নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

প্রিয় জন্মভূমি এবং জামায়াত শিবির নামে কিছু শকুনেরা

২২ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১:১৩

আমার মা ভালো নেই। আমার দেশ, আমার জন্মভূমি, আমার বাংলাদেশ ভালো নেই। এই দেশ হলো আমার মা। আমাদের মা। কিছু নর্দমার কীটের (জামায়াত শিবির) জন্য আমাদের দেশ ভালো নেই। দেশ মানে মা। আমাদের মা ভালো নেই। খুব কষ্ট হয়। দীর্ঘদিন ধরে জামায়াত শিবির দেশে অরাজকতা করে যাচ্ছে। সাধারণ মানুষের সহ্যের বাঁধ ভেঙ্গে যাচ্ছে। মুক্তিযুদ্ধের পক্ষের লোকেরা দেশের এই অবস্থা দেখে দুঃখে-কষ্টে দিশেহারা হয়ে পড়েছে। অনেক কষ্টে পাওয়া আমাদের এই জন্মভূমি। জন্মভূমির সাথে যারা বেঈমানী করবে- তাদেরকে ক্ষমা করা হবে না।



বড় ভাইয়ের ছোট বাচ্চা মেয়েটাকে বিকেলে কোলে করে রাস্তায় হাঁটতে বের হলো- সারাক্ষণ চিন্তায় অস্থির হয়ে থাকতে হয়। কখনো যেন ককটেল এসে গায়ে পড়ে। নিজের দেশ, স্বাধীন দেশ, নিজের প্রিয় ঢাকা শহর- তারপও শান্তিতে হাঁটতে পারছি না। দুই বছরের বাচ্চা মেয়ে- হরতাল-অবরোধ, ককটেল, আগুন- এই বিচ্ছিরি শব্দ গুলো শিখে গেছে। খুব কষ্ট হয়। বাচ্চাটার কি দোষ- সারাক্ষণ মানুষের মুখে মুখে- টিভিতে এই শব্দ গুলো শুনতে শুনতে একটা বাচ্চা মেয়ে শব্দ গুলো শিখে গেছে। যা খুবই দুঃখজনক।



আমার এক বন্ধু বিকেলে ফোন করে বলল- দোস্ত সোহানা'র সাথে দেখা করার জন্য কলিজা ছিঁড়ে যাচ্ছে। কিন্তু এই অবরোধের কারনে দেখা করতে পারছি না। ( সোহানা হচ্ছে বন্ধুর প্রেমিকা।) প্রেমিক-প্রেমিকার সঙ্গে দেখা করতে পারছে না। আমি আমার স্ত্রীর সাথে দেখা করতে যেতে পারছি না অবরোধের কারণে। এদিকে স্ত্রীর কানে প্রচন্ড ব্যাথা। বেচারি সারারাত ব্যাথায় ছটফট করছে। বাজারে দ্রব্যমূল্যের অস্বাভাবিক দাম। পেয়াজের দাম একশো টাকার উপরে। ভাবা যায় ? আমার প্রিয় জন্মভূমিতে এসব কি হচ্ছে?



গনজাগরণ মঞ্চের সোনার ছেলে-মেয়েদের উপর পুলিশ পাঠি চার্জ করল! তারা তো কোনো অন্যায় করেনি। গনজাগরণ মঞ্চের প্রতিটা ছেলে-মেয়ের দেশের জন্য এক আকাশ ভালোবাসা আছে। এই নতুন প্রজন্ম দেশকে অনেক দূর নিয়ে যাবে। কথায় বলে 'যে পাখি আকাশে উড়ে- ডানা ঝাপটানো দেখলে বোঝা যায়। গনজাগরণ মঞ্চের ছেলে-মেয়েরা গাড়িতে আগুন দেয় না, অযথা গাছ কেটে রাস্তা অবরোধ করে না, ককটেল পেট্রল বোমা ছুড়ে মারে না। গান পাউডার দিয়ে জীবন্ত মানুষের শরীরে আগুন ধরিয়ে দেয় না।



এদিকে হেফাজতে ইসলাম আবার নতুন করে লাফালাফি শুরু করেছে। এ মাসের ২৪ তারিখে আবার ১৩ দফা নিয়ে আসছে। হেফাজতিদের বলতে চাই- আপনারা ১৩ দফা বাদ দিয়ে, জামায়াত শিবিরের বিরুদ্ধে সোচ্চার হোন। জামায়াত শিবির যেন আর একটাও গাছ কাটতে না পারে। আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করতে না পারে। তাদের বিরুদ্ধে সোচ্চার হোন। হারামজাদা গুলো ইদানিং ইলেকট্রিক করার দিয়ে গাছ কাটা শুরু করেছে। বিশাল বিশাল গাছ গুলো মুহূর্তের মধ্যে কেটে ফেলছে। যেন গাছ গুলো তাদের বাপ দাদার সম্পত্তি। এই গুলারে লেংটা করে রাস্তায় ঝাড়ু জুতা দিয়ে মারা উচিত। যতসব শুয়োরের দল।



জামায়াত শিবিরকে খুব সহজ করে এবং স্পষ্ট ভাষায় বলতে চাই- আমরা আমাদের এই ছাপান্ন হাজার বর্গ মাইলকে অনেক ভালোবাসি। কতটা ভালোবাসি তা আমরা ৭১ এ দেখিয়ে দিয়েছি। দয়া করে এখন- অবরোধ- হরতাল, গাছ কাঁটা, গাড়ি-বাসে আগুন দেওয়া বন্ধ করেন। অন্যথায় ঝাড়ু-জুতা খাওয়ার আগেই আপনারা স্ব-ইচ্ছায় পাকিস্তান চলে যান। এই দেশ আপনাদের জন্য না। এই দেশ শুধু শান্তি প্রিয় খেটে-খাওয়া মানুষদের জন্য। যারা দেশকে নিজের মায়ের মতন ভালোবাসেন। যারা দেশকে মনে করেন- মা।



এই স্বাধীন দেশে- আমি চাই আমার বাচ্চা আমার আঙ্গুল ধরে স্বাধীন ভাবে হেঁটে বেড়াবে। কোনো ভয় থাকবে। এই দেশ থেকে হরতাল-অবরোধ ককটেল, রক কাঁটা, গাছ কাঁটা, আগুন দেয়া, রাজাকার, জামায়াত শিবির এই নোংরা শব্দ গুলো হারিয়ে যাক। স্বামী কাজে বের হলো- স্ত্রীর যেন স্বামীর নিরাপত্তা নিয়ে চিন্তা না করতে হয়। কোনো মায়ের চোখে যেন পানি না আসে। বাজারে গেলে কারো চোখে মুখে যেন চিন্তার ছাপ না পড়ে। কৃষক থেকে শুরু একজন রিকশা চাকলের মুখে যেন সর্বদা হাসি থাকে। জয় বাংলা।



মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২২ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১:১৭

সুমন কর বলেছেন: ভাল বলেছেন। মনের ভিতরে জমে থাকা, না বলতে পারা কষ্টগুলো।

১১ ই জুন, ২০১৯ সকাল ৯:৪৭

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ মন্তব্য করার জন্য।

২| ২২ শে ডিসেম্বর, ২০১৩ রাত ২:০০

রোকসানা লেইস বলেছেন: মা তোর মুখের হাসি মলিন হলে আমি নয়ন জলে ভাসি.......

১১ ই জুন, ২০১৯ সকাল ৯:৪৮

রাজীব নুর বলেছেন: ইয়েস।

১৬ ই মে, ২০২১ রাত ৩:২৪

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য। ভাল থাকুন। সুস্থ থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.