নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

টুকরো টুকরো সাদা মিথ্যা- ৩৮

২১ শে জুলাই, ২০১৭ দুপুর ২:২৩

১। শিক্ষকঃ প্রতিদিন খেলাধুলা করা স্বাস্থ্যের জন্যে ভালো।
ছাত্রঃ আমি প্রতিদিন ফুটবল, ক্রিকেট, আর টেনিস খেলি..
শিক্ষকঃ গুড বয়… প্রতিদিন কত ঘন্টা করে খেলো?
ছাত্রঃ মোবাইলের ব্যাটারী শেষ না হওয়া পর্যন্ত…!

২। সিগারেট খাওয়াটা একটা শিল্প।কিভাবে সিগারেট ধরানো হচ্ছে সেটার উপর এই শিল্পের ভারসাম্য নির্ভর করে। ডান হাতের দুই আঙ্গুলের ফাঁকে সুন্দর করে সিগারেট আটকিয়ে রাখাটা চমৎকার। তবে সিগারেটে টান দিয়ে ধোঁয়া ছাড়াটা সবচেয়ে উপভোগ্য। সিগারেট খেলে ঠোঁট কালো হয়ে যায়। প্রেমিকারা কালো ঠোটেঁ চুমু দিতে চায়না। তাই আজকাল অনেকেই সিগারেটের মাথায় একটা ফিল্টার আটকিয়ে নেয়।এক একটা সিগারেটের টেস্ট একেক রকম হয়। আবার প্রত্যেকটা সিগারেট খেলে একইরকম ফিলিংস হয়না।
সিগারেটের গরীব ভার্সন বিড়ি। গ্রামে গঞ্জে বিড়ির প্রচলন বেশি হলেও শহরের লোকেরা মাঝে মাঝে ভাব দেখানোর ছলে বিড়ি খায়। গ্রামে গঞ্জে কৃষকেরা লুঙ্গি পড়ে থাকে। লুঙ্গির কোনো পকেট থাকেনা, তাই কৃষকেরা কানের উপর সিগারেট গুজে রাখে। শহরের মানুষ কেউ কেউ কৃষক স্টাইল কানে সিগারেট গুজে রেখে কৃষকদের সম্মানিত করে।

৩। কিছু বাংলা সিনেমার ডায়লগঃ

জাম্বুঃ লাখ টাকার বাগান খায় ১ টাকার ছাগলে !
ডিপজলঃ আইজকা দিমু হালকার ওপর জাপসা !
হুমায়ুন ফরিদঃ পানি খাইতে টাইম দিমু না !
মিশা সওদাগরঃ ওই ওর ইজ্জতে আগুন লাগায়া দে।
পুর্ণিমা এবং পপিঃ বাঁচাও বাঁচাও !

৪। বেহেশতের একটা ফল পৃথিবীতে পাওয়া যায়- বলেন তো সেই ফলটার নাম কী?

৫। স্বপ্নে দেখি-
আমার ৫ বছর বয়স। আমার হাতে একটা বই, বইয়ের নাম- 'চলো যাই চিড়িয়াখানায়। বই পড়তে পড়তে আমার ইচ্ছা হলো চিড়িয়াখায় যাব, আমি বাবা আর মা।
সকাল ৯ টায় রওনা দিলাম চিড়িয়াখনার উদ্দেশ্যে। বাসে ওঠার আগেই শুরু হলো প্রচন্ড বৃষ্টি। বৃষ্টি আর থামে না। বাবা-মা সিদ্বান্ত নিলেন এই বৃষ্টির মধ্যে আজ আর যাওয়া যাবে না। বৃষ্টিতে ভিজে ভিজে আমরা বাসায় ফিরলাম।
চিড়িয়াখানায় যেতে না পেরে আমার অনেক মন খারাপ হলো। আমি ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদতে লাগলাম। আমার মা বলে উঠলেন, 'অ্যাই দ্যাখো! তোমার ছেলে কান্না শুরু করেছে।' আবার বাবা আমাকে বললেন, 'মন খারাপ কোরো না। আজ আমরা যেতে পারি নি সত্যি, কিন্তু পরের বার আমরা ঠিকই যাবো।'

৬। হেমিংওয়ে বলতেন, তুমি চোখ দিয়ে যা দেখো, ইন্দ্রিয় দিয়ে যা অনুভব করো, আঙুল দিয়ে যা স্পর্শ করো তার সবটুকুই পাঠক পাঠিকাকে দিবে, এমনভাবে দিবে যেন কিছুই বাদ না থাকে।

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২১ শে জুলাই, ২০১৭ বিকাল ৩:০৩

ওমেরা বলেছেন: ডালিম ।

২| ২১ শে জুলাই, ২০১৭ বিকাল ৪:০৮

ফজলুল কারিম বলেছেন: একটা ফল না, আমি তিনটা পযন্ত জানি, এর পর আরো আছে কিনা জানিনা। ডুমুর, আরবি নাম আততিন,জলপাই,আরবি নাম জয়তুন, আর আপেল আরবি নাম গন্দম, এই সেই গন্দম যা খাওয়ার আপরাধে আদম হাওয়াকে দুনিয়াতে নিখেপ করা হয়।

৩| ২১ শে জুলাই, ২০১৭ বিকাল ৫:০৫

ফেল কড়ি মাখ তেল বলেছেন: পিনিক কি আজকে বেশি হয়েছে দাদা?

৪| ২১ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:২৩

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আজকে কিছুটা কৌতূক মিশানো ছিল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.