নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আসুন সংযুক্ত আরব আমিরাত দেশটি সম্পর্কে জানি

০৮ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৪:২০

সংযুক্ত আরব আমিরাত ১৯৭১ সালে দেশগুলি স্বাধীনতা লাভ করে। আমিরাতের শাসনকর্তার পদবী আমির। সংযুক্ত আরব আমিরাতের সাতটি আমিরাতের নাম হল আবু ধাবি, আজমান, দুবাই, আল ফুজাইরাহ, রাআস আল খাইমাহ, আশ শারিকাহ এবং উম্ম আল ক্বাইওয়াইন। আবু ধাবি শহর ফেডারেশনের রাজধানী এবং দুবাই দেশের বৃহত্তম শহর। আরবি ভাষা সংযুক্ত আরব আমিরাতের সরকারী ভাষা।



সংযুক্ত আরব আমিরাত মরুময় দেশ। সংযুক্ত আরব আমিরাতে প্রথম মানব বসতির সন্ধান পাওয়া যায় খৃষ্ট পূর্ব ৫৫০০ শতাব্দী থেকে। আমিরাতের মধ্যে কেবল দুবাইতেই হিন্দুদের একটি মন্দির এবং শিখদের একটি গুরুদিয়ারা আছে। খ্রিস্টান গির্জাও আছে। আরও আছে বিভিন্ন এশীয় স্কুল, রেস্তোরা, ও সাংস্কৃতিক কেন্দ্র।



দুবাই আরব আমিরাতের সাতটি প্রদেশের মধ্যে একটি প্রদেশ। ১৮৩৩ সাল থেকে দুবাই শাসন করে আসছে আল মাকতুম পারিবার। দুবাইয়ের বর্তমান শাসকের নাম মুহাম্মদ বিন রশীদ আল মাকতুম, পাশাপাশি তিনি সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও উপ-রাষ্ট্রপতির দায়িত্বও পালন করছেন। দুবাইয়ের প্রধান রাজস্ব আয় হচ্ছে পর্যটন ,রিয়েল এস্টেট এবং অর্থনৈতিক সেবা।



আরব আমিরাতে বাংলাদেশিদের জন্য কাজের অপার সুযোগ রয়েছে। এর পেছনের কারণগুলো হলো- দ্রুত আরবী ভাষা আয়ত্তকরণে আমাদের রয়েছে নিজস্ব সুনাম। পেশাগত জীবনে কঠোর পরিশ্রম এবং সময়ানুবর্তিতার মাধ্যমে কর্মদক্ষতার পরিচয় প্রদানেও বাংলাদেশিরা সুপরিচিত।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৮ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৪:২৫

রোহান খান বলেছেন: ভাই এই আমিরাতেই জীবনের প্রায় ৮ টি বছর কাটিয়ে দিলাম।

২| ০৮ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৪:৪৬

দালাল০০৭০০৭ বলেছেন:
fine

৩| ০৮ ই এপ্রিল, ২০১৪ রাত ১০:৪১

মোমেরমানুষ৭১ বলেছেন: দুবাইতে নাকি কুটুনৈতিক টানাপোড়েনে বাংলাদেশিদের ভিসা দেওয়া বন্ধ করে দিচ্ছে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.