নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

ম্যানহাটানের ইস্ট ১৩তম স্ট্রীটে হাটাহাটি (ভিডিও ব্লগ)

১৯ শে জুন, ২০২১ ভোর ৪:৩০

সময় পেলেই ম্যানহাটানে গিয়ে হাটাহাটি করা এবং ভিডিও করা ইদানীং আমার অভ্যেস-এ পরিণত হয়েছে। যদিও বিগত দেড় দশকে প্রায় প্রতিদিনই ক্লাস বা অফিসে যাওয়ার জন্য ম্যানহাটানে যাতায়াত করতে হয়েছে তবুও কখনো ভিডিও করার প্রয়োজন বোধ করিনি। করোনা শুরু হওয়ার পর থেকেই সবকিছু পালটে যেতে বেশীদিন সময় লাগে নি।

ক'দিন আগেই তাই হাটাহাটির জন্য ম্যানহাটানের ১৩তম স্ট্রীটের ইস্ট সাইডে গিয়েছিলাম। নিউ ইয়ার্কের কাছে এলাকাটি মূলত ইস্ট ভিলেজ নামে বেশী পরিচিত। যদি এলাকাটির ইস্ট সাইডের অংশকে অনেক সময় এ্যালফাবেট সিটিও বলা হয়। পুরো নিউ ইয়র্ক শহরের একমাত্র এই এলাকাটিতেই ইংরেজী লেটার ভিত্তিক এ্যাভিনিউ রয়েছে (এ্যাভিনিউ এ, বি, সি, ডি)।

মন্তব্য ২ টি রেটিং +৩/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুন, ২০২১ দুপুর ১:৫০

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: বাহ!

ছোট্টবেলায় আমার নানু আমাকে উপহার দিয়েছিলো একটা পারফিউম। নাম ছিলো লেডি ম্যান হাটান। সেখান থেকেই জেনেছিলাম এই নামেও কোথাও কোনো একটা জায়গা আছে।

তবে ম্যানহাটান শুনলেই মনে হ্য ম্যান হাটেন সেখানে শুধু। হা হা হা

১৯ শে জুন, ২০২১ বিকাল ৪:১৫

ইফতেখার ভূইয়া বলেছেন: আমি অবশ্য ছোট বেলায় খুব সম্ভবত "ম্যানহাটান আইল্যান্ড" নামে কোন একটা কবিতা পড়েছিলাম। কে জানতো একদিন ম্যানহাটানেই অফিস করবো, পড়াশোনা করবো, সেখানে বন্ধু হবে, তাদের সাথে ঘুরে বেড়াবো। জীবনটা আসলেই ভীষণ বিচিত্র আর সারপ্রাইজে ভরপুর। মন্তব্যের জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.