নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

একজন সালাম মুর্শেদী

০২ রা নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৪৭



আব্দুস সালাম মুর্শেদী বাংলাদেশের সাবেক জাতীয় দলের ফুটবল খেলোয়াড় ছিলেন। তিনি মোহামেডানের হয়ে খেলতেন। দারুন খেলতেন তিনি। আমার নানা তার খেলার খুব ভক্ত ছিলেন। তার জন্ম খুলনায় ১৯৬৩ সালে। চার ভাই দুই বোনের মধ্যে একমাত্র তিনিই ফুটবলার। স্ট্রাইকার পজিশনে খেলতেন তিনি। সত্তরের দশকের শেষ ভাগে তিনি খুলনা ছেড়ে ঢাকায় পাড়ি জমান ফুটবলের খেলার উদ্দেশ্যে।

বর্তমানে তিনি এনভয় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। সালাম সাহেব খুব পরিশ্রমী একজন মানুষ। ১৯৮৪ সালে এনভয় গার্মেন্টসের যাত্রা শুরু হয়। তার প্রতিষ্ঠানে কাজ করেন প্রায় ২০,০০০ কর্মী। এছাড়া তিনি বেসরকারি ব্যাংক প্রিমিয়ার ব্যাংকের পরিচালক। তার সততা এবং দক্ষতায় তিনি ২০১৪ সালে বাণিজ্যিক ভাবে গুরুত্বপূর্ণ (সিআইপি) হিসেবে নির্বাচিত হয়েছেন। আমি তার অফিসে গিয়েছি। তার অনেক ছবি তুলেছি। কফিও খেয়ছি। খুব সুন্দর গোছানো অফিস। তিনি মানুষ হিসেবেও ভালো। সব সময় সবার সাথে হাসি মুখে কথা বলেন।

৫৫ বছর বয়সী সালাম ‍মুর্শেদীর খুলনা-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের এই প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ১৯৮২ সালে জাতীয় ফুটবল লীগে ২৭ গোল করেন সালাম মুর্শেদী। ফুটবলের পাশাপাশি একজন ভালো সংগঠকও। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি, সফল গার্মেন্টস ব্যবসায়ী, গার্মেন্টস ব্যবসায়ীদের সংগঠন বিজিএমই’র সাবেক সভাপতি হিসেবে নেতৃত্ব দিয়েছেন।এছাড়াও চলতি অর্থ বছরে সেরা করদাতা হিসেবে কর বাহাদুর খেতাবও পেয়েছেন সালাম মুর্শেদী।

সালাম মুর্শেদী সাহেব বলেন- ''ফুটবল ও ব্যবসায় সফলতার পর রাজনীতি আমার তৃতীয় অধ্যায়। আমি রাজনীতির মাঠে নতুন হলেও প্রথম ও দ্বিতীয় অধ্যায়ের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সফল হওয়ার চেষ্টা করবো।'' ফুটবল অঙ্গণের উজ্জল নক্ষত্র সালাম মুর্শেদী বর্তমানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) জ্যেষ্ঠ সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

আমি জানি, এই সফল সাবেক খেলোয়াড়, সফল ব্যবসায়ী সালাম মুর্শেদী রাজনীতিতেও খুব ভালো করবেন। তার এলাকার ব্যাপক উন্নয়ন করবেন। তিনি মানুষকে ভালোবাসেন। দুই হাত দিয়ে মানূষের জন্য করেন। তিনি অসহায় মানূষের পাশে সব সময় থাকেন। মন থেকে মানুষের জন্য কাজ করবেন। তিনি রাজনীতিতে এসেছেন মানূষের কল্যাকনের জন্য। তার প্রতি আমার সীমাহীন আস্থা আছে।
এই রকম লোক আমাদের রাজনীতিতে আরও অনেক দরকার। যারা শুধু দেশকে ভালোবেসে রাজনীতি করেন। যাদের মাধ্যমে দেশ অনেক দূর এগিয়ে যাবে। সালাম মুর্শেদীর জন্য অনেক শুভ কামনা।

মন্তব্য ৪০ টি রেটিং +২/-০

মন্তব্য (৪০) মন্তব্য লিখুন

১| ০২ রা নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৫৪

চাঁদগাজী বলেছেন:


আমি ফুটবলারদের পছন্দ করি।

পার্লামেন্ট সদস্যদের মুল কাজ হলো, দেশের মানুষের জন্য বিল এনে, উহাকে পাশ করায়ে আইন প্রনয়ন করতে হয়, এই কথাটা কি তিনি জানেন?

০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৮:০০

রাজীব নুর বলেছেন: আমি জানি না।

২| ০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৮:০১

শাহিন-৯৯ বলেছেন:


আপনি কি লীগের প্রার্থীদের প্রচার কাছে নিয়োগ পেয়েছেন নাকি?
খুলনা-৪ আসনের এলাকার নাম কি একটু বলবেন?

০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৮:০৪

রাজীব নুর বলেছেন: খুলনা-৪ আসনটি খুলনা জেলার দিঘলিয়া উপজেলা, রূপসা উপজেলা, তেরখাদা উপজেলা নিয়ে গঠিত।

৩| ০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৮:০৩

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: দুঃখ হয়, সবাই আমার মত নাগরিক :(

০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৮:০৫

রাজীব নুর বলেছেন: আপনার মন্তব্যটি বুঝতে পারিনি।

৪| ০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৮:০৫

রূপক বিধৌত সাধু বলেছেন: সালাম মুর্শেদী সাহেবকে চিনতাম না, আপনার মাধ্যমে চিনলাম। বোঝা গেল তিনি বেশ কামেল লোক।

০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৯:৫১

রাজীব নুর বলেছেন: অবশ্যই।

৫| ০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৮:১০

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: ভালো লাগলো একজন কিংবদন্তী সম্পর্কে জেনে। রাজিব নূর ভাই আপনাকেও ধন্যবাদ সুন্দর উপস্থাপনার জন্য।

০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৯:৫২

রাজীব নুর বলেছেন: সাথেই থাকুন।

৬| ০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৮:১৮

অপু দ্যা গ্রেট বলেছেন:

আমি ওনাকে চিনি । যদিও দেখা হয়নি । তবে যতদূর জানি অনেক দারুন একজন মানুষ । রাজনীতির প্যাচে না গিয়ে আমার মনে হয় নিজ জায়গা থেকে মানুষের সেবা করলেই ভাল করতেন ।

০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৯:৫২

রাজীব নুর বলেছেন: আপনার মতামতকে আমি সম্মান জানাই।

৭| ০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৮:৫৪

কলাবাগান১ বলেছেন: উনার উচ্চ মাধ্যমিকের পরে আরো পড়াশুনা করার দরকার ছিল...আইন বানাবেন কিন্তু আইনের বই পড়তে না জানলে কিভাবে হবে???? তবে আমাদের দেশে শিক্ষা-দিক্ষার চেয়ে অন্য কিছু বেশী কাজ করে

০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৯:৫৩

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ মন্তব্য করার জন্য।

৮| ০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৮:৫৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: উনাকে ভদ্র লোক হিসেবেই মনে হয়। তবে রাজনীতিতে কতটুকু সততা ধরে রাখতে পারবেন তা দেখার বিষয়। অবশ্য উনার টাকার লোভ থাকার কথা নয়। উনি এমনিতেই অনেক ধনী...

০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৯:৫৪

রাজীব নুর বলেছেন: উনি টাকার জন্য রাজনীতিতে আসেন নি।
দেশকে ভালোবেসে রাজনীতিতে এসেছেন।

৯| ০২ রা নভেম্বর, ২০১৮ রাত ১০:০২

মাহমুদুর রহমান বলেছেন: রাজনীতিতে প্রবেশ করার আগে একজন মানুষ সকলের কাছেই থাকে প্রশংসার পাত্র হয়ে আর রাজনীতিতে প্রবেশ করা মাত্র সেই মানুষটা গুটি কয়েক লোকের কাছে প্রশংসার পাত্র হয়ে ওঠে।

০২ রা নভেম্বর, ২০১৮ রাত ১০:১৪

রাজীব নুর বলেছেন: উনি সবার কাছের প্রশংসা পাবেন বলে আমি মনে করি।

১০| ০২ রা নভেম্বর, ২০১৮ রাত ১০:১০

ডঃ এম এ আলী বলেছেন: ধন্যবাদ সালাম মুর্শেদীকে নিয়ে লেখার জন্য । যদিও তাঁর ফুটবল খেলা দেখার সৌভাগ্য আমার হয়নি তবে ফুটবলে তার কৃতিত্বের কথা আমি শুনেছি । তার সাথে আমার একটি একান্ত সাক্ষাতকারের সৌভাগ্য হয়েছিল । বাংলাদশের ইপিজেটের পোশাক শিল্প কর্মীদের ট্রেড ইউনিয়ন করার অধিকার ও বৈশ্বিক পরিপ্রেক্ষিতে শ্রমিক অধিকার প্রতিস্ঠা বিষয়ে একটি কোয়ালিটেটিভ গবেশনামুলক কাজের জন্য ইপিজেট ও গার্মেন্টসএর সাধারণ কর্মীসহ এর সাথ সংয়ুক্ত সরকারী আমলা , রাজনীতিবিদ , ব্যবসায়ী ও সমাজের বিভিন্ন পর্যায়ের লোকজনের একান্ত সাক্ষাতকার নেয়ার প্রয়োজনীয়তা ছিল । সে সময় সালাম মোর্শেদী বিজিএমইএ র সভাপতি ছিলেন । নীজের পরিচয় ও উদ্দেশ্য জানিয়ে তার একটি একান্ত সাক্ষাতকার কামনা করলে তিনি তাঁর অতি ব্যস্তার মাঝেও পরদিন বিকাল ৪ টায় বিজিএমইএ ভাবনে তাঁর চেম্বারে দেখা করার জন্য একটি সময় নির্ধারণ করেন । সময়ের কিছু পুর্বে তার অফিসের রিসেপসনে গিয়ে দেখি আরো ১০/১২জন সাক্ষাতপ্রার্থী বসে অাছেন , তারা সকলেই দেশের বড় মাপের ব্যাসায়ী ও পোশাক শিল্প কারখানার মালিক । রিসেপসনষ্ট তালিকা দেখে বলল বসে থাকেন , একসময় না এক সময় ডাক পড়বে , শুনেছি অনেকে নাকি অনেক আগে থেকেই বসে থেকেই বসে আছেন তার সাথে এখনো দেখা করার সুযোগ পান নি । তবে বিস্ময়করভাবে ঠিক ৪টা বাজার সাথে সাথেই আমার ডাক পড়ল , রিসেপসনিষ্ট নীজে সাথে থেকে আমাকে তাঁর চেম্বারে নিয়ে যায় । কুশল বিনিময়ের পর আমার বিষয়ে একটু ভুমিকা দেয়ার পরে তাকে বললাম আপনার সাথে আমার সাক্ষাতকারর্বের কথা রেকর্ড করতে পারলে আমার জন্য সুবিধা হয় । তবে কথা দিলাম আপনি না চাইলে তা প্রকাশ হবেনা । তিনি এক কথায় রাজী হয়ে গেলেন । ইপিজেটের শ্রমিকদের ট্রেড ইউনিয়ন অআন্দোলন সে সময়ে বেশ একটি সেনসেটিভ বিষয় ছিল , এ বিষয়ে সে সময়ে সরকারী মনোভাব সকলেই জানার কথা । এথানে উল্লেখ্য যে ইপিজেটের চেয়ারম্যান , সংস্লিষ্ট মেমবার ও মহাব্যবস্থাপকের সাথে সাক্ষাতকারের সময় তাদের কথা রেকর্ডের অনুমতি পায়নি বরং কথা রেকর্ড হবে শুনে তারা বিশেষ করে জিএম সাহেব অনেকটা চুপশে যান , যাহোক যে কথা বলা হচ্ছিল, তাঁর সাথে আমার গবেশনার বিষয়ে কথা বলে বুঝতে পাললাম তিনি শুধু দেশেরই নন বৈশ্বিক পরিপ্রেক্ষিতি পোশাক শ্রমিকদের ট্রেড ইউনিয়ন করা সহ তাদের বৈশ্বিক আন্দোলনের অনেক খবর রাখেন , বাংলাদেশের প্রেক্ষাপটে তাদের অবস্থার উন্নয়নের জন্য অনুকল প্রতিকুল সকল বিষয়েই ভাল জ্ঞান রাখেন যা আমার ঐ গবেশনা কর্মের সময় আমি অনেক বড় মাপের লোকজনদের মাঝেও দেখিনি ।

এই গুণী মানূষটির প্রতি আমার শ্রদ্ধা রইল ও তাঁর সাফল্য কামনা করি ।

অনেক শুভেচ্ছা রইল

০২ রা নভেম্বর, ২০১৮ রাত ১০:১৬

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ ডঃ এম এ আলী ।
উনি আসলেই ভালো মানুষ। এরকম ভালো মাঊষ আমাদের দরকার।

১১| ০২ রা নভেম্বর, ২০১৮ রাত ১০:৩৬

শামছুল ইসলাম বলেছেন: সালাম মুর্শেদী সম্বন্ধে অনেক কিছু জানা হলো।

০২ রা নভেম্বর, ২০১৮ রাত ১০:৪৬

রাজীব নুর বলেছেন: সুন্দর ভাবে জীবন যাপন করতে হলে অনেক কিছু জানতে হয়।

১২| ০৩ রা নভেম্বর, ২০১৮ সকাল ৯:১৪

মাহমুদ আল ইমরোজ বলেছেন: পরিশ্রমী ও যোগ্য ব্যক্তিত্ব, তাঁর সফলতা করি......

০৩ রা নভেম্বর, ২০১৮ বিকাল ৩:১১

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ মন্তব্য করার জন্য।

১৩| ০৩ রা নভেম্বর, ২০১৮ সকাল ১০:২৭

খাঁজা বাবা বলেছেন: আশা করছি বিনা প্রতিদ্বন্দীতায় নয়, প্রতিদ্বন্দীতা করে জনগনের আস্থায় উনি নির্বাচিত হওয়ার সুযোগ পাবেন।

০৩ রা নভেম্বর, ২০১৮ বিকাল ৩:১২

রাজীব নুর বলেছেন: আসলে রাজনীতি আমি বুঝি না।

১৪| ০৩ রা নভেম্বর, ২০১৮ দুপুর ২:৩৯

টিয়া রহমান বলেছেন: আমি তার সম্পর্কে কিছুই জানতাম না, তবে এরকম একজন ভালো মানুষের কথা জেনে ভালো লাগছে। আসলে আমাদের প্রত্যেকেরই দেশকে ভালোবাসা উচিত, যার যার সামর্থ অনুযায়ী দেশের জন্য কিছু করা উচিত।
ভালো থাকুক সালাম মুর্শেদীরা।

০৩ রা নভেম্বর, ২০১৮ বিকাল ৩:১২

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ মন্তব্য করার জন্য।

১৫| ০৩ রা নভেম্বর, ২০১৮ দুপুর ২:৫৯

আবু তালেব শেখ বলেছেন: আমার এলাকার এমপি বর্তমানে। মোস্তফা রশীদি সুজা সাহেবের মৃত্যর পরে উনি নির্বাচিত হয়েছেন

০৩ রা নভেম্বর, ২০১৮ বিকাল ৩:১২

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

১৬| ০৩ রা নভেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৬

হাসান জাকির ৭১৭১ বলেছেন: সালাম মূর্শেদীর জন্য রইল শুভকামনা।
সাথে আপনার জন্যও.............!

০৩ রা নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:২৮

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ ভাই।

১৭| ০৩ রা নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০২

চাঁদগাজী বলেছেন:


সালাম মুর্শেদীরা পার্লামেন্ট টাকে আড্ডায় পরিণত করেছে, এরা মগজহীন ধনী।

০৩ রা নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:২৮

রাজীব নুর বলেছেন: মগজ না থাকলে তো ধনী হওয়া যায় না।

১৮| ০৩ রা নভেম্বর, ২০১৮ রাত ৮:৪৫

সৈকত জোহা বলেছেন: এইসব মৌসুমি রাজনীতিবিদ পার্লামেন্টের জন্য অভিশাপ। অবশ্য তিনি একা নন, তার মত অনেক লোক পার্লামেন্টে ঢুকে পড়েছেন নষ্ট রাজনীতির পেট থেকে

০৩ রা নভেম্বর, ২০১৮ রাত ৮:৪৭

রাজীব নুর বলেছেন: না, এরকম মন্তব্য করা ঠিক না।
তাদের সময় দিতে হবে।

১৯| ০৩ রা নভেম্বর, ২০১৮ রাত ৯:৪৫

টারজান০০০০৭ বলেছেন: রাজনীতি এখন নর্দমার মতন। এখানে যে নামে সেই দুর্গন্ধযুক্ত হইয়া যায় , না চাহিলেও !!!

দুর্গন্ধযুক্ত হওয়ার ঝুঁকি থাকা সত্ত্বেও কিছু ভালো মানুষের আত্মত্যাগের প্রয়োজন আছে।

০৩ রা নভেম্বর, ২০১৮ রাত ১০:৪৬

রাজীব নুর বলেছেন: ইনশাল্লাহ রাজনীতি এই সব নতুন মুখ আমাদের নতুন পথ দেখাবেন।

২০| ০৩ রা নভেম্বর, ২০১৮ রাত ১০:৩৫

খায়রুল আহসান বলেছেন: ওনার সম্বন্ধে খুব বেশী কিছু অবহিত ছিলাম না, শুধু উনি একজন গার্মেন্টস ব্যবসায়ী, এটুকু ছাড়া। আপনার পোস্ট পড়ে অনেক কিছু জানলাম এবং ডঃ এম এ আলীর মন্তব্য দ্বারা তার কিছু গুণাবলী সম্পর্কে নিশ্চিত হ'লাম।
ওনার জন্য শুভকামনা...

০৩ রা নভেম্বর, ২০১৮ রাত ১০:৪৬

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ স্যার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.