নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://bhuiyan.us/

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

চলতি পথে দেখুন ১০২ তলা এ্যাম্পায়ার স্টেট বিল্ডিং

২৭ শে মে, ২০২১ সকাল ৭:৫৮


নিউ ইয়র্ক কে অনেক সময় "এ্যাম্পায়ার স্টেট"-ও বলা হয়ে থাকে। সে অনুসারেই এই বিল্ডিং এর নামকরণ করা হয়েছে "এ্যাম্পায়ার স্টেট বিল্ডিং"। সর্বমোট ১০২ তলার এই বিল্ডিংটি ১৯৩১ সালে যাত্রা শুরু করে এবং তা এখনো ব্যবহার হচ্ছে। সর্বমোট ৭৩ টি লিফ্ট্ সমৃদ্ধ এই বহুতল ভবনটি এক সময় পৃথিবীর সর্বোচ্চ ভবন হিসেবে গণ্য করা হতো। মিডটাউন ম্যানহাটানের অন্যতম ব্যস্ততম রাস্তা হলো ৩৪তম রাস্তা। ২০১২ সালের দিকে কর্মসূত্রে এই এরিয়াতেই আমি প্রায় চার বছর অফিস করেছি। অফিস থেকে আমার কলেজ হেটে যাওয়া যেত তাই অফিস শেষ করে প্রায়ই দৌড়ে যেতাম ক্লাস করতে। সম্প্রতি ঘুরে এলাম ৩৪তম স্ট্রিট সেই সাথে ট্রেন স্টেশনে যাবার আগেই চোখে পড়লো চিরচেনা সেই ভবনটি। ক্যামেরা সাথে নিয়েই বের হয়েছিলাম, ভিডিওটি শেয়ার করছি আপনাদের সবার সাথে। ধন্যবাদ।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৭ শে মে, ২০২১ সকাল ১০:১৪

ইনদোজ বলেছেন: এই বিল্ডিংয়ের স্থপতি কে? নকশা করেছিলেন কে?

২৭ শে মে, ২০২১ সকাল ১০:১৯

ইফতেখার ভূইয়া বলেছেন: দুঃখিত লিখায় লিঙ্ক শেয়ার করতে ভুলে গিয়েছিলাম, এখন যোগ করে দেয়া হলো। লিঙ্ক ভিজিট করলেই বিস্তারিত জানতে পারবেন। ইউটিউবে ভিডিওটির পাতায় যদিও লিঙ্ক দেয়া আছে। ধন্যবাদ।

২| ২৭ শে মে, ২০২১ সকাল ১০:৪৯

হিমাংশু হিমাদ্রি বলেছেন: অনেক কিছু জানা গেল...

২৭ শে মে, ২০২১ সকাল ১১:৪১

ইফতেখার ভূইয়া বলেছেন: আরো বেশ কিছু ভিডিও পাইপলাইনে আছে। ধীরে ধীরে আরো বেশ কিছু জানতে পারবেন। ধন্যবাদ।

৩| ২৭ শে মে, ২০২১ দুপুর ১২:০৩

পদ্ম পুকুর বলেছেন: ভিডিওটি কি আপনার নিজের শ্যুট করা? একদম শেষে এসে দেখলাম ট্রাফিক পুলিশ রাস্তার মাঝখানে এসে হাত দিয়ে ট্রাফিকের গতি নির্দেশ করছে.... মজা লাগলো। এতদিন শুনতাম যে ট্রাফিক পুলিশ এ রকম রাস্তার মাঝখানে এসে নর্তন কুর্দন করে শুধু আমাদের দেশেই....

২৭ শে মে, ২০২১ দুপুর ১২:২১

ইফতেখার ভূইয়া বলেছেন: জ্বী সবগুলোই আমার নিজের শ্যুট করা। খেয়াল করেননি হয়তো, চ্যানেলের লোগোতে আর ভিডিওর নিচে ডান পাশের ওয়াটার মার্কেও "ইফতেখার" লিখা। ঐ ট্রাফিক মিয়াও বাংলাদেশী। দেশী খাসলাত বিদেশে এসেও ছাড়তে পারে নাই এই যা। B-)

৪| ২৭ শে মে, ২০২১ বিকাল ৪:৪২

রাজীব নুর বলেছেন: ঘরে বসে বিদেশের সব কিছুই দেখতে ভালো লাগে।

২৮ শে মে, ২০২১ ভোর ৬:১১

ইফতেখার ভূইয়া বলেছেন: ভালো লাগানোর জন্যইতো টাকা খরচ করে ক্যামেরা আর আনুষাঙ্গিক জিনিস কেনা, ঘর থেকে বের হয়ে আবার টাকা খরচ করে গন্তব্যে যাওয়া, রোদে পুড়ে এত কষ্ট করে হাটা, বাসায় ফিরে ক্লান্ত শরীরে বসে ঘন্টার পর ঘন্টা ধরে ভিডিও এডিট করে সেটা আপলোড করা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.