নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

কেমন মেয়ে বিয়ে করা উচিত

০৩ রা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:২১

যারা বিয়ে করতে যাচ্ছেন তাদের জন্য আমার আজকের ব্লগ- কেমন মেয়ে বিয়ে করবেন বা কেমন মেয়ে বিয়ে করা উচিত। আর যারা বিয়ে করে ফেলেছেন- আশা করি তারা আমার লেখার সাথে একমত হবেন। আমি আমার চারপাশে ভালো করে তাকিয়ে দেখি- অনেকেই বিয়ের জন্য মেয়ে খুঁজছেন। পাগলের মতো মেয়ে খুঁজছেন। অনেককে দেখেছি- ৫০/১০০ মেয়ে দেখে ফেলেছে। মেয়ে দেখতে গিয়ে নানান রকম মিষ্টি আর ফল-ফলাদি নিয়ে যান। মেয়ে পক্ষ অনেক আয়োজন করেছে- তা দেখে, মেয়ে দেখে ফিরে আসার সময় মেয়ের হাতে এক/দুই হাজার টাকা গুঁজে দেন। একটা ভালো মেয়ে বিয়ে না করেন তাহলে সারা জীবন কাঁদতে হবে। প্রেম ভালোবাসা করে বিয়ে করেন বা বাবা মার পছন্দে বিয়ে করেন। প্রেম ভালোবাসার ক্ষেত্রেও অনেক ভুল হয়। দুই বছর বা পাচ বছর প্রেম করার পর যখন বিয়ে করা হয়- দেখা যায় বিয়ের পর মেয়েটা সম্পূর্ণ বদলে গেছে।



নিজের কথা একটু বলে নিই- আমি বিয়ে করেছি। আল্লাহর রহমতে অনেক ভালো আছি, সুখে আছি। আমার বউ খুবই ভালো একটা মেয়ে। আমাকে খুব ভালোবাসে। তার হাতের রান্না অসাধারণ। খুব রোমান্টিক। একটা উদাহরণ দেই- রাতে খাওয়া দাওয়া শেষে আদুরে গলায় বলবে- আকাশে এত্ত বড় একটা চাঁদ উঠেছে- চলো না ছাদে যাই? আর কি সুন্দর জোছনা!!! আমার ইচ্ছা না থাকলেও- আমি ছাদে যাই। দু'জন মিলে ছাদে যাই। সে গুনগুন করে গান করে।

দুইজন মিলে মাসে একবার বড় রেস্টুরেন্টে রাতের খাবার খাই। রিকশায় করে অনেকক্ষন ঘুরে বেড়াই। সে হাত নেড়ে নানান গল্প করে। সারাদিন অফিস করে বাসায় ফিরে মনটা খুশিতে ভরে যায়। আমার ছোট্র বাসাটা ঝকঝকে- তকতকে। কি যে সুন্দর করে সাজিয়েছে। আমার স্ত্রী গাছ খুব ভালোবাসে। নানান রকম ছোট ছোট চারা গাছ দিয়ে আমার বাসা ভরতি। আমার বাসায় যারা আসেন- তারা সবাই মুগ্ধ হয়ে যান। ব্যাপারটা আমি খুব এনজয় করি।

আমার সামান্য মাথা ব্যাথা করলে, সে আমার যথেষ্ঠ যত্ন নেয়। সকালে ঘুম থেকে উঠেই দেখি- আমার নাস্তা রেডি। এক-একদিন একেক রকম নাস্তা। আমার স্ত্রী ঢাকা শহরের মেয়ে। ইডেন থেকে লেখা পড়া শেষ করেছে। সে অপচয় পছন্দ করে না। খুব হিসেবি। ঘন ঘন পার্লারে গিয়ে টাকা নষ্ট করে না। খুব প্রয়োজন ছাড়া শপিং করে না। আমার পরিবারের মা বাবা এবং আমার ভাই বোনদের খুব খোঁজ খবর রাখে। বিশেষ করে আমার মাকে তার পছন্দের খাবার গুলো রান্না করে খাওয়ায়। মাকে নিয়ে ডাক্তারের কাছে যায়। আমার ছোট ভাইদের বিকেলে মজার মজার খাবার রান্না করে খাওয়ায়। আমার বড় ভাইয়ের মেয়েটাকে এবং ছোট ভাইয়ের ছেলেটাকে গোছল করিয়ে দেয়, খাইয়ে দেয়। ঘুম পাড়িয়ে দেয়। মনের মধ্যে এক ফোটা হিংসা নেই। খুব সহজ সরল মেয়ে।

আমার বউ যদি দুই দিনের জন্য বাপের বাড়ি যায়- তাহলে আমার খুব অস্থির লাগে। ঘুমের মধ্যেও সে এক আকাশ ভালোবাসা নিয়ে তার একটা হাত আমার গায়ে দিয়ে রাখে। আমাদের বিয়ের পর থেকেই সে আমার মাথায় হাত বুলিয়ে দিবে এবং আমি ঘুমাবো তারপর সে ঘুমাবে। আমি যতই বলি আহ তুমি ঘুমাও তো। আমি ঘুমিয়ে যাবো। আমাদের বিয়ে হয়েছে তিন বছর। এই তিন বছরে সে একদিও আমার আগে ঘুমায়নি। এবং সকালে আমি ঘুম থেকে ওঠার আগেই সে উঠে যায়। নামাজ পড়ে। সকালে কোরান শরীফ পড়ে।

তার চাহিদা খুবই কম। কোনো দিনও বলে না- আমাকে এইটা কিনে দাও, আমাকে অইটা কিনে দাও। বরং আমি নিজে থেকে কিছু কিনে আনলে রাগারাগি করে। বলে, মা'র জন্য কিনো। তোমার ভাই এর বাচ্চাদের জন্য কিনো। আমার সব আত্মীয় স্বজনরা বলে, রাজীবের বউ টা খুব ভালো। খুব লক্ষী। এমন কি আমাদের প্রতিবেশীরা এসে আমার মাকে বলে- সুরভি'র মতো একটা মেয়ে খুঁজে দাও। ও আচ্ছা বলতে ভুলে গেছি- আমার স্ত্রীর নাম সুরভি। সুরভি'র যে ব্যাপারটা আমার সবচেয়ে ভালো লাগে তা হলো- আমি অফিস থেকে বেশির ভাগ দিনই জ্যামের কারনে হেঁটে বাসায় ফিরি। আমার সারা শরীর ঘামে ভেজা থাকে। ঘরের ঢোকার সাথে সাথে সে আমাকে জড়িয়ে ধরে, তারপর এক গ্লাস লেবুর সরবত বানিয়ে দেয়। এমনকি সকালে অফিসে যাওয়ার সময় আমার জুতোটা তার ওড়না দিয়ে মুছে দেয়। আমি খুব করে মানা করেছি- কিন্তু সে শুনে না। মাঝে মাঝে ভাবি এযুগেও এরকম মেয়ে আছে!!!

আপনারা হয়তো আমার উপর বিরক্ত হচ্ছেন- নিজের স্ত্রীর গুনগান করছি দেখে। তবে সব কিছু মিলিয়ে আমি খুব হ্যাপি। নিজের সুখ শান্তির কথা বলতে অনেক আনন্দ হয়। যদি আমার বউটা বদ হতো। ফাজিল হতো- তাহলে কি আমার দুঃখের শেষ থাকতো? কাজেই বিয়ে অনেক বড় একটা ব্যাপার। খুব দেখে শুনে বিয়ে করা উচিত। এখন বলি, যারা বিয়ের কথা ভাবছেন- লোভী মেয়ে বিয়ে করবেন না। বেশি আধুনিক মেয়ে বিয়ে করবেন না। তবে অবশ্যই সুন্দর একটা মেয়ে বিয়ে করবেন। যে মেয়ে হাসলে সুন্দর লাগে আবার মন খারাপ করে থাকলে বা কাঁদলেও দেখতে সুন্দর লাগে। ধরুন, কোনো কারনে আপনার মন খারাপ- যদি আপনার বউ দেখতে সুন্দর হয়- একবার তার দিকে তাকাবেন- দেখবেন আপনার মন খারাপ ভাব দূর হয়ে গেছে। যে মেয়ের কন্ঠ সুন্দর সেই মেয়েকে বিয়ে করবেন। যেন তার কথা শুনলে-শুনতেই ইচ্ছে হবে।

মিথ্যাবাদী কোনো মেয়েকে বিয়ে করবেন না। আর একটা কথা যে মেয়েকে বিয়ে করবেন- তার পা যেন সুন্দর হয়। সুন্দর পা-ওয়ালা মেয়েরা ভালো হয়। পরীক্ষিত। আর যে মেয়ে আগে কারো সাথে প্রেম ভালোবাসা করেছে- এমন মেয়েকে বিয়ে করবেন না। আর সবচেয়ে বড় কথা যে মেয়ে বিয়ের আগেই কারো সাথে শারীরিক সম্পর্ক করেছে- ভুলেও এমন মেয়েকে বিয়ে করবেন না। নো, নেভার। কুসংস্কার বিশ্বাসী কোনো মেয়েকে ভুলেও বিয়ে করবেন না। অতি চালাক কোনো মেয়েকে বিয়ে করবেন না। অনেক ছেলে বন্ধু আছে এমন মেয়েকে বিয়ে করবেন না। যে মেয়ের উচ্চারণ ভালো না এমন মেয়েকে বিয়ে করবেন না। বিয়ের সময় ইমোশনাল হবেন না। আবেগকে প্রাধান্য দিবেন না- লজিককে অগ্রাধিকার দিবেন।

এখন হয়তো আপনারা বলবেন- মেয়ে দেখতে গিয়ে এত অল্প সময়ে বুঝব কি করে মেয়েটা ভালো না খারাপ। তাড়াহুড়া করবেন না। সময় নিন। আমি দেখেছি বিয়ের সময় বেশির ভাগ লোকই খুব বেশি তাড়া-হুড়া করে। যা মোটেও ঠিক না। মেয়েটার সাথে কথা বলুন, তাকে নিয়ে বাইরে কোথাও খেতে যান। বেশ কয়েকবার তার সাথে দেখা সাক্ষাত করলেই আপনি তার সম্পর্কে অনেক কিছু জেনে ফেলবেন, বুঝে ফেলবেন। রবীন্দ্রনাথ বলেছেন- স্ত্রী যার অবাধ্য জীবন তার দুর্বিসহ।

(২য় পর্ব আগামীকাল)

মন্তব্য ৫০ টি রেটিং +০/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:২৭

চানাচুর বলেছেন: আমি পুরুষ হলে এখানে একটা কমেন্ট দিতাম সিরিয়াস কিন্তু যেহেতু নারী তাই দিতে পারলাম না।

০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৩৫

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

২| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:৪০

বোরহাান বলেছেন: খুঁজছি! দোয়া করেন যেনো আপনার সুরভী,মানে আমাদের ভাবির মত যেনো একজনকে পেয়ে যাই!

০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৩৫

রাজীব নুর বলেছেন: অবশ্যই দোয়া করি।

৩| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:৪৯

চাঁদগাজী বলেছেন:


শুনেন, আপনার স্ত্রীর অবিবাহিত ছোট বোন থাকলে, আমাকে ইমেইলে জানাবেন; পোস্টে, মন্তব্যের উত্তরে অবশ্যই লিখবেন, "না নেই, ছোট বোন ছিল না, উনি পরিবারের একমাত্র মেয়ে"।

০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৩৩

রাজীব নুর বলেছেন: ওস্তাদ ওরা জমজ দুই বোন। একজন স্বামী সহ ইটালী থাকে আর একজন আমার সাথে থাকে।

৪| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:৫৩

চাঁদগাজী বলেছেন:



"আর সবচেয়ে বড় কথা যে মেয়ে বিয়ের আগেই কারো সাথে শারীরিক সম্পর্ক করেছে- ভুলেও এমন মেয়েকে বিয়ে করবেন না। নো, নেভার। "

এই কথা কোনভাবে গোপন থাকবে না; বাসা থেকে বের হতে হেলমেট পরে বের হবেন।

৫| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:৫৬

অগ্নি সারথি বলেছেন: রাজীব ভাই, আমরা যারা বিবাহকার্য সমাধা কইরালাইচি তাদের জন্য পরকীয়া সম্পর্কীয় কোন ওয়াজ নসিহত থাকলে অবশ্য জানাবেন। মনডা বড়ই উদাস থাকে ইদানিং!

০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৩৭

রাজীব নুর বলেছেন: মন উদাস থাকলে গান শুনুন, বই পড়ুন,কোথাও বেড়াতে যান কিন্তু পরকীয়া কখনই না। নো,নেভার।

৬| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:৫৭

অগ্নিঝরা আগন্তুক বলেছেন: গাঞ্জা খায়া পোস্ট লিখছো না জন্মগত সমস্যা , ভাই ! আমি যদি উল্টাটা কোই , তো কেমন লাগবো ??? দেখো ---

'' এমন ছেলেকে বিয়ে করবেন না। আর সবচেয়ে বড় কথা যে ছেলে বিয়ের আগেই কারো সাথে শারীরিক সম্পর্ক করেছে- ভুলেও এমন ছেলেকে বিয়ে করবেন না। নো, নেভার। কুসংস্কার বিশ্বাসী কোনো ছেলেকে ভুলেও বিয়ে করবেন না। অতি চালাক কোনো ছেলেকে বিয়ে করবেন না। অনেক মেয়ে বন্ধু আছে এমন ছেলেকে বিয়ে করবেন না। যে ছেলের উচ্চারণ ভালো না এমন ছেলেকে বিয়ে করবেন না। বিয়ের সময় ইমোশনাল হবেন না। আবেগকে প্রাধান্য দিবেন না- লজিককে অগ্রাধিকার দিবেন। ''

মানুষকে মানুষ ভাবতে শিখ , গরু ছাগলের মতো বাকহীন , বিবেকহীন পশু ভাইবো না।

০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৪১

রাজীব নুর বলেছেন: গাঁজা আমি খাই না। কোনো দিন খাইও নাই। খাবোও না। আপনি খারাপ মন্তব্য করেছেন- তবুও আপনাকে ধন্যবাদ।

৭| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:১৭

প্রামানিক বলেছেন: আপনি বড়ই সৌভাগ্যবান মানুষ, ভালো একটি মেয়েকে বিয়ে করতে পেরেছেন। এখানে আপনি ভালো মেয়েদের যে বর্ননা দিয়েছেন এরকম মেয়ে সচারচর কম পাওয়া যায়। আপনার বর্ননা মত যদি সবাই ভালো মেয়ে খোঁজে তাহলে কুৎসিত মেয়েদের বিয়ে করবে কে?

আপনি বলেছেন যে মেয়েরা প্রেম করেছে তাকে বিয়ে না করতে। কোন মেয়ে প্রেম করেছে আর কোন মেয়ে প্রেম করে নাই এটা যাচাই করবেন কি করে?

আবার ধরেন ছেলেদের মত মেয়েরাও যদি গো ধরে যে ছেলেরা প্রেম করেছে তাদেরকে আমরাও বিয়ে করবো না, তখন তো আরো বিপদ হবে, কারণ মেয়েদের চেয়ে বর্তমানে ছেলেরা নষ্ট বেশি। ভালো মেয়ে খুঁজলে এখনও শতকরা ৪০টা পাওয়া যাবে কিন্তু ভালো ছেলে খুঁজতে গেলে তো শতকরা পাঁচজন ভালো ছেলে খুঁজে পাওয়া মুশকিল।

বললে অনেক কথা বলতে হয়, অনেক কথা বললে পুরো আর্টিকেল হয়ে যাবে, তবে যাই হোক, যারা মেয়ে খুঁজছেন আর যারা ছেলে খুঁজছেন উভয়েই রাজীব সাবের কথামতই একটু দেখে শুনেই বিয়ে করবেন, যাতে বিয়ের পরে সব দিক দিয়ে মনমত বউ বা স্বামী পান। আর যদি মনমতো বউ বা স্বামী না পান, তাহলে উভয়েই নিজেদের মধ্যে এ্যাডজাস্ট করে নিবেন। তাহলেই সুখী হতে পারবেন।

আর যদি এ্যাডজাস্ট করতে না পারেন তাহলেই বিয়ের পরে কষ্টের সীমা থাকবে না।

০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৪২

রাজীব নুর বলেছেন: আপনার সুচিন্তিত মতামতের জন্য ধন্যবাদ।

৮| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:২২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: এইসব কথা বিয়ার আগে কইবেন না? =p~

০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৪৫

রাজীব নুর বলেছেন: এই সব কথা আমি বিয়ের পরই শিখেছি।

৯| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৩৩

সাদা মনের মানুষ বলেছেন: আপনার প্রতিটা পোষ্টেই নিজের ছবি দেন, দেখতে সত্যিই বিরক্ত লাগে X(

০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৪৮

রাজীব নুর বলেছেন: বিরক্ত লাগে !!!! আজিব ....
আমি একজন ফোটোগ্রাফার। একটা পত্রিকা অফিসে ফোটোসাংবাদিক হিসেবে কাজ করি। প্রতিদিন এত এত ছবি তুলি যে অন্যের তোলা ছবি পোষ্ট করতে ইচ্ছা করে না।

১০| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৩৫

আলগা কপাল বলেছেন: আমি ভালো ছেলে (যদিও বিয়ের বয়স হয়নি।)। আমাকে বিশ্বাস করতে পারেন। প্রেমের প ও বুঝি না। বর্তমান সমাজে চলমান প্রেমকে পছন্দও করি না। যারা শারীরিক সম্পর্ক করে তাদের তো.............. বিয়ের সময় আপনার টিপসগুলো খেয়াল রাখবো।

০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৫০

রাজীব নুর বলেছেন: যদি সত্যিই খেয়াল রাখেন তাহলে সত্যিই উপকার পাবেন।

১১| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৩৮

সাদা মনের মানুষ বলেছেন: চানাচুর বলেছেন: আমি পুরুষ হলে এখানে একটা কমেন্ট দিতাম সিরিয়াস কিন্তু যেহেতু নারী তাই দিতে পারলাম না।........আপনার পুরুষ কমেন্টটা শুনার জন্য আমার আর তর সইছেনা।

১২| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ৮:২১

প্রামানিক বলেছেন: সাদা মনের মানুষের কথামত আমিও অপেক্ষায় রইলাম।

১৩| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৫৪

কানিজ রিনা বলেছেন: আপনি এতই যখন এক্সাম্পল দিলেন তাহলে
বাদ থাকল শুধু হাগু করার পর আপনার
স্ত্রী নামক বেহেস্তী হুর আপনাকে পাছা ধুইয়ে
দেয় কিনা তার উল্লেখ কিন্ত করেন নাই।

০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ৯:১০

রাজীব নুর বলেছেন: আপনার মন্তব্য পড়েই বুঝা যায়- আপনি দুষ্টলোক।

১৪| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ৯:১৭

কালীদাস বলেছেন: পোস্ট পইরা সিরিয়াস মজা পাইছি। এরকম আরও লেখেন =p~ =p~ =p~ =p~

০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ১০:২৬

রাজীব নুর বলেছেন: তাহলে আমার লেখা সার্থক।

১৫| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ১০:১৫

আলী আজম গওহর বলেছেন: এমন এভাবে বউ খোজার চিন্তা সঠিক না হলেও মনে সবাই কিন্তু এমন স্ত্রী চাই।

১৬| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ১০:২৫

কানিজ রিনা বলেছেন: দুষ্ট লোকের মিষ্ট কথায় ভুলিতে নাই।

১৭| ০৩ রা ডিসেম্বর, ২০১৬ রাত ১০:২৭

আলী আজম গওহর বলেছেন: শুনেন, আপনার স্ত্রীর অবিবাহিত ছোট বোন থাকলে, আমাকে ইমেইলে জানাবেন; পোস্টে, মন্তব্যের উত্তরে অবশ্যই লিখবেন, "না নেই, ছোট বোন ছিল না, উনি পরিবারের একমাত্র মেয়ে"।
চাঁদগাজী ভাই আপনি এই টিপস মানার চেষ্টা করছেন!

আপনি সারাদিন গাধা, ভেদা,আহাম্মক,বোকা, মূক বলবেন আপনার স্ত্রী কিছুই মনে করবে না, বরং আপনার প্রতি শ্রদ্ধায় বুক ভরে যাবে, মনে মনে ভাববে এবং বলবে চাঁদগাজী কত স্মর্ট,জ্ঞানী, তার জুড়ি মেলা ভাড়!
সামুতে যেই অবস্থা রিস্ক না নেওয়াই ভালো। তাইনা চাঁদগাজী ভাই।

১৮| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ রাত ১২:১৮

কলাবাগান১ বলেছেন: ছাগল ও এর চেয়ে ভাল পোস্ট দিতে পারে।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ সকাল ৯:৪৮

রাজীব নুর বলেছেন: বাজে কথা বলে- কি লাভ বলুন? আসলে আপনাদের মানসিকতা'ই দুষিত হয়ে গেছে।

১৯| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ রাত ২:২৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ওড়না দিয়ে জুতা মুছে দেয় ইডেনের মেয়ে...

০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ সকাল ৯:৪৯

রাজীব নুর বলেছেন: দেখার দৃষ্টি ভঙ্গি বদলান জনাব।

২০| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ রাত ৩:৫৭

কবি এবং হিমু বলেছেন: আমাদের নারী ব্লগারদের উচিত,''কেমন ছেলে বিয়ে করা উচিত'' শিরোনামে একটা লেখা পোস্ট করা।কষ্ট করতে হবে না,এই লেখাটা কপি-পেস্ট করে দিন।কেবল ছেলের জায়গায় মেয়ে লিখলেই চলবে মনে হয় :P।দেশে এখন ও নাকি বাসর রাতে পরীক্ষা করা হয় মেয়ে ভার্জিন কিনা।ছেলেরা ভার্জিন কিনা এটা পরীক্ষা করার কিছু থাকলে মনে হয় না দেশে ১৫% ছেলে বিয়ে করার জন্য পাওয়া যাবে :P :P :P

০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ সকাল ৯:৫০

রাজীব নুর বলেছেন: ঠিকই বলেছেন।

২১| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ ভোর ৪:০৮

কলাবাগান১ বলেছেন: কানিজ রিনা বলেছেন: আপনি এতই যখন এক্সাম্পল দিলেন তাহলে
বাদ থাকল শুধু হাগু করার পর আপনার
স্ত্রী নামক বেহেস্তী হুর আপনাকে পাছা ধুইয়ে
দেয় কিনা তার উল্লেখ কিন্ত করেন নাই।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ সকাল ৯:৫১

রাজীব নুর বলেছেন: ভালো মন্তব্য আপনার চোখে পরে না- দুষ্টলোকের মতো বাজে মন্তব্যই চোখে পড়ে?

২২| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ দুপুর ১২:৪৪

ইফতি সৌরভ বলেছেন: মেয়েটার সাথে কথা বলুন, তাকে নিয়ে বাইরে কোথাও খেতে যান। বেশ কয়েকবার তার সাথে দেখা সাক্ষাত করলেই আপনি তার সম্পর্কে অনেক কিছু জেনে ফেলবেন, বুঝে ফেলবেন - কিন্তু আমার কথা হল, ভালো মেয়ে তো বিয়ের আগে এভাবে বেশ কয়েক বার দেখা দেবে না!

০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ দুপুর ২:২৬

রাজীব নুর বলেছেন: যাকে আপনি বিয়ে করবেন বা করতে যাচ্ছেন- তার সাথে একটা বন্ধুর মতো সম্পর্ক তৈরি করে অবশ্যই কথা বলা যায়, এবং বাইরে কোথাও ডিনার বা লাঞ্চ করা সম্ভব। অথবা কোনো অনুষ্ঠানে বা মেলায়।

২৩| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ বিকাল ৪:০৪

বিজন রয় বলেছেন: ছবিতে কি আপনার দুজন?

২৪| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ বিকাল ৪:৫২

সিলেক্টিভলি সোশ্যাল বলেছেন: ব্যাপারটা একটু একতরফা হয়ে গেলো না ভাইয়া? মানে ছেলেদেরকে টিপস দিয়ে তো এক্কেবারে ভাগ্য খুলে দিলেন তাদের। মেয়েদেরও কেমন ছেলে বিয়ে করা উচিৎ সেটা জানিয়ে ধন্য করতে পারতেন। আশা করি আগামী পর্বে থাকবে। যাই হোক, এত কষ্ট করে এত কিছু না লিখে শুধু এইটুক সাজেস্ট করলেই পারতেন যে, যেসব মেয়েরা এক্কেবারে স্টারজলসা আর জি বাংলার সিরিয়ালগুলোর নায়িকাদের মত ছেলেরা যেন তাদেরই বিয়ে করে। ওরাও ঠিক ভাবির মতই :D তা, আপনি অন্য পুরুষদের মতই ওসব সিরিয়াল বিরোধী আন্দোলন চালান না তো আবার?! তাইলে কিন্তু দুমুখো সাপের নীতি হয়ে যাবে। যাই হোক, এসব ভুজুং ভাজুং টিপসের অভাব নেটে নেই। তয় আপনার পোস্ট থেকে নতুন আরেকটা পরীক্ষিত(!) পয়েন্ট জানা গেলোঃ সুন্দর পায়ের মেয়েরা ভালো বউ হয়। (দো কিউরিয়াস মাইন্ড ডাজন্ট ওয়ান্ট টু নো, আপনি কয়জন সুন্দর পায়ের মেয়ের উপর পরীক্ষা চালিয়েছেন)। আর এই মূল্যবান পয়েন্ট থেকেও ব্লগের পাঠিকারা ফ্রি তে ধারণা করে নিতেই পারেন, যেসব ছেলে দেখতে কালো, মুখ পোড়া হনুমান, বা মাথায় একরাশ উস্কখুস্ক চুল নিয়ে ইজি কাজে বিজি টাইপ লুক মেরে থাকে তারা হয়ত স্বামী হিসেবে অন্নেক্ক ভালো। অতএব, পাত্র বাছাইয়ের সময় একটু খিয়াল কইরে :)

০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ রাত ৯:২৭

রাজীব নুর বলেছেন: কেমন ছেলে বিয়ে করা উচিত সে বিষয়েও লিখব। আগামীকাল।

২৫| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:৫৫

কাশফুল মন (আহমদ) বলেছেন: কথাগুলো একদম এক কেন্দ্রিক হয়ে গেলো না !!

০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ রাত ৯:২৮

রাজীব নুর বলেছেন: তা কিছুটা হয়েছে। কিন্তু আশা করি ক্ষমা সুন্দর চোখে দেখবেন।

২৬| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:৩৭

প্রবাসী দেশী বলেছেন: মানুষকে মানুষ ভাবতে শিখ , গরু ছাগলের মতো বাকহীন , বিবেকহীন পশু ভাইবো না।
সহমত

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা (দ্বিমত থাকলেই সমস্যা তো সমস্যাটা কার আপনার ! ) যারা নিজেকে ভালো মানুষ দাবি করে তাদের এরকম লেখা কি ঠিক ! এবার নিজেই ভাবেন সমস্যাটা কার এবং কোথায় !
মন উদাস থাকলে গান শুনুন, বই পড়ুন,কোথাও বেড়াতে যান। ....পরিশেষে বলবো নিজের বৌয়ের সাথেই প্রেম করুন জীবন উপভোগ করুন । সুখে থাকুন সুস্থ থাকুন।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ রাত ৯:৩০

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

২৭| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:০২

বই এর পাগল বলেছেন: :(( আমি তাই ভাবতেছি

২৮| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৫১

Ochena Nill বলেছেন: কিন্তু প্রেম তো এত কিছু দেখে, ভেবে হয় না... আমি এখন কি করবো...???

০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ রাত ৯:৩২

রাজীব নুর বলেছেন: আপনি আপনার প্রেম ভালোবাসা মায়া মমতা আর ভালোত্ব দিয়ে তার ভুল ত্রুটি গুলো শুধরে দিবেন।

২৯| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৫১

সাদা মনের মানুষ বলেছেন: আমি একজন ফোটোগ্রাফার। একটা পত্রিকা অফিসে ফোটোসাংবাদিক হিসেবে কাজ করি। প্রতিদিন এত এত ছবি তুলি যে অন্যের তোলা ছবি পোষ্ট করতে ইচ্ছা করে না।.........তার মানে হলো আপনি যেই ছবিগুলো ব্লগে দেন সেগুলো আপনি নিজেই তুলেন, এবং এখানে যেটা দিয়াছেন সেটাও আপনি নিজেই তুলেছেন =p~

পত্রিকাটার নাম জান্তে মুন্চায়

০৪ ঠা ডিসেম্বর, ২০১৬ রাত ৯:৩৪

রাজীব নুর বলেছেন: জ্বী আমাদের ছবি আমিই তুলি। ট্রাইপড এবং সেলফ টাইমার দিয়ে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.