নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

জেনারেল ইলেকশান ডে ২০২১ - নিউ ইয়র্ক সিটি

০৩ রা নভেম্বর, ২০২১ রাত ১:১৭


আজ নিউ ইয়র্ক সিটিতে সাধারণ নির্বাচনের ভোট হচ্ছে। মূলত সিটির মেয়র নির্বাচন ছাড়াও সিটির পাবলিক এ্যাডভোকেট, সিটি কম্পোট্রোলার, কুইন্স বরোর প্রেসিডেন্ট, সিটির ২৫তম কাউন্সিল ডিস্ট্রিক্ট, সুপ্রিম কোর্টের ১১তম জুডিসিয়াল ডিস্ট্রিক্ট এর বিচারপতি, কুইন্স কাউন্টির সিভিল কোর্টের বিচারপতি পদে প্রতিদ্বন্দীদের উপর ভোট গ্রহণ হচ্ছে। মেয়র পদে যারা নির্বাচন করছেন তাদের মূল দু'জন প্রতিদ্বন্দী হলেন, রিপাবলিকান পার্টির কার্টিস স্লিওয়া (লাল টুপি পরিহিত) এবং ডেমোক্রেটিক পার্টির এরিক এডামস

সকালবেলা ঘুম ভেঙেছে একটা জব অফারের ফোন পেয়ে। খুশিতে ডগমগ হয়েই তাই ভদ্রলোককে আমার রেজিউমি পাঠিয়ে দিয়ে, গরম গরম পারাটা ভেজে নাস্তা করে নিলাম। ধীরে সুস্থে হাটা দিলাম বাসা থেকে কিছুটা দূরের পোলিং স্টেশনে।

অর্ধেক রাস্তায় এসে দেখি আমার গোপ্রো-তে কার্ড এরর দেখাচ্ছে। মেজাজতো বিলা হওয়ার জোগাড়। প্রায় ১৫/২০ দিন পর ভিডিও করার জন্য বের হয়েছি। সকালে উঠেই তাই ব্যাটারীও চার্জ করেছি, এখন দেখাচ্ছে মেমরী কার্ড এরর। কই যাই! কার্ড খুলে আবার ঢুকিয়ে দিলাম ফরম্যাট করে, যা আছে কপালে। আগের কিছু ভিডিও হয়তো মুছে গেল! যাক! অবশেষে অবশ্য গোপ্রো কার্ড রেকগনাইজ করেছে। সেটার ভিডিও শেয়ার করছি আপনাদের সাথে, যাতে আপনারা কিছুটা হলেও বুঝতে পারেন এখানে নির্বাচন কতটা ছিমছাম হচ্ছে।

পোলিং স্টেশনে ঢুকেই খানিকক্ষণের জন্যে বাংলা বাংলা ভাব চলে আসাটা মোটেও অস্বাভাবিক নয়। বেশ ক'জন বাঙালী পোলিং এজেন্টের দেখা পেলাম। বাংলায় কথা বলতে না চাইলেও কথার মাঝখানে থামিয়ে এক এজেন্ট আমাকে জিজ্ঞেস করে বসলো আমি বাঙালী কিনা! আমি বললাম বাঙালী হলেও আপনি ইংরেজীতেই কথা বলতে পারেন সমস্যা নেই। ব্যালট নিয়ে চলে এলাম মনের আনন্দে। দেখুন ব্যালটের অবস্থা!

পুরো ব্যালটই বাংলিশ বানায়ে ফেলছে। ব্যালটে ফর্ম ফিলাপ করে এগিয়ে গেলাম মেশিনে ব্যালট পেপার ঢোকানোর জন্য। অন্য এক এজেন্ট আমাকে দেখিয়ে দিলেন। মাত্র ৫-১০ মিনিটের মধ্যেই ভোট প্রদান শেষ করে বাসায় পথে হাটা শুরু হলো। আসার পথে কফি নিয়ে এলাম এই পোস্ট লিখতে লিখতে কফি প্রায় অর্ধেক শেষ। বাকি দিনে নামাজ আর জব ইন্টারিভই আছে। সবার দিন ভালো কাটুক। ধন্যবাদ।

প্রথম ছবির কপিরাইটঃ পলিটিকো।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা নভেম্বর, ২০২১ রাত ১:৩৮

রাজীব নুর বলেছেন: আমাদের গ্রাম গুলোতেও কিছুদিনের মধ্যে ইউপি নির্বাচন শুরু হবে।

০৩ রা নভেম্বর, ২০২১ রাত ১:৫৫

ইফতেখার ভূইয়া বলেছেন: তাহলেই হয়েছে! ভোট দিতে চাইলে আগে বুলেট প্রুফ জ্যাকেট, হলেমেট কিনে নিন আর নয়তো ভোটের দিন কাঁথা মুড়ি দিয়ে ঘুমান। এর চেয়ে বেশী কিছু বলার নেই। যেটাই ঘটুক, শুভ কামনা থাকছে। সাবধানে আর নিরাপদে থাকুন।

২| ০৩ রা নভেম্বর, ২০২১ রাত ২:৫৫

হাসান কালবৈশাখী বলেছেন:
ভিডিওতে বাংলায় বিবরনি দিলে ভাল হত।
কারন নিউইয়র্কের অনেক এলাকা গেলে মনে হয় বাংলাদেশেই আছি।

০৩ রা নভেম্বর, ২০২১ রাত ৩:০৫

ইফতেখার ভূইয়া বলেছেন: আসলে ঐ চ্যানেলে বাংলা কোন ভিডিও দেয়া হয় নি। তবে ভবিষ্যতে অন্য একটা বাংলা ভাষা ভিত্তিক চ্যানেল ওপেন করার ইচ্ছে আছে। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.