নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

ঈশ্বর নিজেই মুখ লুকিয়ে হাসছেন

২৮ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:২৩



১। সন্তান হয়ে যাওয়ার পর মায়েদের আর চাকরি করা ঠিক না। বাবা তো চাকরি করছেন'ই। বাসায় যতই দাদী, চাচী, নানী অথবা কাজের লোক থাকুক। মায়ের আদর-ভালোবাসা অন্য কেউ দিতে পারে না। হুম, সন্তান হওয়ার আগ পর্যন্ত চাকরি করা যেতে পারে।
যে মা সারা দিন চাকরি করে বেড়ায়, সেই সন্তানের কষ্টের শেষ নেই। সেই সন্তানের খাওয়া-দাওয়া, গোছল, ঘুম এবং লেখা-পড়া কিছুই ঠিক ভাবে হয় না। মানসিক বিকাশ সুন্দরভাবে হয় না। চাকরিজীবি মায়ের সন্তানদের কষ্ট দেখে- আমার খুব কষ্ট হয়।
আবার অনেক মা আছেন, সন্তান হওয়ার পর যত ভালোই চাকরি হোক না কেন, সন্তাননের মুখের দিকে তাকিয়ে চাকরি ছেড়ে দেন। তার কাছে সন্তান আগে।
আমি মনে করি, যে সমস্ত মেয়েরা মনে করে- চাকরিটাই সব তাদের বিয়ে করার দরকার নেই। সন্তান দরকার নেই- তারা চাকরি করে বেরাক।

২। ঈশ্বরকে কহিলাম, ’প্রভু মনের ইচ্ছা পূরণ করো'।
ঈশ্বর কহিলেন, 'যা ইচ্ছা চাহিতে পারো'।
বলিলাম, 'এক কোটি টাকা দেন'।
ঈশ্বর বলিলেন, 'অর্থনৈতিক মন্দা, অন্য কিছু চাও'।

৩। বলুন তো, কি সেই জিনিস যেটা আপনি কাউকে দিলেও রাখতে আপনাকেই হবে?

৪। বিয়ের প্রথম রাতেই স্ত্রী তার স্বামীকে দেখল সিগারেট খেতে...
স্ত্রীঃ তুমি প্রতিদিন কয় প্যাকেট সিগারেট খাও?
স্বামীঃ এই এক প্যাকেট বেনসন।
স্ত্রীঃ এক প্যাকেটের দাম কত?
স্বামীঃ ২০০ টাকা।
স্ত্রীঃ মানে মাসে ৬০০০ টাকা। বছরে ৭২০০০ টাকা। কয় বছর থেকে খাও?
স্বামীঃ তা প্রায় ১০ বছর।
স্ত্রীঃ তার মানে ৭২০০০০ টাকা । আল্লাহ এই টাকা দিয়ে তো একটা টয়োটা গাড়ি কেনা যেত। হায় হায়
এটা তুমি কি করলা?? এতদিনে আমাদের একটা টয়োটা গাড়ি থাকত। এই বলে স্ত্রী কান্নাকাটি শুরু
করে দিল।
একটু পর স্বামী চিন্তা করে বলল,
স্বামীঃ তুমি সিগারেট খাও?
স্ত্রীঃ ছি ছি ছি এইসব বাজে জিনিসের ধারে কাছেও আমি যাই না।
এইবার স্বামী বলল " তাইলে তোর টয়োটা গাড়ি কই হারামি??

৫। এদেশের মানুষগুলো নিয়ে আমি অনেক আশাবাদী ছিলাম। দিনদিন মানুষ গুলোকে নিয়ে আমি অত্যন্ত হতাশ বোধ করছি। রবীন্দ্রনাথ বলেছিলেন, কোনো প্রতিষ্ঠানের ওপরে তার কোনো আস্থা নেই। কিন্তু সেই মানুষগুলোর ওপর তার আস্থা আছে, যাদের মধ্যে অন্তত তিনটি গুণ আছে। যারা সঠিকভাবে চিন্তা করতে পারে, মহান অনুভব যাদের চিত্তে সবসময় থাকে এবং জগৎ ও জীবনের স্বার্থে যারা সঠিক কর্ম সম্পাদন করতে পারে। এ তিনটি গুণ সম্বলিত মানুষ সমাজের জন্যে সম্পদ, দেশের জন্যে সম্পদ। অন্যথায় সে মানুষ নিজের জন্যে বোঝা, সমাজের জন্যে হুমকি, দেশের জন্যে ভয়ংকর চ্যালেঞ্জ। অর্থাৎ শেষ কথাটি হচ্ছে মানুষ চাই। নিজে মানুষ হলে সমাজটা মানুষ হয়, দেশও মানুষ হয়। দিনবদল হয়।

৬। কল্প বিজ্ঞানে অদূর ভবিষ্যতে মানুষ যদি পৃথিবীর সৌরজগতের বাইরের কোনও গ্রহ উপগ্রহে, মানুষের চেয়ে কোনও উন্নত বুদ্ধিমান প্রাণীর সমাজ অবকাঠামো ব্যবস্হার সন্ধান পায় এবং সেখানে যদি মানুষের অবাধ যাতায়াত শুরু হয়, তবে কি মানুষ সেখানে তার প্রথাগত ধর্ম কিংবা ভাষাগত অথবা আঞ্চলিকতায় উপ আঞ্চলিকতায় মতবাদে উপমতবাদে তার নিজস্ব জাতীয়তাবাদের পরিচয় বহন করবে ?

৭। ভালো মেয়ে বলতে আপনারা যা ভাবেন আমি তা-না।আমি খারাপ মেয়ে।যথেষ্ট খারাপ মেয়ে।মতিঝিলের ঐ অফিসে আমি একজন ভদ্রলোকের কাছে যাই।তার নাম...! প্রেম-ভালোবাসা এইসব কিছু না।আমি নিরিবিলি কিছু সময় তার সঙ্গে কাটাই।তার বিনিময়ে টাকা নেই।উপহার দিলে উপহার নেই।আমার যে টাকা-পয়সার অভাব তাও না। বাবা মালয়েশিয়া থেকে ভালো টাকা পাঠান।আমি শুধু যে ...সাহেবের কাছেই যাই তা না, আরো লোকজনদের কাছে যাই।একটা নোংরা মেয়ে তো নোংরা পুরুষদের সঙ্গেই মিশবে।এই দেশে নোংরা পুরুষের কোনো অভাব নেই।বেশিরভাগ নোংরা পুরুষই বিবাহিত।স্ত্রী-ছেলে-মেয়ে নিয়ে সুখী জীবনযাপন করে।সুযোগ পেলেই আমার মতো নষ্ট মেয়েদের নিয়ে ফুর্তি করে।একবার এক লোকের সঙ্গে তার স্ত্রী সেজে কক্সবাজারে তিন দিন ছিলাম। মা'কে বলেছি স্টাডি ট্যুরে যাচ্ছি।

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:৪২

প্রামানিক বলেছেন: দারুণ

২| ২৮ শে অক্টোবর, ২০১৭ সকাল ১১:২৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
হর হামেশাই এসব হচ্ছে
মুখোশের আড়ালে

৩| ২৮ শে অক্টোবর, ২০১৭ সকাল ১১:৪১

ওমেরা বলেছেন: ১ নাম্বারটার সাথে একমত।

৪| ২৮ শে অক্টোবর, ২০১৭ দুপুর ১২:০১

জাহিদ অনিক বলেছেন:

৩। বলুন তো, কি সেই জিনিস যেটা আপনি কাউকে দিলেও রাখতে আপনাকেই হবে?
- কথা বা মন।

৫| ২৮ শে অক্টোবর, ২০১৭ দুপুর ২:৩৮

খাঁজা বাবা বলেছেন: কৈ থেকে কৈ, বুঝলাম না।

৬| ২৮ শে অক্টোবর, ২০১৭ রাত ৮:৫৫

টারজান০০০০৭ বলেছেন: ১ নম্বরের জন্য স্যালুট! আমি সরকার প্রধান হইলে সব কর্মজীবী/ শিক্ষিত মায়েদের ঘরে বসাইয়া বেতন দিতাম ! ইহা জাতির জন্য বিরাট ইনভেস্টমেন্ট হইতো। শিশুরাই ভবিষ্যৎ। জাতির ভবিষ্যৎ পোক্ত করার জন্য মায়েদের সাহচর্য সাংঘাতিক প্রয়োজন !

৭| ২৮ শে অক্টোবর, ২০১৭ রাত ৯:০৯

কলাবাগান১ বলেছেন: You do not want your daughter to be a scientist, doctor, engineer, or a teacher???? You want them to be the child producing and rearing machine!!! Why can't men share the child rearing burden. I did.. now daughter is surpassing me in career.... She could reject 6 IVY league university admission on her own academic quality. Proud of it...
AND a big shame on you..for your cave mentality.





৮| ২৮ শে অক্টোবর, ২০১৭ রাত ৯:২২

কলাবাগান১ বলেছেন: Children are the future of a nation. Well said Mr. Tarzan007. But a little mistake. You should have said 'ONLY the male children are the future of a nation."

৯| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৪২

টারজান০০০০৭ বলেছেন: @কলাবাগান১! What should have I said is my business! You better try for a male child to secure your ticket to heaven!
Did I ever say only for male children? I never see life through western glasses like you. Family life, motherhood should always get first priority than the career. I see the sufferings of kids of working mothers many times. There may have some exception, no doubt.

১০| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:১৭

কলাবাগান১ বলেছেন: Can you let me know how to secure heaven through a male child? I have a son too. All religious fanatics want women to stay home and produce children ..... A working mother and father can not provide a loving home???? See the bonding of families with a working mom/dad in the Bangladeshi families here in the USA..... One of the strongest bondings I have ever seen....

১১| ২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ৯:১৬

টারজান০০০০৭ বলেছেন: @কলাবাগান১! যাক , আপনার মুখাগ্নি করার লোক আছে তাইলে ! কিন্তুক বুঝিলাম না , চুশীল হইয়াও আপনি কিভাবে শুধু মেল চিল্ড্রেনদের দেশের ভবিষ্যৎ ভাবিলেন ! আমারে উপদেশ দিলেন ! আমিতো কোথাও বলি নাই ! আপনার মনে এই ছিল ! ছি ছি ! পাঁঠার দপ্তর থেইকা নাম কাটিয়া আপনার নাম ছাগুর দপ্তরে লিখিয়া দেওয়াই উচিত দেহা যায় ! কি বলেন ?

@রাজীব ভাই ! আপনিও ফ্যানাটিক হইয়া গেলেন ! কোনদিন না লুঙ্গি হইয়া যান !

৩০ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:১৯

রাজীব নুর বলেছেন: প্লীজ খোঁচা দিয়ে দয়া করে কোনো মন্তব্য করবেন না।
ব্লগে আমাদের সবার মিলে মিশে থাকা উচিত।

১২| ৩০ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৩২

টারজান০০০০৭ বলেছেন: একই কথা কলাবাগানকে বলুন ! ইট খাইলে পাটকেলটা আমি জোরেই মারি ! X((

৩০ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৫৯

রাজীব নুর বলেছেন: ঠিক আছে, তাকেও বলব।
কিন্তু জীবনে শান্তি পেতে হলে, ভালো মানুষ হতে হলে-
অনেক কিছু ত্যাগ করতে হয়, অনেক দুষ্টলোককেও মানুষকে ভালোবাসতে হয়।
দিন শেষে তাতে আপনার ক্ষতি হবে না। বরং আপনিই জয়ী হবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.