নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

যে লোক রোদ উঠলে ছাতা ধার দেয় আর বৃষ্টি শূরু হলেই ছাতা নিয়ে নেয় সে কখনো বন্ধু হতে পারে না

০৫ ই আগস্ট, ২০১৭ সকাল ১০:০২



গিমাডাঙ্গা প্রাথমিক বিদ্যালয়ে আজ একটা ছেলে প্রথম ক্লাশ করতে এসেছে। ছেলেটির বয়স সাত বছর। তাকে নিয়ে এসেছে- তার বড় বোন ফাতেমা বেগম । ছেলেটি হাসি মুখে ক্লাশে রুমে ঢুকে প্রথম বেঞ্চে বসল । অন্য ছেলেদের মতন সে কোনো কান্নাকাটি করল না। এই সাহসী বালকের মায়ের নাম সায়েরা খাতুন। স্কুল ছুটির পর বালক একা একা হেঁটে বাসায় ফিরল । তার মেজ বোন আছিয়া বেগম ভাইকে আনতে স্কুলে যেতে চেয়েছিল- কিন্তু বালক চিৎকার করে বলেছে- আমি একাই আসতে পারব- এতটুকু পথ। এই বালক ১৯৩৮ সনে আঠারো বছর বয়সে ফজিলাতুন্নেসা নামক এক তরুনীকে বিয়ে করেন। এই দম্পতির ঘরে দুই কন্যা এবং তিন পুত্রের জন্ম হয়। কন্যারা হলেন শেখ হাসিনা এবং শেখ রেহানা।

জননেত্রী শেখ হাসিনাকে আমি মায়ের মতোন ভালোবাসি, পছন্দ করি এবং এ পছন্দ নিয়ে আমি ব্যাক্তিগতভাবে বেশ গর্ববোধ করি। এটা আমার জন্য অত্যন্ত সম্মানের ও সস্তির একটি বিষয়। মাননীয় প্রধানমন্ত্রী, আমি নিশ্চিত যে, আল্লাহপাক আপনাকে ভালোবাসে বলেই আপনাকে ১৫ই আগস্ট এবং ২১শে আগস্টের চরম বিভীষিকাময় তাণ্ডব থেকেও বাঁচিয়ে এনেছেন। ধ্বংস হউক তারা, যারা আপনাকে ধ্বংস করতে চেয়েছিল।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষভাবে বলছিঃ দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবার পাশাপাশি মধ্যযুগীয় বর্বরতার দিকেও এগুচ্ছে, বিষয়টি দয়া করে খেয়াল রাখবেন !!

বঙ্গবন্ধু সরকারকে সমূলে বিনাশ করার জন্য যেসব দেশি-বিদেশি প্রবল প্রতিপক্ষ কাজ করছিল, তাদের মধ্যে সিরাজ সিকদারের সর্বহারা পার্টি বা নকশালেরা অন্যতম।
অন্যদিকে জাসদ নামক রাজনৈতিক দলটির গণবাহিনীর তৎপরতা ছিল আরও ভয়াবহ। আজকের মন্ত্রী হাসানুল হক ইনু, মহাজোটের এমপি মঈনউদ্দিন খান বাদল প্রমুখ ছিলেন জাসদ গণবাহিনীর লিডার, যাদের মূল উদ্দেশ্যই ছিল বঙ্গবন্ধুর রাজনীতি সমূলে বিনাশ করা ।
শেখ কামালকে আমি কখনো দেখিনি। তবে কেন যেন অল্প বয়স থেকেই তার সম্পর্কে একটা নেতিবাচক ধারণা আমার হয়ে আছে। প্রেসিডেণ্টের ছেলে হয়েও তাঁর কাছে সবসময় টাকা থাকত না। এ নিয়ে বন্ধুরা তাকে ক্ষ্যাপাতো।
কালে কালে বঙ্গবন্ধুর পরিবারের উপর যেসব মিথ্যে অভিযোগ দেশময় ছড়িয়ে আছে তার অন্যতম বাহন ছিল গণমাধ্যম। বঙ্গবন্ধুর মৃত্যুর পর দেশের মানুষকে শান্ত রাখতে বঙ্গবন্ধুর পরিবারের প্রতি ঘৃণার জন্ম দিতে সবরকমের চেষ্টা চালিয়েছে।

মন্তব্য ৩ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৫ ই আগস্ট, ২০১৭ সকাল ১০:২২

সনেট কবি বলেছেন: খুব সুন্দর পোষ্টের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। জাতি তার শ্রেষ্ঠ সন্তানদের মূল্যায়ন করতে শিখুক এ কামনা থাকল।

২| ০৫ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:৪৮

প্রোলার্ড বলেছেন: ৭২-৭৫ এর যে জাসদের সাথে আওয়ামী লীগের রেষারেষি ছিল তার বেশ কয়েকজন নেতা এখন হাসিনার আশে পাশেই আছেন । আর আপনাদের মত চিনির বলদ মার্কা সাপোর্টাররা শুধু চেয়েই থাকবেন । আপনার কথা নেত্রীর কানে পৌঁছাবে কি ?

শেখ মুজিবও তোষামোদ করা নেতাদের সার্কেলে পড়ে ত্যাগী নেতাদের ভুলে গিয়েছিলেন।

৩| ০৫ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:৫৪

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: জাসদ, ইনু, মিনুদের কে শেখ হাসিনা মাকালফল হিসেবে রাখছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.