নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

দিনের কথা

০৩ রা ডিসেম্বর, ২০১৬ সকাল ৯:৪১



১। পৃথিবীতে কে কেমন ভাবে বেঁচে আছে তা নিয়ে বহুকাল আমি সত্যিকারের মাথা ঘামাইনি। দুঃখ-দুর্দশায় নাভিশ্বাস ওঠা এই দেশে যে আমি নিজে সপরিবারে না খেয়ে এবং মোটামোটি সুখেই থাকতে পারব এটা বুঝেই এতদিন তৃপ্ত ছিলাম । মাঝে মাঝে দরিদ্র মানুষকে সাহায্য দেওয়া, সমবেদনা বোধ করা এবং মানুষের জন্য কিছু করা উচিত বলে ভাবা, এছাড়া আর কিছু করার ছিল না আমার ।
সকালে ঘুম থেকে উঠে অনেকক্ষন আজ পৃথিবীর মানুষজন নিয়ে ভাবলাম । বুকের মধ্যে কেমন একটা চাপ চাপ কষ্ট হলো । মরেই যদি যাই- তাহলে পৃথিবীর আরও কিছু মানুষের সঙ্গে পরিচয় হোক । সারা পৃথিবীতে অল্প কিছু মানুষের সঙ্গেই আমার পরিচয় হয়েছে, অথচ পৃথিবীতে কত কোটি কোটি মানুষ ।

২। নিজের জন্য যারা পড়াশোনা করেন তারা সম্মানিত কিন্তু চাকরির জন্য যারা পড়তে চায় তারা দেশের মেরুদন্ডড়টাকেই নড়বড়ে করে দেয় ।

৩। আমি তো মনে করি, বেসিক্যালি মানুষ হচ্ছে অস্থির প্রকৃতির, এবং স্বভাবগত ভাবেই ক্ষমতালোভী ও অলস প্রকৃতির। সুতরাং মানুষের কাছ থেকে absolute good বের করে আনা কখনই সম্ভব নয়।

৪। তুমি যদি রজনীগন্ধা ফুল হতে,
তবে তোমাকে আমি রেখে দিতাম-
আমার জানালার পাশে ।
সারারাত তুমি গন্ধ ছড়াতে !
আমি ঘুমিয়ে পড়তাম-তবু তুমি গন্ধ ছড়াতে !

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ সকাল ৯:৪৭

বিজন রয় বলেছেন: ছবিটি আপনার?

০৩ রা ডিসেম্বর, ২০১৬ বিকাল ৪:৪০

রাজীব নুর বলেছেন: জ্বী আমার ছবি।

২| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ সকাল ৯:৪৯

নীলসায়র বলেছেন: বাহ! ছবিখান ভালো হইসে ভাই। উত্তম কুমারের সাথে কিছু চেহারায় মিল আছে আপনার। কথাটা রসিকতা নয় মন থেইকাই কইলাম।

০৩ রা ডিসেম্বর, ২০১৬ বিকাল ৪:৪১

রাজীব নুর বলেছেন: তাহলে আপনাকে একটা গোপন কথা বলি- ছোটবেলা থেকেই আমার বাংলা সিনেমার নায়ক হওয়ার ইচ্ছা ছিল। এমন কি আমি সব সময় লাল শার্ট জিন্স প্যান্ট আর কেডস পড়ে থাকতাম। চুল আচড়াতাম উলটো করে।

৩| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ সকাল ১০:৫৫

সাদা মনের মানুষ বলেছেন: নীলসায়র বলেছেন: বাহ! ছবিখান ভালো হইসে ভাই। উত্তম কুমারের সাথে কিছু চেহারায় মিল আছে আপনার। কথাটা রসিকতা নয় মন থেইকাই কইলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.