নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

অন্য ভূবন

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:৪৫



সিদ্ধান্তটা আজ নিয়েই ফেললাম। আমি আমার স্ত্রীকে খুন করবো। না আমার স্ত্রী খারাপ মেয়ে নয়। সে অতি লক্ষ্মী, অতি ভালো একটা মেয়ে। কিন্তু কেন জানি আমি তাকে আর সহ্য করতে পারছি না। গত তিন বছর ধরে আমি শুধু ভেবেছি কিভাবে খুন করা যায়। ছোটবেলা থেকেই আমি যে কোনো কাজ নিখুঁত ভাবে করি। এই যে আমি আমার স্ত্রীকে খুন করবো- কেউ টের পাবে না, কেউ কিছু বুঝবে না। অবশ্য এই নিখুঁত একটা পরিকল্পনা করতে আমার সময় লেগেছে তিন বছর। আমি ইচ্ছা করলে লোক দিয়ে খুন করাতে পারি। কিন্তু এই কাজটা আমি নিজের হাতে করতে চাই। যদিও আমি আগে কখনও খুন-টুন করিনি। নিজের উপর আমার প্রচন্ড আত্মবিশ্বাস। এই আত্মবিশ্বাসই জীবনে আমাকে অনেক সাফল্যের মূখ দেখিয়েছে।

আমি আমার হাত ঘড়ির দিকে তাকালাম- রাত তিনটা তিন মিনিট। বেলকনিতে দাঁড়িয়ে আছি। পাতলা একটা জামা পড়ে আছি। হু হু করে শীতের ঠান্ডা বাতাস গায়ে লাগছে। বেলকনি থেকে ফিরে আমি বিছানায় বালিশে মাথা রাখলাম। আমার চোখে ঘুম নেই। কাজটা শেষ করেই কয়েক ঘন্টা ঘুমিয়ে নিলেই হবে। আমার স্ত্রী বকুল ডান পাশ ফিরে, ডান হাত গালের উপর রেখে আরাম করে ঘুমোচ্ছে। জানালা দিয়ে একটুকরো আলো এসে পরেছে তার মুখে। কি মায়াময় শান্ত একটি মুখ। ঠোটের কোনায় যেন একটুকরো হাসি লেগে আছে। চোখে মোটা করে কাজল দেওয়া। একদিন বলেছিলাম, তোমাকে চোখে কাজল দিলে দারুন দেখায়। এরপর থেকে প্রতিদিন চোখে কাজল দেয়। শেষ বারের মতো আমি খুব নিরবে, যেন ঘুম না ভাঙ্গে আলতো করে একটা চুমু দিলাম ঠোটে। তবু একটু কেঁপে উঠলো কি বকুল?

দীর্ঘ চার বছর বকুলের সাথে প্রেম করেছি। তারপর বিয়ে। প্রেমের সময় গুলো বড় আনন্দময় ছিল। আমি রোজ ইডেন কলেজের সামনে দাঁড়িয়ে থাকতাম। বকুল ক্লাশ শেষ করে আসতো। আমরা সারা ঢাকা শহর ঘুরে বেড়াতাম। কত গল্প, কত ঘুরে বেড়ানো, হাতে হাত। সারারাত জেগে মোবাইলে কথা। কত রাগ-অভিমান। বকুলের সাথে প্রেম করেই আমি বুঝতে পেরেছি- মানুষের জীবনের শ্রেষ্ঠ সময়'ই হলো প্রেমের সময়। কত পাগলামি'ই না করেছি! একদিন রাত দু'টা বকুলের বাসার সামনে গিয়ে ফোন করে বললাম, বকুল একটু বেলকনিতে আসবে? বকুল বেলকনিতে এসে আমাকে দেখে- এক আকাশ আনন্দে কেঁদে'ই ফেলল। বকুলদের বাড়ির পাশেই ছিল তূরাগ নদী। নৌকায় করে তূরাগ নদীর এপার ওপার করেছি হাজার বার। সোনিয়া নামে একটি মেয়ে আমাকে খুব ভালোবাসতো। বিয়েও করতে চেয়েছিল। কিন্তু বকুলকেই বেছে নিলাম। বকুলকে বিয়ে করার পরও সোনিয়া আমার সাথে নিয়মিত যোগাযোগ রাখতে চেষ্টা করতো। সোনিয়ার এক কথা- আমি তোমাকে পাই বা না পাই, তবুও সারা জীবন তোমার জন্য অপেক্ষা করবো।

আমি একজন মারাত্মক অভিনেতা। হলিউডের ডিক্যাপ্রিও বা জিম ক্যারি'র চেয়ে আমি অভিনয় খারাপ করি না। বকুলকে হত্যা করার পর বকুলের মা বাবাকে কাঁদতে কাঁদতে কি বলব সবই ঠিক করে রেখেছি। বেশ কয়েকবার আয়না'র সামনে দাঁড়িয়ে রিহার্সেল দিয়েছি। নিজের অভিনয় দেখে আমি নিজেই মুগ্ধ! আমাকে কেউ'ই সন্দেহ করবে না। বকুলের সাথে আমার বিয়ে হয়েছে চার বছর। এই চার বছরে আমি একবারও বকুলের সাথে ঝগড়া করিনি। চিৎকার চেচামেচি করিনি। বরং যারা আমাদের দেখেছেন- সবাই বেশ প্রশংসা করেছেন। আমাদের জুটির তারিফ করেছেন। পরিচিতদের যে কোনো অনুষ্ঠানে আমরা একসাথে যেতাম। খুব আড্ডা দিতাম, হইচই করতাম- আনন্দ করতাম। কত হাসি গান গল্প। আমার এবং বকুলের আত্মীয় স্বজনরা সব সময় বলে- তোমাদের হাসি খুশি ভরা সংসার দেখে মনটা খুশিতে ভরে যায়। বকুলের প্রতি কেন আমার এক আকাশ উদাসীনতা তা আমি নিজেও ভেবে পাই না। শুধু মনে হচ্ছে দূরে কোথাও চলে যাই। শেষে ভাবলাম আমি কেন দূরে যাব? তার চেয়ে বরং বকুলকেই অন্যভূবনে পাঠিয়ে দেই।

যতদিন যাচ্ছে বকুলকে আমার অপছন্দের মাত্রা চক্রবৃদ্ধি হারে বেড়েই চলেছে। মাঝে মাঝে ইচ্ছা করে এখুনিই গলা টিপে বা বালিশ চাপা দিয়ে মেরে ফেলি। এক বোতল বিষও এনে রেখেছি। একবার ইচ্ছা হলো ভাতের সাথে মিশিয়ে খাইয়ে মেরেই ফেলি। কিন্তু আমি ধৈর্য ধরে থেকেছি। যথাযথ সময়ের অপেক্ষা করেছি। বারবার নিজেকে বুঝিয়েছি- 'দেরী হোক, যায়নি সময়।' আজ'ই ভোর হবার আগে আমি ঘটনাটা ঘটিয়ে ফেলব। ভোর হতে আর খুব বেশি সময় বাকি নেই। আমি ফ্ল্যাক্স থেকে এক কাপ চা নিলাম। রাত-বিরাতে চা খাই বলে বকুল আমার জন্য ফ্ল্যাক্স ভরতি করে চা বানিয়ে রাখে। মেয়েটা চা বেশ ভালো বানায়। আসলে শুধু চা না, বকুলের হাতের সব রান্না বেশ ভালো। সকালে নাস্তা না খেয়ে বকুল আমাকে কিছুতেই অফিসে যেতে দেয় না। বাহারি নাস্তা। কখনও আফগান পরোটা, কখনও খাস্তি পরোটা, ডিম পরোটা। আমাদের পরিচিতমহলে বকুলের রান্নার বেশ নামডাক আছে।

কিছুক্ষনের মধ্যেই আকাশ ফর্সা হতে শুরু করবে। হাতে খুব বেশি সময় নেই। ছোটবেলা থেকেই তাড়াহুড়া আমার পছন্দ না। আমি আর এক কাপ চা নিলাম। গুনগুন করে দুই লাইন রবীন্দ্র সংগীত গাইলাম। ''কি জানি কিসের লাগি প্রান করে হায় হায়’'। বুকটার মধ্যে কেমন হু হু করছে। কেমন যেন এক আকাশ হাহাকার ভর করেছে। তবে যত'ই বুকের মধ্যে আকুলি-বিকুলি করুক, ঘটনা আজই ঘটাবো। সব পরিকল্পনা মাথার ভেতর সুন্দর করে সাজানো আছে। হঠাৎ আমার মনে পড়লো- গত বছর একসিডেন্ট করে তিন মাস বিছানায় পড়েছিলাম। বকুল আমার খুব দেখভাল করেছে। খুব যত্ন নিয়েছে। নামাজ পড়ে আল্লাহর কাছে আমার সুস্থতা কামনা করেছে। আমাকে জড়িয়ে ধরে খুব কেঁদেছে আর বলেছে- আমি তোমাকে ভালোবাসি। খুব ভালোবাসি। তোমাকে ছাড়া এক মুহূর্ত আমি কিছু ভাবতে পারি না।

মন্তব্য ৫০ টি রেটিং +৪/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১২:০৯

নিহার আহম্মেদ বলেছেন: এটা কী ভালোবাসা? নাকি কৃতজ্ঞতা? নাকি মায়া?

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:১৪

রাজীব নুর বলেছেন: মনে হয় মানসিক সমস্যা।

২| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১২:২৭

সম্রাট ইজ বেস্ট বলেছেন: আগামী পর্ব না পড়ে মন্তব্য করা যাচ্ছে না।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:১৪

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ। আপনি জ্ঞানী মানুষ।

৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১২:৪৪

মাআইপা বলেছেন: আপনার আজকের লেখাতে হুমায়ূন আহমেদ এর স্টাইল পাচ্ছি। গল্প হিসাবে খুব ভাল লাগলো তবে ঘুমিয়ে পড়েন। খুন-টুনের ঝামেলা করে কি লাভ। সকালে উঠেই দেখবেন বাহারি নাস্তা রেডি।
ধন্যবাদ।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:১৫

রাজীব নুর বলেছেন: ভালো বলেছেন।

৪| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১:৩৩

সোহানী বলেছেন: ভালো ডিসিশান.... খুন টুন করে একেবারে মাটিতে ২০ হাত গভীরে পুতে দিবেন B:-/ ....হাহাহাহাহা

ভাবী লিখাটা পড়েছেতো? না পড়লে পড়তে দিয়েন, নির্ঘাৎ সকালের নাস্তা সহ পরবর্তী বাহারী নাস্তা অর্নিদিস্টকালীন বন্ধ ঘোষনা হবে।

ওওওও ভালো কথা, ম্যাক আর্থার এর নাম শুনেছেন? কানাডার সিরিয়াল কিলার, গত উইকে ধরা পড়েছে। এ পর্যন্ত ৭ টা বের হয়েছে খুন, আরো হবে আশা করা যায়। সে কিন্তু সব কিছু গর্তে ঢুকিয়ে রাখতো তাই গত ২০ বছরে ও ধরা পড়েনি কানাডার মতো এতো কঠিন আইন কানুনের দেশে............. B:-)

খুন শেষ করে ব্লগ আপডেট দিয়েন।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:১৬

রাজীব নুর বলেছেন: সুরভিকে পড়তে দেইনি এখন। সে ঘুমানোর পরই লিখেছি।
ধন্যবাদ বোন।

৫| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১:৪৩

রোকসানা লেইস বলেছেন: এই ধরনের চিন্তা একবার মাথায় ঢুকলে বের করা মুসকিল।
চিন্তাটা হারিয়ে যাক। এর চেয়ে ভালো লেখার চেষ্টা করো

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:১৭

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ আপা।

৬| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৭:৩৯

বনসাই বলেছেন: এটাই বা এই প্লটে এক গল্প লিখে সামুতে সাসপেন্ড হয়েছিলেন গত বছর। যেখানে আবার ভাবীর ফটোও ঝুলিয়ে দিয়েছিলেন।
হেডলাইনে গল্প লিখে দিলে ভালো হতো।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:১৮

রাজীব নুর বলেছেন: হুম মনে আছে। সেই ঘটনা।
এটা বাস্তব না গল্প। সামুর ব্লগাররা অবশ্যই ব্যাপারটা বুঝবেন।

৭| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৮:০৮

সৈয়দ ইসলাম বলেছেন: বেগম সোহানী বলেছেন: ভালো ডিসিশান.... খুন টুন করে একেবারে মাটিতে ২০ হাত গভীরে পুতে দিবেন B:-/ ....হাহাহাহাহা

ভাবী লিখাটা পড়েছেতো? না পড়লে পড়তে দিয়েন, নির্ঘাৎ সকালের নাস্তা সহ পরবর্তী বাহারী নাস্তা অর্নিদিস্টকালীন বন্ধ ঘোষনা হবে।

ওওওও ভালো কথা, ম্যাক আর্থার এর নাম শুনেছেন? কানাডার সিরিয়াল কিলার, গত উইকে ধরা পড়েছে। এ পর্যন্ত ৭ টা বের হয়েছে খুন, আরো হবে আশা করা যায়। সে কিন্তু সব কিছু গর্তে ঢুকিয়ে রাখতো তাই গত ২০ বছরে ও ধরা পড়েনি কানাডার মতো এতো কঠিন আইন কানুনের দেশে............. B:-)

খুন শেষ করে ব্লগ আপডেট দিয়েন।





waiting.......

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:১৯

রাজীব নুর বলেছেন: জ্বী ধন্যবাদ।

৮| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৮:১২

তারেক_মাহমুদ বলেছেন: পরের পর্বের অপেক্ষায় রইলাম।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:১৯

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ তারেক ভাই।

৯| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৮:৫১

অাব্দুল্লাহ অাল কাফি বলেছেন:

আপনার কল্পকাহিনীর হঠাৎ ছন্দপতন!!!
আমি দেখতে চাই বকুলের গন্ধে আসক্ত এক প্রেমিকের চরম সাহসিকতা । দেখতে চাই এক পাগল প্রায় প্রেমিকের নৃশংসতা।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:৩৫

রাজীব নুর বলেছেন: কিন্তু দাদা বাস্তব তো পুরো অন্যরকম।

১০| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৯:৫৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: There is a drama by Humayun Ahmed same as it

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:৩৬

রাজীব নুর বলেছেন: হতে পারে।

১১| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৪:০৪

শকুন দৃিষ্ট বলেছেন: কিছুই বুঝিলাম না রাজিব ভাই, দিনকতক পূর্বে আপনি স্বপ্নে অন্য একটি মেয়েকে দেখিলেন(তাও আবার রুমান্টিক স্বপ্ন, ভাবি পাশে থাকা অবস্থায়:)), আর আজ প্রাণপ্রিয় স্ত্রীকে একেবারে খুন করিবার মনস্থিরই করিয়া ফেলিলেন - পুরো বিষয়টা আমার নিকট খুব একটা সুবিধের ঠেকিতেছে না। আপনি অতি সত্বর জৈতসি সম্রাট কাউচার মিয়ার লগে যোগাযোগ করেন মিয়া - একটা পরকিয়াজনিত দুর্ঘটনার আভাষ পাইতেছি মনে হইতেছে :)

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:২৫

রাজীব নুর বলেছেন: উফ একটার সাথে আরেকটার মিলানো ঠিক না।

১২| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৪:৪৫

আটলান্টিক বলেছেন: প্রথম প্লাসটা কিন্তু আমি দিসি রাজিব ভাই :)

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:২৬

রাজীব নুর বলেছেন: একমাত্র আপনিই আমাকে প্লাস দেন।

১৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:২০

এম এম করিম বলেছেন: সাংঘাতিক প্ল্যান। আল্লাহ সবার মঙ্গল করুক, আপনাকে সুমতি দিন।

আপনার লেখায় হুমায়ুন আহমেদের ছাপ আছে। চালিয়ে যান।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:২৭

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ করিম ভাই।

১৪| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:২৪

উম্মু আবদুল্লাহ বলেছেন: লেখাটা সুন্দর তবে শেষটা খুব তাড়াহুড়া হয়ে গিয়েছে। শেষটা অন্তত এক প্যারাগ্রাফ হওয়া উচিত ছিল।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:২৮

রাজীব নুর বলেছেন: শেষ টা আসলেই তাড়াহুড়া করতে হয়েছে। সুরভি ভাত খাওয়ার জন্য তাড়া দিচ্ছিল।

১৫| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:৫৫

কুঁড়ের_বাদশা বলেছেন: গল্প পড়িয়া আমি মুগ্ধ ! :)


তারাতারি পরের পর্ব লিখুন। :)

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:১৪

রাজীব নুর বলেছেন: অবশ্যই।

১৬| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৪০

নূর-ই-হাফসা বলেছেন: গল্পের নায়ক অসুস্থ বুঝা যাচ্ছে ।
বেশি সুখে তার সুখ সহ‍্য হচ্ছে না । তার অশান্তি দরকার ।
গল্প ভালো হয়েছে । চালিয়ে যান ।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:১৫

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ হাফসা।

১৭| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:৪৯

মোহাম্মদ মজিবর রহমান বলেছেন: এখন কি ছবি তোলেন না?

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৯:২৪

রাজীব নুর বলেছেন: কম। খুব কম। তাও অফিসিয়াল ছবি।
নিজের মনের খোরাকের ছবি তোলাই হয় না।

১৮| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:০৯

সুদীপ কুমার বলেছেন: সুন্দর গল্প।চলুক।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৯:২৪

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

১৯| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:৪৫

শামচুল হক বলেছেন: আগামী পর্বের আশায় রইলাম।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৯:২৫

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ ভাই।

২০| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:৪৯

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আপনার নিজের সাথে নিজের বোঝাপড়া টাইপের লেখাগুলো ভালো লাগে।। সামনে কি এটার ২য় পর্ব আসছে?

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৯:২৬

রাজীব নুর বলেছেন: না। আসবে না।

২১| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:৩৮

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: খুন হওয়া মানুষ ভুত হয়ে যায়। এমনটাই শুনেছি। সাবধান খুন করার পরে ভুতের কবলে পড়তেও পারেন।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৩:৪৪

রাজীব নুর বলেছেন: আমি ভূত বিশ্বাস করি না। কিন্তু ভূত ভয় পাই।

২২| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:১৭

চাঁদগাজী বলেছেন:


আপনি গল্প লিখলেও, মনে হয়, আপনি নিজের কথা বলছেন; পাঠকেরা আপনাকে গল্পকার ভাবেন না

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:০১

রাজীব নুর বলেছেন: এইটাই তো সমস্যা।
এর থেকে পরিত্রানের উপায় কি?

২৩| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৪২

সামিউল ইসলাম বাবু বলেছেন:

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:৫০

রাজীব নুর বলেছেন: বুঝতে পেরেছি।

২৪| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:০৪

জাহিদ অনিক বলেছেন:


মধুতেই যে মরে তাকে বিষ দিয়ে মারা কেন!


লেখা ভালো লেগেছে।

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:৫৮

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ জাহিদ ভাই।

২৫| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:৪৮

বিদেশে কামলা খাটি বলেছেন: খুনখারাবী আমার পছন্দ নয়।

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:০৫

রাজীব নুর বলেছেন: ভালো মানুষদের খুনখারাবি কখন'ই পছন্দ না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.