নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আজাইরা পোষ্ট ( হাতে ফালতু সময় থাকলে পড়তে পারেন।)

১০ ই জানুয়ারি, ২০১৪ দুপুর ২:১৮



সারা জাগানো একটি ছবি। এ ছবিটি একটি ছোট মেয়ের, যে কিনা ক্যান্সারে আক্রান্ত ছিল। কেমোথেরাপির কারণে তার মাথার চুল সব পড়ে যায়। আয়নাতে কি মেয়েটি তার মনের ইচ্ছাটুকুই ফুটিয়ে তোলার চেষ্টা করছিল? মেয়েটি এখনো বেঁচে আছে কিনা জানা নেই। ছবিটি কে তুলেছেন তার নাম সংগ্রহ করতে পারি নাই।



# "এক দাদা আর এক দাদী চিন্তা করল.....

যে তারা তাদের যৌবনকালের সময়কে আবার ফিরিয়ে আনবে। তাই তারা সিদ্ধান্ত নিলো যে তারা আবার নদীর কিনারায় দেখা করবে। পরেরদিন সকালে দাদা ঘুম থেকে উঠে সেজেগুজে গোলাপ ফুল নিয়ে নদীর কিনারায় গেলো কিন্তু দাদী নেই।

অনেক্ষন অপেক্ষা করে দাদা রাগ হয়ে বাড়িতে চলে আসল। এসে রাগ হয়ে দাদীকে বলল তুমি নদীর কিনারায় আসলানা কেনো? দাদী লজ্জা পেয়ে হাসলো এবং বললো মা যেতে দেয়নি "....।



# এক বৃদ্ধ লোক একটা ইয়াং মেয়ের সাথে ধাক্কা খেলো...

বৃদ্ধ: সরি!

মেয়ে: স্টুপিড!

ঠিক তখনি ঐ মেয়েটা আরেকটা ইয়াং ছেলের সাথে ধাক্কা খেলো...

ছেলে: সরি!

মেয়ে: ইট'স ওকে

বৃদ্ধ: তাইলে আমার সরির বানান টা কি ভুল ছিলো!!!



# এক সাহিত্যিক ভদ্রলোক একটা স্কুল দেখতে গেছেন। সেখানে ক্লাস ফাইভের ছেলে-মেয়েরা তাকে ধরে বসলো, কি করে ছোট গল্প লেখা যায় তা শিখিয়ে দিতে হবে। সাহিত্যিক ভদ্রলোক রাজি হয়ে বললেন, "গল্প লেখা খুব সহজ কাজ। গল্পের প্রথমে একটা আধ্যাত্মিক ভাব থাকবে। তারপরেই একটু অভিজাত পরিবারের কথা মেশাতে হবে। এবার কিছুটা সামাজিক, গার্হস্থ্য জীবনের বিবরণ দিয়ে শেষে একটু রহস্য দিলেই সুন্দর একটা ছোট গল্প তৈরি হয়ে যাবে।" এই বলে সাহিত্যিক ভদ্রলোক স্যারদের সাথে গল্প-গুজব শুরু করলেন।

৫ মিনিট পরে একটি মেয়ে উঠে বললো, "আমার গল্প তৈরি হয়ে গেছে।"

সাহিত্যিক ভদ্রলোক আশ্চর্য হয়ে বললেন, "তাই নাকি? পড়ে শোনাও দেখি।" মেয়োটি তার গল্প পড়ে শোনাল: 'হায় আল্লাহ !' (আধ্যাত্মিক ভাব) সৈয়দ বংশীয়া চেচিয়ে উঠলেন (অভিজাত পরিবার), 'আমার একটি বাচ্চা হয়েছে, (গার্হস্থ্য জীবন) কিন্তু আমি জানি না এর বাবা কে?' (রহস্য) ।



# একবার এক মেষ শাবক পানি পান করতে এক জলাশয় এর ধারে গেলো। সেই সময় এক নেকড়ে সেখানে উপস্থিত। সে মেষ শাবক কে দেখে বলল, গতকাল তুই আমার পানি ঘোলা করেছিস। মেষ শাবক বলল, না আমি তো করিনি! আমার জন্মই তো আজ। নেকড়ে বলল, তাহলে তোর মা করেছে। এই বলে সে শাবকটিকে খেয়ে ফেললো। অসহায় মা যখন জানতে পারলো যে নেকড়ে তার শাবক কে খেয়ে ফেলেছে তখন সে শিং দিয়ে প্রতিবাদ করতে গেলো। আর তখনি নেকড়ে বলল দেখ সন্ত্রাসী ,দেখ সন্ত্রাসী।



# এক লোক মরুভূমিতে হারিয়ে গেছে। পথ চলতে চলতে ক্লান্ত, হঠাৎ খুঁজে পেলো এক চেরাগ। তুলে ঘষা দিতেই বেরিয়ে এলো দৈত্য। যে কোন হুকুম তামিল করবে সে। লোকটা বললো, আমি বাড়ি ফিরে যেতে চাই। দৈত্য বললো, তথাস্তু, আমার পিছু পিছু আসুন। এই বলে বালির ওপর হাঁটা ধরলো সে। কিছুদূর হেঁটে চটেমটে লোকটা বললো, আমি আরো জলদি জলদি বাড়ি ফিরতে চাই। দৈত্য বালির ওপর দৌড় শুরু করে বললো, তথাস্তু, আমার পিছু পিছু দৌড়ান।

যাঁরা এই গল্প পড়ে হাসলেন, তাদের এবার জিজ্ঞেস করি, কেন হাসলেন? কোন জায়গায় এসে হাসলেন? যাঁরা হাসেননি, তাঁদেরও বলি, কেন হাসলেন না?



মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১০ ই জানুয়ারি, ২০১৪ দুপুর ২:৫৪

ইখতামিন বলেছেন:
হাহাহাহাহা
দারুণ

২| ১০ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৩:০৯

হাসান মাহবুব বলেছেন: মজা পাইলাম।

৩| ১০ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:২১

সুমন কর বলেছেন: ছবিটি সুন্দর। আর...........মজা পাইলাম।

৪| ১২ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:৩০

শায়মা বলেছেন: # "এক দাদা আর এক দাদী চিন্তা করল.....
যে তারা তাদের যৌবনকালের সময়কে আবার ফিরিয়ে আনবে। তাই তারা সিদ্ধান্ত নিলো যে তারা আবার নদীর কিনারায় দেখা করবে। পরেরদিন সকালে দাদা ঘুম থেকে উঠে সেজেগুজে গোলাপ ফুল নিয়ে নদীর কিনারায় গেলো কিন্তু দাদী নেই।
অনেক্ষন অপেক্ষা করে দাদা রাগ হয়ে বাড়িতে চলে আসল। এসে রাগ হয়ে দাদীকে বলল তুমি নদীর কিনারায় আসলানা কেনো? দাদী লজ্জা পেয়ে হাসলো এবং বললো মা যেতে দেয়নি "....।



আমি হাসছি এইটা পড়ে ভাইয়া। ভাইয়া তোমার জন্য একটা মেডিটেশন আছে আমার নতুন পোস্টে।:)

১২ ই জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:৪৪

রাজীব নুর বলেছেন: মন মেজাজ খুব বিক্ষিপ্ত আছে- মেডিটেশন দরকার।

৫| ১২ ই জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:০২

আদম_ বলেছেন: প্রিয়তে থাকলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.