নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

ইনগ্রিড বার্গম্যান

২৮ শে জুন, ২০১৩ সন্ধ্যা ৭:৩০

অভিনেত্রী ইনগ্রিড বার্গম্যানের অভিনয়জীবনটা ওলট-পালট হয়ে গেল পরিচালক রবের্তো রসেলিনির প্রেমে পড়ে।সুইডিশ অভিনেত্রী ইনগ্রিড বার্গম্যান মুগ্ধ হয়ে এক চিঠি লিখেছিলেন ইতালির চলচ্চিত্র পরিচালক রবের্তো রসেলিনির কাছে। সুইডেন থেকে তত দিনে তিনি থিতু হয়েছেন হলিউডে। হামফ্রে বোগার্টের সঙ্গে ক্যাসাব্ল্যাঙ্কা ছবিতে অভিনয় করে হলিউডের ইতিহাসেই নিজের জায়গা পাকা করে নিয়েছেন তিনি।



প্রেমের একপর্যায়ে সন্তানসম্ভবা হয়ে পড়েন বার্গম্যান। তাঁর স্বামীও এত সহজে ছাড়ার পাত্র নন। ফলে বিয়ে না করেই রসেলিনির সন্তানের জন্ম দিতে হয় তাঁকে। সে সময় তিনি আক্ষেপ করে বলেছিলেন, ‘মানুষ আমাকে জোয়ান অব আর্ক হিসেবে দেখে, সন্ন্যাসিনী মনে করে। আমি তা নই। আমি শুধু এক নারী, একজন মানুষই।’



২ ফেব্রুয়ারি সন্তান জন্মদানের পর একই বছর ২৪ মে বিয়ে করেন তাঁরা। যমজ কন্যার জন্ম হয় তাঁদের সংসারে। এরপর রসেলিনির পরিচালনায় আরও কয়েকটি ছবিতে অভিনয় করেন বার্গম্যান।



১৯৫০ থেকে ১৯৫৭ সাল—এই কয় বছরই টিকে ছিল তাঁদের সম্পর্ক।



ক্যাসাব্লাঙ্কা ১৯৪২ সালে মুক্তিপ্রাপ্ত একটি মার্কিন চলচ্চিত্র। এতে অভিনয় করেছেন হাম্‌ফ্রে বোগার্ট, ইনগ্রিড বার্গম্যান প্রমূখ। ছবিটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র হিসাবে গণ্য করা হয়।এটি পরিচালনা করেছেন Michael Curtiz।



দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে মরোক্কোর ক্যাসাব্লাঙ্কা শহরে গড়ে উঠেছে এই চলচ্চিত্রের কাহিনী।

মন্তব্য ২ টি রেটিং +৩/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৮ শে জুন, ২০১৩ রাত ১০:১৫

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: আরেকটু লেখতে পারতেন :| :|

২| ২৯ শে জুন, ২০১৩ বিকাল ৫:৪১

গ্রীনলাভার বলেছেন: নুর ভাই। আপনার পুরনো লেখা গুলার সাথে নতুন লেখাগুলার কোন মিল পাইনা। কেমন জানি তাড়াহুড়া থাকে এখনকার লেখাতে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.