নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার সম্পর্কে আমি আর কি বলবো! আমার পরিচয় দেওয়ার মত তেমন কিছু নেই। আসলে নিজের সম্পর্কে কিছু বলা/লিখা অনেক কঠিন একটা কাজ, আমি মনে করি যে, পৃথিবীতে কোন মানুষই তার নিজের সম্পর্কে ১০০% সঠিক তথ্য দিতে পারবে না।

ডেড ম্যান ওয়াকিং

আমি একজন সত্য প্রচারে নিয়োজিত আল্লাহর অতি নগন্য গোলাম।

ডেড ম্যান ওয়াকিং › বিস্তারিত পোস্টঃ

নিজের সম্পর্কে কিছু কথা (আত্ম কথা ☛ " About Myself)

০৭ ই জুলাই, ২০১৫ ভোর ৪:৩২

আমার সম্পর্কে আমি আর কি বলবো! আমার পরিচয় দেওয়ার মত তেমন কিছু নেই। আসলে নিজের সম্পর্কে কিছু বলা/লিখা অনেক কঠিন একটা কাজ, আমি মনে করি যে, পৃথিবীতে কোন মানুষই তার নিজের সম্পর্কে ১০০% সঠিক তথ্য দিতে পারবে না। যাই হোক, তারপরও আমার সম্পর্কে কিছু কথা যেগুলো না বললেই নয় তাই বলি শুনুন.....!!



সার্টিফিকেটে আমার নাম আকমল হোসেন আজাদ, আর আমার আপনজনেরা আমাকে টিটু বলে ডাকে আমি এই নামেই স্বাছন্দ্য বোধ করি। আমি একজন মুসলমান এবং আল্লাহকে বিশ্বাস করি ও ভয় করি। মা-বাবার একমাত্র ছেলে সন্তান আমি এবং ছোট দু’বোন আছে। আমার গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানায়, তবে আমি ছোটবেলা থেকেই সিলেট শহরে বড় হয়েছি। পড়াশুনা তে আমি একটা গাধা ছাত্র, তবে নতুন বিষয় জানার আগ্রহ সব সময় থাকে।

মানুষ হিসেবে আমি কেমন মানুষ:
আমি অলস, দৈর্য্যহীন, পাগল, অস্থির ও উদাসীন প্রকৃতির এক মানুষ নিজের প্রতি নিজের বিশ্বাস নেই। আমার মধ্যে প্রথম দোষ/সমস্যা হল আমার রাগটা একটু বেশি। মূলকথা আমি সমাজ রক্ষা করতে জানি না, তাই মানুষ হিসেবে আমি নিজেকে অসামাজিক একটি প্রাণী মনে করি। মিথ্যা কথা বলা আমার একটা অন্যতম দোষ। আমি কারণে অকারণে মিথ্যা বলি, তবে সবসময় মিথ্যা কথা বলিনা। আসলে মিথ্যা কথা বলতে গেলে আমি ধরা পড়ে যাই, কারন আর বাকি দশজন মিথ্যাবাদীর মতো আমি সাজিয়ে গুছিয়ে সুন্দর করে মিথ্যা বলতে পারিনা, তাই ফলাফলস্বরুপ মিথ্যা বলতে গিয়ে প্রায়ই ধরা পড়ে যাই...!!

আমি সারাদিন একা একা থাকি, আমার রুমেই থাকি। কারো সাথে কথা বলার কোন আগ্রহ হয়না। রাত জাগি, দিনে ঘুমাই। আগেও অসামাজিক ছিলাম, এখনও আছি। অবস্থার কোন পরিবর্তন হয়নি। তবে এটা ঠিক যে, অসামাজিক মানুষের সমাজ থেকে দুরে থাকতে হয়। সমাজে থাকলে আমার সমস্যা, বাকি মানুষগুলোরও সমস্যা। কারন আমার জীবন যাপন প্রক্রিয়ার সাথে সুস্থ স্বাভাবিক কারোরই জীবন যাপন ধারা মিলে না। এমনকি আমার বাবা মা এর সাথেও না। তারা আলাদা থাকে। আমিও আমার মতো একা থাকি। কি করবো? অনেক আগে থেকেই এই অবস্থা। জীবনে সবচেয়ে বেশি যে কথাটা শুনেছি সেটা হচ্ছে- "মানুষ হও!" বাবা মা এর মুখে, বন্ধুদের মুখে, শিক্ষকের মুখে। যদিও কোন লাভ হয়নি। নিজেকে বদলানোর বিন্দুমাত্র আগ্রহবোধ তৈরি হয়নি কখনো আমার মধ্যে।

আমি কাউকে অনুকরণ করি না এবং অনুসরণও করি না। আমার মাঝে আমি নিজেকে খুঁজি, নিজেকে জানার চেষ্টা করি। এক কথায় আমি আমার নিজে পথে চলি। যা ইচ্ছে হয় তাই করি।

আমার জীবনের লক্ষ্য/উদ্দেশ্য:
স্কুলে এই বিষয়ে রচনা লেখেনি এমন শিক্ষার্থী খুব কমই আছে। মোটামুটি নিশ্চিতভাবে বলা যায়, কেউ হতে চায় ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী, পুলিশ অফিসার, ব্যারিস্টার, বিচারক, খেলোয়াড়, পাইলট আবার কেউবা শিক্ষক ইত্যাদি। সত্যি কথা বলতে আমি সেইরকম কিছু চিন্তা করে লিখতাম না। যেটা মুখস্ত করতে সহজ লাগত সেটাই মুখস্ত করতাম। আর সেটাই লিখতাম। তবে যখন থেকে বুঝতে শিখেছি কি হতে চাই, তখন থেকে ভাবতাম আমি একজন আদর্শবান রাজনীতিবিদ হব, কিন্তু দেশের রাজনৈতিক পরিস্থিতির জন্য আমার স্বপ্ন না বলা কথার মতই অপ্রকাশিত থেকে গেল। মা-বাবা'র একমাত্র ছেলে বলে কথা, তাই ছেড়ে দিলাম রাজনীতি।

এখন আর আমার জীবনের কোন লক্ষ্য নেই!

আমার সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ কথা:
যারা আমাকে মহব্বত করে, আমিও তাদেরকে মহব্বত করি। যারা আমাকে ঘৃনা করে, আমিও তাদেরকে ঘৃনা করি। যারা সযত্নে আমার খোঁজ করে, আমিও তাদের খোঁজ খবর নেই৷ যারা আমার ক্ষতি করতে চায় বা ক্ষতি করে, আমিও তাদেরকে ছাড়িনা। যারা আমাকে সম্মান করে, আমিও তাদেরকে সম্মান করি।

এই হচ্ছে মোটামুটিভাবে আমি আর যেটা শুরুতে বলেছি আমার অনেক কিছুই আমি জানিনা। চেষ্টা করে যাচ্ছি নিজেকে পুরোপুরি ভাবে জানার....!!

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১০ ই জুলাই, ২০১৫ সকাল ১১:৫০

প্রামানিক বলেছেন: নিজের সম্পর্কে চমৎকার কথা বলেছেন। ধন্যবাদ

১৮ ই জুলাই, ২০১৫ ভোর ৫:০৬

ডেড ম্যান ওয়াকিং বলেছেন: মন্তব্য করার জন্য আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।

২| ২৮ শে জুন, ২০১৭ রাত ৯:২২

রাজীব নুর বলেছেন: হুম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.