নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

ঈশ্বর আসলে চাইছেনটা কি?

১৭ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩৪



১। একটি কথা বলি ”একজন মানুষের শৃষ্ট একটি ভূল তার তিনটি প্রজন্মকে ভোগায়। তার প্রজন্ম, পূর্ববর্তী প্রজন্ম ও পরবর্তী প্রজন্ম”।
আপনাদের বলছি। যুব সমাজ কে বলছি। জন্মই আমর আজন্মের পাপ এই কথাটি যেন আপনা বোন, ভাই, ভবিষ্যৎ প্রজন্ম (ছেলে, মেয়ে) কেউই বলতে না পারে, শুধু মাত্র আপনার ভুলের কারনে।

২। 'পাকিস্তান যদি না থাকে তাহলে জামাত কর্মীদের দুনিয়ায় বেঁচে থেকে লাভ নেই।'
-গো আযম, দৈনিক সংগ্রাম, ২৬ সেপ্টেম্বর ১৯৭১

৩। বিজ্ঞানী হলেই যে আবিষ্কার করতে হবে এমন কোন কথা নেই।পৃথিবীতে বহু বিজ্ঞানী আছেন যারা সারা জীবন গবেষণা করে গেছেন কিন্তু আবিষ্কার করেনি ঐভাবে।তাদের কাজ হচ্ছে সত্য নিয়ে গবেষণা করা, সত্য উন্মোচন করে প্রকৃতির রহস্য ভেদ করা।

৪। সে অনেক অনেক দিন আগের কথা। এক রাজ্যে ছিল এক রাজকুমারী। তার ছিল খুব গল্প, কবিতা আর গানের শখ।পাশেই বনে রোজ বসতো পাখিদের কবিতা, গান, গল্পের আসর। হাজার রকমের পাখি আসতো সেখানে। লাল পাখি, হলুদ পাখি, কমলা পাখি ,সবুজ পাখি সারা পৃথিবীর সুকন্ঠি সব পাখি।রাজকুমারী মুগ্ধ হয়ে শুনত পাখিদের গল্প, কবিতা আর গান। সেও মাঝে মাঝে পাখিদের সাথে গলা ছেড়ে গান ধরত, মিহি কন্ঠে আবৃত করে যেতো কবিতা, সবাইকে সুন্দর সুন্দর গল্প বলতো।
এক দিন কি হল রাজকুমারী পাখিদের সাথে গান গাইছে এমন সময় দেখে চিহি চিহি করে তাকে দূর থেকে ভেঙাচ্ছে এক বাঁদর।রাজকুমারী বাঁদরের দুষ্টমি দেখে হেসেই খুন। আর বাদরটিও দেখতে ছিল খুব কিউট। অন্য সব বাঁদরদের থেকে দেখতে অনেকটাই আলাদা। মাঝে মাঝে সে মানুষের মত দু পায়ে দাঁড়াতে পারে, কুস্তি করতে পারে, ভিন্দেশী ভাষায় কুটকুট করে কথা বলতে পারে। রাজকুমারী বাঁদরকে দেখে তো অবাক!

৫। ভ্রু প্লাক করা হারাম !!
আপনার, বোন, স্ত্রী এবং প্রেমিকা কে জাহান্নাম এর আজাব থেকে রক্ষা করুন ।

৬। ইরানী মুভিগুলো দেখার পর মানবিক দিক দিয়ে খুব তাড়িত হই। তাড়িত হতে ভালো লাগে। আজ দেখলাম- 'The White Balloon' । এটা ১৯৯৫ সালের ইরানী ড্রামা মুভি । পরিচালনা করেছেন জাফর পানাহি। মুভির গল্প যেমন তেমন কিন্তু বাচ্চা দুইটার অভিনয় একদম চোখে লেগে থাকার মতো।
কাহিনি এই রকমঃ বাচ্চা মেয়েটি মায়ের হাত-পা ধরে তাকে একটা গোল্ড ফিশ কিনে দেবার জন্য। অভাবী মায়েদের মতো এই মা ও তার শিশুর আবদার পাশ কেটে যায়। কিন্তু মাকে অনেক কষ্টে পটিয়ে মেয়েটার বড় ভাই তাকে মাছে কেনার টাকা এনে দেয় । একটা ৫০০ টাকার নোট দেওয়া হয়, মাছের মুল্যবাবদ ১০০ টাকা রেখে তাকে বাকি টাকা ফেরত দিতে বলা হয়। বারবার স্মরন করিয়ে দেওয়া হয়, তার টাকা যেন না হারায়। কিন্তু মেয়েটা হারিয়ে ফেলে টাকা, আবার খুজেও পায়। মুল গল্প এই।
আগামীকাল দেখব- About Elly । এটাও ইরানী মুভি।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৭ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৪৯

নীলপরি বলেছেন: একটু টাইপো দেখে নেবেন । সৃষ্ট , ভুল ।

শিরোনামের সাথে বিষয়ের সম্পর্কটা বুঝলাম না ঠিক ।

শুভকামনা ।

২| ১৭ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:২৬

মূর্ক্ষের পিতা হস্তী মূর্ক্ষ বলেছেন: The white balloon watched it few years ago. brilliant post

৩| ১৭ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৩০

মোঃ মাইদুল সরকার বলেছেন: শিরোনামের সাথে বিষয়ের কোন সম্পর্ক নেই। তবুও ভাল লাগলো।

৪| ১৭ ই জুলাই, ২০১৭ দুপুর ১:১৭

গ্রীনলাভার বলেছেন: পাঁচ নম্বর পয়েন্ট টি ফেসবুকীয় হাদিস। আগে আমরা বলতাম বক ধার্মিক। আর এখন তৈরী হচ্ছে ফেসবুকীয় ধার্মিক। হালাম হারাম কোরআন থেকে বেছে নিলেই হবে। নিজে নিজে হারাম ফতোয়ায় যাওয়ার দরকার নেই। বাংলায় ভাল কোরআন শরীফের বই আছে।
- তো কেমন আছেন রাজীব ভাই?

১৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৫৭

রাজীব নুর বলেছেন: এই দেশে ভালো থাকা যায়?

৫| ১৭ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৩৮

আরিফ শাহরিয়ার জয় বলেছেন: কি জানি কি!!!

৬| ১৭ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৪২

শৈবাল আহম্মেদ বলেছেন: ”একজন মানুষের শৃষ্ট একটি ভূল তার তিনটি প্রজন্মকে ভোগায়। তার প্রজন্ম, পূর্ববর্তী প্রজন্ম ও পরবর্তী প্রজন্ম”

সবশেষে অনেক কিছু বুঝেও কোন লাভ হয়না আবার কিছু না বুঝেও লাভ হতে পারে! সবকিছুই সৃষ্টিকর্তার ইচ্ছা। তিনি যখন যেটা যতটুকু প্রয়জন ঠিক ততটুকুই প্রকাশ ঘটান ও অপ্রকাশিত রাখেন।

৭| ১৭ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৫৮

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আজকে লেখার পরিধি বাড়ছে। ছয়ে এসে ঠেকেছে। আস্তে আস্তে বাড়িয়ে চলুন। লেখার প্যাটার্ন ভালো লাগে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.