নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://bhuiyan.us/

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

ইন্টেলের নুক ব্র্যান্ডের ল্যাপটপ আসছে

২০ শে নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:১৫


ইন্টেল সরাসরি কোন ল্যাপটপ ভোক্তাদের কাছে বিক্রয় না করলেও সম্প্রতি একটি রেফারেন্স ল্যাপটপ ডিজাইন রিলিজ করেছে। আশা করা যাচ্ছে কোন কোম্পানী বা ব্র্যান্ডের মাধ্যমে তারা এই ল্যাপটপগুলো বাজারজাত করবে। ১৫.৬ ইঞ্চি আইপিএস ডিসপ্লেগুলো টাচ এবং নন-টাচস্ক্রীন হবে। ক্রেতা তার পছন্দমতো ৮/১৬ গি.বা. এর মেমরি কেনার আগেই পছন্দ করে নিতে পারবেন তবে কেনার পর তা আর আপগ্রেড করার অপশন পাবেন না। এতে ইউএসবি ৪ টাইপ সি পোর্ট থাকবে যা ল্যাপটপটি রিচার্জ করার জন্যেও ব্যবহার করা যাবে।

মাত্র ৩.৬৪ পাউন্ড বা ১.৬৫ কেজি ওজনের এই ল্যাপটপটি থিকনেস মাত্র ০.৫৯ ইঞ্চি। থাকছে ইন্টেলের ১১তম জেনারেশনের কোর আই৫ বা আই৭ প্রসেসর যা দৈনন্দিন যেকোন কাজ সম্পাদন করতে পারবে খুব সহজেই। বিস্তারিত

আপডেট (নভেম্বর ২০, ২০২০): কোন কারণবশত ইন্টেল এই সংবাদটি আজ তাদের নিউজ ফিড থেকে সরিয়ে ফেলেছে, পাশাপাশি এ সংক্রান্ত ইউটিউব ভিডিওটিও মুছে ফেলা হয়েছে। এ ব্যাপারে আমি ইন্টেলের সাথে যোগাযোগ করেছি এবং তাদের রেসপন্সের অপেক্ষায় আছি। উত্তর আমেরিকায় আগামীকাল শনিবার হওয়াতে এ ব্যাপারে তার মতামত জানতে আমাদের আরো কয়েকদিন অপেক্ষা করার প্রয়োজন হতে পারে। ধন্যবাদ।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২০ শে নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:৩৪

চাঁদগাজী বলেছেন:



কত কম দামে পাওয়া যাবে?

২০ শে নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:৪০

ইফতেখার ভূইয়া বলেছেন: সঠিক দাম এখনো নির্ধারণ করা হয়নি, পুরো ব্যাপারটাই নির্ভর করছে কোন ব্র্যান্ড এই ল্যাপটপগুলো বাজারজাত করবে এবং ক্রেতা কোন মডেল ক্রয় করবেন তার উপর। তবে তা ১০০০-১৫০০ ডলারের মধ্যে হবে।

২| ২০ শে নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:৫৩

ঠাকুরমাহমুদ বলেছেন:




প্রতিষ্ঠান হতে হবে ইন্টেলের মতো সেই শুরু থেকে প্রসেসর নিয়ে আছে আজও টিকে আছে। কম্পিউটার হার্ডওয়্যারের নাম শুনেছেন আর ইন্টেলের নাম শোনেন নি এমন মানুষ পাওয়া বিরল। আমার ল্যাপটপটি লেনোভো। আর ডেস্কটপ এসার।

২১ শে নভেম্বর, ২০২০ সকাল ৭:১৬

ইফতেখার ভূইয়া বলেছেন: ভালো বলেছেন। যদিও তারা মূলত সেমিকন্ডাকটর নিয়েই আছে তবুও তারা তাদের ব্যবসা যথেষ্ট ডাইভারসিফাই করেছে। সাস্সটেইনেবল বিজনেস মডেল এমনটাই হওয়া উচিত বলে আমার ধারনা। অনেক ধন্যবাদ।

৩| ২১ শে নভেম্বর, ২০২০ রাত ১২:২১

রাজীব নুর বলেছেন: আপনি কি আইটি সেক্টরে কাজ করেন?

২১ শে নভেম্বর, ২০২০ সকাল ৭:১৬

ইফতেখার ভূইয়া বলেছেন: জ্বী টুকটাক চেষ্টা করছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.