নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

ঠোট কালো হয়ে গেছে? জেনে নিন কি করবেন

১১ ই জুন, ২০১৪ রাত ১:১৮

সুন্দর গোলাপী ঠোঁট মেয়ে ছেলে সবার সৌন্দর্য অনেকগুন বাড়িয়ে তোলে। অনেকের জন্মগত ভাবেই ঠোঁট কালচে হতে পারে। আবার অনেকের কোন রোগের কারনে ঠোঁট কালো হয়ে যেতে পারে। সুন্দর ঠোঁট আপনার চেহারাকে আকর্ষণীয় করে তোলে এবং আপনার বাক্তিত্ত্যকে ফুটিয়ে তোলে। ঠোঁটের ত্বক খুবই নরম ও সেনসেটিভ। ঠাণ্ডা-গরম, সূর্যরশ্মি, দূষণ সবই ঠোঁটের জন্য ক্ষতিকর।



অতিরিক্ত পরিমান এ চা, কফি পান, ধুমপান, গরম খাবার খাওয়া ইত্যাদি কারনে ঠোঁট কালো হয়ে থাকে। তাই প্রতিদিন ঘুমানোর আগে ঠোঁটে পেট্রোলিয়াম জেলী ব্যাবহার করুন। এছাড়া সকালে দাত ব্রাশ করার সময় ব্রাশ দিয়ে ঠোঁট ব্রাশ করে নিন। এতে মরা কোষগুলো পরিষ্কার হয়ে যায়। ঘোল ও আলুর রস সমপরিমাণ মিশিয়ে দিনে দুইবার ঠোঁটে লাগান। কারণ দুধের ল্যাকটিক এসিড ব্লিচ হিসেবে কাজ করে ঠোঁটের কালচেভাব দূর করবে।



মধু ঠোঁটের দাগ দূর করতে অনেক উপকারী। লেবুর রসের সাথে মধু মিশিয়ে প্রতিদিন রাতে ঘুমানোর আগে লাগান। শুকিয়ে যাওয়া পর্যন্ত রেখে দিন। সারারাত এভাবে রেখে সকালে হালকা করে ঘষে ধুয়ে ফেলুন। বরফের কিউব নিয়ে ঠোঁটে ম্যাসাজ করুন। এতে আপনার ঠোঁটের মশ্চারাইজার ফিরে আসবে। জিহ্বা দিয়ে ঠোঁট ভেজাবেন না। অতিরিক্ত গরম চা পান থেকে বিরত থাকুন।



ডালিম ফুল নিয়ে তা থেকে তার তেল বের করে নিন। এই তেল ঠোঁটে লাগালে ঠোঁটের স্বাভাবিক রং ফিরে আসবে। ধনেপাতার রসও ঠোঁটের কালোভাব দূর করে। সাধারণত শুকনো ঠোঁটই কালো হয়ে থাকে। ভেজা ঠোঁট স্বাস্থ্যোজ্জল ও গোলাপি আভা দেখা যায়। তাই দিনে অন্তত পাঁচ/ছয় বার ঠোঁটে ভেজলিন লাগাতে পারেন। এতে আপনার ঠোঁটের কালোভাব দূর হয়ে উজ্জল দেখাবে।



প্রাকৃতিক উপায়ে কাজ না হলে আপনি আপনার ঠোঁটকে উজ্জল করতে লেজারের সাহয্য নিতে পারেন। আলো থেরাপির ব্যবহার করে নিরাপদ এবং যন্ত্রণাহীন এই পদ্ধতিতে আপনি আপনার ঠোঁট রাঙাতে পারেন। কমলালেবু খাবার সময় এর বীচিগুলোকে সংরক্ষণ করুন এবং নিয়মিত ঠোঁটকে এগুলোর দ্বারা পরিষ্কার করুন। প্রতিদিন টমেটো পেষ্ট করে ঠোঁটে মাখুন। আপনার ঠোঁট হবে উজ্জ্বল।



ঠোঁট সুন্দর না হলে আপনার হাসি সুন্দর হবে না। সুন্দর হাসির জন্য তাই ঠোঁটের যত্ন নেয়া জরুরি। সবগুলো পরামর্শ অনুসরণ করতে না পারলেও আপনার ইচ্ছে মতো এগুলোর কয়েকটি অনুসরণ করেই পেতে পারেন আপনার কাংক্ষিত সুন্দর ও আকর্ষণীয় ঠোঁট।



মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১১ ই জুন, ২০১৪ রাত ১:২৫

নগরবালক বলেছেন: ফেয়ার এন্ড আগলি লাগালে হবে না?

২| ১১ ই জুন, ২০১৪ রাত ১:৪৯

আহমেেদ শাফি খান বলেছেন: হা হা হা যা বলেছেন :p

৩| ১১ ই জুন, ২০১৪ ভোর ৪:২১

ইমাম হাসান রনি বলেছেন: =p~ =p~ =p~ =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.