নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://bhuiyan.us/

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

ওয়াল স্ট্রীটে হাঁটাহাঁটি (ভিডিও ব্লগ)

০৩ রা জুলাই, ২০২১ সকাল ১০:৪৯


ক'দিন আগে ডাউনটাউন ম্যানহ্যাটানে ঘুরতে গিয়ে বার বার মনে হচ্ছিলো, ওয়াল স্ট্রীটে ঘুরে আসলে মন্দ হয় না। অনেকেই হয়তো দেখতে চাইবেন বাস্তবে রাস্তাটা দেখতে কেমন। যদিও গুগল ম্যাপে আপনি হয়তো কিছুটা এক্সপ্লোর করতে পারবেন তবুও ভিডিওটার আইডিয়াটা মন্দ মনে হয় নি। তাই সময় করে চলে গেলাম।

রাস্তাটা আমার বেশ পরিচিত এবং বেশ কিছুদিন ওখানকার একটি অফিসে কাজ করার অভিজ্ঞতা হয়েছে, তাই রাস্তাটার আদ্যপান্ত মোটামুটিভাবে আমার জানা। আপনাদের অনেকের মনে থাকার কথা, বেশ ক'বছর আগে বাংলাদেশী একটা ছেলে আমেরিকায় পড়তে এসে কু'কাজ করতে গিয়ে ধরা পড়েছিলো! এ বিষয়ে আমি একটা লিখাও লিখেছিলাম সে সময়ে। ঠিক সে সময়টাতেই আমি ওখানে কাজ করতাম। যাইহোক, অবশেষে চিন্তা বাদ দিয়ে ভিডিওটা আপনাদের জন্য তুলে দিলাম। ধন্যবাদ।



ছবি কপিরাইটঃ বিজনেস ইনসাইডার

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুলাই, ২০২১ দুপুর ১২:০৪

শায়মা বলেছেন: ভাইয়া

তোমার সাথে সাথে আমাদেরও ওয়াল স্ট্রীটে হাঁটাহাঁটি হয়ে গেলো।

০৪ ঠা জুলাই, ২০২১ রাত ১:৪৫

ইফতেখার ভূইয়া বলেছেন: সে জন্যেইতো ভিডিও করা B-)

২| ০৫ ই জুলাই, ২০২১ রাত ২:৩৭

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: ছবির মতো সাজানো মনে হল।কিন্তু রাস্তায় মানুষ এত কম কেন।

০৫ ই জুলাই, ২০২১ সকাল ৭:৫১

ইফতেখার ভূইয়া বলেছেন: ভিডিও করা হয়েছে জুন ২৭, ২০২১। দিনটি রবিবার মানে সাপ্তাহিক ছুটির দিন, অফিসগুলো ছুটিতে ছিলো তাই রাস্তায় মানুষ তুলনামূলকভাবে কম ছিলো।

৩| ০৭ ই জুলাই, ২০২১ সকাল ১১:৫৬

কাজী ফাতেমা ছবি বলেছেন: কী সুন্দর পরিচ্ছন্ন পরিবেশ। তবে মনে সতেজতা নাই বাংলাদেশের মত। বিদেশ কেন জানি মনে হয় সব ইট পাথরে ঘেরা। আর আমাদের পরিবেশ সবুজে ঘেরা।

ধন্যবাদ আপনাকে

০৮ ই জুলাই, ২০২১ সন্ধ্যা ৬:১৬

ইফতেখার ভূইয়া বলেছেন: হা হা হা... একেবারে ভুল বলেন নি। তবে মনে রাখা জরুরী, আমেরিকার বড় বড় শহরগুলো মূলত ব্যবসা-বাণিজ্য কেন্দ্রিক, অনেকটা ঢাকার মতিঝিলের মতো। তবে সিটির একটু বাইরে গেলেই ভিন্ন দৃশ্য চোখে পড়বে। শহরের মধ্যেই অবশ্য কিছু কিছু সুন্দর জায়গা আছে যেমন সেন্ট্রাল পার্ক (ভিডিও), সেটা দেখলে হয়তো কিছুটা হলেও আপনার ভালো লাগবে। আগামীতে শহরের একটু বাইরের কিছু ভিডিও আপনাদের জন্য তুলে ধরবো। সেগুলো দেখলে হয়তো আপনার ধারনা কিছুটা হলেও পরিবর্তন হবে। আমেরিকার মতো এতটা প্রাকৃতিক বৈচিত্র পৃথিবীর খুব কম দেশেই পাবেন কারন এটা আসলে একটা মহাদেশের মতো বড়। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.