নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মরুভূমির জলদস্যু

মরুভূমির জলদস্যু

মরুভূমির জলদস্যুর বাগানে নিমন্ত্রণ আপনাকে।

মরুভূমির জলদস্যু › বিস্তারিত পোস্টঃ

শী-হাল্ক : অ্যাটর্নি অ্যাট ল ( সিজন - ১ : এপিসোড - ২ )

৩০ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:৫৯



শী-হাল্ক : অ্যাটর্নি অ্যাট ল (She-Hulk : Attorney at Law) একটি আমেরিকান টেলিভিশন মিনিসিরিজ যা মার্ভেল কমিকস-এর শী-হাল্ক চরিত্রের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এটি মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের (MCU) অষ্টম টেলিভিশন সিরিজ।



She-Hulk : Attorney at Law (Season-1 : Episode-2) : Superhuman Law



প্রথম পর্বে আমরা দেখতে পাই তরুণী আইনজীবী জেসিকা একটি গাড়ি দূর্ঘটনায় তার ভাই ব্রুসের (হাল্ক) রক্ত তার শরীরে মিশে গেলে সে নিজেও হাল্কের মতো হয়ে যায়। আদালত কক্ষে জেসিকা হাল্ক হয়ে টাইটানিয়াকে পরাজিত করে।

আদালত কক্ষে জেসিকা টাইটানিয়াকে পরাজিত করার পর সংবাদ মাধ্যমে ও সাধারন মানুষেরা জেসিকাকে শী-হাল্ক নামে ঢাকতে শুরু করে। রাতারাতি সে বেশ বিখ্যাত হয়ে যায়। কিন্তু জেসিকা তার মামলাটিতে হেরে যায়, কারণ তার বিরোধী পক্ষ দাবি করে জেসিকা ইচ্ছে করে আদালতে ঐ ঘটনা ঘটিয়ে বিচারকদের প্রভাবিত করেছে। এর ফলে জেসিকা তার চাকরিটিও হারায়।

এরপর জেসিকা নানান যায়গায় চাকরির চেষ্টা করে ব্যর্থ হয়। কোথাও সে কোনো চাকরির ব্যবস্থা করতে পারে না। শেষ পর্যন্ত তারই বিরোধী পক্ষ থেকে একটি চাকরির অফার আসে। সেখানে তাকে জেসিকা নায়, বরং শী-হাল্ক হয়ে কাজ করতে হবে। তাদের ল-ফার্মের একটি নতুন বিভাগ খোলা হয়েছে superhuman law division, শী-হাল্ক এই বিভাগের প্রথান হিসেবে সুপারহিউম্যান বিষয়ক মামলাগুলি দেখবে। জেসিকা এক কথায় রাজি হয়ে যায়। তবে তার সহকারী হিসেবে সেখেনে সে তার বান্ধুবী নিক্কিকেও নিয়ে নেয়।

চাকরির প্রথম দিনেই শী-হাল্ককে দেয়া হয় এমিল ব্লনস্কি (অ্যাবোমিনেশন)কে প্যারোলে মুক্ত করার কেস। অ্যাবোমিনেশনকে মনে আছেতো? সেইযে হাল্ক সিনেমায় যে হাল্ককে হত্যা করতে চেয়েছিলো।


যেহেতু এমিল ব্লনস্কি জেসিকার ভাই হাল্ককের শত্রু ছিলো তাই জেসিকা প্রথমে সেই মামলাটি নিতে চাচ্ছিলো না। কিন্তু পরে ব্রুসের সাথে কথা বললে ব্রুস জানায় যে এমিল ব্লনস্কি এখন ভালো হয়ে গেছে। সে ব্রুসের কাছে ক্ষমা চেয়ে চিঠি লিখেছে। ব্রুস এমিল ব্লনস্কিকে ক্ষমা করে দিয়েছে, তাই জেসিকা এমিল ব্লনস্কির মামরাটি নিতে পারে। এবার জেসিকা নিশ্চিন্তে এমিল ব্লনস্কির মামলাটি নিয়ে নেয়। কিন্তু ঠিক তখনই একটি ভিডিও ভাইরাল হয়ে যায়। সেই ভিডিওতে দেখা যায় ব্লনস্কি কারাগার থেকে পালিয়ে একটি আন্ডারগ্রাউন্ড ফাইট ক্লাবে গিয়ে সেখানে মারামারিতে অংশগ্রহণ করেছিলো। জেসিকা বুঝে যায় এবার এমিল ব্লনস্কির মুক্তি পাওয়াটা কঠিন হয়ে যাবে।


এপিসোড এখানেই শেষ হয়। বাকি এপিসোডগুলির কাহিনী আগামীতে লিখবো।

শী-হাল্ক : অ্যাটর্নি অ্যাট ল ( সিজন - ১ : এপিসোড - ১ )

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩০ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১:২৪

রাজীব নুর বলেছেন: এই ধরনের সিরিজ কেন যেন আমাকে টানে না।
এর চেয়ে ভাল লাগে দেশ বিদেশের স্ট্রীট ফুড।

৩০ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১:৩২

মরুভূমির জলদস্যু বলেছেন:
-আমিও ওয়েব সিরিজ, টিভি সিরিজ দেখি না। সিজন শেষ হলে ডাউনলোড করে দেখিছি এগুলি।

২| ৩০ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৪১

শূন্য সারমর্ম বলেছেন:


কমিক আইন-কানুনে নজর দিয়েছে।

৩০ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৫১

মরুভূমির জলদস্যু বলেছেন:
- হা হা হা

৩| ৩১ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:২৯

বিটপি বলেছেন: এই সিরিজে উদ্ভট টাইম ট্রাভেলিং, মাল্টি ডাইমেনশন, আল্ট্রাভার্স নিয়ে কোন ত্যানা পেচানো হয়নি?

৩১ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৪৪

মরুভূমির জলদস্যু বলেছেন:
- না ত্যানা খুবএকটা পেঁচাই নাই। কিছুটা কমেডি ঢুকিয়ে দিয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.