নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://bhuiyan.us/

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

হাডসন রিভার পার্ক - ক্লিনটন ক্লোভ

২৮ শে মে, ২০২১ সকাল ৭:২১


২০০৯ সালে হাডসন নদীতে ইউএস এয়ারওয়েজ ফ্লাইট ১৫৪৯ জরুরী অবতরণ করার কারণে বিশ্বব্যাপী সংবাদ শিরোনামে হাডসন নদীর নাম চলে আসে। মজার বিষয় হলো, হাডসন নদীর এপারে নিউ ইয়র্ক সিটি (নিউ ইয়র্ক স্টেট) আর অপর প্রান্তে নিউ জার্সি স্টেট হওয়ার পরেও দু'প্রান্ত থেকেই অসংখ্য নৌকা সেসময় অর্ধ নিমজ্জিত বিমান থেকে যাত্রীদের উদ্ধারে এগিয়ে আসে। মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে যে ছবিগুলো ছড়িয়ে পরে তার অন্যতম একটি হলো নিচের ছবিটি।

২০০৬/২০০৭ দিকে এই হাডসন নদীর নিউ ইয়র্ক প্রান্তে অবস্থিত হাডসন রিভার পার্কের ক্লিনটন কোভে নিয়মিত যাতায়াত হতো। সেসময়ে আমি ম্যানহাটানে বসবাস করতাম আর আমার বাসা থেকে পার্কটি ছিলো বেশ কাছে। সন্ধ্যে বেলায় কাজ থেকে বাসায় ফিরে, কিছুটা হাটাহাটির জন্য ওখানটায় প্রায়ই যেতাম। বিমান দুর্ঘটনার খবর দেখার সাথে সাথেই আমার পার্কটির কথা মনে হয়েছে। কারণ ঐ সময়ে পার্কে থাকলে হয়তো পুরো ঘটনাটিই নিজের চোখে দেখা সম্ভব হতো। যাইহোক, বিগত এক দশকেরও বেশী সময়ে আর ওদিকটা যাওয়ার সময় হয়নি। সম্প্রতি আবারও ঘুরে এলাম এই ছোট পার্কটি। সেই ভিডিওটাই শেয়ার করছি সবার সাথে।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০২১ দুপুর ১:০৭

রাজীব নুর বলেছেন: খুব সুন্দর।

২৯ শে মে, ২০২১ ভোর ৪:১১

ইফতেখার ভূইয়া বলেছেন: হুমম।

২| ০৪ ঠা জুন, ২০২১ ভোর ৫:১১

কবিতা ক্থ্য বলেছেন: আপনি কোন ক্যমেরা ব্যবহার করেন।
ভিডিও সুন্দর হয়েছে।

০৪ ঠা জুন, ২০২১ সকাল ৮:৪৯

ইফতেখার ভূইয়া বলেছেন: গোপ্রো হিরো ৯ এ্যাকশন ক্যামেরা। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.