের জন্য শুভকামনা জানাতে পারি।


১৭| ০১ লা সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:১৯

জটিল ভাই বলেছেন:
এখনতো ভেবে পাইনা যে, কে মাস্টারমাইন্ড নয়??? :P

০৪ ঠা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ৯:২১

অপু তানভীর বলেছেন: ঐ যে কইলাম, আমিই মাস্টার মাইন্ড !
মাইনা লন !

১৮| ০১ লা সেপ্টেম্বর, ২০২৪ রাত ১১:৪৪

করুণাধারা বলেছেন: @ মিরোরডডল, এতো ব্যাখ্যা দিয়েছ কেন!! তোমার পুরোপুরি অধিকার আছে নিজের পছন্দ বেছে নেবার, আমারও তাই...

হয়তো কিছু বলতে পারতাম তোমার ব্যাখ্যা নিয়ে, কিন্তু প্রতিদিন নতুন নতুন মৃত্যু খবর দেখতে দেখতে বিপর্যস্ত হয়ে গেছি। তাই আর কিছু বলতে পারছি না...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.