নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কেউ না আমি কেউ না

খাঁজা বাবা

বল বীর – বল উন্নত মম শির! শির নেহারি’আমারি নতশির ওই শিখর হিমাদ্রির!

খাঁজা বাবা › বিস্তারিত পোস্টঃ

পুলিশ কোন চ্যাটের বাল?

০৪ ঠা আগস্ট, ২০১৮ বিকাল ৫:৫৬




গত ৫ দিনে স্কুল কলেজের পোলাপান অনেক কিছু দেখাইল, শিখাইল, কিন্তু যাদের শেখা উচিত ছিল তারা কিছুই শিখল না। তারা সেই পুরান টেপ রেকর্ডার ই বাজাইয়া গেল- জামায়াত শিবির ষড়যন্ত্র।

বাচ্চাদের রাস্তায় নেমে শৃঙ্খলা ফিরিয়ে আনা কাজ নয়, আমরা তাদের এমন অবস্থায় দেখতে চাই না। কিন্তু তারা প্রমান করল যাদের কাজ বা দায়িত্ব ছিল তারা তাদের কাজ যথাযথ ভাবে পালন করে নাই।

মন্ত্রনালয় তাদের ডিপার্টমেন্ট গুলি ঠিক ভাবে পরিচালনা করে নাই। মন্ত্রীরা নিজেরা দুর্নীতি করেছে ও অধনস্তদের দুর্নীতি করতে উতসাহ দিয়েছে। বি আর টি এ টাকার বিনিময়ে ফিটনেস বিহীন গাড়িগুলির ফিটনেস সার্টিফিকেট দিয়েছে, অযোগ্য ডাইভারদের ড্রাইভিং লাইসেন্স দিয়েছে। আবার গড়ির লাইসেন্স ও ড্রাইভিং লাইসেন্স ছাড়া কেউ রাস্তায় গাড়ি চালাচ্ছে কিনা সে খোজ তারা রাখেনি।

যে সকল পুলিশ ভাইয়েরা ছাত্রদের গালাগালিতে আজ খুবই আশ্চর্য হচ্ছেন, রাগে ক্ষোভে রক্ত টগবগ করে ফুটছে, যারা নিজেদের এ দেশের মহান শন্তান মনে করেন, যাদের এখনো উপলব্ধি আশে নাই, কেন তাদের গালাগাল দেয়া হচ্ছে তাদের মনে রাখা উচিত রাস্তায় তাদের কাজ শুধু গাড়িকে উলটা পালটা কেস দিয়ে কমিশান খাওয়া না। রাস্তায় ফিটনেস বিহীন গাড়ি চলছে কিনা সেটা দেখা, ড্রাইভিং লাইসেন্স বিহীন চালক, নাবালক চালক বাস ট্রাক নামক দৈত্য নিয়ে রাস্তায় নামে কিনা তা দেখা। রাস্তায় শৃঙ্খলা বজায় রাখা।

কিন্তু আপনারা তা করলেন না। পরিবহন সমিতির কাছ থেকে মাসিক চাদার বিনিময়ে যা খুশি রাস্তায় তাই করার লাইসেন্স দিয়েছেন। আর আপনাদের চাদা দেয়ার অযুহাতে সিটিং নামে চিটিং চলছে। হত্যার মিছিল চলছে।

পুলিশ, আপনারা পারলেন না। বাচ্চা ছেলে মেয়ে গুলি করে দেখালো আপনারা ব্যর্থ। আপনাদের সকল মেধা, যোগ্যতা সেদিন ই ধুয়ে ড্রেনে নেমে গেছে যেদিন আপনারা ঘুষ দিয়ে চাকরিতে যোগদান করেছেন। আপনাদের উপলব্ধি আশা উচিত। লজ্জা হওয়া উচিত।



একটা কথা অনেকেই লিখতেছে দেখলাম- "বিপদে পরলে তো পুলিশের কাছেই আসেন"। হা বিপদে পরলে মানুষ পুলিশের কাছেই যায়। সব দেশেই যায়। বিপদে পরলে কেউ নাপিতের কাছে যায় না। বিপদে সাহায্য করার জন্যই জনগন বেতন দিয়া আপনাদের পোষে।
বিপদে মানুষকে সাহায্য করার ইচ্ছা যদি কারো না থাকে তবে এই চাকরি ছেড়ে নাপিতের কাজ করেন।

ভবিষ্যতে রাস্তায় আপনারা ই থাকবেন, আইন শৃংখলা রক্ষার দায়িত্ব আপনারা ই পালন করবেন। এই বাচ্চা ছেলে মেয়ে গুলি ক্লাসে ফিরে যাবে। কিন্তু আপনারা যদি না বোঝেন যে আপনাদের দায়িত্ব কি সেটা আপনাদের জন্য লজ্জার, জাতীর জন্য হতাশার।

দেখা যাচ্ছে কোনো পুলিশ সদশ্যের গাড়ির ও ব্যক্তিগত ড্রাইভিং লাইসেন্স নাই। মন্ত্রী আম্লাদের দাড়ির লাইসেন্স নাই। তারা আইন মানে না। উলটো পথে চলেন। যেন তারা মন্ত্রী হয়েছেন আইন ভাঙার জন্য। লজ্জাজনক। গত কয়েক দিনে সরকারের মন্ত্রীদের বক্তব্য শুনে মনে হচ্ছে তারা কেউ মানুষিক ভাবে সুস্থ্য নয়। অথবা তারা মানুষই নয়। প্রধানমন্ত্রীর দায়িত্ব ছিল যোগ্য লোকজন কে দায়িত্ব দেয়া। কিন্তু তিনিও ব্যর্থ হলেন। একঝাক অযোগ্য লোক ক্যাবিনেটে ঠাই পেল।

এই আন্দোলন শুধু দেখালো রাস্তায় কি কি অনিয়ম হচ্ছে। তাতেই আমাদের মাথা নষ্ট। সরকারের সব সেক্টরের মূল্যায়ন করতে গেলে নিঃসন্দেহে আপনারা ব্যর্থ হিসেবে প্রতিয়মান হবেন।

প্রধানমন্ত্রী যত দ্রুত আপনি ভুল বুঝতে পারবেন, সাহজাহান মার্কা ডাকাত ও অযোগ্যদের বিতারিত করতে পারবেন দেশের জন্য ততই মংগল। তাতে দেশ রক্ষা পাবে। আর আপনার ও ব্যক্তিগত ইমেজ রক্ষা পাবে।
যা হচ্ছে তা ভয়ানক। বাচ্চারা আইন হাতে তুলে নিচ্ছে। কোন সভ্য দেশে এটা হতে পারে না। আপনি হয়ত কালই ছাত্রলীগ ও পুলিশ দিয়ে পিটিয়ে ছাত্রদের রাস্তা থেকে সরিয়ে দেবেন। কিন্তু এটা উত্তম সমাধান নয়। পারলে সাহজাহান কে বহিষ্কার করুন আর ক্ষমতা না থাকলে নিজে পদত্যাগ করুন। জামায়াত শিবিরের দোহাই দেবেন না। এ দেশে এখনো প্রশ্ন ফাস জেনারেশানের বাইরের লোকও আছে। যারা আপনাদের কর্ম ও চাপাবাজির মূল্যায়ন করতে পারে।

উন্নয়ন অনেক হইছে।
এবার শুভ বুদ্ধির উদয় ঘটান

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৩ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৩৯

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: খাজা বাবা খাজা বাবা, মারহাবা মারহাবা... ;)


তা কিমন আছেন???
পোস্টের উপর বলার কিছু নাই খাজাজ্বী। প্রতিটা লাইন আমার মনের কথা।।

পারলে সাহজাহান কে বহিষ্কার করুন আর ক্ষমতা না থাকলে নিজে পদত্যাগ করুন। জামায়াত শিবিরের দোহাই দেবেন না। এ দেশে এখনো প্রশ্ন ফাস জেনারেশানের বাইরের লোকও আছে। যারা আপনাদের কর্ম ও চাপাবাজির মূল্যায়ন করতে পারে।
উন্নয়ন অনেক হইছে।
এবার শুভ বুদ্ধির উদয় ঘটান

সহমত।।

১৪ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:২২

খাঁজা বাবা বলেছেন: :)

২| ১৩ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৪১

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: @ পুরান টেপ রেকর্ডার জামায়াত শিবির ষড়যন্ত ... :D


@ পুলিশ, আপনারা পারলেন না। বাচ্চা ছেলে মেয়ে গুলি করে দেখালো আপনারা ব্যর্থ। আপনাদের সকল মেধা, যোগ্যতা সেদিন ই ধুয়ে ড্রেনে নেমে গেছে যেদিন আপনারা ঘুষ দিয়ে চাকরিতে যোগদান করেছেন।
... কী লাইন মাইরি। এটা যেন বাক্য নয় চাবুকের বাড়ি। কিন্তু গন্ডারদের কি কিছু হইবে????:(

১৪ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:২০

খাঁজা বাবা বলেছেন: গন্ডার তো গন্ডার ই :(

৩| ১৪ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:২৮

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: খাজা বাবা এমন দায় সারা প্রতিউত্তর করলে মন্তব্য পাবেন না। :P

আপনি বসে বসে ধ্যান করুন। আমি চললুম.....

১৪ ই আগস্ট, ২০১৮ বিকাল ৩:১৪

খাঁজা বাবা বলেছেন: :P

৪| ২৯ শে আগস্ট, ২০১৮ রাত ১০:৩২

শামচুল হক বলেছেন: বলার কিছু নাই

৩০ শে আগস্ট, ২০১৮ বিকাল ৩:২৭

খাঁজা বাবা বলেছেন: হাহাহহা
লেখাটা একমাস আগের।
একমাস পর কি অবস্থা?

৫| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৯:২৩

সনেট কবি বলেছেন: ;)

০৮ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৯:৩০

খাঁজা বাবা বলেছেন: :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.