নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

....স্বপ্নগুলো মনের কোনে আকুপাকু করে অহরহ....

সুমন আহমদ

একটি নাটাইহীন ঘুড়ি, বৈঠাহীন নৌকা আমি, অথবা চাল চুলোহীন নিধিরাম সর্দার-ই বলা যায়। আমার যা আছে সেটাই যেন অন্যের, আমার নিজের বলে কিছুই নেই, এমন কি আমিও আমার না...

সুমন আহমদ › বিস্তারিত পোস্টঃ

সাকিব আল হাসান কর্তৃক দর্শক লাঞ্চিত! (প্রতিবাদী পোষ্ট)

২৮ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:৪৫



“সাকিব আল হাসান” বিশ্বসেরা অলরাউন্ডার! খ্যাতিমান একজন খেলোয়াড়, দেশ এবং দেশের বাইরে যথেষ্ট সুনাম কুড়িয়েছেন খেলার বদৌলতে। কিন্তু তিনি হয়তো ভুলে গেছেন একজন মানুষ খ্যাতি অর্জন করে তার চরিত্রের গুণে, তার আচরনে এবং কাজে। আজ তিনি খ্যাতিমান কারন তিনি ভালো ক্রিকেট খেলতে পারেন কিন্তু তিনি কি একজন ভালো মানুষ!?





২০শে ডিসেম্বর ২০১৩ইং তারিখে সিলেটে অনুষ্ঠিত বিজয় দিবস ক্রিকেট টুর্ণামেন্টে তিনি স্কুল পড়ুয়া ছাত্র যে কিনা সাকিব বলতে পাগল সেই পাগল ভক্তের কলার ধরার মত্যে অভদ্র আচরন করেছেন যা একজন মানুষ ভালো মানের খেলোয়াড় থেকে কখনই আশা করা যায় না। যে ভক্তকুলের জন্যই আজ সাকিব আল হাসান খ্যাতিমান হয়েছেন সেই রকম একজন ভক্তের সংগে এরকম আচরন! প্রশ্ন আসতে পারে হয়তো ভক্ত কোন অসধাচরন করেছেন সেই কারনে সাকিব রুদ্রমুর্তি রূপ ধারন করেছেন! প্রকৃত অর্থে খেলা শুরুর আগে অনুশীলন থেকে ড্রেসিং রুমে ফেরার পথে এই দর্শক সাকিবের কাছে অটোগ্রাফ চান।

অটোগ্রাফ দিতে অস্বীকৃতি জানালে সাকিবকে উদ্দেশ্য করে গ্যালারীর উপর থেকে কোন এক দর্শক কটূক্তি করেন কোন এক দর্শক। এতে ক্ষুব্ধ হয়ে সাকিব গ্যালারিতে গিয়ে এই দর্শকের কলার চেপে ধরেন। (আর এটাই স্বাভাবিক, সবাই যে বাহবা দেবে তার কোন মানে নাই)। যখন তিনি ভুল বুঝতে পারেন তখনও ইচ্ছে করলে তিনি স্যরি বলতে পারতেন কিন্তু তিনি কেন স্যরি বলবেন? তিনি তো সাকিব আল হাসান বিশ্ব অলরাউন্ডার, খ্যাতিমান খেলোয়াড়, অগনিত ভক্তকূল। সাকিবের মতো সিলেটের দর্শক বেয়াদব নয় তা এই দর্শক প্রমান করে গেলো কেননা সাকিবের মতো উগ্র বেয়াদব হলে সাথে সাথে সাকিবের কলার ধরতে একটুও পিছপা হতো হনা।



এমন আচরনের পরও তিনি বলছেন এটা নাকি মিডিয়ার বানানো। তবে ছবিটাও কি এডিট করা? হাজার হাজার দর্শক কি মিথ্যে বলছে? তিনি একাই সত্যবাদী তিনি সাকিব আল হাসান! কিন্তু সিলেটবাসী সাকিব কে প্রত্যখান করবে যতক্ষন না তিনি সিলেট তথা যে ভক্তের কলার চেপে ধরেছিলেন তার কাছে ক্ষমা না চাইছেন ততদিন সিলেটবাসী সাকিবকে ক্ষমা করবে না, হয়তো পর্যায়ক্রমে সবস্ত দেশ সাকিবকে ঘৃণা করবে এহেন অপরাধের জন্য।



মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মুমিনুল হক, রুবেল আহমদ সহ প্রায় সব খেলোয়াড়ই সিলেটের দর্শকের সুনাম করেছেন, ষ্টেডিয়ামের সুনাম করেছেন, শহরের সুনাম করেছেন। একটি সাধারন টুর্ণামেন্টে দর্শক যে এভাবে হুমড়ি খেয়ে পড়বে তা তারা কল্পনাই করতে পারেননি। ষ্টেডিয়ামের প্রায় ১৫ হাজার আসন কানায় কানায় পূর্ণ ছিলো বাইরে তখনো হাজারো দর্শকের আনাগোনা কারন টিকেট নেই। আর এই দৃশ্য প্রতিদিনের খেলায়ই। মুশফিকুর রহিম বলেন সাধারন একটি লিগের ম্যাচে যদি এতো দর্শক হয় তবে আর্ন্তজাতিক ম্যাচে তো সিলেট ষ্টেডিয়ামে জায়গা দেওয়া কঠিন হবে। খেলা পাগল সিলেটবাসী যদি সাকিবের মতো খেলোয়াড়ের কাছে অপদস্ত হতে হয় তবে হয়তো এমন দিন আসবে সাকিবরা সিলেটে খেলবেন আর দর্শক হিসাবে একটা কাক ও ষ্টেডিয়ামের ভেতর তো দূরে থাক ল্যাম্পপোষ্টেও থাকবে না।



একযুগে প্রকাশিত :

চৌকিদেখী

prothom-aloblog.com

http://www.amarblog.com

http://www.somewhereinblog.com

banglashahitto.blogspot.com

projonmoblog.com

মন্তব্য ১৮ টি রেটিং +০/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ২৮ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:৫৬

মোঃ আনারুল ইসলাম বলেছেন: সুমন আহমদ বিয়া করেছেন।

২৯ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৩

সুমন আহমদ বলেছেন: বয়স কম

২| ২৮ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:০২

এন ইউ এমিল বলেছেন: সাকিবের যে সমস্যা আছে এ আর নতুন কি?

২৯ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৪

সুমন আহমদ বলেছেন: নতুন না ঠিকই তবে এরা কেন শাস্তীর সম্মুখীন হয় না?

৩| ২৮ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:১৫

সাদাকালোরঙিন বলেছেন: ধরেন শচীনের কাছে অটোগ্রাফ চাইলেন, শচীন আপনাকে অটোগ্রাফ দিল না। আপনি কি শচীনকে গালি দিবেন ?

অটোগ্রাফ আপনার অধিকার না, প্রিভিলেজ। কোন খেলোয়াড় কাকে কখন অটোগ্রাফ দেবে এটা একান্তই তার নিজের ব্যাপার। তাই কোনো মতেই দর্শকের ব্যবহারকে মেনে নেয়া যায় না।

সাকিব দেখা যায় সবাইকেই উপযুক্ত জবাবই দেয় হোক সে বেয়াড়া দর্শক হোক অথবা বিশ্বসেরা বোলার।

২৯ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৯

সুমন আহমদ বলেছেন: আপনি মনে হয় খেয়াল করেননি আমি লিখেছি "স্কুল পড়ুয়া ছাত্র" আর কটুক্তি উপরের গ্যালারী থেকে কেউ একজন করেছে এবং ছেলেটার কলার ধরার পর যখন সাকিব বুঝতে পারেন যে ওনার ভুল হয়েছে তখন তিনি "স্যরি" বলার প্রয়োজন মনে না করে সিকিউরিটি ইনচার্জ কে বললেন ব্যাপার টা আপনি মিটিয়ে নেন বাইরে বের করার দরকার নাই। অথচ ইচ্ছে করলে বাচ্চাটাকে তিনি স্যরি বলতে পারতেন এবং বাচ্ছাটাও যেমন খুশি হতো পাশাপাশী বাকী দর্শকরাও।

কোথায় শচীন আর কোথায় সাকিব, আম গাছে আমই ধরবে আঙ্গুর না।

৪| ২৮ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:৪৯

স্বপ্নবাজ অভি বলেছেন: বিশ্বসেরা হয়ে বেচারা বিরাট পাপ করে ফেলছে , অটোগ্রাফ চাইলেই সে দিতে বাধ্য থাকবে , আর অটোগ্রাফ না দিলেই দর্শক বাপ - মা - পরিবার তুলে গালি দিবে সেটাও সে চুপ করে সহ্য করবে , কেননা সে বিশ্বসেরা অলরাউন্ডার !
কি আজিব সেলুকাস !
আমার তো পোষ্টদাতাকেই গালি দিতে ইচ্ছে করছে !

২৯ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৫২

সুমন আহমদ বলেছেন: আপনার মুখে তো ভাই কেউ সেলাই করেনি সো গালি কেন আর কিছু দিতে চাইলে দিতে পারেন।
অটোগ্রাফ দিতেই হবে এমন কোন কথা নাই তবে আবদার রক্ষা করতে না পারার অর্থ যদি হয় কলার ধরা তবে তিনি মনে হয় ভালই করেছেন। দোয়া করি আগামীকাল যেন আপনার শহরের কেউ এর স্বীকার হয়।

৫| ২৮ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:০৯

মশিকুর বলেছেন:
সাকিব বেয়াদপ। ভাই এমন বেয়াদপই আমার দরকার। আদব কায়দা ওয়ালা মানুষ আজ কাল কি করতেছে জানেন? দেশের বারটা বাজাচ্ছে। যেন খেলোয়াড়দের কাজ অটোগ্রাফ দিয়ে বেড়ানো!! এটা ইচ্ছিক। ১৬ কোটি মানুষই তার অটোগ্রাফ চায়। সেকি সাবাইরে অটোগ্রাফ দিয়ে বেড়াবে?

দর্শকইতো আগে গালি দিয়ে ভুল করল। ভাই এসব বাদ দিয়ে খেলোয়াড়দের খেলতে দিন। যেটা আসল কাজ।

২৯ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৫৪

সুমন আহমদ বলেছেন: ভাই ভাল খেললে দর্শক মাথায় তুলে নাচে খারাপ খেললে গালি দেয় অথচ যখন গালি দেয় তখন তো সবার কলার ধরে না! অথচ ছেলেটা গালি না দিয়েও অপমানিত হতে হলো এবং তা বুঝতে পেরেও সাকিব কেন স্যরি বললনা আমার প্রশ্ন এটাই

৬| ২৮ শে ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:১০

ইমরাজ কবির মুন বলেছেন:
একযুগে প্রকাশিত : নাকি একযোগে প্রকাশিত ?

ভাই আমাকে একটা ব্যাপার বোঝান তো, বলার সময় নাহয় উচ্চারন ডিফারেন্ট হতে পারে কিন্তু লিখার সময়ও আপনারা সিলেটিরা ও(ো) এর স্থলে উ(ু) লিখেন কেন ??

২৯ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৫৫

সুমন আহমদ বলেছেন: ধার করা ভাষা ব্যবহার করিনা বলে

৭| ২৮ শে ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:২৪

শামস৭১ বলেছেন: সাকিব বিরাট ভুল করছে কেবল কলার চেপে ধরে । শালার পেছনে একটা লাথি মারা উচিৎ ছিল ।
সাথে সাথে কিছু কিছু অলনাইন ছাগলদের লাথি মারা উচিৎ ।

২৯ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৫৫

সুমন আহমদ বলেছেন: উদাহরন : আপনার

৮| ২৮ শে ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৫৬

টেস্টিং সল্ট বলেছেন: লেখক, আপনার আম্মা আর বউকে কেউ *** করবে বলে মাঠ ভর্তি মানুষের সামনে চিৎকার করে গালি দিলে আপনার কেমন লাগবে??

২৯ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৫৭

সুমন আহমদ বলেছেন: উপস্থিত থাকলে এই কথা বলতে পারতেন না। আর যার যার চিন্তা শক্তিকে তো আর আমি বদলাতে পারি না

৯| ২৮ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৯:৩৬

আমিনুর রহমান বলেছেন:




সাকিব, যার কলার ধরছে তারে দর্শক তারে মারে নাই কেনো আমি তো সেটাই বুঝতে পারছি না !!!!

অটোগ্রাফ না দিলে বুঝি গালাগালি করতে হবে ! গালাগালি করলে কলার ধরবে তো আদর করবে ! কলার ধরছে বইলা আবার সরি ও বলতে হবে! সরি তো মামুর বাড়ির আবদার ! সাকিব তো আর রক্তে মাংসের মানুষ না !

এই ধরনের পোষ্ট দেয়ার আগে ভালোভাবে ভেবে দিবেন। ভালো থাকুক !

২৯ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:০১

সুমন আহমদ বলেছেন: কারন দর্শক গাজার কলকি নিয়া হাটে না! ধরেন আপনার পাশের বাড়ীতে গাজার আশর বসছে আর পুলিশ আইস্যা আপনার পাছায় বাড়ী দিছে এবং বুঝছে আসলে আসরটা পাশের বাড়ীর আপনার না তখন আপনারে ছাইড়্যা চলে গেছে তখন আপনি কি বলবেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.