নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

বেইসাস কম্পিউটার মনিটর লাইট

০১ লা ডিসেম্বর, ২০২০ ভোর ৬:৫২


সাম্প্রতিক সময়ে উত্তর আমেরিকায় করোনার কারণে অনেকেই বাসা থেকে কাজ করছেন। অনেক সময় গভীর রাত পর্যন্তও বিভিন্ন অফিসিয়াল কাজ করার প্রয়োজন পড়ে বা অনেকেই রাতে কাজ করতে পছন্দ করেন। কারণ যেটাই হোক, দীর্ঘক্ষণ কম্পিউটারের মনিটরের আলোয় কাজ করাটা চোখের দৃষ্টি শক্তির জন্য ভালো নয়, সেটা অনেকেই জানেন। বিশেষ করে যারা ডেস্কটপে কাজ করেন, তাদের জন্য এই বেইসাস এর ছোট্ট মনিটর লাইটটি বেশ কাজে আসতে পারে। লাইটটি প্রজ্জলিত অবস্থায় মনিটরের সম্পূর্ণ আলো আপনার চোখে পড়বে না। আপনার টেবিলটিও বেশ আলোকতি থাকবে এবং ঘরের সব বাতি জ্বালিয়ে রাখারও প্রয়োজন পড়বে না।

এই লাইটটি যে কোন মনিটরের উপরে সুন্দরভাবে বসানো যায় এবং এতে তিন ধরনের (সাদা, হালকা ওর্য়াম এবং ওয়ার্ম) আলো পাওয়া সম্ভব। পাঁচ ভোল্টের পিসির যে কোন ইউএসবি পোর্টে অথবা ইউএসবি পাওয়ার ব্যাঙ্কে যুক্ত করেই এই লাইটি ব্যবহার করা সম্ভব এবং আলাদা কোন বিদ্যুৎ প্রয়োজন পড়বে না। সম্পূর্ণ এ্যালুমিনিয়াম ফ্রেমে লাইটির ডান পাশে তিনটি টাচ সেন্সর বাটন রয়েছে। স্বাভাবিক টাচ ফোনের মতোই আলতোভাবে টাচ করে এই লাইটটি সম্পূর্ণ নিয়ন্ত্রন করা সম্ভব। পাশাপাশি লাইটটির উজ্জ্বলতাও নিয়ন্ত্রন করা সম্ভব। এলইডি প্রযুক্তির ব্যবহারের কারণে দীর্ঘক্ষণ ব্যবহারের পরেও এই লাইট তেমন কোন তাপ উৎপন্ন করে না।

আমি ব্যক্তিগতভাবে এই লাইটি অনেকদিন ব্যবহার করে বেশ উপকৃত হয়েছি। আলোটা বেশ সফট হওয়াতে রাতের বেলা চোখে স্বাভাবিক মনিটরের আলো থেকে যে অস্বস্তিবোধ হয়, সেটাও আর হচ্ছে না। বিস্তারিত জানতে দেখুন এখানে। এমাজন থেকে কিনতে দেখুন এখানে

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০১ লা ডিসেম্বর, ২০২০ দুপুর ১:৩৫

রাজীব নুর বলেছেন: চিন্তা করি কিভাবে খরচ কমাবো। আর আপনি আছেন কিভাবে খরচ বাড়াবেন।

০১ লা ডিসেম্বর, ২০২০ দুপুর ১:৫৫

ইফতেখার ভূইয়া বলেছেন: হা হা হা না কিনলেইতো হলো B-) আমি দু'টো ব্যাপারে সাধারণত কার্পণ্য করিনা, প্রযুক্তি আর পোশাক। সাধ্যের মধ্যে থেকে যতটুকু সম্ভব চেষ্টা করি ভালোলাগা জিনিস কেনার। সেটার দামটা মুখ্য নয়। ধন্যবাদ।

২| ০১ লা ডিসেম্বর, ২০২০ দুপুর ২:৫৫

মো: মহসিন কবির বলেছেন: এটা তরুণদের জনয ভাল একটা উদেযগ। এছাড়াও বাংলাদেশে বিভিন্‌ন রকমের সেবা নিয়ে এসেছে অনলাইন সেবাদাতারা। যেমন Trux24 অনলাইনে কম খরচে ঘরে বসে truck vara দিচে্‌ছ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.