নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

মন চাইলে মন পাবে - এল.আর.বি.

১৫ ই এপ্রিল, ২০২২ বিকাল ৩:৪৫


বাংলাদেশীদের জন্য আইয়ুব বাচ্চু আর এল.আর.বি প্রায় সমার্থক শব্দ, এটা নিয়ে খুব বেশী দ্বিমত থাকার অবকাশ নেই। তবুও বাস্তবতায় আইয়ুব বাচ্চু আমাদের মাঝে না থাকলেও এল.আর.বি. রয়ে গেছে, আর রয়ে গেছে বাচ্চু ভাইয়ের গাওয়া জনপ্রিয় অসংখ্য গান যা শ্রোতাদের মনকে আজও দোলা দিয়ে যায়। তেমনি বেশ কয়েকটি ট্র্যাক দিয়ে সাজানো হয়েছিলো এল.আর.বি. এর "মন চাইলে মন পাবে" এ্যালবামটি যেখানে সর্বমোট বারোটি ট্র্যাক রয়েছে।

এ্যালবামটির শিরোনামের গানটি ছাড়াও "আমার প্রথম, আমার শেষ বাংলাদেশ", "গগনের তারা", "পাল তোলা নায়" বেশ উল্লেখযোগ্য কিছু গান যা ব্যান্ড সঙ্গীত প্রিয় শ্রোতাদের বহুদিন মনে থাকবে। সম্প্রতি এ্যালবামটির সবগুলো গানের লিরিক্স সংরক্ষণের কাজ শেষ করা হয়েছে। দীর্ঘক্ষণ ধরে বসে শুনে শুনে গানগুলোর লিরিক্স প্রায় নির্ভুলভাবে সংরক্ষণ করতে যথেষ্ট সময় লাগলেও সেটাকে পরিশ্রম মনে হয়নি। খুব সম্ভবত বাচ্চু ভাইয়ের গান বলেই হয়তো। বাচ্চু ভাই আরো বহুদিন আমাদের মাঝে তার গান দিয়ে বেঁচে থাকবেন তেমনটাই প্রত্যাশা করছি। ধন্যবাদ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই এপ্রিল, ২০২২ সন্ধ্যা ৬:৩৫

রাজীব নুর বলেছেন: দীর্ঘদিন ধরে একই রকম পোষ্ট দিচ্ছেন।

১৬ ই এপ্রিল, ২০২২ রাত ২:০৮

ইফতেখার ভূইয়া বলেছেন: জ্বী, কারন বিগত ক'বছর ধরেই এ সংক্রান্ত অনেক কাজ করছি। আমাদের সাইটটিতে ১৬ সহস্রাধিক লিখা সংরক্ষণ করা হয়েছে। সে তুলনায় এই পোস্টগুলো নিতান্তাই সাধারণ বিষয়। অন্যকিছু তেমন একটা করা হয়ে উঠছে না। তাই মাথায় বেশীরভাগ সময়ই এগুলোই ঘুরপাক খায়। তবে আপনি হয়তো খেয়াল করেন নি, কিন্তু প্রায় দু'তিনটে পোস্ট পরপর ভিন্ন রকমের পোস্টও দেয়া হয়েছে। ধন্যবাদ।

২| ১৫ ই এপ্রিল, ২০২২ সন্ধ্যা ৭:৪৯

মিরোরডডল বলেছেন:




আইয়ুব বাচ্চুর তুলনা হয়না । কি অসাধারণ সব গান !
আমাদের বাংলা গানে এবির কন্ট্রিবিউশন এক কথায় অপরিসীম ।
কিন্তু এই এ্যালবামের শুধু একটা গানই ভালো লাগে ।





১৬ ই এপ্রিল, ২০২২ রাত ২:১১

ইফতেখার ভূইয়া বলেছেন: আচ্ছা, অন্য গানগুলোও শুনে দেখবেন বিশেষ করে যেগুলো আমি উল্লেখ করেছি। হয়তো ভালো লাগতেও পারে। গানের লিরিক্স সংরক্ষণের সময় আমরা চেষ্টা করি গানগুলোর ইউটিউব সোর্স সাথে সংযুক্ত করে দিতে পাঠকের সুবিধার্থে। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.