নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

হরতাল চাই না

০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১:২৯

যারা হরতাল দেন তাদের কাছে আমার হাতজোড় করে অনুরোধ- দয়া করে হরতাল দিবেন না । একটা দিন হরতাল হলে একটা দিন আমার বাসায় চুলা জ্বলে না । আমি দিন আনি দিন খাই টাইপ মানুষ । আমার মতন এমন অসংখ্য মানুষ এদেশে আছে । তাদের কথা একবার ভাবুন । যাদের বিরুদ্ধে আপনারা হরতাল দেন- তাদের বাড়ি ঘর অথবা তাদের কে আগুন দিয়ে পুড়িয়ে ফেলুন । আমাদের তাতে কিছুই যায় আসে না । হাতে গোনা কয়েকজন মানুষের জন্য আমাদের কষ্ট দিবেন না । টনা এক মাস হরতাল হলেও তাদের কিছুই যাবে আসবে না ।আমরা কাজ করে খাই । দুর্নীতি করে ব্যাংকে কারি কারি টাকা জমিয়ে রাখিনি যে বসে বসে খাবো । তারপরও যদি আপনারা হরতাল দেন- তাহলে কিন্তু আমার মাথা গরম হয়ে যাবে- তখন অকথ্য ভাষায় গালাগালি করবো প্রেস ক্লাবের সামনে দাঁড়িয়ে । আর হাতের কাছে পেলে ঝাড়ু জুতা দিয়ে মারবো । দয়া করে নিজেরা শান্তিতে থাকুন- আমাদেরও শান্তিতে থাকতে দিন ।



কবি নির্মলেন্দু গুণ শেখ মুজিবের সাত মার্চের ভাষণকে বলেছেন একটি মহাকাব্য। আর সেই মহাকাব্যের মহাকবি হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।বাংলাদেশের ইতিহাসের একটি স্মরণীয় অধ্যায় হচ্ছে ৭১ এর স্বাধীনতা যুদ্ধ।লক্ষ মানুষ এ যুদ্ধে প্রাণ দিয়েছেন।আজকের এ প্রজন্ম স্বাধীনতা যুদ্ধ সম্পর্কে জানতে অনেক বেশি আগ্রহী।দেশের বর্তমান পরিস্থিতির ডামঢোলে ভুলেই যেতে বসেছিলাম যে,আগামী বছর দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ।



১৯৯১-৯৬ আমলে আওয়ামী লীগ মোট হরতাল ডেকেছিল ১৭৩ দিন ।উল্লেখিত ৯৬ দিন ছিল তত্ত্বাবধায়কের দাবীতে আওয়ামী লীগ এবং জামাতের যুগপৎ কর্মসূচী। গণজাগরণ মঞ্চের আন্দোলন নিয়ে জামায়াত স্বাধীনতা বিরোধী জামায়াত চক্র অসভ্য প্রচারণায় নেমেছে। এ অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।



আমরা বীরের জাতি এই কথাটি দারুন খাটি।বঙ্গবন্ধু লাল সালাম !৭ই মার্চ লাল সালাম।৭ই মার্চ ১৯৭১। বাঙালী জাতির জীবনে এক যুগান্তরকারী দিন। ৭ মার্চ বঙ্গবন্ধু বাঙালী জাতিকে এমন এক নুতন দিনের স্বপ্ন দেন যা জাতিগত ভাবে আমাদের অন্য ভাবে ভাবতে শুরু করায়।সেদিনই প্রথমবারের মত খোলামেলা ভাবে আমরা পকিস্তানী শাসকদের জানিয়ে দেই আমরা এখন স্বাধীনতার সংগ্রামের জন্য প্রস্তুত।

মনে রাখবা, ''রক্ত যখন দিয়েছি রক্ত আরো দেবো এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়বো ইনশাল্লাহ''। এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম''।



বিরোধীদল এর এখন একটাই অস্ত্র হরতাল।কতিপয় দূর্নীতিবাজ, চোর, চরিত্রহীন এবং দেশ বিরোধী চক্রের চক্রবাকে দেশের ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি এবং বাঙালী মানসিকতার অবনতি ঘটছে।কাল ঐতিহাসিক ৭ই মার্চ । হরতাল দিয়ে দেশবাসীকে জিম্মি করে রাখা হচ্ছে কেন?আজকে একমাস পার হলো শাহাবাগের গনজাগরণের।



একবার গ্রীষ্মকালে রবীন্দ্রনাথের কাছে গিয়েছিলাম। খুব গরম সেদিন। তিনি আমার ঘর্মাক্ত কলেবর দেখে জিজ্ঞেসা করলেন -- "খুব গরম লাগছে বুঝি? পাখার কাছে একটু সরে বস।" তারপর একটু হেসে বললেন, "এখন এখানে ইলেকট্রিসিটি হয়েছে, আগে তো কিছুই ছিল না। ঘোর গ্রীষ্মে তখন কতদিন কাটিয়েছি এখানে--" বললাম, "কষ্ট হ'ত নিশ্চয় খুব"-- হেসে উত্তর দিলেন, "না, খুব কষ্ট হ'ত না। গরম নিবারণের একটা খুব ভাল ওষুধ জানা আছে আমার।" জিজ্ঞাসু দৃষ্টিতে চেয়ে রইলাম তাঁর দিকে। বললেন--"কবিতা লেখা। বেলা বারোটার সময় একটা কবিতা লেখা শুরু করলে সমস্ত দুপুরটা যে কোন দিক দিয়ে কেটে যায়--জানতেও পারি না। হঠাৎ দেখি বিকেল হয়ে গেছে।"



(আপনাদের বলতে হবে গল্পটি কার লেখা। )





মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.