নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

মঙ্গল দ্বীপ জ্বেলে

০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:৫৪



দেশ যখন মোটামোটি ভালোই চলছিল, তখন'ই কোনো না কোনো ইস্যু ধরে একদল দুষ্টলোক অরাজকতা শুরু করে দিল। বাসে আগুন, ব্যস্ত রাস্তা বন্ধ করে সারাদিন হ্যান্ড মাইক হাতে নিয়ে চিৎকার করে বলে- 'ইউ ওয়ান্ট জাস্টিস'। অন্য সব সরকারের চেয়ে হাসিনার সরকার দেশের উন্নয়নের জন্য বেশি কাজ করছে। এটা তো সত্য। এই সত্য স্বীকার করতে সমস্যা কি? মেট্রোরেলের কাজ খুব জোরেশোরে চলছে, বিশ্বাস না হলে- মিরপুর দশ নম্বর গিয়ে নিজের চোখে দেখে আসুন। দেশের মানুষ কোনোদিন ভাবতেও পারেনি এই বাংলাদেশে মেট্রোরেল হবে। পদ্মা সেতুর কাজ চলছে। এই পদ্মা সেতু করতে আগের কোনো সরকার সাহস করেনি। শেখ হাসিনা করে দেখিয়ে দিয়েছেন। দিন-রাত পদ্মা সেতুর কাজ চলছে। নদীর কাছে গেলে পদ্মা সেতুর পিলার গুলো দেখা যায়। ঢাকা মাওয়া রোডের চার লেইনের কাজ চলছে। বিশ্বাস না হলে গিয়ে নিজের চোখে দেখে আসুন। কাজেই আমি বলতে চাই উন্নয়ন হচ্ছে।

অতীত ভুলে গেলে চলবে না। একটা সময় দিনের পর দিন হরতাল, অবরোধ হতো। মানুষ ঘর থেকে বের হতে পারতো না। বাস থেকে মানুষকে নামতেও দিত না তার আগেই বাসে আগুন ধরিয়ে দিত। কি ভয়াবহ সময় গুলো আমরা পার করে এসেছি। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর, দেশ কিন্তু প্রতি বছরের মতো পর-পর দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়নি। একবার ভেবে দেখুন আমাদের মতো দরিদ্র দেশের নিজস্ব স্যাটালাইট আছে। বিএনপি ক্ষমতায় থাকলে- এই স্যাটালাইট পেতেন? পদ্মা সেতু পেতেন? মেট্রোরেল পেতেন? মৌচাক মগবাজার ফ্লাইওভার প্রতিদিন ব্যাবহার করছি। বাংলা মটর থেকে দুই মিনিটের মধ্যে রাজারবাগ মোড়ে চলে আসি। আগে লাগতো এক ঘন্টা। যে যতটূকু করে ততটূকু বলা উচিত। বললে জাতি হিসেবে আমরা ছোট হয়ে যাব না। প্রধানমন্ত্রী তো ইচ্ছা করলে পারেন সব ছেড়ে ছুড়ে উন্নত কোনো দেশে বাকিটা জীবন কাটিয়ে দিতে। তিনি তা না করে এই দেশকে ভালোবেসে নিজের সবটূকু মেধা এই দেশের মানূষের জন্য ঢেলে দিচ্ছেন। সারাক্ষন উনি দেশের মানূষের মঙ্গলের চিন্তা করেন।

সাধারন জনগন কি চায়? তারা চায় যেন সুন্দরভাবে জীবন যাপন করতে পারে। জনগনের শান্তি যারা নষ্ট করে তারা দেশের শত্রু। আমার নিজের কথাই বলি। আমি রাজনীতি করি না। কোনোদিন মিটিং মিসিল করি নাই। মানব বন্ধন করি নাই। কিন্তু আমি আমার দেশকে ভালোবাসি। দেশের মানূষকে ভালোবাসি। তবে ইদানিং আমাদের দেশে দুষ্টলোকের সংখ্যা অনেক বেড়ে গেছে। এই দুষ্টলোকেরাই তৃতীয় পক্ষ। তারা সুযোগ পেলেই শুধু উস্কানি দেয়। দেশে অস্থিরতা তৈরি করে। এই দেশে জন্ম নিয়ে তুমি কি করে পারো এই দেশের ক্ষতি করতে? যখন তুমি বাসে আগুন দাও, তোমার মনে হয় না, দরিদ্র দেশের বাস ভেঙ্গে, আগুন দিয়ে তুমি ক্ষতি করলে? যখন তুমি আন্দোলন নাম দিয়ে রাজপথ আটকে রাখো- তখন তোমার খারাপ লাগে না, তুমি এই দেশে মানুষ হয়ে কিভাবে লক্ষ লক্ষ মানুষের যাতায়াতের বিঘ্ন ঘটাও। এই শিক্ষা তোমাকে কে দিয়েছে?

আমাদের প্রধানমন্ত্রী মাত্র পাঁচ ঘন্টা ঘুমান। বাকি সময় দেশের জন্য কাজ করে যাচ্ছেন। ছোট্র একটা দেশ। মানুষ বেশি। সমস্যাও বেশি। একটা, একটা করে সমস্যা কাটিয়ে সামনের দিকে যাওয়া খুব কঠিন। আমাদের এই প্রিয় দেশ ধীরে ধীরে সামনের দিকে যাচ্ছে। আমাদের সবার উচিত সরকারকে সাহায্য করা। যারা উস্কানি দেয় তাদের বুঝানো। যারা মন্দ কাজ করে তাদের বুঝানো। আমি জানি, আমাদের দেশের সব মানুষ খারাপ না। আমাদের দেশের বেশির ভাগ মানূষই ভালো। সহজ সরল। অল্প কিছু দুষ্টলোক আছে। তারা সব সময় দেশের ক্ষতির চিন্তা করে। এই অল্প কিছু দুষ্টলোকদের ধরে আমাদের বুঝাতে হবে। সুন্দর করে বুঝাতে পারলেই তারা নিজের ভুল বুঝতে পাড়বে। আসুন দেশকে ভালোবাসি। দেশের মানূষকে ভালোবাসি। দেশের মঙ্গলের জন্য কাজ করি।

এই লেখা পড়ে নিশ্চয়ই কেউ কেউ আমাকে দালাল বলবেন। চাটুকার বলবেন। চুশীল বলবেন। এখন, শুনুন, আমি রাজনীতি করি না। মিটিং মিসিল বা মানব বন্ধন এইসব কোনো দিনও করি নাই। আওয়ামীলীগ বা বিএনপি আমাকে টাকা দেয় না। চাকরি করে আমাকে টাকা রোজগার করতে হয়। সেই কষ্টের রোজগার দিয়ে আমার সংসার চলে। ছোট একটা চাকরি করে, অত্যন্ত সততার সাথে জীবন যাপন করি। যদি খালেদা জিয়া ভালো কাজ করতেন তাহলে আমি উনাকে নিয়েও লিখতাম। এই দেশের সাধারন জনগনের একজন আমি। সরকার ভালো করলে অবশ্যই আমি বলব। বলাটা আমার দায়িত্ব। খারাপ করলেও সেটাও বলব। আসুন আমরা সবাই এক হয়ে দেশের জন্য কাজ করি। দেশটাকে উচ্চতার শিখরে নিয়ে যাই। জয় বাংলা।

মন্তব্য ২৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:০০

বিজন রয় বলেছেন: এই দেশে কোন দ্বীপ জ্বেলে লাভ নেই।

০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৩৬

রাজীব নুর বলেছেন: আমাদের আশাবাদী হতে হবে।

২| ০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:০১

রঞ্জন রয় বলেছেন:

আপনার মত মানুষের বড়ই অভাব।

০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৩৬

রাজীব নুর বলেছেন: কি যে বুলেন !!!

৩| ০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:১০

পদাতিক চৌধুরি বলেছেন: ভালো বিশ্লেষণ । অতীতকে কখনই ভুললো চলবেনা। মাঝে মাঝে ঝড় আসবে ঠিকই, কিন্তু সাময়িক বিরতির পর আবার যাত্রা শুরু করতে হবে। পোষ্ট থেকে মিরপুরে মেট্রো রেলের খবর পেয়ে আনন্দ পেলাম। আশাকরি দ্রুত প্রকল্পটি চালু হবে। আর নিন্দুক সব কালে সব সমাজে থাকবে। ভালো সমালোচনা কিন্তু আলোর পথ দেখায়। আমরা সমালোচনার ভয়ে লুকিয়ে না থেকে বরং গঠনমূলক আলোচনার জন্য অপেক্ষা করি।

অফুরান শুভকামনা প্রিয় ছোটোভাইকে।

০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৩৮

রাজীব নুর বলেছেন: দাদা মেট্রোরেলের কাজ চলছে। দিন রাত ২৪ ঘন্টা কাজ চলছে। অবশ্য এজন্য মিরপুর এলাকার মানূষের যাতায়াতের বেশ সমস্যা হচ্ছে।

৪| ০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:১৪

জাহিদ অনিক বলেছেন:

সরকার কি চাইলেই এই ছোট্ট ছোট্ট বাচ্চাদের দাবী আন্দোলনের এক দিনের মাথায় মেনে নিতে পারত না ?

০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৩৬

রাজীব নুর বলেছেন: আরে ভাই সরকারে থাকলেও অন্নেক কিছু করা যায় না।
অনেক বাধ্যবাধকতা আছে।

৫| ০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:২৮

ভ্রমরের ডানা বলেছেন:



কি লেখছেন এসব! আপনি কি গোপালগঞ্জের মাইরের কথা ভুলে গেছেন। আপনি আওয়ামী এম্পি হবার প্রবল সম্ভবনা নিয়ে এগিয়ে যাচ্ছেন!



=p~

০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৩৪

রাজীব নুর বলেছেন: সে মাইরের কথা আজও ভুলি নাই। কিভাবে যে বেঁচে গেলাম সেটাই এক রহস্য।

৬| ০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৩১

সাদাফ কামরুল হাসান বলেছেন: আমরা সবাই চাই বাংলা দেশের মানুষ যেন সুখে শান্তিতে বসবাস করতে পারে ।

০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৩৫

রাজীব নুর বলেছেন: জ্বী এই মোতাবেগ কাজ করতে হবে আমাদের।

৭| ০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৪৮

জোবাইর বলেছেন: "মঙ্গল দ্বীপ জ্বেলে" শিরোনাম দেখে আসলাম, পড়ে দেখি "রাজনীতি"—আমাদের দেশের সবচেয়ে অমঙ্গল :( একটা বিষয়!
যা-ই হোক, দেশের ভালোর জন্য হরতাল, বিক্ষোভ, দাবি-দাওয়া যাই করি না কেন, যতক্ষণ পর্যন্ত আমরা নিজেরা না বদলাবো ততক্ষণ পর্যন্ত এ দেশে মঙ্গল দ্বীপ জ্বলবে না।

০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৫০

রাজীব নুর বলেছেন: চমৎকার মন্তব্য করেছেন।

৮| ০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:০৭

রাকু হাসান বলেছেন: প্রধানমন্ত্রী ৫ ঘণ্টা ঘুমাই ,এটা বিশ্বাস হচ্ছে না আমার ,যদিও বলে বেড়ান ।

০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৫২

রাজীব নুর বলেছেন: বিশ্বাস না করার কি আছে?

৯| ০৬ ই আগস্ট, ২০১৮ বিকাল ৩:১৯

তারেক_মাহমুদ বলেছেন: একি শুনলাম রাজিব ভাইয়ের মুখে? তবে এটা সত্যি দেশে হরতাল অবরোধ নেই চারিদিকে শুধুই শান্তি আর শান্তি।

০৬ ই আগস্ট, ২০১৮ বিকাল ৩:৩৯

রাজীব নুর বলেছেন: না চারদিকে শান্তি নেই।
কিছু দুষ্টলোক শান্তি কে অশান্তিতে রুপান্তরিত করেছে।

১০| ০৬ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:১৩

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনা "বাংগালী উপায়ে" দেশকে চালচ্ছেন; আপনি চাকুরী করে খাচ্ছেন, মুহিত চাকুরী করে খাচ্ছে, রিকসা ড্রাইবাররাও কাজ করে খাচ্ছেন; কাহার জীবনের মান কতটুকু?

০৬ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৪৭

রাজীব নুর বলেছেন: কিন্তু সবার শেষ ঠিকানা সাড়ে তিন হাত মাটি।

১১| ০৮ ই আগস্ট, ২০১৮ ভোর ৫:৩৬

উদাসী স্বপ্ন বলেছেন: সত্যিকথা বলতে হাসিনার কিছু কিছু কাজ আসলেই ভালো হইতেছে দীর্ঘমেয়াদে। এ ব্যাপারে আমি প্রথম প্রমান পাই যখন বিএসএফ সীমান্ত বন্ধ করে দিলো গরু পাচারের জন্য, তখন আমরা ভেবেছিলাম সেবছর কোরবানী দিবো কিভাবে। হাসিনারে কি গালি। কিন্তু আদতে দেখা গেলো পরের বছর গরু সবাই নিজে খামারী করে অনেক বেকার লোকের কর্মসংস্থান হলো। দেশের আভ্যন্তরীন চাহিদা সুন্দর ভাবে মিটলো। আবার দেশের হলে ভারতীয় ছবির আমদানীতে অনেক চটেছিলাম। কিন্তু আদতে দেশের চলচ্চিত্রের ভালো উন্নতি হইছে। আমি ব্যাক্তিগত ভাবে তীব্র লীগ বিরোধী এবং বঙ্গবন্ধুর সমালোচক। কিন্তু হাসিনা খালেদা এ দুজনের মধ্যে কাউকে যদি বেছে নিতে বলা হয় আমি হাসিনাকেই বেছে নেবো। কিছু একটা পরিবর্তন হচ্ছে....আমি আশাবাদী

০৮ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:৩১

রাজীব নুর বলেছেন: সুন্দর মন্তব্য করেছেন।

১২| ০৮ ই আগস্ট, ২০১৮ ভোর ৬:০০

কলাবাগান১ বলেছেন: "হাসিনা খালেদা এ দুজনের মধ্যে কাউকে যদি বেছে নিতে বলা হয় আমি হাসিনাকেই বেছে নেবো। কিছু একটা পরিবর্তন হচ্ছে....আমি আশাবাদী"
সহমত

০৮ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:৩৩

রাজীব নুর বলেছেন: সহমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.