নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

pramanik99

আমার স্কুল জীবনের স্মৃতিগুলো বার বার মনে পড়ে। ফিরে যেতে ইচ্ছে করে সেই দিনগুলোতে।

প্রামানিক

শহীদুল ইসলাম প্রামানিক

প্রামানিক › বিস্তারিত পোস্টঃ

একটু আগে ভুমিকম্প হয়ে গেল

২৪ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:০৬


অফিসে বসে কম্পিউটারে কাজ করছি। হটাৎ ঝাকুনি লাগল। আমার পাশের কলিগকে ধমক দিলাম ধাক্কা দিচ্ছে মনে করে। বিনা কারণে তাকে ধমক দেয়ায় সে তো আমার উপর মহা গরম, তাকিয়ে দেখি সে আমার থেকে ১৪হাত ফাঁকের একটি টেবিলে বসে আছে। তাকে ধমক দিয়ে যেন আহাম্মক হলাম। পরে মনে মনে ভাবলাম ভুমিকম্প হলো নাকি? সেই অনুমান করে রুমের বাইরে গিয়ে দেখি সবাই দৌড়ে উপর তলা থেকে সিঁড়ি দিয়ে লাফিয়ে নিচে নামছে। হুড়োহুড়ি করে লাফিয়ে নিচে নামার যোগ্যতা না থাকায় রুমে বসে থাকাই নিরাপদ মনে করলাম। তাই নিচে না নেমে আবার রুমে গিয়ে চেয়ারে বসে পড়লাম।

তবে কথা হলো-- একই দিনে ইতালী এবং বাংলাদেশে ভুমিকম্প হলেও ইতালীর মত বড় ধরনের কোন কিছু না হওয়ায় আল্লাহর শোকরিয়া আদায় করি।

(ছবি ইন্টারনেট)

মন্তব্য ২ টি রেটিং +৩/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৪ শে আগস্ট, ২০১৬ রাত ১০:৪২

খায়রুল আহসান বলেছেন: আগে এরকম হলে হৈচৈ করে বাড়ীর সবাইকে নিয়ে ছয় তলার বাসা থেকে রাস্তায় নেমে আসতাম। ধীরে ধীরে অনুভূতিগুলো যেন ভোঁতা হয়ে আসছে। এখন মনে হয়, যা হবার তাতো হবেই। যেমন আজ গিন্নী বারবার বলেছিলেন, চলো তাড়াতাড়ি করে নীচে না নেমে ছাদে যাই। নাতনিটা ঘুমাচ্ছিল, তাকে তুলতে যাচ্ছিল। আমি বাধা দিলাম। একটু নির্বিকারই থাকলাম। সবকিছু থিতু হয়ে আসার পর ওযু করে আসরের নামায পড়তে দাঁড়ালাম।
যেদিন সত্য সত্যই বাঘ আসবে, সেদিন যেন আল্লাহ রাব্বুল আলামীন আমাদের সঠিক সিদ্ধান্ত নেয়ার তৌফিক দান করেন! জান ও মালের ক্ষয়ক্ষতি থেকে আমাদেরকে হেফাজত করেন!

২৫ শে আগস্ট, ২০১৬ রাত ১২:০২

প্রামানিক বলেছেন: দারুণ কথা বলেছেন বড় ভাই, যেদিন সত্যি সত্যিই বড় ধরনের ভুমিকম্প হবে সেদিন জানিনা কি দশা হবে। হয়তো দৌড় দেয়ার সময় থাকবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.